"বসন্তের ফুলের ফটোগ্রাফি করার উদ্দেশ্যে ইকো পার্কের কিছু ফটোগ্রাফির " পর্ব - ১

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। সবাইকে মিষ্টি সন্ধ্যার শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। আপনারা সবাই জানেন আমি ফুলের ফটোগ্রাফি করার জন্য ইকো পার্কে গিয়েছিলাম। বলতে পারেন এটা আমার একটি পছন্দের জায়গার মধ্যে একটি। টিনটিন বাবু ও সেখানে যেতে খুব পছন্দ করে। ইকো পার্ক অনেক খানি জায়গা নিয়ে অবস্থিত। আমরা প্রায়ই সেখানে যাই। পার্কের ভেতরে গিয়ে টিনটিন বাবু ইচ্ছা মতো খেলাধুলা করতে পারে অন্যান্য বাচ্চাদের সাথে।তারপর আবার বিভিন্ন রকমের ফুল রয়েছে। বলতে পারেন আমি বার বার সেখানে যাই ফুলের লোভে। আমার ধরনের ফুল গাছ ও ফুল দেখতে খুব ভালো লাগে।

IMG_20220219_163637.jpg
ফুলের ফটোগ্রাফি করার জন্য কোথায় যাবো বুঝতে পড়ছিলাম না। আবার দূরে যেতে পারবো না। কারণ আমার প্রিয় মানুষটির সময় কম। হটাৎ মাথায় এলো ইকো পার্কের কথা। তখন ওকে বললাম চলো আমারা সবাই মিলে ইকো পার্ক থেকে ঘুরে আসি আর কিছু ফুলের ফটোগ্রাফি ও করতে পারবো। ওকে বলতেই সে রাজি হয়ে গেল। এরপর আমরা ২৮ ফেব্রুয়ারি সবাই মিলে বিকাল ৩.৩০ টার দিকে রওনা দিলাম। প্রায় ৩০ মিনিটের মতো সময় লেগে ছিলো ইকো পার্কে যেতে। টিকিট কেটে ভিতরে ঢুকে আমি ফুলের ছবি তুলতে লাগলাম।

IMG_20220219_164326.jpg

IMG_20220219_164247.jpg

IMG_20220219_164238.jpg

IMG_20220219_164207.jpg
ইকো পার্কের ভিতর।
এরপর আমি হাঁটতে হাঁটতে আরও সামনে দিকে এগিয়ে গেলাম। যত সামনের দিকে যাচ্ছিলাম ততই বিভিন্ন ধরনের ফুল চোখে পরছিলো। এত ধরনের ফুল দেখে আমি নিজেকে আর সামলাতে পারছিলাম না। মনে হচ্ছিলো আমি যদি প্রজাপতি হতে পারতাম তাহলে এই ফুলের উপর থেকে উড়ে বেড়াতে পারতাম। আমি সমস্ত ফুলের উপর থেকে হাত বুলিয়ে দিচ্ছিলাম। আমার কান্ড দেখে ও আমাকে পাগল বলছিলো। আর বলে তুমি বাচ্চাদের মতো কি করো। ও শুধু আমাকে পাগল বলে। আপনারাই বলুন আমি কি পাগল? যাই হোক আমি ওর কোথায় কান না দিয়ে ছবি তুলতে লাগলাম।

IMG_20220219_171528.jpg

IMG_20220219_171511.jpg

IMG_20220219_171423.jpg
পার্কের ভেতরে দিয়ে ছোট ছোট রাস্তা আছে আর তার দুই পাশ দিয়ে সুন্দর সুন্দর ফুল গাছ রয়েছে। আমরা ইকোপার্কের ভিতরে প্রায় সন্ধ্যা ৭ টা পর্যন্ত ছিলাম তারপর আমরা বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম।

আজ এই পর্যন্তই আগামী দিন আরও কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।

Sort:  
 2 years ago 

কি এত বড় কথা !! আমার দিদিকে পাগল বলা! 🙄🙄🤪। দাদার মাথা টা এত দিন ধরে ঠিক রেখেছে যে আজ তাকেই পাগল বলা,! কটা দিন যাক দাদা কেই পাগল করে দেব 😊😉 হিহিহিহি।
তোমাদের মিষ্টি প্রেমের খুনসুটি গুলো আমার খুব ভালো লাগে জানো দিদি। ভালোবাসা গুলো তো এভাবেই বেঁচে থাকে সারাজীবন। আমার মানুষ টাও আমাকে বলে আমার নাকি বুদ্ধি নেই, পাগল, আরো কত কি, সে সব সামনে বলব। সবার সামনে কি আর এত বলা যায় 🥰🥰🤗

তোমার কথার মত সুর ধরে আমিও বলি মাঝে মাঝে , ইশ যদি প্রজাপতি হতে পারতাম, সারা দিন ফুলে ফুলে ঘুরে বেড়াতাম 😊। দাদা যে সময় করে আমার বৌদি কে নিয়ে বেড়িয়েছে এটা সত্যিই আমাকে খুব খুশি করেছে। অনেক অনেক ভালোবাসা রইলো সবার জন্য দিদি। অনেক ভালো থেকো, আর সবাইকে ভালো রেখো। ❤️

