বাঙালি স্টাইলে "ডিম, সবজি ও ছোটো চিংড়ি মাছ দিয়ে পাস্তা স্পাগিটি ভাজি"

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। অসুস্থতার মাঝে দিন যাচ্ছে আমার। আর সারাদিন ঘরে শুয়ে বসে থাকতে হচ্ছে। তবুও আপনাদের মাঝে আসলে খুব ভালো লাগে।
আর আমার ভালো লাগা খারাপ লাগা সব কিছু তো আপনাদের সাথে শেয়ার করি। আজ আবার ডাক্তার এর কাছে যেতে হবে। আমার মোটেও ভালো লাগে না ডাক্তার এর কাছে যেতে। তারপরও যেতে হবে।আমার কিছু হলে আমার প্রিয় মানুষটা প্রচন্ড টেনশন করে। আর আমার মায়ের মতো সারাক্ষণ পাশে থাকে। এখন থাক ওসব কথা। আজ আমি আপনাদের সাথে একটি রান্নার রেসিপি শেয়ার করবো। আসলে এটি আমি সপ্তাহখানেক আগে করেছিলাম। কিন্তু আপনাদের সাথে শেয়ার করতে পারিনি অসুস্থতার কারণে। এখন একটু সুস্থ তাই ভাবলাম এখন আপনাদের সাথে শেয়ার করি। এটি অনেক টেস্টি একটি খাবার। অনেকটা চাওমিন এর মতো লাগে।এবং রান্না ও খুব তাড়াতাড়ি করা যায়। এটি আমার প্রিয় মানুষটার খুব পছন্দের একটি খাবার। আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

IMG_20211208_192026.jpg
উপকরণ:
১. পাস্তা স্পাঘেটি - ১ প্যাকেট
২. ডিম - ২ টি
৩. ছোটো চিংড়ি মাছ - ১০০ গ্রাম
৪. বরবটি
৫. পেঁয়াজ কুচি - ১ কাপ
৬. পেঁয়াজ কলি -
৭. মটরশুটি - হাপ্ কাপ
৮. গাজর - ১ টি
৯. কাচা মরিচ কুচি - ২ চামচ
১০. তেল - ১ কাপ
১১. টমেটো সস - ২ চামচ
১২. লবণ - ১ চামচ
১৩. হলুদ - ১ চামচ
১৪. চাট মসলা - ২ চামচ
১৫. ফুল কফি

IMG_20211208_180448.jpg
পাস্তা স্পাঘেটি

IMG_20211208_184212.jpg
পেঁয়াজ কুচি

IMG_20211208_183101.jpg
ডিম

IMG_20211208_183015.jpg
ছোটো চিংড়ি

IMG_20211208_182047.jpg

তেল, ও টমেটো সস

IMG_20211208_182032.jpg

লবণ, হলুদ, কাচা মরিচ কুচি ও চাট মসলা

IMG_20211208_180248.jpg
পেঁয়াজ কলি, ফুলকপি, গাজর ও বরবটি

IMG_20211208_180234.jpg
মটরশুটি
প্রস্তুত প্রণালী:
১.প্রথমে চুলার উপর একটা কড়াই বসিয়ে দিতে হবে। কড়াইতে পরিমান মতো জল দিতে হবে। জলের ভিতর দুই চামচ এর মতো তেল দিতে হবে। জল ফুটতে শুরু করলে পাস্তা স্পাঘেটি গুলো দিয়ে দিতে হবে।

IMG_20211208_180430.jpg

IMG_20211208_181625.jpg

IMG_20211208_182622.jpg
২. প্রায় ২০ মিনিট ধরে ভালো করে সেদ্ধ করে নিতে হবে । স্পাঘেটি গুলো নরম হয়ে গেলে একটা ঝাজরিতে নামিয়ে নিতে হবে। এবং ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।

IMG_20211208_184205.jpg

IMG_20211208_184751.jpg
৩. এবার সবজি গুলো গাজর, ফুলকপি ও পেঁয়াজ কলি , বরবটি ছোটো ছোটো করে কেটে ধুয়ে নিতে হবে।

IMG_20211208_181437.jpg
৪. এরপর চুলার ওপর কড়াই বসিয়ে দিয়ে তেল দিতে হবে। তেল গরম হয়ে গেলে ডিম ভেঙ্গে কড়াইতে দিয়ে দিতে হবে। এবার ডিম গুলো ঝুরঝুরে করে ভেজে নিতে হবে।এবার ছোটো চিংড়ি মাছ গুলো একটু ভেজে নিতে হবে। চিংড়ি মাছ গুলো লালছে করে ভেজে একটা পাত্রে নামিয়ে নিতে হবে।

IMG_20211208_185100.jpg

IMG_20211208_185637.jpg
৫. ওই একই করাইতে আর একটু তেল দিয়ে দিতে হবে। তেল গরম হয়ে গেলে সবজি গুলো দিয়ে দিতে হবে। একে একে পরিমান মতো লবণ ও হলুদ ও কাচা মরিচ কুচি দিয়ে একটু ভেজে নিয়ে এক কাপ এর মতো জল দিয়ে দিতে হবে।

![IMG_20211208_185828.jpg](

IMG_20211208_190714.jpg
৬. সবজি গুলো সেদ্ধ হয়ে গেলে জল শুকিয়ে গেলে সেদ্ধ করা স্পাঘেটি গুলো দিয়ে দিতে হবে। এর ভিতর একে একে পরিমান মতো লবণ, হলুদ ও চাট মসলা গুঁড়া দিয়ে একটু নেড়ে চেড়ে নিতে হবে। এরপর ভেজে রাখা ডিম ছোটো চিংড়ি ও টমেটো সস দিয়ে দিতে হবে।

