আজ সন্ধ্যায় দীপাবলির প্যান্ডেলে কিছু লাইটিং এবং ফটোগ্রাফী প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগ3 years ago

Hello
বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন।আজ সারাদিন আমার মনটা বেশি ভালো না। অগ্রিম ভাই ফোঁটার শুভেচ্ছা সবাইকে । কাল ভাই ফোঁটা তাই বেশি ভালো লাগছে না। আজ আমার ভাই থেকে ও কাছে নেই। আমার এক মাত্র ছোটো ভাই তবুও সে অনেক দূরে। আর ভাইয়ের মতো আমার দেবর সে ও আজ দূরে। বছরে এই একটা দিনের জন্য সব বোনেরা অপেক্ষা করে বোনেরা তার ভাইকে ফোঁটা দেয়। তাই আজ আর কাল আমার দিনটি খুব খারাপ ভাবে কাটবে। তাই সকাল থেকে আমার মনটা খুব খারাপ কিছু ভালো লাগছে না। শুধু একটাই প্রার্থনা আমার ভাইরা যেনো খুব ভালো থাকে। আজ আমার কোথাও যাবার ইচ্ছা নেই তারপর আপনাদের দাদার অনুরোধে যেতে হলো। তাই সন্ধ্যা ৬.৩০ টার দিকে আমরা সবাই একটা টোটো ভাড়া করে বেরিয়ে পড়লাম। কয়েকটি প্যান্ডেলে গিয়ে গিয়ে ছিলাম। সেখানে গিয়ে কিছু লাইটিংয়ের ও প্যান্ডেলের ছবি তুলেছি। আজ সেই ফটোগ্রাফী গুলো আপনাদের সাথে শেয়ার করব। আপনাদের সাথে শেয়ার না করলে ভালো লাগে না। তাহলে চলুন শুরু করা যাক। আশা করি, আপনাদের ভালো লাগবে।

IMG_20211105_195326.jpg
কাঠ ও বাঁশ দিয়ে তৈরি কাঠামো অনেক বড় প্যান্ডেল ভিতরে মা কালীর মূর্তি।এই পূজা টি বসুনগর যুবক বৃন্দ অ্যাথলেটিক ক্লাব কর্তৃক পরিচালিত হয়েছে।
স্থান: পশ্চিমবঙ্গ ,কলকাতা
তারিখ: ৫- ১১-২০২১

IMG_20211105_195348.jpg

IMG_20211105_195345.jpg

IMG_20211105_195255.jpg
কালী মায়ের মূর্তি
স্থান: পশ্চিমবঙ্গ , কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

IMG_20211105_194927.jpg
প্যান্ডেলের পাশে আঁকানো ছবি। ছবিতে শিক্ষক ছাত্র ছাত্রী দের পড়াচ্ছেন।
স্থান: পশ্চিমবঙ্গ , কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

IMG_20211105_194738.jpg

প্যান্ডেলে ঢুকতে হাতে আঁকা একটি ছবি। ছবিতে একটি মেয়ে মোমবাতির আলোর নিচে বসে বই পড়ছে।
স্থান: পশ্চিমবঙ্গ , কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

IMG_20211105_193705.jpg
রাস্তার কিছু লাইটিং
স্থান: পশ্চিমবঙ্গ, কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

IMG_20211105_190421.jpg
রাস্তার পাশে একটি বাদাম বিক্রেতা বাদাম বিক্রি করছে।
স্থান: পশ্চিমবঙ্গ , কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

IMG_20211105_185622.jpg
রাস্তার পাশে বাচ্চাদের খেলনা বিক্রি করছে।
স্থান: পশ্চিমবঙ্গ, কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

IMG_20211105_185151.jpg
রাস্তায় করা কিছু লাইটিং
স্থান: পশ্চিমবঙ্গ , কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

IMG_20211105_185129.jpg

IMG_20211105_185117.jpg

IMG_20211105_183848.jpg

IMG_20211105_183803.jpg

IMG_20211105_183751.jpg
রাতে কলকাতার কিছু লাইটিং এর দৃশ্য
স্থান: পশ্চিমবঙ্গ কলকাতা
তারিখ: ৫-১১-২০২১

Sort:  
 3 years ago 

বৌদি আপনার দীপাবলির ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।আপনি প্রতিনিয়ত আপনার কাটানো মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করেন এটা আমার খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফির দক্ষতা আমাকে মুগ্ধ করে দেয়। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে সাধারণ জিনিসগুলোকে অসাধারণ করে তোলেন। যা আমার খুব ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

আপু আপনার দীপাবলির ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। কিন্তু আপনার প্রথম কয়েক লাইন লেখা পড়ে আমার মনটা খারাপ হয়ে গেল।

