স্বরচিত নতুন একটি কবিতা " প্রকৃতির মাঝে তোমাকে পাওয়া"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আবার একটি নতুন কবিতা আপনাদের সাথে শেয়ার করবো। আমার প্রকৃতি নিয়ে কবিতা লিখতে ভালো লাগে। আমি প্রকৃতির মাঝে থাকতে খুব ভালো। তাই আজ লিখবো প্রকৃতির মাঝে প্রেমের কবিতা। আশা করি আপনাদের ভালো লাগবে। চলুন শুরু করা যাক ।

IMG_20220815_081836.jpg

প্রকৃতির মাঝে তোমাকে পাওয়া

পাখিদের ঐক তানে,
নিরবে সন্ধ্যা নামে।
বাগানের গোলাপ ,জবা,
হাসনাহেনার গন্ধ চাঁপা।
গোধূলির নানান রঙে,
তোমার আর আমার সঙ্গে
খেলছে গোলাপ কলি,
গাঁদা ফুল, চম্পা ,বেলি।
তোমার আমার সঙ্গপনে,
অভিসারে যেন ছন্দ আনে।
গোছানো এই খোঁপার চুলে,

গুজি ফুল দু আঙ্গুলে।
চুপি চুপি বলবো কথা
ভেঙ্গে সব লাজ লজ্জা ও নীরবতা।
হাতে হাত রেখে একটু ছোঁয়া ,
ভীরু চোখে চিবুক নোওয়া,
স্পর্শের শিহরণে হৃদয় জাগে
আরষ্ঠ আলিঙ্গনে যেন আমায় ডাকে।

Sort:  
 2 years ago 

দিদিভাই, প্রকৃতির মধ্যে থাকলে মন প্রাণ দুটোই ভালো থাকে। প্রকৃতির সৌন্দর্য দেখে খুব সুন্দর সুন্দর কবিতা লেখা যায় এটা সত্যি কথা দিদিভাই কারণ আপনি প্রকৃতির মধ্যে থেকে সুন্দর একটি প্রেমের কবিতা লিখেছেন যা পড়ে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি।

গুজি ফুল দু আঙ্গুলে।
চুপি চুপি বলবো কথা
ভেঙ্গে সব লাজ লজ্জা ও নীরবতা।
হাতে হাত রেখে একটু ছোঁয়া ,
ভীরু চোখে চিবুক নোওয়া,
স্পর্শের শিহরণে হৃদয় জাগে
আরষ্ঠ আলিঙ্গনে যেন আমায় ডাকে।

দিদিভাই,আপনার পুরোটা কবিতা খুবই খুবই সুন্দর হয়েছে। তবে কবিতার এই অংশটা আমার খুব ভালো লেগেছে।

 2 years ago 

বৌদি এত চমৎকার কবিতা কিভাবে লেখেন। আপনার শব্দচয়ন গুলো ভাব গাম্ভীর্যপূর্ণ। কতনা ধরনের ফুল আপনার কবিতায় ফুটে উঠেছে। ছন্দে ছন্দে মুখরিত হয়েছে সম্পূর্ণ কবিতা। ফুলের আকুতিতে প্রিয়জনকে কাছে ডাকার এমন চমৎকার আহ্বান আপনার কবিতায় ফুটে উঠেছে।

 2 years ago 

নমস্কার
বাহ অসাধারণ!! বৌদি সত্যি অনেক ভালো সুন্দর একটি আমাদের মাঝে উপহার দিলেন ৷প্রকৃতির মাঝে তোমাকে পাওয়া ৷
সর্বোপরি বৌদি আপনি সবসময় ভালো থাকুন সুস্থ থাকুন এমনটাই কামনা করি ঈশ্বরের কাছে ৷

