Diy-রঙিন কাগজ দিয়ে র‌্যাক এর অরিগ্যামি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


IMG_20230627_221252.jpg


আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে অরিগ্যামি তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। তারজন্য আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি র‌্যাক এর অরিগ্যামি তৈরি করে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আমার এই অরিগ্যামি আপনাদের সবার কাছে ভালো লাগবে। রঙিন কাগজের এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের অরিগ্যামি তৈরি করতে অনেক সময় লাগে। আজকের এই অরিগ্যামি সম্পূর্ণ তৈরি করার পর আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। যাই হোক এবার চলুন তাহলে দেখে নেয়া যাক কিভাবে আমি সুন্দর এই র‌্যাক এর অরিগ্যামি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:


IMG_20230612_143921.jpg


১. রঙিন কাগজ।
২. গাম
৩. কাঁচি
৪. কালো কলম


রেগ বানানোর ধাপসমূহ

𒆜১ম ধাপ𒆜



প্রথমে রঙিন পেপার ভাঁজ করে তিন ভাগ করে কেটে নেবো। এরপর মাঝখান বরাবর ভাঁজ করে নেব।


𒆜২য় ধাপ𒆜



এবার অপর পাশ ও ভাঁজ করে নেব। এরপর খুলে নিলাম।


𒆜৩য় ধাপ𒆜



এখন লম্বা করে দু'পাশের কোনা ভাঁজ করে নেব।


𒆜৪র্থ ধাপ𒆜



এবার বাকি দুই কোণাও সমান ভাবে ভাঁজ করে নেব।


𒆜৫ ম ধাপ𒆜



এবার কোণা খুলে লম্বা ভাবে ভাঁজ করে নেব।


𒆜৬ষ্ট ধাপ𒆜



এখন একইভাবে অপর পাশ ভাঁজ করে নেব।


𒆜৭ম ধাপ𒆜



এবার সম্পূর্ণ ভাঁজ খুলে নেব। এরপর দু'পাশে লম্বা ভাবে ভাঁজ করে নেব।


𒆜৮ম ধাপ𒆜



এবার দুই কোনা ভাঁজ করে বক্স বানিয়ে নেব।


𒆜৯ম ধাপ𒆜



এবার আবারও কিছু পেপার লম্বা করে কেটে নেবো।এরপর চিকন ভাবে ভাঁজ করে নেব।


𒆜শেষ ধাপ𒆜



সবশেষে এবার লম্বা পাইপ গুলো বক্সের দু'পাশে লাগিয়ে নেবো। এবার শুকানোর জন্য রেখে দিব।


𒆜উপস্থাপনা𒆜


IMG_20230627_221252.jpg


এবার কালো কলম দিয়ে সুন্দর করে সাজিয়ে নিলাম। রঙিন কাগজ দিয়ে র‌্যাক এর অরিগ্যামি তৈরি করা হয়ে গেলে সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে ঘরে সাজিয়ে রাখলে দেখতে বেশি ভালো লাগে। তাইতো আমি মাঝে মাঝেই রঙিন কাগজের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করি। জানিনা আমার তৈরি করা অরিগ্যামি আপনাদের কাছে কেমন লেগেছে। যদি ভালো লাগে তাহলে সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দেবেন। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো ডাই প্রজেক্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক দারুন একটি অরিগ্যামি তৈরি করেছেন আপনি। আপনার তৈরিকৃত অরিগ্যামিটি দেখে মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল কারিগর। আপনার মত আমার নিজের কাছেও রঙিন কাগজ দিয়ে এ ধরনের জিনিস তৈরি করতে অনেক বেশি ভালো লাগে।

 last year 

আমাকে একজন প্রফেশনাল কারিগর মনে হওয়াতে শুনে খুব খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে অরিগ্যামি
র ্যাক তৈরি করেছেন।দেখতে অসম্ভব দারুণ লাগছে আপু।বলতে হবে আপনার ধৈর্য আর দক্ষতা আছে বটে।অনেক অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার একটি অরিগামি তৈরি করেছেন যা দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক সময় এবং ধৈর্য্য সহকারে অরিগামি টি খুবই নিখুঁতভাবে তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি অরিগামি করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া ঘরে সাজিয়ে রাখলে বেশ সুন্দর লাগবে। ‌ যাইহোক অসাধারণ একটি কাজ শেয়ার করেছেন আপনি। আর হ্যাঁ এগুলো তৈরি করতে আসলেই অনেক সময় লাগে।

 last year 

রঙিন কাগজ দিয়ে র‍্যাকের অরিগামি তৈরি খুবই সুন্দর হয়েছে। আসলে এই ধরনের কাজগুলো নিজের দক্ষতা বাড়ায় যেটা আপনি করে দেখিয়েছেন আসলেই অনেক সুন্দর হয়েছে ভালো লাগলো আমার কাছে।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের কাজ করলে নিজের দক্ষতা বাড়ে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতে খুব চমৎকার লাগে আপনি রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি র‍্যাক এর অরিগামি তৈরি করেছেন। তৈরির প্রত্যেকটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন এবং খুব সুন্দর বর্ণনা করেছেন আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে খুব সুন্দর লাগে। খুব সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজের তৈরি যেকোনো জিনিস দেখতে ভালো লাগে।আপনার করা অরিগামি জাস্ট অসাধারণ দেখতে লাগছে আপু।একদম ইউনিক আইডিয়া।আপনি অরিগামি তৈরির ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,এটা দেখে অনেক ভালো লেগেছে।আপনি অনেক সময় এবং ধৈর্য্য নিয়ে করেছেন এটি।ধন্যবাদ আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপু রঙিন কাগজ দিয়ে দারুন একটি জিনিস করলেন।আমাকে পাঠিয়ে দেন।খুব সুন্দর হয়েছে আপু।আমার কাছে রঙিন কাগজ দিয়ে বানানো সবকিছুই ভালো লাগে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি ঢাকায় থাকলে পাঠিয়ে দিতাম কিন্তু গ্ৰামে আছি বলে দিতে পারলাম না। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 last year 

আরে বাহ্ আপনি তো দেখছি খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে র‌্যাক এর অরিগ্যামি তৈরি করে ফেলেছেন। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার তৈরি করা এই অরিগ্যামি। সামনের অংশে ফুল এবং লাভ দিয়ে ডিজাইন করার কারণে অনেক বেশি ভালো লাগতেছে দেখতে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি এটি সম্পূর্ণ করেছেন যা দেখেই বুঝতে পারছি। অনেক বেশি সুন্দর হয়েছে আপনার তৈরি অলিগ্যামিটা।

 last year 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31