স্বরচিত ছোট ছোট নতুন অনুকবিতা " হৃদয়ের স্পন্দন"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আমি কিছু অনুকবিতা শেয়ার করবো। আমি আগে কখনো অনুকবিতা শেয়ার করিনি। তবে অনুকবিতা আমি প্রায়ই লিখি। আপনারা জানেন আমি কবিতা লিখতে খুব পছন্দ করি। তাই সময় পেলে কবিতা লিখি। সেইখান থেকে কিছু কবিতা আপনাদের সাথে শেয়ার করবো। তবে আমি আপনাদের দাদার মতো এত ভালো কবিতা লিখতে পারি না।আর বিশেষ করে প্রেমের কবিতা খুব একটা লিখতে পারিনা।তবুও মাঝে মধ্যে লিখার চেষ্টা করি।

IMG_20210315_163351.jpg

১.

আমার প্রতিটা ছন্দের বাক্য তুমি,
আমার প্রতিটা কবিতার কথা তুমি।
আমার প্রতিটা গানের কলিতে তুমি,
আমার জীবনে চলার সাথি তুমি।
আমার জীবনের ভালোবাসা তুমি,
আমার হৃদয়ের সবটুকু ভালবাসার উৎস তুমি।
তোমাকে পাবার ইচ্ছেগুলো দিলো মনে উকি
তোমার জন্য নিতে পারি শত শত ঝুঁকি।
তোমায় ঘিরে এখন আমার অনেক অনেক আবেগ,
তোমায় ভেবে উড়ছে মনের স্বপ্নে ভেজা মেঘ।

২.

তুমি যদি পাখি হও আমি হবো খড়
দুজন মিলে একসাথে থাকব জীবন ভর।
তুমি যদি চাঁদ হও আমি হব তারা
তোমায় দেখে দেখে আমি হবো দিশাহারা
তুমি যদি বাতাস হও আমি হব ধুলো,
দুজন মিলে একসাথে সারাজীবন পথ চলবো ।

৩.

আমি তোমার প্রেমে পড়েছি হয়নি কখনো বলা,
দেবতুল্য তোমার ওই রূপে হয়েছি মাতাল।
মুক্তি মেলেনি আজও আমার,
আমার যত প্রেমের কবিতা লিখেছি তোমায় নিয়ে,
যত আমার ভালবাসার গান আছো তুমি তার সুর হয়ে।
মন যে আমার চাইছে তোমায় এই বাদল ভরা ঝড়ো হাওয়াতে,
বর্ষার মেঘ হয়ে আসো তুমি আমার আকাশে।
বাতাসের মধ্যে জড়িয়ে থেকো আর আমার শ্বাস- প্রশ্বাসে,
আমি ভাবতে চাই তুমি আসো আমারই পাশে।

Sort:  
 2 years ago 

বৌদি প্রথম অনুকবিতা লিখেও বেশ দারুন হয়েছে।আপনি যেমন কবিতা লিখতে ভালোবাসেন, আমি ও আপনার কবিতা পড়তে ভালোবাসি।বৌদি কোনটা রেখে কোন লাইন বেশি ভালো বলবো তাই বুঝে উঠতে পারছি না,প্রতিটি লাইন এই আমার কাছে খুব ভালো লেগেছে।একেকটা অনুকবিতা একেক রকম সুন্দর। সব মিলিয়ে অসাধারণ। সামনে আরো অনুকবিতা চাই আপনার কাছ থেকে বৌদি।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বৌদি এই প্রথম আপনার অনুকবিতা পড়ে সত্যিই ভীষণ ভালো লাগলো । আর কে বলেছে আপনি দাদার মতো সুন্দর কবিতা লিখতে পারেন না । আপনার কবিতা গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে । তবে আজকের ২ নম্বর কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে । সত্যিই অনেক সুন্দর ছিল ।অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আসলে বৌদি আপনার কবিতাগুলো আমার খুবই ভালো লাগে। আর আজকে প্রথম আপনার অনুকবিতা পরলাম। আর এই হৃদয়ের স্পন্দন যেন আরো বেড়ে গেল, অনুকবিতাগুলো ছিল হৃদয় ছোয়ার মত, খুবই ভালো লেগেছে।

