"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা- ১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

১৩ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

২৬ই- ফেব্রুয়ারি, শনিবার


হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম

"আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের জানাই এই বসন্তের হাজারো ফুলের শুভেচ্ছা। আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভাল আছি। "ফাল্গুন ও চৈত্র এ দু'মাস নিয়ে হয় বসন্তকাল। এ সময় প্রকৃতি নতুন সাজে সেজে ওঠে। ঋতু পরিবর্তনের সাথে সাথে চলে আসে প্রকৃতির নতুন নতুন পর্যায়। বাংলার প্রকৃতি নতুন জীবনের সংস্পর্শে এসে বারবার জেগে ওঠে নতুন আনন্দে।অবশেষে সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে শীতের প্রকৃতির ঘুম ভাঙিয়ে চলে আসলো আমার প্রিয় ঋতু বসন্ত।


আমার কাছে বসন্তকাল সবচেয়ে বেশি ভালো লাগে। বসন্তের রূপ-সৌন্দর্য আমার মনকে ছেলেবেলা থেকেই কেড়ে নিয়েছে। শীতের সাজ ফেলে দিয়ে প্রকৃতি এই সময়ে মায়ার সংস্পর্শে অপরূপা সুন্দরী হয়ে ওঠে। বসন্তের মাধুরী ভেসে আসে পলাশের বাহারি ফুলের সৌন্দর্যে,পারুলের হিল্লোলে,শিরিশের হিন্দোলে বসন্তের আগমনী বার্তা বয়ে আনে।যেহেতু এখন বসন্তকাল ফুলে ফুলে চারিদিক ভরে গেছে এই দৃশ্য দেখে আমার খুব ভালো লাগে। তারপর কোকিলের ডাকে এখন সকাল বেলা ঘুম ভেঙে যায় তখন আরো অনেক ভালো লাগে।


বসন্ত ফুলের ফটোগ্রাফি করার অনুভূতি

20220226_214434.jpg


পিক্সেল ল্যাব দিয়ে বানানো


শীতের উত্তরের হাওয়াকে পিছনে ফেলে দিয়ে, দক্ষিণা বাতাস বয়ে আনে স্নিগ্ধ আবেগের উচ্ছ্বাস। চারদিকে সুন্দরের অপরূপ নেশায় মাতাল হয়ে ওঠে বন প্রকৃতির অপূর্ব সৌন্দর্য। এ সময় আকাশ যেন শিমুল আর পলাশের রক্তিম আভায় ভেসে যায়। প্রকৃতি তখন এক নতুন রূপে সেজে ওঠে। শীতের পাতাঝরা গাছ গুলো নতুন করে প্রাণ ফিরে পায়। আম গাছগুলোতে মুকুলে ভরে ওঠে । চারদিকে বাসন্তী ফুলের সুবাসে মন উতলা হয়ে ওঠে।ঋতুরাজকে বরণ করে নেওয়ার জন্য প্রকৃতি যেন পাগল হয়ে ওঠেছে চারিদিকে ফুল ফোটানোর নেশায়। এ সময় ঘুরতে যাওয়ার মতো আনন্দ আর কখনো হয় না। আমি তেমন বেশি দূরে যেতে পারিনি। আমার বাসা থেকে একটু দূরে সুন্দর একটি ফুলের বাগান আছে। সেখান থেকেই আজকের প্রতিযোগিতার জন্য তোলা কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করব।


নতুন রূপে সেই বসন্তকে বরণ করে নিতে "আমার বাংলা ব্লগ" কমিউনিটি আমাদের জন্য খুব সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন। আমাদের আজকের প্রতিযোগিতার নাম "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা- ১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি || আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্ৰাফি পোস্ট করি। আমি যখন শুনতে পেলাম"আমার বাংলা ব্লগ" কমিউনিটি সেই ফুল নিয়ে প্রতিযোগিতার আয়োজন করেছেন তখন আমি ভাবতে থাকলাম কখন বিভিন্ন ফুলের ছবি ওঠাবো আর আপনাদের সাথে শেয়ার করব।


তাহলে কথা না বাড়িয়ে চলুন আমার আজকের সুন্দর সুন্দর ফুলের ফটোগ্ৰাফি গুলো দেখে নেই।