 2 years ago 

টিনটিন বাবুর ইকো পার্কের জায়গাটি খুবই পছন্দ জেনে ভালো লাগলো। তাছাড়া ইকোপার্কের পরিবেশটা খুবই সুন্দর ছিল। বসন্ত ফুলের সুন্দর কিছু ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন। আমার কাছে অনেক ভালো লেগেছে এত সুন্দর হত শেয়ার করার জন্য ধন্যবাদ দিদি।

 2 years ago 

ইকোপার্ক টি সত্যিই অসাধারণ ফটোগ্রাফি হিসাবে বেশ ভালোই হয়েছে।

 2 years ago 

অসাধারণ এক কথায়,ইকো পার্ক সম্পর্কে আগেও জেনেছিলাম।খুব সুন্দর একটি জায়গা৷ রাস্তার ২ধারে খুব সুন্দর ফুলগাছগুলো। এমন পরিবেশে কিছুটা সময় কাটালেই মনটা ফুরফুরে হয়ে যাবে। বসন্তের দিনে তো আরও বেশি ভালো লাগবে কারণ ফুলে ফুলে ভরে আছে সব।আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি,পৃথিবীর প্রত্যেকটা মানুষেরই ফুলের প্রতি আলাদা একটা আকর্ষণ রয়েছে। হয়তো অনেকে ফুল বেশি পছন্দ করে আবার অনেকেই একটু কম পছন্দ করে তবে ফুল সবাই পছন্দ করে। দিদি, পার্কে বিভিন্ন রকমের ফুল দেখে আপনি ফুলগুলোকে ছোঁয়ে দিচ্ছেন আর ভাবছেন যদি আপনি প্রজাপতি হতে পারতেন এই লেখাটি পড়ে খুব ভালো লেগেছে। দিদি, আমার ও প্রচন্ড রকমের ফুলের প্রতি আকর্ষণ ফুল দেখলে আমি যেন অন্যরকম হয়ে যায়। পার্কের ভেতর টা খুবই সুন্দর পার্কের রাস্তার চারিপাশে বিভিন্ন রকমের ফুল গাছ রয়েছে এবং ফুল ফুটে রয়েছে এরকম পরিবেশে থাকতে খুবই ভালো লাগে।আপনি বেশ আনন্দ উপভোগ করেছেন আপনার লেখা পড়ে বুঝতে পেরেছি। যাই হোক দিদি,অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন তার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টিনটিন বাবু ও সেখানে যেতে খুব পছন্দ করে। ইকো পার্ক অনেক খানি জায়গা নিয়ে অবস্থিত। আমরা প্রায়ই সেখানে যাই। পার্কের ভেতরে গিয়ে টিনটিন বাবু ইচ্ছা মতো খেলাধুলা করতে পারে অন্যান্য বাচ্চাদের সাথে।

জ্বী বেশ খোলামেলা জায়গা, আমার মনে আছে এর আগেও আরো একবার দেখেছিলাম এই পার্কের ফটোগ্রাফি। এটা সবচেয়ে ভালো দিক আমার কাছে, পর্যাপ্ত খোলা জায়গা থাকায় টিনটিনের মতো অনেকেই ইচ্ছে মতো কিছুটা সময় উপভোগ করতে পারে। যা তাদের মানসিক বিকাশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনার সেলফিটি কিন্তু অনেক দারুণ হয়েছে বৌদি।

 2 years ago 

আর আগেও এই পার্কের ছবি অনেক বার দেখেছি। যতই দেখছি ততই ভালো লাগছে। অনেক সুন্দর একটা পার্ক। এমন পার্কে ঘুরতে গেলে এমনই মন ভালো হয়ে যাই। আর ফটোগ্রাফির জন্য খুব সুন্দর। পাগল হবেন কেন আপু ,এত সুন্দর ফুল দেখলে লোভ সামলানো অনেক কষ্টকর। ভালো লাগলো ছবিগুলা দেখে ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই বৌদি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। চারিদিকে ফুলের মেলা ওয়াও অসাধারন লাগল। আসলে এই মুহূর্তে যদি থাকতে পারতাম কি অপরূপ সৌন্দর্য লাগছে। গাছপালা ফুল এক কথায় অসাধারণ

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর বসন্তের কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বৌদি। বাগান বিলাস ফুল দিয়ে মনি সুন্দর একটা ফুল যা দেখলেই মন ভরে যায়। আর গাঁদা ফুল কে যেন মনে হয় জাতীয় ফল হিসেবে ঘোষণা করে দেই। কেননা গাধা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ বৌদি এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বৌদি আপনার মাধ্যমে ইকোপার্কের সৌন্দর্যটা উপলব্ধি করতে পেরেছি এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন হয়েছে, মনে হচ্ছে পুরা বাস্তব চিত্র ফুটে উঠেছে ফটোগ্রাফির মধ্যে। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67