আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ২০ || আমার জীবনে প্রথম প্রেমের অনুভূতি [10℅ shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব


হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি এবং সুস্থ আছি।

প্রতিটা মানুষের জীবনেই প্রেম আসে। কিশোর,যৌবন আর বৃদ্ধ বয়সই বলেন না কেন প্রতিটি মানুষই প্রেমে পড়ে। প্রেমে পড়া কোনো আপরাদ নয় কিন্তু আমাদের এই সমাজ তা কেন জানি মেনে নিতে পারেনা। ধরেন যদি বলি আমরা সবাই "আমার বাংলা ব্লগের" প্রেমে পড়েছি তাহলে কি খুব ভুল হবে। আমার কাছে তো এটা ভুল বলে মনে হয় না। কারণ "আমার বাংলা ব্লগকে" আমরা এত ভালোবাসি বলেই তো আমরা আজ এত বড় একটি পরিবারে সবাই মিলেমিশে কাজ করি। একদিন ডির্স্কোডে কথা না হলে কেমন জানি নিজের কাছে ফাঁকা ফাঁকা লাগে। যখন নিজের কাছে নিঃসঙ্গ মনে হয় তখন যদি আপনাদের সাথে কথা বলি সেই সময় সত্যি আমার কাছে অনেক ভালো লাগে আর মনটাও একদম ভালো হয়ে যায়। সবচেয়ে বেশি ভালো লাগে নিজের মনের ভাষা এখানে শেয়ার করা যায় বলে। এখানে নিজের মনের ভাষা উজার করে দেওয়া একমাত্র সম্ভব হয়েছে আমাদের সবার প্রাণ প্রিয় @rme দাদার জন্য।


heart-762564_640.jpg


Source



দাদা আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অন্যরকম একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন। এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা সবাই সবার প্রথম প্রেমের গল্প শুনতে পারবো। আজ আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরেছি বলে খুব ভালো লাগছে। আমার আরো আগেই এই পোস্ট করা উচিত ছিল। কিন্তু গ্রামে আসছি বলে বিভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে পোস্ট করা হয়ে উঠেনি। সবার মতো আমার জীবনেও এমন কিছু ঘটনা আছে যা আজ আপনাদের সাথে শেয়ার করবো। তাহলে চলুন শুরু করা যাক।


❤️
প্রথম প্রেমের অনুভূতি❤️


আমি যখন কলেজে পরি তখন আমার জীবনে প্রথম প্রেম আসে। তবে আমি আজও জানি না সেটা ভালোবাসা ছিল নাকি ভালোলাগা ছিল। তখন আমি ১ম বর্ষের ফাইনাল পরীক্ষা দিয়ে ২য় বর্ষে উঠেছি। আমি ছাত্রী হিসেবে খুব ভালো ছিলাম। সারাক্ষণ শুধু পড়া নিয়েই ব্যস্ত ছিলাম। কিন্তু হঠাৎ করে কি থেকে কি হয়ে গেল বুঝতেই পারিনি। আমি শুনেছি ঐ সময়টাই মানুষের ভুল করার সময়। যে ঐ সময় পার করে আসতে সেই জীবনে উন্নতি করতে পারে। যাই হোক মূল কথায় আসি একদিন আমার বান্ধবী বললো তার এক মামাতো ভাই আমার সাথে কথা বলতে চায়। এতদিন কারো সাথে কথা বলতে ভালো লাগেনি কিন্তু ঐ দিন কেন যেন আমারো খুব ইচ্ছে হলো কথা বলার। তখন আমাদের বাসায় দুটো মোবাইল ছিল একটা মার কাছে ছিল আরেকটি আমার বাবার কাছে। আমার বান্ধবীকে বললাম ওর নাম্বার দিয়ে দাও সময় সুযোগ বুঝে আমি তাকে কল দিব। তারপর নাম্বার নিয়ে বাসায় চলে আসি। সেই দিন আর কথা হয়নি আমি একটু ভুলে গিয়েছিলাম। পরের দিন কলেজে যাওয়ার পর আমার বান্ধবী আবার মনে করিয়ে দিল। বাসায় এসে সুযোগ খুঁজছিলাম কখন কথা বলবো। ঐ সময়টায় আমি প্রচুর রেডিও শুনতাম। যেদিন প্রথম ওর সাথে কথা হয় সেই দিন মা আমার কাছে মোবাইল দিয়ে ছাদে চলে যায়। আমি মেইন দরজা ভালো করে লাগিয়ে হেডফোন কানে লাগিয়ে ওর নাম্বারে মিসকল দেই। আমি চিন্তা করলাম কল দিলে টাকা কাটবে আর মা জিজ্ঞেস করলে কি বলবো সেজন্য মূলত মিসকল দেওয়া।