আরে বাহ্ দিদিভাই অনেক দিন পর নতুন কিছু লিখলেন 👌🙏। আপনার চিন্তা ধারা এবং কবিতা লেখার ধরন অন্য সবার থেকে একটু আলাদা। এই ব্যাপারটাই বেশি ভালো লাগে। এভাবে সহজ করে যদি ভাবতে পারতাম তাহলে কত কথায় হয়তো লিখতাম। কিন্তু লিখতে বসলে কি সব মাথায় ঘোরে! সে যাই হোক,, মিষ্টি একটা প্রেমের কবিতা লিখেছেন। কাউকে ইমপ্রেস করার জন্য একদম পারফেক্ট 👌,,, দাদাকে চুপি চুপি আবৃত্তি করে শুনিয়ে দেবেন একবার 😊🥰

 2 years ago 

তোমার দাদাকে আমি প্রায়ই কবিতা লিখে পাঠাই। ওকে শুনানো লাগবে না। ও কবিতাটি পড়লে হবে। আমি কবিতা লিখি তোমার দাদার মুখটা মনে করে।

 2 years ago 

হাতে হাত রেখে একটু ছোঁয়া ,
ভীরু চোখে চিবুক নোওয়া,
স্পর্শের শিহরণে হৃদয় জাগে
আরষ্ঠ আলিঙ্গনে যেন আমায় ডাকে।

অনেকদিন পর আপনার লিখা কবিতা পড়ে খুবই ভালো লাগলো বৌদি। কবিতার কথাগুলো যেন হৃদয় ছুঁয়ে গেল। সত্যি প্রিয় মানুষটির একটু ছোঁয়া হয়তো হৃদয়ে শিহরণ তৈরি করে। আপনি আপনার প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে দারুন একটি কবিতা লিখেছেন বৌদি। অনেক অনেক শুভকামনা রইল বৌদি।

 2 years ago 

অনেক দিন পর কবিতা দেখলাম।বৌদা জবা ফুল টা কি আপনার গাছের?যাই হোক প্রকৃতি নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।প্রতিটি লাইন বেশ চমৎকার। ধন্যবাদ

 2 years ago 

এটি আমার গাছের জবা। কবিতাটি পড়ার জন্য আপনাকে ও ধন্যবাদ আপু

 2 years ago 

কালারটা খুবই সুন্দর। আমি মনে মনে ভাবছিলাম আপনার গাছেরই হবে।

 2 years ago 

বাহ বৌদি অনেকদিন পর দারুণ একটা কবিতা পড়লাম আপনাকে।জানি অনেক ব্যস্ত থাকেন,তবে ব্যস্ততার মাঝেও আমাদের জন্যে এমন এমন কিছু লেখা অবশ্যই প্রকাশ করবেন।তাহলে পড়েও শান্তি পাই কিন্তু।

 2 years ago 

ধন্যবাদ আপু। আপনাদের ভালো লাগলে আমার সার্থক হবে।

 2 years ago 
বৌদি আপনার কবিতাটা পড়ে খুব ভালো লাগলো। আপনার কবিতার কথাগুলো পড়ে হৃদয় ছুঁয়ে গেল। প্রিয় মানুষটির একটু ছোঁয়া শরীরকে শিহরণ করে তোলে। আপনার কবিতাটি বেশ সুন্দর হয়েছে বৌদি। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

অনেক দিন পর বৌদি কবিতার ছন্দ পেলাম, জানি খুব বেশী ব্যস্ত আছেন আমাদের টিনটিন সোনাবাবুকে নিয়ে। এর মাঝেও দারুণ একটা কবিতা পেলাম।

হাতে হাত রেখে একটু ছোঁয়া ,
ভীরু চোখে চিবুক নোওয়া,
স্পর্শের শিহরণে হৃদয় জাগে
আরষ্ঠ আলিঙ্গনে যেন আমায় ডাকে।

লাইনগুলো সত্যি অনবদ্য হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রচন্ড ব্যস্ততার মাঝে সময় কাটে। কষ্ট করে সময় নিয়ে আমার কবিতাটি পড়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বৌদি আজকে খুবই সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিলেন। প্রকৃতির মাঝে তোমাকে খুজে পাওয়া কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো, এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65