আপনাদের কালকে ভাই ফোটা, কিন্তু আপনার ভাইয়ের দূরে থাকায় আপনে ভাই ফোটা দিতে পারবেন না। যার কারণে আপনার মনটা খারাপ। তারা হয়ত তাদের কাজের কারণ, আপনার হাতে ভাই ফোটাটা নিতে পারল না। আপনে তাদের জন্য প্রাথর্না করেন যাতে তারা যেখানেই থাকে ভালো থাকে।

আপনার সকল ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। রাতের কলকাতার লাইটিং এর ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর লাগছিল।।

শুভ কামনা রইল আপু,,।

 3 years ago 

দিদি, মন ছোট করবেন না হয়তো এই বছরে আপনার ভাই অনেক দূরে, আপনার আদরের দেবর অনেক দূরে। যদি ঈশ্বরে চাই সামনের বছর আপনার মন খারাপ থাকবে না। আপনার মন আনন্দে ভরে থাকবেন ভাই এবং দেবর দুজনই আপনার পাশে পেয়ে। ভাই ফোটা দিবেন খুব আনন্দে😊😊।

দিদি,বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়।এবারও কিন্তু তার ব্যতিক্রম হয়নি আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে।তবে আমার প্রথম ফটোগ্রাফি টিদেখে আমার মন জুরিয়ে গেছে। অসাধারণ সুন্দর হয়েছে ফটোগ্রাফিতে গুলো।ধন্যবাদ, এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago (edited)

পূজোর আমেজে পুরো কলকাতা শহর রঙিন আলোতে সেজে উঠেছে। লাইটিং দিয়ে সাজানো মূর্তি এবং পূজা প্যান্ডেল এর মেনইগেট দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে বৌদি।
বৌদি আপনার ও আপনার ভাইদের জন্য শুভকামনা রইল। প্রার্থনা করি সামনে বছর ভাইফোঁটার দিন আপনার ভাইয়েরা যেন আপনার সাথেই থাকে।

আপু দীপাবলীর ফটোগুলো চমৎকার হয়েছে। দেখতে অনেক সুন্দর লাগছে। তবে আপনি মন খারাপ করবেন না আপনার ভাই আপনার কাছে নেই বলে, সে যেখানেই আছে সুস্থ এবং ভালো থাকবে আশা করি আর দোয়া করেন তাকে যেন পরের বার আপনি তাকে কাছে পান। আর আপনার দিনটি আজকে খুব সুন্দর ছিল। শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন বৌদি ,আপনার দীপাবলি সুন্দর কেটেছে এমন আশা রাখি। আপনার মন খারাপের কারণ দেখে আমারও খারাপ লাগতেছে। আসলেই আমাদের আপনজনদের সময়মত কাছে না পেলে খারাপ লাগারই কথা। ধন্যবাদ আপনাকে বৌদি সুন্দর ফটোগ্রাফিগুলো উপস্থাপন করার জন্য৷

 3 years ago 

পুজো প্যান্ডেলের অবকাঠামো ও আলোকসজ্জার ছবি গুলো বেশ দৃষ্টিনন্দন ছিল । শুভেচ্ছা রইল আপনার জন্য বৌদি ।

বৌদি আপনার দীপাবলীর প্রতিটা ছবিই অসাধারণ হয়েছে, শুনেছি ইন্ডিয়াতে নাকি দুর্গাপূজা কালীপূজা বড় উৎসবে আসলেই তাই দেখতেসি যে কথা সত্যি।

 3 years ago 

লাইটিং আমার খুব বেশি পছন্দের। আর সেই সাথে আপনার এমন কোনো ছবি নেই যেটাতে আলোর ঝলকানি নেই। কলকাতা শহরটা মনে হচ্ছে আলোয় আলোয় ভরে উঠেছে একেবারে। খুবই মনোরম দৃশ্য।
আশা করছি আপনার দুই প্রান্তে থাকা দুই ভাই খুব বেশি ভালো থাকবে, সৃষ্টিকর্তা উনাদের খুব বেশি ভালো রাখবেন এই দোয়াই করি। প্লিজ মন খারাপ করবেন না বৌদি।

 3 years ago 

ধন্যবাদ আপু। হ্যা এটাই প্রাথর্না আমার ভাইয়েরা যেনো ভালো থাকে। এবং আমার আদরের ভাইয়েরা তাড়াতাড়ি আমার কাছে ফিরে আসে।

 3 years ago 

অবশ্যই ফিরে আসবে। 😍😍

 3 years ago 

কাঠ ও বাঁশ দিয়ে তৈরি কাঠামো অনেক বড় প্যান্ডেল ভিতরে মা কালীর মূর্তি।এই পূজা টি বসুনগর যুবক বৃন্দ অ্যাথলেটিক ক্লাব কর্তৃক পরিচালিত হয়েছে।
স্থান: পশ্চিমবঙ্গ ,কলকাতা
তারিখ: ৫- ১১-২০২১

অনেক সুন্দর হয়েছে আপনার পোস্ট ও ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে ভাবি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48