 2 years ago 

বৌদি আপনি কবিতায় এমনিতেই অনেক পরিপক্ষ। আর অনু কবিতা আসলে অনেক বেশি ভালো লাগে। ছোট ছোট কবিতার মধ্যে অনেক মর্মার্থ লুকিয়ে থাকে। অনেক ধন্যবাদ আপনাকে খুব চমৎকার কিছু অনু কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আরে দিদি কি বলেন আপনিও তো দাদার চেয়ে কোন অংশেই কম নয়। অনেক রোমান্টিক একটি কবিতা লিখেছেন দিদি। প্রিয় মানুষকে প্রতিটা ক্ষণে ক্ষণে যে স্মরণ করা হয় সেটাই এই কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 
বৌদি আপনার কবিতাগুলো আমি প্রতিবারই পড়ে থাকি।আপনার কবিতাগুলো অনেক সুন্দর হয়। এবারো ব্যতিক্রম নয়।অনেক সুন্দরভাবে অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা পড়ে হৃদয়ের স্পন্দন যেন বেড়ে গেল। অনু কবিতাগুলো সত্যি হৃদয় ছোঁয়ার মত ছিল।
 2 years ago 
দিদি আপনার কবিতা অনেক পড়েছি কিন্তু অনুকবিতা আজ প্রথম পড়েছি। অনুকবিতা ৩ টি ই অনেক সুন্দর লিখেছেন। প্রিয় মানুষকে কত গভীরভাবে মনপ্রান দিয়ে ভালবাসা যায় তার কিছুটা বহিঃপ্রকাশ আপনার কবিতা পড়ে বুঝেছি। ধন্যবাদ দিদি এত সুন্দর কিছু অনুকবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

দিদিভাই দাদার লেখা অনু কবিতা অনেক পড়েছি। একটা ব্যাপার খুব জানার ইচ্ছা। অনু কবিতাগুলোর বৈশিষ্ট্য আসলে কি? মাঝে মাঝে ইচ্ছে করে আমিও চেষ্টা করি। কিন্তু পুরো ব্যাপারটা ঠিকমতো বুঝি না বলে চেষ্টা করতে পারিনি কখনো।

আর আপনার লেখাটাও ভীষণ মিষ্টি লেগেছে আমার কাছে। মন প্রাণ উজাড় করে দিয়ে যাকে ভালবাসেন তাকে ভেবে যে পুরোটা লিখেছেন এটা একদম স্পষ্ট ফুটে উঠেছে।

 2 years ago 

বৌদি, অনুকবিতা যেহেতু প্রায়ই লেখেন তাহলে মাঝে মাঝে আমাদের সঙ্গে শেয়ার করবেন। তাহলে সুন্দর সুন্দর কিছু অনুকবিতা আমরা দেখতে পারবো। আপনি কবিতা লিখতে যে পছন্দ করেন তা আপনার কবিতা পড়লেই বোঝা যায়। এত সুন্দর কবিতা পছন্দ না হলে লেখা সম্ভব নয়। আজকের অনুকবিতাগুলো খুব সুন্দর হয়েছে। পড়ে খুবই ভালো লাগলো। আমার কাছে প্রথম কবিতাটি সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

বাহ বৌদি সত্যি বেশ চমৎকার। অসাধারণ ছিল অনু কবিতাটা। ছন্দ এবং অর্থের অসাধারণ মেলবন্ধন ছিল। আমরা ভালোবাসার মানুষের সঙ্গেই সারাজীবন থাকতে চাই। আর সেজন্য টেনে নিয়ে আসি এইরকম উপমা গুলো। কবিতা টা দারুণ ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65