📸 ছবি নাম্বার : ১ 📸


IMG_20220226_191458.jpg

হলিহক


IMG20220217172603_01.jpg


Location


আমার আজকের বসন্ত ফুলের প্রতিযোগিতার প্রথম ফুল হলো হলিহক। এই ফুল আমি এর আগে কখনো দেখিনি। এই প্রথমবার দেখলাম আমার কাছে খুব ভালো লেগেছে ফুলটি দেখে। তার জন্য আমি সাথে সাথে এ ফুলের সুন্দর একটি ফটোগ্রাফ তুলে নিলাম। এই ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। আমার কাছে গোলাপি ও লাল কালার ফুলের ফটোগ্রাফ রয়েছে। হলিহক ফুলের টপ আমরা বারান্দায় লাগাতে পারি দেখতে খুবই সুন্দর একটি ফুল।



📸 ছবি নাম্বার: ২ 📸


IMG_20220226_190439.jpg

রানী ফুল


Location


আমার বিভিন্ন ফুলের ফটোগ্রাফ তুলতে এবং অচেনা ফুল দেখলে নাম জিজ্ঞাস করতে ভালো লাগে। এবার যে ফুল দেখবেন এই ফুল আমি এর আগে অনেকবার দেখেছি তবে এর নাম কি তা জানতাম না। আজ যখন এই ফুলের নাম জানতে পারলাম তখন ভাবলাম যে এই ফুলটি দেওয়া যায়। কারণ এই ফুলের নাম খুবই সুন্দর এর নাম হল রানী ফুল আবার অন্যান্য নামেও ডাকা যায়। এই ফুল হয়তো আপনারা দেখেছেন আর নামও জানেন। এই ইউনিক নাম শুনে আমার খুব ভালো লাগলো এবং আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফ করে নিয়ে এলাম। বিভিন্ন পার্কে গেলে আমরা এই ফুলের গাছ দেখতে পাই। পার্কের ভেতরে ছোট ছোট রাস্তা থাকে সে রাস্তার ধারে এই গাছগুলো লাগানো থাকে।



📸 ছবি নাম্বার: ৩ 📸


IMG20220217172300_01.jpg

আমের ফুল বা মুকুল


IMG20220217172034_01.jpg


Location


এবার আমি যে ফুল শেয়ার করব সেটি হচ্ছে আমের ফুল বা মুকুল। এ ফুল আমার কাছে খুবই ভালো লাগে। ছোট ছোট ফুল বলে দেখতে আরো বেশি ভালো লাগে। ছোট বেলায় আমরা এ ফুল দিয়ে ঘর বানিয়ে খেলাধুলা করতাম। আমের ফুলের কিন্তু সুন্দর একটি ঘ্রাণ আছে। এর মধ্যে মৌমাছি ঘোরাফেরা করে বেশি। আমার আজকের ফটোগ্রাফের মধ্যে আপনাদের এই জিনিসটি একটু দেখাবো। একটি ফুলের মধ্যে মাছি বসেছে মধু খাওয়ার জন্য আমি সেটি ফটোগ্রাফ করেছি। ছোট-বড় সব আম গাছে এখন ফুলে ফুলে ভরে গেছে দেখলে মন ভরে যায়।



📸 ছবি নাম্বার: ৪ 📸


IMG20220217174156_01.jpg

লেবুর ফুল


IMG20220217171531_01.jpg


Location


এখন আমি আপনাদের আরেকটি ফুলের সাথে পরিচয় করিয়ে দেব। সেটিও আপনারা দেখেছেন এবং নামও জানেন। তবে আমি আবার নতুন করে আপনাদের সাথে এই ফুলের ফটোগ্রাফি নিয়ে আসলাম। আমার এ ফুলের নাম হল লেবুর ফুল। সবুজ পাতার ফাঁকে যখন সাদা ফুল গুলোকে উঁকি দেয় তখন দেখতে খুবই সুন্দর লাগে। সবুজের মধ্যে সাদা যেন মিশে একাকার হয়ে আছে। আমি যখন আজকে ফুলের ফটোগ্রাফ করতে গেলাম তখন লেবুর ফুল আমার চোখে ভেসে উঠলো। সবুজের ফাঁকে সাদা ফুল দেখে আর চোখ ফেরাতে পারিনি সাথে সাথে এর ফটোগ্রাফ করে নিলাম। জানিনা এ ফুল আপনাদের ভালো লাগবে কিনা। তবে আমার মনে হয়েছে এ ফুল প্রতিযোগিতার জন্য আমি আজকে ব্যবহার করতে পারি। এজন্য আমি আপনাদের সাথে এ ফুলের ফটোগ্রাফ শেয়ার করলাম।