IMG_20211208_191310.jpg

৭. এবার বেশ কিছুক্ষন ধরে ভালো করে ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলে একটা পাত্রে নামিয়ে নিতে হবে। এবার গরম গরম পরিবেশন করতে হবে।

IMG_20211208_192348.jpg

তৈরি হয়ে গেল সুস্বাদু একটি খাবার পাস্তা স্প্যাঘেটি । এটি খেতে খুবই টেস্টি একটি খাবার। এটি সন্ধ্যায় চা এর সাথে পরিবেশন করা যায়।

Sort:  
 3 years ago 

আপনার জন্যই একদম মন থেকে দোয়া করি যাতে আপনি খুবই দ্রুত সুস্থ হয়ে যান। বৌদি আপনার অসুস্থতা আমাদেরও ভালো লাগেনা। এতদিন পর আপনার রেসিপি পোস্ট দেখে সত্যি খুব ভালো লাগছে। এর আগে আমি একবার পাস্তা স্প্যাঘেটি তৈরি করেছিল। এগুলো খেতে অনেক মজা।

আর আপনার পাস্তা স্প্যাঘেটি দেখে একেবারে দোকানের স্প্যাঘেটি এর মতো লাগছে। খেতে ও অনেক মজা হয়েছে।

 3 years ago 

আপনাদের আশীর্বাদে আবার আমি আসতে পারছি ভাইয়া।আমার ও আপনাদের ছাড়া থাকতে ভালো লাগে না ভাইয়া। তাই তো হাজার অসুস্থতা কাটিয়ে আবার ফিরে আসছি।

 3 years ago (edited)

সর্বপ্রথম ভগবানের কাছে আপনার সুস্থতা কামনা করি,এই শরীর খারাপের মধ্যেও যে আপনি এতো সুন্দর পোস্ট করছেন তা সত্যিই শিক্ষণীয়।
খুব ভালো ভালোলাগলো আপনার রেসিপি টি পড়ে,একটা নতুন আইটেম আমার জানা হোলো😊।দেখতে যখন এতো সুন্দর হয়েছে খেতেও নিশ্চই খুবই সুস্বাদু হয়েছে।
এবার এটি আমি একদিন ট্রাই করবো।

 3 years ago 

অসাধারন রেসিপি বৌদি। শেষের ছবি টা দেখেই তো খাইতে ইচ্ছে করছে অনেক। আমি পাস্তার ফ্যান বলা চলে। স্ট্রিট ফুড এ রাস্তায় পাস্তা দেখলেই হচ্ছে আমারে কে আটকায়। আমি খাবই। আপনার দেওয়া রেসিপিটা বাসায় চেস্টা করতে হবে। কারন খুবই সুস্বাদু দেখাচ্ছে। খাইতেও অনেক সুস্বাদু হবে আমি যদি ভুল না হই।

 3 years ago 

হ্যা এটি অনেক সুস্বাদু একটি খাবার। আমি প্রায়ই বাড়ীতে পাস্তা রান্না করি।

 3 years ago 

দিদি আপনি মানেই নতুন ভাবে কোনো খাবার কে নতুন রেসিপি দিয়ে রান্না করা।আপনার প্রতিটা রেসিপি অসাধারন দিদি।খুব সুন্দর আর লোভনীয় একটি রেসিপি করেছেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বৌদির রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে খুব মজা হয়েছিল। আগে কখনো এমন রেসিপি দেখি নি। আজ শিখে নিলাম বাসায় একদিন তৈরি করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ বৌদি আমাদের মাঝে এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য❣️❣️

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।একদিন ট্রাই করে দেখুন সত্যি খুবই মজাদার একটি খাবার।

 3 years ago 

স্পাঘেটি দেইখেই হামি মুভির মোটা ম্যাগির কথা মনে হয়। আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে বৌদি। দেখে মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে। আপনার উপস্থাপন অসাধারণ। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

 3 years ago 

ডিম, সবজি ও ছোটো চিংড়ি মাছ দিয়ে পাস্তা রেসিপি দারুন হয়েছে। আপনি অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন বৌদি। তবে আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন এটার জন্য আমরা অনেক আনন্দিত। সৃষ্টিকর্তা আপনাকে আবারও আমাদের মাঝে সুস্থভাবে ফিরিয়ে দিয়েছেন এজন্য আমরা সৃষ্টিকর্তার কাছে অনেক কৃতজ্ঞ। আপনি সুস্থ থাকুন এবং ভালো থাকুন এই কামনাই করছি বৌদি।

 3 years ago 

ধন্যবাদ আপু। আপনাদের সবার ভালোবাসার টানে এত তাড়াতাড়ি আবার ফিরে আসতে পারছি।

 3 years ago 

নুডুলস আমার খুবই পছন্দের একটি খাবার। তা ডিম, চিংড়ি বা মাংস যা দিয়েই রান্না করেন না কেন। গবগব করে খেয়ে ফেলি। আর বড় চিংড়ির তুলনায় আমার কাছে ছোট চিংড়িই সব সময় ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পাস্তা স্পাগিটি ভাজি রেসিপি অসাধারণ হয়েছে বৌদি। বিশেষ করে চিংড়ি মাছ দেওয়াতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। আপনার রান্নার প্রক্রিয়া আমার অনেক ভালো লেগেছে বৌদি। আপনার রান্নার দক্ষতা দেখে আমি মুগ্ধ। দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার সুস্থ জীবন কামনা করছি বৌদি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য ও অনেক শুভকামনা রইলো ভাইয়া। হ্যা এটি অনেক সুস্বাদু ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45