"গতকাল বিকালে গ্রামে ঘুরতে যাওয়ার আনন্দঘন একটি মুহূর্ত"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি ও খুব ভালো আছি। আপনারা সবাই জানেন সময়ের স্বল্পতার কারণে কোথাও যাওয়া হয় না। আমার ঘুরতে যেতে খুব ইচ্ছা করে। কিন্তু ওই যে আমার প্রিয় মানুষটির সময় হয় না তাই আর আমার ও কোথাও যাওয়া হয় না। আর এখানে আমরা শুধু তিন জন থাকি। আমি আগেই বলেছি আমার শ্বশুর ও শাশুড়ী তারা দুজনে গ্রামে থাকে। আর আমার সে দেশের বাইরে থাকে তার পরিবার নিয়ে। তাই যখন সবাই আছে তখন আমি ঘুরতে যেতে পারি। আর আপনারাই বলেন একা একা কোথাও ঘুরতে যেতে ভালো লাগে। আর ওকে একা বাড়ীতে রেখে আমার ও যেতে ইচ্ছা করে না।

কিছুদিন তো আমি রাগ ও করছি এত কাজ নিয়ে। কিন্তু রাগ করলে ও কোনো কাজ হবে না। কয়েকদিন ধরে আমি বলছি চলো আমরা এবার শান্তি নিকেতন থেকে ঘুরে আসি। অনেক দিন তো দূরে কোথাও যাওয়া হয়নি। সব শুনে আমাকে বলে কাজের ক্ষতি হলে যাবো না। এবার আপনারাই বলুন এখন কি করা উচিত আমার ? আমি কোন কথা না বলে চুপ করে রইলাম। কারন আমি বেশি রাগ হলে কোনো বলি না। কারণ আমার রাগ হলে মাথা ঠিক থাকে না। যাই হোক আমি আর আমার ভাইজি ও আমার বড় জা ও টিনটিন বাবু গতকাল বিকালে গ্রামের দিকে ঘুরতে গিয়েছিলাম।

IMG_20220209_165229.jpg
গতকাল ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছিলাম আমি আর আমার বড় দিদি। বিকালে আমরা ঘুরতে যাবো। এরপর ড্রাইভারকে ফোন দিয়ে বললাম ৪ টার দিকে আসতে। আমরা তাড়াতাড়ি সব কাজ সেরে রেডি হয়ে ৪.১৫ মিনিট আমরা রওয়ানা দিলাম। গাড়িতে বসে সিদ্ধান্ত নিলাম আমরা খড়ি বাড়ি যাবো। আসলে ঐখানের পরিবেশটাই যেনো অন্যরকম। রাস্তার চারপাশে অনেক বড় বড় ঘের ও রাস্তার চারপাশে অনেক বড়ই গাছ রয়েছে। আসলে সত্যি কথা বলতে আমরা গিয়েছিলাম গাছ থেকে বড়ই পেরে খাওয়ার জন্য। কারণ গাছ থেকে বড়ই খেতে খুব ভালো লাগে। আর অনেকটা দুই বোন মিলে মজা করার জন্য।

IMG_20220209_165429.jpg

IMG_20220209_164903.jpg
খড়ি বাড়ি যেতে আমাদের সময় লাগে ৪৫ মিনিটের মতো। আমরা খড়ি বাড়ি গিয়ে গাড়ি থেকে নেমে কিছুক্ষন ছবি তুললাম। এরপর গেলাম বড়ই গাছের কাছে। দিদি আর আমি অনেক বড়ই পারলাম। ঠিক ছেলেবেলায় যেমন বড়ই পারতাম। কেউ বাধা দেওয়ার ছিল না। গতকাল বিকালে মনে হচ্ছিলো আমরা স্বাধীন পাখির মতো কেউ বাধা দেওয়ার মতো নেই । কিছু সময়ের জন্য হারিয়ে গিয়েছিলাম সেই ছেলেবেলায়।আমার জা আর আমার মধ্যে দুই বোনের মতো সম্পর্ক।সেখানে আমরা বেশ কিছুক্ষন থাকার পর গাড়িতে উঠলাম। সব কিছু মিলিয়ে সুন্দর একটি সময় পার করেছি।

IMG_20220209_171211.jpg

IMG_20220209_170153.jpg

IMG_20220209_170010.jpg

IMG_20220209_165614.jpg

Sort:  
 2 years ago 

গ্রামের নিরিবিলি পরিবেশে সময় কাটাতে ভালো লাগে। বৌদি আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফিগুলো করেছেন। মাঝে মাঝে কোথাও ঘুরতে না গেলে খুবই বিষন্ন লাগে। তাই বিষণ্নতাকে কাটিয়ে ওঠার জন্য হলেও মাঝে মাঝে গ্রামের দিকে ঘুরতে গেলে ভালো লাগে। এছাড়া বৌদি আপনি আপনার কাটানো মুহূর্তগুলো স্মরণীয় করে রাখার জন্য অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। খুবই ভালো লাগলো দেখে যে আপনি সবুজ শ্যামল প্রকৃতির মাঝে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। বৌদি আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বৌদি আপনার কাটানো কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন যা আমার অনেক ভালো লাগলো। আপনাকে আবারো ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

