স্বরচিত নতুন একটি কবিতা " বৃষ্টি এলো "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন । আজ আবার একটি নতুন কবিতা আপনাদের সাথে শেয়ার করবো।এই কবিতাটির অর্ধেক আমি কাল রাতে লিখেছিলাম ।আর বাকি অর্ধেক আজ বিকালে স্বাগতার সাথে কথা বলতে বলতে লিখেছি। আজ বৃষ্টি নিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি মাত্র। তাহলে চলুন কবিতাটি শুরু করা যাক।আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220706_183351.jpg

বৃষ্টি এলো

বৃষ্টি এলেই তোমার চুলে খানিক ভুলে গন্ধ নেবো,
তোমার ঠোঁটে খুঁজবো নেশা,
আকাশ প্রদীপ জ্বেলে মনে খুঁজে পাবো ভালোবাসার দিশা।
বেহিসেবী হাট বাজারে ছেড়েই দেবো দামাদামি,
বৃষ্টি এলেই বদলে যাব আবার হবো তোমার আমি
বৃষ্টি এলেই কিনে দেবো এই পৃথিবীর সবটা নদী।
মাতাল ঢেউয়ে পাতাল ছোঁবো একটু কাছে এলেই যদি
কাজল জলে ভাসুক না চোখ তবুও ডেকো একটু কাছে,
বৃষ্টি এলেই বুকের জলে অশ্রুগুলো মোছার আছে।
বৃষ্টি এলেই তোমার বুকে মেঘের মতোই কাঁদবো দেখো
জমিয়ে রাখা তোমার প্রেমে আমায় তুমি জড়িয়ে রেখো
নীল শাড়িটার আঁচল জুড়ে তুমি না হয় আকাশ হলে।
বৃষ্টি এলেই ভিড়ে যাব আমি ওই মেঘের দলে
বৃষ্টি এলেই ভাঙলো ছাতা নীল পলিথিন বুঝি উড়েই গেল
মাতাল হাওয়ায় নিভলো আলো মেঘের জলে জীবন এলো
লুকিয়ে থাকা আমার সকল কথা এই বেলা কাব্য হল,
বৃষ্টি এলেই সবটা তুমি আর কি নিয়ে ভাববো বলো।

Sort:  
 2 years ago 

আমি নিরিবিলি পরিবেশে চিন্তা করলেও এক লাইন আসে না। আর আপনি স্বাগতা দিদির সাথে গল্প করতে করতে এত সুন্দর একটি কবিতা লিখে ফেললেন। অবশ্য যারা পারে তারা সব পরিবেশেই লিখতে পারে। বৃষ্টি নিয়ে লিখা কবিতাটি খুব চমৎকার হয়েছে।

 2 years ago 

ভালোবাসা কতটা গভীর হলে এতো সুন্দর সুন্দর চরণ মন থেকে বের হতে পারে!!
সত্যিই আপনাকে আর দাদাকে দেখে মুগ্ধ হতে হয়।ভালোবাসার বন্ধনে সবসময় আবদ্ধ থাকুন,এই কামনাই করি।
ভালো ছিল,শুভ কামনা জানাই 🥰

 2 years ago (edited)

বেহিসেবী হাট বাজারে ছেড়েই দেবো দামাদামি,
বৃষ্টি এলেই বদলে যাব আবার হবো তোমার আমি।

পুরো কবিতার একটা লাইন বাদ দেওয়া যাবে না। এত অপূর্ব ছন্দে ,শব্দ প্রয়োগ এত অসাধারণ হয়েছে যে বলে বোঝাবার নয়। তোমার লেখা অনেক কবিতাই তো পড়েছি বৌদি। এইটা কিন্তু আমার কাছে অত্যন্ত চমৎকার লাগলো। আর এই দুই লাইন জাস্ট মনটা ছুঁয়ে গেল।

 2 years ago 

বৌদি আপনার কবিতা গুলো আসলে অনেক চমৎকার হয়, তবে অনেকদিন পরে কবিতা লিখলেন এবং আজকের কবিতাটা খুবই রোমান্সকর। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন, আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

বেহিসেবী হাট বাজারে ছেড়েই দেবো দামাদামি,
বৃষ্টি এলেই বদলে যাব আবার হবো তোমার আমি

  • এই কবিতার আক্ষরিক অর্থ কি আমি জানিনা তবে কবিতাটি আমি ভেতর থেকে উপলব্ধি করতে পেরেছি এটাই কবিতার সার্থকতা।

খুবই অসাধারণ একটি রোমান্টিক কবিতা লিখেছেন বৌদি। বৃষ্টি আসলে অন্য কিছু ভাবার দরকার নাই, দাদাকে নিয়ে ভাবলেই হবে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বৃষ্টি নিয়ে আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন বৌদি। আপনার কবিতা পড়ে আমার খুবই ভাল লাগল। আসলে বৃষ্টির দিনের অনুভূতি এই কবিতার মাধ্যমে ফুটে উঠেছে। ভালো লাগলো কবিতাটি।

 2 years ago 

বৃষ্টি নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন বৌদি। এই সুন্দর কবিতাটির প্রতিটি চরণে কবির মনের গভীর ভালোবাসা ও গভীর প্রেম ফুটে উঠেছে।

বেহিসেবী হাট বাজারে ছেড়েই দেবো দামাদামি,
বৃষ্টি এলেই বদলে যাব আবার হবো তোমার আমি
বৃষ্টি এলেই কিনে দেবো এই পৃথিবীর সবটা নদী।

খুবই দারুণ একটি কবিতা লিখেছেন বৌদি। কবিতার এই চরণ গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

দিদিভাই প্রথম দুই লাইনেই তো একদম ছক্কা মেরে দিয়েছেন। আর শেষের লাইনটা পুরো স্টেপ আউট করে সিক্স 👌। এমন লেখা পড়লে তো ইচ্ছে করে আবার প্রেমে পরি 🥰। আপনার লেখার মত এই মুগ্ধতা গুলো যেন আমাকেও ছুয়ে যায়। হিহিহিহি 😊 অনবদ্য একটা লেখা ছিল দিদিভাই ❤️

 2 years ago 

কথাগুলোর মাঝে প্রতিটা লাইনে ভালোবাসা খুঁজে পাওয়া যায়। অসাধারণ প্রতিভা বৌদি আপনার। ভালোবাসার মানুষকে নিয়ে লেখা অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন আপনি। সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ বৌদি রকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55