"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১১ || শীতকালীন প্রাকৃতিক দৃশ্য || [@shy-fox 10% beneficiary]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি এই নতুন মহামারীর সময়ে সবাই সবার পরিবারকে নিয়ে সুস্থ আছেন, ভালো আছেন এবং নিরাপদে আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভাল আছি।


পৌষ ও মাঘ এই দু' মাস শীতকাল। এখন মাঘ মাসের প্রায় শেষের দিকে চলে এসেছে। এজন্য শীতকে বিদায় দিতে আমার বাংলা ব্লগের এডমিন মহোদয় আমাদের জন্য অসাধারণ একটি ইভেন্টের আয়োজন করেছেন। এই ইভেন্ট আমরা দারুন ভাবে উপভোগ করতে পারবো। কারণ অনেক সময় বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ফটো তুলে আমরা ফটোগ্রাফি পোস্ট করে থাকি। এই ইভেন্টেও সেই ফটোগ্রাফি নিয়ে পোস্ট করার কথা বলা হয়েছে তবে এখানে একটু ভিন্ন ফটোগ্রাফি হবে। এই ইভেন্টে আমরা শীতকালের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্ৰাফি শেয়ার করতে পারবো। তাহলে চলুন আপনাদের সাথে শেয়ার করি আমার আজকের শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্ৰাফি।


IMG20220130165201_01.jpg


এই ইভেন্টে সবাইকে দেখতে পাচ্ছি শীতের সময় গ্ৰামের মনোরম দৃশ্যগুলো শেয়ার করেছেন। এই দৃশ্যগুলো দেখে আমার মন খুব খারাপ হয়ে গেল কারণ সবাই গ্ৰামের কত সুন্দর সুন্দর দৃশ্য শেয়ার করছে আর আমি শহরে থাকি বলে গ্ৰামের মত তেমন কোনো সুন্দর দৃশ্যই খুঁজে পাচ্ছিলাম না। তখন ভাবতে থাকলাম সবার মত আমাকেও প্রাকৃতিক দৃশ্য নিয়ে পোস্ট করতে হবে। কথায় বলে না ইচ্ছা থাকলে উপায় হয়। আমার ক্ষেত্রেও ঠিক এটাই হয়েছে। এসময় ভাবতে ভাবতে চোখ পড়ল বাহিরে দেখলাম সূয্যি মামা অস্ত যাচ্ছে। শীতের সময়ের এই সুন্দর দৃশ্য দেখে আমার মন ভরে যায়।


IMG20220130174438_01.jpg


সারাদিন সময় পাই না বাহিরে বের হওয়ার জন্য। সেজন্য বিকেল বেলা একটু বের হলাম। আমার বাসার খুব কাছেই এই রাস্তা। আমার কাছে এই রাস্তা দিয়ে হাঁটাহাঁটি করতে খুব ভালো লাগে। যখন বিকেল বেলা বের হলাম তখন হালকা কুয়াশায় চারদিকে ভরে যাচ্ছিল। শীতের সময় হাঁটতে বের হলে আমার কাছে খুব ভালো লাগে। একটু সময় পেলেই আমি ঘোরাঘুরি করতে বের হয়ে যাই। আমি যদি ঘোরাঘুরি করি তাহলে মন খারাপ থাকলেও মন ভালো হয়ে যায়।


IMG20220130174630_01.jpg


IMG20220130174821_01.jpg


IMG20220130174747_01.jpg


আমি আজকে হেঁটে বাসা থেকে প্রায় অনেকটা দূর চলে গেলাম। এর আগেও অনেক বার হাঁটাহাঁটি করেছি এই রাস্তা দিয়ে তবে এত বেশি দূরে যাওয়া হয়নি। আজকে যখন গিয়েছি তখন সেখানে কিছু মনোরম দৃশ্য দেখে আমার মন ভরে যায়। একটু দূরে যাওয়ার পর দেখতে পেলাম অনেক গুলো ফুলসহ বিভিন্ন গাছের নার্সারিতে ভরা। শীতকালে গাঁদা ফুলসহ বিভিন্ন ধরনের ফুল ফোটে থাকে। আমার কাছে ফুল যেমন অনেক প্রিয় আমার মনে হয় আপনাদের সবার কাছেও ফুল খুব প্রিয়।


IMG20220130175205_01.jpg


IMG20220130174708_01.jpg


তারপর আরেকটু সামনে গিয়ে দেখি কয়েকজন ছেলে মিলে ঘুড়ি উড়াচ্ছে। আমার দেখে খুবই ভালো লাগলো। আমি ওখানে দাঁড়িয়ে অনেক ক্ষন এই দৃশ্যগুলো দেখতে থাকলাম। এ সময় ছোটবেলার কথা খুব মনে পড়ে গেল। আমি ঘুড়ি বানাতেও পারি না আবার উড়াতেও পারি না সে জন্য অনেক রাগ হতো আর কাউকে কিছু বলতে না পেড়ে শুধু কান্না করতাম।