বৌদি একটা গান আছে না যদি কেউ তোর ডাক শুনে না আসে তবে একলা চলো রে। দাদা ব্যস্ততার কারণে কোথাও যেতে পারছে না কি আর করবেন তখন এভাবেই সঙ্গী সাথি জুটিয়ে বেরিয়ে পড়তে হবে। সত্যি বলতে কি মাঝে মাঝে এমন ঘুরতে যাওয়া খুবই দরকার বলে আমি মনে করি। বিশেষ করে বাচ্চাদের জন্য। ছবিগুলো দেখে মন ভালো হয়ে গেলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

আমার ঘুরতে যেতে খুব ইচ্ছা করে। কিন্তু ওই যে আমার প্রিয় মানুষটির সময় হয় না তাই আর আমার ও কোথাও যাওয়া হয় না।

আহারে,শুনে বেশ মর্মাহত হলাম।কিন্তু বাস্তব জীবনেও মনে হয় উনি খুবই ব্যাস্ত।হয়তো একদিন এই ব্যস্ততা শেষ হয়ে উঠবে,সেদিন আপনার এই আক্ষেপ ঘুচে যাবে।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন দিদি আমরা যখন কোন জায়গায় ঘুরতে যায় তখন ঠিক স্বাধীন পাখির মতো কেউ বাধা দেওয়ার নেই এমনটাই মনে হয়। অনেকদিন হল বাহিরে ঘুরতে যাওয়া হয়না মনে হচ্ছে বাহিরে ঘুরতে যেতে হবে ।আপনার এই পোস্ট টি পড়ে বাইরে ঘুরতে যাওয়ার অন্যরকম একটা আকর্ষণ সৃষ্টি হল ।ধন্যবাদ আপনাকে দিদি এমন সুন্দর করে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

গ্রামের পরিবেশ সত্যিই আমার ভীষণ ভালো লাগে।প্রথম ছবিটিতে বসে থাকা কাকটি দেখে ভালো লাগলো।আমার ও কুল খেতে খুব ভালো লাগে।জা এর সঙ্গে এইরকম সম্পর্কই হওয়া উচিত, আপনাদের কথা জেনে ভালো লাগলো বৌদি।অটুট থাকুক চিরদিন আপনাদের এই সম্পর্কের বন্ধন।ধন্যবাদ বৌদি, ভালো থাকবেন।শুভকামনা রইলো আপনার ও আপনার পরিবারের জন্য।

 2 years ago 

আসলে সত্যি কথা বলতে আমরা গিয়েছিলাম গাছ থেকে বড়ই পেরে খাওয়ার জন্য। কারণ গাছ থেকে বড়ই খেতে খুব ভালো লাগে। আর অনেকটা দুই বোন মিলে মজা করার জন্য।

এটা একদমই সত্য কথা বলেছেন বৌদি, গাছ হতে বড়ই পেরে খাওয়ার মজাটাই আলাদা। বাড়তি একটা আনন্দ কাজ করে তখন। আর চারপাশের প্রকৃতির দৃশ্যগুলো অনেক ভালো ছিলো। ধন্যবাদ

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে, গ্রামীণ নিরিবিলি পরিবেশে অনেক সুন্দর সময় কাটিয়েছেন । শুভেচ্ছা রইল বৌদি আপনার জন্য । ভালো থাকুন দাদা ও টিনটিনকে নিয়ে ।

 2 years ago 

বৌদি আশাকরি ভাল আছেন সকলে ইশ্বরের কৃপায়। সত্যি বলতে আমার কোথাও ঘুরতে যাওয়ার আগে মনটা খুবি চঞ্চল হয়ে থাকে। মনটা যেন ব্যকুল হয়ে থাকে কখন যাবো । বিশেষ করে গ্রাম ঘুরতে আমার খুবি ভাল লাগে। ছবি গুলো যেন প্রকৃতির এক নিদর্শন । কোন হর্ন এর আওয়াজ নেই । কোন কোলাহল নেই । নিস্তব্দ নিশ্চুপ চারিধার । আপনার এই ছবি গুলো দেখে খুবি ভাল লাগলো । আসলে প্রতিটি মানুষের উচিত কিছু সময় অন্তত এমন জায়গায় কিছু সময় কাটানো তাতে মন ও শরীর দুটোই ভাল থাকে। ধন্যবাদ বৌদি আপনার কাটানো কিছু সময় আমাদের সাথে শেয়ার করার জন্য। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74