You are viewing a single comment's thread from:

RE: ডাঁটা শাক দিয়ে কাতলা মাছের তরকারি

in আমার বাংলা ব্লগ2 years ago

দাদা আপনার এত সুন্দর একটি রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। আমি মনে হচ্ছে লোভ সামলাতে পারছিনা। আমাকে অবশ্যই দাওয়াত দিয়ে তারপরে খেয়েন। এতো সুস্বাদু রেসিপি দেখে কিভাবে লোভ সামলিয়ে থাকা যায় বলেন। আমার কাছে যে কোনো বড় মাছ খেতে অনেক ভালো লাগে। কাতলা মাছের মাথা অনেক বড় থাকে তার জন্য এই মাছ খেতে আমি সবচেয়ে বেশি পছন্দ করি। দাদা মাছ নিয়ে একটা ছোট গল্প বলি ছোটবেলায় আমি ও আমার ছোট ভাই দুজনে মাছের মাথা খাওয়ার জন্য ঝগড়া করতাম। তার জন্য আমাদের ঘরে সবসময় দুটো মাছ আনা হতো। যাতে দুজনে দুটো মাছের মাথা খেতে পারি। যদি কাতলা মাছ আনা হতো তাহলে বাবা একটি নিয়ে আসতো আর মা দু'ভাগ করে তারপর দুজনকে দিত। সেই সময়ে দুই ভাই বোনের ঝগড়ার কথা মনে হলে এখন শুধু হাসি পায়😄😄।

আর এইসব ডাঁটা চাবানো আমাদের দাঁতের জন্যও ভালো, অনেক উপকার হয়ে থাকে । তবে আগে আমি কোনোকিছুর ডাঁটা খেতাম না কারণ ডাঁটা চাবাতে আমার অসহ্য লাগতো। সময়ের সাথে সাথে এখন খেতে আবার ভালোই লাগে।

দাদা আপনি একদম আমার মনের কথা বলেছেন আমিও আগে ডাঁটা খেতে একদম পছন্দ করতাম না তবে হ্যাঁ ডাটা শাক আমার সবসময় অনেক পছন্দের ছিল। ঠিক কথা বলেছেন দাদা সময়ের সাথে সাথে সবকিছু পরিবর্তন হয়ে যায়। মায়ের কাছে যখন ছিলাম তখন এটা খাবনা ঐটা খাবনা কিন্তু এখন শ্বশুরবাড়িতে প্রায় সবকিছুই খেতে হয়। এটাই তো মানুষের জীবন।

দাদা আপনার রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। রেসিপিটি খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার রেসিপির শুরুতে আপনি যখন তেলের মধ্যে জিরা দিয়ে রেসিপিটি তৈরি করেছেন তখনই মনে হয়েছিল এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হবে। আমি অবশ্য কখনোই জিরা দিয়ে এভাবে রেসিপি তৈরি করিনি তবে আপনার এই রেসিপি দেখে আমি একদিন অবশ্যই বাসায় তৈরি করে দেখব। দাদা আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল যাতে সামনে আরও ইউনিক ও সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করতে পারেন।

Sort:  
 2 years ago (edited)

এতো বড়ো কমেন্ট করবেন না। কম ওয়ার্ড এর মধ্যে করুণ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ দাদা সুন্দর পরামর্শের জন্য। পরবর্তীতে সব সময় আপনার পরামর্শ অনুসরণ করে এগিয়ে যাব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58679.85
ETH 2304.42
USDT 1.00
SBD 2.45