IMG_20220130_175013.jpg


IMG20220130181259_01.jpg


এরপর হাঁটাহাঁটি শেষ করে যখন বাসায় চলে আসব তখন দেখলাম কয়েক জায়গায় আগুন জ্বালিয়ে লোকজন আগুন পোহাচ্ছে। শীতের সময় এটাই হলো সবচেয়ে মজার দৃশ্য। আমার কাছে এই দৃশ্য দেখে খুবই ভালো লাগলো। ছোটবেলায় শীতের সময় কত রাত পর্যন্ত সবাই মিলে আগুন পোহাতাম এই দৃশ্য দেখে মনে পড়ে গেল।


আজকে শীতের প্রাকৃতিক দৃশ্যের বিভিন্ন ফটো তুলতে গিয়ে ছোটবেলার অনেক কথা মনে পড়ে গেল। হয়তো আর কোনো দিন এসময় ফিরে আসবে না। আমার বাংলা ব্লগের সকল এডমিন ও মডারেটর মহোদয়কে জানাই অসংখ্য ধন্যবাদ। আমার লেখা আজ এখানেই শেষ করলাম যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই দোয়া কামনা করি।



ক্যামেরRealme
ধরনপ্রতিযোগিতা - ১১ "শীতকালীন প্রাকৃতিক দৃশ্য"
ক্যমেরামডেল C60
লোকেশনশনির আখড়া, ঢাকা, বাংলাদেশ

আমার পরিচয়


আমি তানজিমা। আমি বাংলাদেশের একজন গর্বিত নাগরিক। বাংলা আমার প্রাণের ভাষা, বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলি, বাংলায় গান গাই। আমি বাংলায় লিখি, বাংলায় পড়ি। আমার বাংলা ব্লগ আমাদেরকে এত সুন্দর একটি সুযোগ করে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ জানাই।

received_383502250209364.webp

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 3 years ago 

প্রথমে জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শুভেচ্ছা । প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে । সূয্যিমামা অস্তের ছবিটি দেখে খুবই ভাল লেগেছে । শীতকালীন প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকারভাবে ক্যাপচা করে শেয়ার করেছেন । ধন্যবাদ এত সুন্দর শীতকালীন ফটো আমাদের মাঝে শেয়ার করে অংশগ্রহণ করার জন্য ।

 3 years ago 
এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

আপনি আসলেই ঠিক বলেছেন চেষ্টা করলে অবশ্যই সেই কাজ করা সম্ভব হয়। অনেক মানুষ এমন আছে যারা পোস্ট করবে না আপনি তাদের চাইতে হাজারগুণ এ উত্তম কাজ করেছেন। তবে একটু বেশি হাঁটাহাঁটি করা কিন্তু ভালো হাহাহা। আপনার প্রথমে ছবিটা কিন্তু অসাধারণ ছিল আপু।

 3 years ago 
এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

অনেকেই এমন থাকবে যারা পোস্ট করবে না আপনি তাদের চাইতে হাজারগুণ উত্তম। আমি মনে করি বিকেলের সময় একটু হাঁটাহাঁটি করা ভালো। আরেকটি বিষয় হ্যাঁ ঠিক বলেছেন ইচ্ছে থাকলে সব কিছুই সম্ভব হয়।

 3 years ago 

আরেকটি বিষয় হ্যাঁ ঠিক বলেছেন ইচ্ছে থাকলে সব কিছুই সম্ভব হয়।

হুম ভাইয়া ইচ্ছা করলে আমরা অনেক কিছু করতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য।
 3 years ago 

বাহ্ আপু আপনার নিজের হাতে তোলা শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 
এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

প্রথমেই ধন্যবাদ জানাই সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন‍্য। আপনার প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিলো। আসলে প্রকৃতির মাঝে থাকতে অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে ভালো উপস্থাপন করেছেন। শুভকামনা আপনার জন‍্য।

 3 years ago 
এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্টের জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 
শীতের প্রাকৃতিক দৃশ্যের শহুরে ছবিগুলো অনেক সুন্দর করে তুলেছেন আপনি যা আমার অনেক ভালো লেগেছে আপনার প্রথম ছবিটি কিন্তু সত্যিই অসাধারণ হয়েছে।♥♥
 3 years ago 
আপু আপনার মূল্যবান সময় থেকে আমার জন্য একটু সময় বের করে এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই❤️❤️❤️
 3 years ago 

♥♥

 3 years ago 

💓💓💓💓

 3 years ago (edited)

শহুরে জীবনে আসলে শীতের আমেজ খুব কম বোঝা যায়, কিন্তু আপনি অনেক কষ্ট করেছেন দেখলাম। যাক ছবিগুলো আপনি সুন্দর ফুটিয়ে তুলেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 
আপনার মূল্যবান সময় থেকে আমার জন্য একটু সময় বের করে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56739.93
ETH 2400.98
USDT 1.00
SBD 2.30