digital-art-398342_640.webp


Source



আমার মিসকল পেয়ে সে সাথে সাথে কল দিল। তখন রিসিভ করে আমি বসে আছি কিছু বলার মতো ভাষা খুঁজে পাচ্ছিলাম না। ওই আগে কথা বলেছিল আর বেশিক্ষণ আমাদের কথা হয়নি। ওর সাথে আমার শুধু বিকাল বেলা একটু কথা হতো। ও সবসময় চাইতো কথা বলতে কিন্তু আমি সেই সুযোগ পাইনি বলে বিকাল ছাড়া তেমন কথা হয়নি। এভাবেই চলতে থাকে হঠাৎ একদিন বলে আমার সাথে দেখা করবে। এদিকে আমি আমার বান্ধবীকে এই কথা জানালাম কারণ কলেজ শেষ হওয়ার পর কোথাও যাওয়া একদম নিষেধ। আমার কলেজ আবার বাসা থেকে বেশি দূর ছিল না। তাই বাসায় আসতে কতক্ষণ সময় লাগে সবার জানা ছিল। কোথায় দেখা করবো বুঝতে পারছিলাম না। তারপর সিদ্ধান্ত নিলাম মডেল টেস্ট পরীক্ষার পর দেখা করবো। যেদিন মডেল টেস্ট পরীক্ষা শেষ হলো সেই দিন বাসায় আমরা হেঁটে যাব ঠিক করলাম তাহলে দেখা করা যাবে।


তারপর সে আসলো এবং সাথে তার এক ভাইকে নিয়ে আসলো। আমরা চার জন রাস্তা দিয়ে হাঁটছি এবং কিছু দূর যাওয়ার পর এক দোকানের সামনে দাঁড়ালো। তখন কিছু খাওয়ার কথা বললো কিন্তু আমি রাজি ছিলাম না কারণ এতে আমার বাসায় যেতে অনেক দেরি হয়ে যাবে আর দেরি হলে জিজ্ঞেস করলে মিথ্যা কথা বলতে পারবো না। তারজন্য কিছুক্ষণ এভাবে হেঁটে ওরা চলে গেছে আর আমি আমার বাসায় চলে আসি। এভাবে চলতে থাকে আমাদের ভালোবাসার সম্পর্ক। কিন্তু একদিন জানতে পারি এই সবকিছু নাকি ছিল তার অভিনয়। এই কথা আমার বান্ধবী আমাকে বলে কিন্তু আমি তার কথা একদমই বিশ্বাস করিনি। আমার বান্ধবীর কাছ থেকে এই কথা শুনে মনে হয়েছিল আমার জীবনের হয়তো সবকিছু শেষ। আমার সেইদিন ক্লাস করতে একদম ভালো লাগেনি। বাসায় এসেই সাথে সাথে তাকে কল দিলাম কিন্তু সে রিসিভ করেনি।


