বাঙালি রেসিপি" আমড়া ভাজি"

in আমার বাংলা ব্লগ3 years ago

Hello
বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে একটি ভিন্নধর্মী পুরানো রেসিপি শেয়ার করবো । এটি অনেক সুস্বাদু একটি খাবার। আর তা হলো "আমড়া ভাজি"। এখন বর্ষাকাল এই সময় প্রচুর পরিমাণে আমড়া পাওয়া যায়। এটি মজাদার একটি খাবার। আমরা দিয়ে অনেক তৈরি করা যায় আজ আমি তৈরি করবো " আমড়া ভাজি" ।

IMG_20210805_090522.jpg
উপকরণ:
১. আমড়া - ৫ টি
২. কালো সরিষা - ১ চামচ
৩. কাচা মরিচ - ৩ টি
৪. লবণ - ১ চামচ
৫. হলুদ - ১ চামচ
৬. চিনি - ১ চামচ
৭. তেল - ৪ চামচ
IMG_20210805_193200.jpg
আমড়া

IMG_20210805_193016.jpg
তেল, লবণ, হলুদ, কাচা মরিচ ও চিনি, কালো সরিষা
প্রস্তুত প্রণালী:
১. প্রথমে আমড়া গুলো কুচি কুচি করে কেটে নিয়ে জল দিয়ে ধুয়ে পরিস্কার করে নিতে হবে

IMG_20210805_083633.jpg
২. চুলায় কড়াই বসিয়ে দিয়ে তেল দিয়ে দিতে হয়। চুলার আঁচ বাড়িয়ে দিতে হবে। তেল গরম হলে সরিষা দিতে হবে। সরিষা ফুটতে শুরু করলে কুচানো আমড়া দিয়ে দিতে হবে

IMG_20210805_085406.jpg
৩. এর ভিতর পরিমান মতো লবণ, হলুদ, চিনি ও কাচা মরিচ চিরে দিয়ে নেড়ে চেড়ে দিতে হবে। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে। এভাবে ৫ মিনিট ধরে রান্না করে নিতে হবে।

IMG_20210805_085655.jpg
৪। আমড়া সেদ্ধ হয়ে গেলে উপরে তেল উঠলে লবণ টেস্ট করে নামিয়ে নিতে হবে।

IMG_20210805_090522.jpg
তৈরি হয়ে গেল আমাদের সুস্বাদু খাবার " আমড়া ভাজি" । এটি গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করতে হবে।

Sort:  
 3 years ago 

এই রেসিপিটা আমার বেশ পছন্দ হয়েছে, আমাদের পাশের বাড়ীর এক দিদি একদিন খেতে দিয়েছিলেন, অনেক স্বাদের ছিলো টক মিষ্টি।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ, হ্যা এটি অনেক সুস্বাদু একটি খাবার।এটি নারকেলের দুধ দিয়েও রান্না করলে সুন্দর লাগে।

 3 years ago 

আমড়া ভাজি আমার পছন্দের একটি খাবার। আপনার আমড়া ভাজি করার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ

 3 years ago 

আমরা ভাজি করা যায় তাতো জানতাম না। এই প্রথম দেখলাম আর নতুন একটি রেসিপি শিখলাম।অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আমড়া দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আমড়া দিয়ে আচার তৈরি করা যায়। চিংড়ি মাছ দিয়ে রান্না করলে বেশি ভালো লাগে।

 3 years ago 

এই রেসিপিটা আমার কখনো খাওয়া হয়নি । এবার বানাতে বলবো হীরা কে ।ধন্যবাদ বৌদি ।

 3 years ago 

ভাবীকে বলবেন তৈরি করতে।একবার খেয়ে দেখুন অনেক সুস্বাদু একটি খাবার।এটি খেতে টক মিষ্টি ঝাল।রেসিপিটি আপনার পছন্দ হয়েছে সেজন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

রেসিপি আমি খুব একটা পড়ি না। কিন্তু আমড়া ভাজি একটা ইন্টারেসটিং বিষয়। তাই সম্পূর্ণ টা পড়লাম। খুব ভালো লাগল। আমি বাড়িতে এইটা চেষ্টা করব।

 3 years ago (edited)

বৌদি দারুন একটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। এটা আমার ও খুব প্রিয় একটা খাবার।

 3 years ago 

কিছুটা আনকমন মনে হচ্ছে আমার কাছে, কারন ভর্তা কিংবা আচার খেয়েছি কিন্তু রান্না করে খাওয়ার সুযোগ হয় নাই কখনো। আইডিয়াটা মাথায় রাখলাম, স্বাদটা চেক করে দেখতে হবে একদিন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67282.50
ETH 2627.94
USDT 1.00
SBD 2.68