"হাতি পুকুর পার্কের ভেতরে কিছু ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আশা করি আপনারা সবাই ভালো আছেন। হাতি পুকুর পার্কের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। এই পার্কটি অনেকটা আমাদের বাড়ির কাছে।বেশ কয়েকবার এই পার্কটির নাম শুনেছি।কিন্তু যাবো যাবো করে আর যাওয়া হয়ে উঠেনি। যখনই যাওয়ার জন্য মন স্থির করছি ঠিক তখনই একটা না একটা সমস্যা এসে হাজির হয়েছে। আমি জুলাই মাসের শেষ সপ্তাহে পার্কে যাওয়ার সুযোগ হয়েছিলো। আমার যেতে খুব একটা ভালো লাগে না। এখন পার্ক মানে জোড়ায় জোড়ায় কপোত কপোতী বসে থাকে। এই কপোত কপোতী দের ভালো লাগার জন্য পার্কে আর পরিবার নিয়ে যাওয়ার উপায় নেই। তবে আমার সব থেকে ভালো লাগে পাহাড়, নদী ও সমুদ্র, জঙ্গল ঘুরতে যেতে। এই পার্কটির মাঝ বরাবর একটি পুকুর আছে। আর এই পুকুরটি কে ঘিরে এই পার্কটি গড়ে উঠেছে।বাংলার শেষ নবাব সিরাউদ্দৌলার হাতি ও ঘোড়া এই পুকুর থেকে তাদের তেষ্টা নিবারণ করতো তাই এই পুকুরটির নাম হয়েছে হাতি পুকুর।

তাই দেখার খুব আগ্রহ নিয়ে গিয়েছিলাম। পার্কটি দেখতে খুবই সুন্দর। কিন্তু পার্কের ভেতরের পরিবেশ আমার খুব একটা ভালো লাগেনি। ভেতরে ঢুকে যে দিকে তাকাই সেদিকে দেখি জোড়ায় জোড়ায় বসে আছে। ঝোপঝাড়ের আড়ালে, গাছের নিচে বসে তাদের প্রেম লীলা চলছে। আমি পার্কের ভেতরে খুব সময় ছিলাম না। সব মিলিয়ে ৩০ মিনিটের মতো ছিলাম। আমার সেখানে থাকতে খুবই খারাপ লাগছিলো না। পরে তড়িঘড়ি করে বেরিয়ে এসেছিলাম। তবে আমি বেশ কিছু ছবি করেছিলাম।

IMG_20220731_190703.jpg

IMG_20220731_185240.jpg

IMG_20220731_185311.jpg

IMG_20220731_185444.jpg
ঝুলন্ত সেতু
স্থান: পশ্চিম বঙ্গ, কলকাতা
তারিখ: ৩১ জুলাই ২০২২

IMG_20220731_190649.jpg

IMG_20220731_190815.jpg

IMG_20220731_191311.jpg

IMG_20220731_191419.jpg

IMG_20220731_191446.jpg
নবাবের হাতি, ঘোড়া ও সৈন্য সামন্ত দের মূর্তি।
স্থান: পশ্চিম বঙ্গ, কলকাতা
তারিখ: ৩১ জুলাই ২০২২

IMG_20220731_191613.jpg

IMG_20220731_191626.jpg

IMG_20220731_191633.jpg

IMG_20220731_191653.jpg

একটি যুদ্ধের কামান।
স্থান:পশ্চিম বঙ্গ, কলকাতা
তারিখ:৩১ জুলাই ২০২২

Sort:  
 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। হাতি পুকুর পার্কের ভেতরে কিছু ফটোগ্রাফি। সব ফটোগ্রাফি গুলোই আমার নজর কেড়েছে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।আশায় থাকলাম আবারও যেন এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পায় আপনার পোস্টের মাধ্যমে।

 2 years ago 

দিদি বাড়ির কাছের লোক ট্রেন ফেল করে বেশি। আর বর্তমানে পার্ক মানেই কপোত কপতি যারা জোড়ায় জোড়ায় গিয়ে পরিবেশটা নষ্ট করে ফেলে। আপনি দারুন সময় অতিবাহিত করেছেন অনেক সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