background-2062206_640.jpg


Source



সে দিন থেকে ওর সাথে আমার তেমন বেশি কথা হয়নি। কিন্তু আমি সত্যি তাকে অনেক ভালোবেসে ছিলাম তারদিক থেকে হয়তো সমস্যা ছিল। সেই ছেলেটির জন্য আমার H.S.C পরীক্ষা খারাপ হয়েছিল। আমি ভালো রেজাল্ট করতে পারিনি আর সেই দিন আমি অনেক কান্না করেছিলাম। আমার বান্ধবীর সাথে যেদিন শেষ কথা হয় সেই দিন আমার বান্ধবী একটা কথা বলে ছিল যা আজ বাস্তবে রুপ নিয়েছে। আমার বান্ধবী বলেছিল তোমার জীবনে একদিন সত্যিকারের ভালোবাসা আসবে। তার এই কথা আজ সত্যি হলো আমার জীবনে নতুন করে আবার ভালোবাসার মানুষ খুঁজে পেলাম। সেই ভালোবাসা আজ পূর্ণতা পেল আর সে আমায় খুব ভালোবাসে। তার সাথে চারবছর সম্পর্ক থাকার পর পারিবারিক ভাবে আমাদের বিয়ে হয়। তার সাথে সম্পর্ক হওয়ার পর আমি আমার জীবনের অতীতের সব ঘটনা তাকে খুলে বলি। সে শুধু একটা কথাই বলে অতীতে যা হয়েছে সব ভুলে গিয়ে নতুন করে বাঁচতে শিখো তাহলে হয়তো জীবনটা আরো বেশি সুন্দর হবে।


তার কথা শুনেছি বলেই হয়তো আজ আমার জীবনটা এত সুন্দর হয়েছে। আমাদের ঘরে আজ ফুটফুটে ছেলে সন্তান এসেছে। আমার জীবনে এত বড় ধাক্কা সামলিয়ে আজ এখানে আসতে পেরেছি শুধু মাত্র আমার স্বামীর জন্য। তার সাথে সম্পর্ক হওয়ার পর থেকে সে আমার সাথে ছিল, আছে এবং থাকবে চিরদিন। আমার এই সম্পর্ক কিভাবে হয়েছিল তা নিয়ে এর আগে একবার একটি পোস্ট গল্পের মাধ্যমে লিখেছিলাম তারজন্য এখন আর কিছু বললাম না। আমি আজ নতুন ভালোবাসা পেয়ে সত্যি অনেক খুশি এবং আমার এই সংসারে আমি অনেক সুখে আছি।


আমার প্রথম ভালোবাসার গল্প এখানেই শেষ করলাম। আবার দেখা হবে নতুন কোনো প্রতিযোগিতার মাধ্যমে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপু আপনার গল্পটি পড়ে খুবই মর্মাহত হলাম। কেননা কেউ ভালোবাসার অভিনয় করে এতটা আঘাত দিতে পারে তা আপনার প্রথম প্রেমের অনুভূতি না পড়লে বোঝা বড় মুশকিল। আর সেই সাথে আপনার বান্ধবীও আপনার সাথে খুবই অন্যায় কাজ করেছে। এরকম অভিনয় কেন করল বান্ধবীর মামাতো ভাই তার জন্য বান্ধবীকেই প্রশ্ন করা উচিত ছিল। যাইহোক আপু যা যাবার তা যাবেই, আর সেই সাথে নতুনত্ব ফিরে আসবেই। বর্তমানে আপনার স্বামী আপনার সাথে রয়েছে এবং সে আপনাকে সান্তনা বানি শুনিয়েছে এটা জেনে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার স্বামীর মন সত্যিই অনেক উদার। আপনার ছোট্ট পরিবার নিয়ে সুখে শান্তিতে বসবাস করবেন এই কামনা করছি। ধন্যবাদ

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া আমরা যেন এভাবেই সুখে শান্তিতে দিন কাটাতে পারি।আমার সম্পূর্ণ পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যিকারের প্রেমের বিনিময়ে যদি অভিনয় পাওয়া যায় তাহলে হয়তো নিজের ভালবাসার উপর থেকে বিশ্বাস উঠে যাবে । তারপরেও আপনি ভুল মানুষের জীবন থেকে সরে এসে সত্যিকারের ভালবাসার সন্ধান পেয়েছেন এটা শুনে খুব ভালো লাগলো । সুখে থাকবেন আজীবন । এই কামনা করি ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সময় মতো সঠিক মানুষ খুঁজে পেয়েছি সেটাই আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া। দোয়া করবেন যেন এভাবেই সুখে থাকতাম পারি।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রথম প্রেমের অনুমতি পড়ে খুব ভালো লাগলো। খুব চমৎকারভাবে আপনি আমাদের মাঝে অনুভূতিগুলো প্রকাশ করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি আমার সম্পূর্ণ পোস্টটি পড়েছেন জেনে খুবই ভালো লাগলো। এভাবে সব সময় পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40