রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি || ১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি এই মহামারীর সময়ে সবাই সুস্থ আছেন, ভালো আছেন এবং নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে ভাল আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস বানাতে আমার খুব ভাল লাগে। আমাদের কমিউটির সকলেই বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস রঙিন কাগজ দিয়ে তৈরি করছে। সেটা দেখতে যেমন আমার কাছে খুবই ভালো লাগে, তেমনি আমার নিজের কাছেও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে অনেক ভালো লাগে। সে জন্য যখনই সময় পাই তখনই চেষ্টা করি কিছু না কিছু বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে। আশা করছি আপনাদের আমার বানানো আপেল অনেক ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি।



রঙ্গিন কাগজ দিয়ে আপেল


IMG20220127164934.jpg


রঙ্গিন কাগজ দিয়ে আপেল বানানোর উপকরণ

IMG20220126233253_01.jpg


১. রঙিন কাগজ

২. গাম

৩. পেন্সিল

৪. কাঁচি


আপেল বানানোর প্রুস্তুতপ্রণালী:

ধাপ-১

IMG20220126233753_01.jpg


প্রথমে একটি রঙিন কাগজ নেব। তারপর কাগজটিকে চার ভাঁজ করে নেব। এবার কাঁচি দিয়ে কেটে নেব। এভাবে সবগুলো পিস কেটে নেব।



ধাপ-২


এবার একটি পিসকে নিয়ে ভাজ করে নেব। তারপর এর উপরে পেন্সিল দিয়ে আপেলের মত এঁকে নেব। তারপর কাঁচি দিয়ে কেটে নেব। এভাবে করে সবগুলো আপেল বানিয়ে নেব।



ধাপ-৩


তারপর একটি আপেলের পিস নিয়ে তিন ভাঁজ করে নেব। এভাবে করে সবগুলো পিস ভাঁজ করে নেব।



ধাপ-৪


এখন একটি আপেলের পিস নেব। তারপর এর ভিতরে তিনটি দাগের মধ্যে গাম লাগিয়ে নেব। তারপর দু'পাশ এক সাথে চাপ দিয়ে লাগিয়ে নেব। তারপর একটার উপর একটা গাম দিয়ে লাগিয়ে নেব। তারপর শুকানোর জন্য পাঁচ মিনিট রেখে দেব।



ধাপ-৫


এবার একটি পাতা বানিয়ে নেব। তারজন্য একটি পিস কেটে নেব। এখন একে ভাজ করে কাঁচি দিয়ে পাতার মতো করে কেটে নেব। তারপর একটির কাঠির মধ্যে এই পাতা গাম দিয়ে লাগিয়ে নেব।



শেষ ধাপ

IMG_20220128_195250.jpg


এখন পাতাসহ এই ডাল আপেলের মধ্যে গাম দিয়ে লাগিয়ে নেব। তারপর শুকানোর জন্য পাঁচ মিনিট রেখে দেব। এভাবেই শেষ হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে আপেল বানানো।

আশা করব আপনাদের কাছে আমার আপেল ভালো লাগবে। আজকের মতো এখানেই আমার লেখা শেষ করছি। আগামীতে আবারও দেখা হবে নতুন কোন ডাই নিয়ে। সে পর্যন্ত সবাই অনেক ভাল থাকুন ,সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন এই দোয়া রইল করি।


ধন্যবাদন্তে
@tanjima

আমি হলাম একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার প্রাণের ভাষা, বাংলা আমার মাতৃভাষা। আমি বাংলায় কথা বলি, বাংলায় গান গাই। আমি বাংলায় লিখতে, পড়তে এবং বানাতে খুব ভালোবাসি। আমি ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগকে আমাদের এই সুযোগ করে দেওয়ার জন্য।


Sort:  
 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি আপেল তৈরি করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে আপনার তৈরীকৃত এই আপেলটি দেখতে সত্যি কারের আপেল এর মত দেখাচ্ছে। সত্যিই আমি আপনার এই রকম একটি পোস্ট দেখে মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 
ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।
 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপেল টি আপু।

আপেল টি খাইতে চাওয়ার আবেদন জানাই🙊😁

প্রতিটা ধাপ গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 
সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইল।
 3 years ago 

রঙ্গিন ‌কাগজ দিয়ে তৈরি করা আপেলটি দেখতে আসলেই খুবই চমৎকার লাগছে। বিশেষ করে আপনি আপেল তৈরি করার কাজে লাল রঙ্গের রঙিন কাগজ ব্যবহার করেছেন বলে দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে ।‌আপেল টি তৈরি করার প্রতিটি ধাপ আপনি অনেক সাজিয়ে গুজিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
দোয়া করবেন আরও ভালো কিছু যেন আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ পাশে থাকার জন্য।
 3 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা আপেলটি বেশ অসাধারণ সুন্দর হয়েছে। খুব দক্ষতার সাথে আপনি এটি তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে । আমার কাছে এটি বেশ ভালো লেগেছে।

 3 years ago 
আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

বাহ আপু অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি করা রঙিন কাগজের আপেল টি। খুবই সুন্দর লাগছে দেখতে। আর আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে আপু। এভাবেই এগিয়ে চলুন আপু। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 
দোয়া করবেন ভাইয়া। সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago (edited)

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে আপনার তৈরি করেছেন। আপেল টি দেখতে বেশ ভালো লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 
আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল।
 3 years ago 

  • ফলের মধ্যে আপেল আমার সবচেয়ে বেশি পছন্দের। আর আপনি রঙিন কাগজ দিয়ে খুব যত্ন শহীদ এটি তৈরি করেছেন। আমি জানি এগুলো তৈরি করতে অনেক সময় দিতে হয়। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে আমার কাছে খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 
আপনার ভালো লাগার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি আপেল তৈরি করলেন আপনি। দেখতে তো একেবারেই সত্যি কারের আপেল এর মত। আমার তো আপেল টা একটু খেয়ে দেখতে খুব ইচ্ছে করতেছে। আপেলের সাথে সবুজ একটা পাতা থাকার কারণে তো আরো আকর্ষণীয় দেখাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 
আমার বানানো আপেল আপনার ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্যও অনেক শুভকামনা রইল।
 3 years ago 

কাগজ দিয়ে অসাধারণ একটি আপেল বানিয়ে আমাদের উপহার দিয়েছেন,আপনার আপেল বানানো টি খুবই ভালো হয়েছে ব্যক্তিগত ভাবে আমার ভালো লাগছে।প্রতিটা ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন শুভ কামনা রইল

 3 years ago 
সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64