কি সুন্দর লাগছে। দিনের বেলা হয়তো আরেকটু প্রমিন্যান্ট বোঝা যেতো তবে লাইটিং টা দেখা যেত না এত সুন্দর।নিজের রাজ্যের ভেতরেই কত দর্শনীয় স্থান লুকিয়ে আছে যা আমাদের দেখে ওঠা হয় না।

 2 years ago 

আসলে যখন কোথাও যাওয়ার জন্য মন স্থির করি তখনই সমস্যা এসে উপস্থিত হয়। এটা আমার ক্ষেত্রেও হয় প্রতিনিয়ত। যাইহোক এত লাইটিং ও আলোক উজ্জল পার্টিতে হাঁটতে পারলে বেশ ভালো লাগতো।

ঝোপঝাড়ের আড়ালে, গাছের নিচে বসে তাদের প্রেম লীলা চলছে।

🤪😂

দিদিভাই আমি এবার ঐদিকে গিয়ে একজনের সাথে দেখা করতে অপেক্ষা করছিলাম বেশ সময় ধরে, তো আমাকে উনি বললেন আমার আসতে একটু লেট হচ্ছে হাতি পার্ক থেকে ঘুরে আসুন আপনি। আমি ভেবেছি মজা করছেন উনি। হাতি পার্ক নাম আবার কখনো হতে পারে নাকি 😅। ও মা আজ তো দেখছি সত্যি সত্যিই আছে 😊। রাতের বেলার লাইটিং টা বেশ সুন্দর লাগছে। আর দিদিভাই কপোত কপোতীদের জন্যই তো পার্ক গুলো টিকে আছে এখনো 😅। পার্ক এখন আর শিশু বা পরিবারের জন্য নেই 😊।

 2 years ago 

দিদি ঠিক বলেছেন বর্তমান পার্ক গুলোতে গেলে কপোত কপোতি আড্ডা দেখা যায় বেশি ৷ আপনি অনেক সুন্দর একটি পার্ক ভ্রমণ করেছেন ৷ সাথে দারুণ দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো , ধন্যবাদ আপনাকে এই নিদর্শন গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য..

 2 years ago 

পার্কে আমিও খুব কম যাই এজন্যে।কারণ পরিবার নিয়ে খুব অস্বস্তিকর পরিস্থিতিতে পরতে হয় যা সত্যিই খারাপ লাগে।তবে তারাও আর কি করবে,হিহিহি।
পার্কটা কিন্তু সুন্দর ই।

 2 years ago 

তবে বৌদি আপনার তোলা ছবি গুলো বেশ সুন্দর হয়েছে ।অনেক প্রাচীন নিদর্শন কিছু জিনিস আপনার ফটোগ্রাফি মাধ্যমে দেখতে পেলাম ।

 2 years ago 

নবাব সিরাজউদ্দৌলার হাতি, ঘোড়া দেখতে পেরে খুবই ভালো লাগছে। বৌদি এটা ঠিক বলেছেন যে এখন আর পার্কে গিয়ে আগের মত আনন্দ পাওয়া যায় না ।এটা যেন কপত কপতিদের জন্যই হয়ে গেছে। তবে আপনাদের বাড়ির পাশের এই পার্ক টি ভীষণ সুন্দর চারপাশের পরিবেশ বেশ চমৎকার।

 2 years ago 

প্রাচীন সভ্যতার নিদর্শন এর মধ্যে কিছু জিনিস আছে বা স্থান সেগুলো দেখার বা তার কাছে যাওয়ার জন্য আলাদা একটা ফিলিংস সব সময় সবার মধ্যেই কাজ করে , যা মানুষ একদিন হলেও উপভোগ করে , আর সত্যি আপনার তোলা পিক গুলো অনেক ভাল লেগেছে , ধন্যবাদ আপনাকে এই নিদর্শন গুলো আমাদের ,মাঝে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41