📸 ছবি নাম্বার: ৫


IMG_20220226_215556.jpg


রেনটি ফুল


Location


সবার শেষে আমি যে ফুলের ফটোগ্রাফ দেবো সেটি হচ্ছে রেনটি ফুল। আমাদের গ্রামে এ ফুলের নাম রেন্ডি ফুল বলা হয় তবে হয়তো আপনারা অন্য নামে চিনে থাকবেন। এটি দেখতে একদম গারো হলুদ কালারের হয় আবার উপরে জবা ফুলের মত কিছু অংশ থাকে। তার জন্য দেখতে এটি আরও বেশি ভালো লাগে। এর কালার এতোটাই সুন্দর যে দেখলে মুগ্ধ হয়ে যাই।এই ফুলের একটাই কালার থাকে। এটাও সবুজ পাতার ফাঁকে হলুদ ফুল দেখতে খুবই সুন্দর লাগে। আমি যখন গ্রামে ছিলাম তখন এই ফুলগুলো অনেক বেশি দেখা হত। কিন্তু ঢাকায় আসার পরে আর তেমন দেখা হয়নি। যখন আমি ফুলের ফটোগ্রাফ করতে গেলাম তখন এই ফুল দেখে সাথে সাথে ফটোগ্রাফ করে নিলাম।


আমার বসন্ত ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতার পাঁচটি ফুল শেয়ার করা হয়ে গেছে। আজ আমার বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফ তুলতে গিয়ে বিভিন্ন অভিজ্ঞতা হয়েছে এবং আমি বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য উপভোগ করতে পেরেছি। ফুল ভালোবাসে সবাই কিন্তু ফুলের সৌন্দর্য উপভোগ করতে পারে খুব কম মানুষই।


আজ এখানেই শেষ করছি। অন্য একদিন আবার দেখা হবে নুতন কোনো ফুলের প্রতিযোগিতায়। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


পোস্ট এর বিবরণ


PhotographyFlower
Photographerme@tanjima
DeviceRealme C21
Locationsoniakra, Dhaka

IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 
আপু তোমার ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম আমি এখনো বসন্তের ফুলের ফটোগ্রাফি করতে পারিনি কিন্তু তোমাকে দেখে আমার অসম্ভব ভালো লেগেছে অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল তোমার জন্য ইনশাআল্লাহ তোমার জয় হবেই হবে দোয়া করে গেলাম।♥♥
 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর কমেন্ট করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago (edited)

ইতিমধ্যে আমার টুইটারে শেয়ার করেছি।

লিংক

Screenshot_2022-02-26-22-05-20-05_e4424258c8b8649f6e67d283a50a2cbc.jpg

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু, আমাদের মাঝে এমন একটি পোস্ট শেয়ার করে আপনি খুবই ভালো লেগেছে।বসন্তের ফুল চারিদিকে ফুটে আছে,দেখলেই মনটা ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফিগুলো খুব সুন্দর, আর এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে । সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি বর্ণগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

আপনি প্রতিযোগীতায় অংশগ্রহণ করে ফেলছেন খুবই ভালো কাজ করছেন। আমার এখনো ছবি তোলা হয়নায়। আপনার ফটোগ্রাফি ভালোই হইছে । রেইনট্রি ফুল আমার কাছে বেশী ভালো লাগছে। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

আপনার আলোকচিত্র গুলো ভালো ছিলো।আমার কাছে রানী ফুল গুলা রানীর মতই লাগছে।আপনার উপস্থাপনা বেশ ভালে ছিলো।রেনটি ফুল গুলোও বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

আপু আপনার করা বসন্ত ফুলের ফটোগ্রাফি গুলো আমরা কাছে সত্যি অসাধারণ সুন্দর লেগেছে। এই ফটোগ্রাফি পোস্টে আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছে। শুভকামনা রইল আপনার ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতার জন্য

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আমার কাছে দারুন লেগেছে দেখতে। প্রত্যেকটি ফটোগ্রাফি মুগ্ধ করার মত। খুব ভালোভাবে ক্যাপচার করেছেন ছবিগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

আপু আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি মনমুগ্ধকর। আপনি প্রতিটি ফুলকে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফ শেয়ার করেছেন আপু। বসন্তের আমেজ সত্যিই মনে অন্যরকম একটি দোলা দিয়ে যায়। খুবই উৎফুল্ল একটি পরিবেশ বিরাজ করে চারদিকে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করবার জন্য ধন্যবাদ আপু। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63475.77
ETH 3117.23
USDT 1.00
SBD 3.94