রঙিন কাগজ ও কার্টন পেপার দিয়ে ওয়ালমেট | 10% 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম


আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আজকে আপনাদের রঙিন কাগজ ও কার্টন পেপার দিয়ে ওয়ালমেট বানিয়ে দেখাবো। রঙিন কাগজ ও কার্টন পেপার একসাথে দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে অনেক ভাল লাগে। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস দিয়ে নানা ধরনের ডাই প্রজেক্ট তৈরি করে। সেই জিনিসগুলো দেখতে আমার যেমন ভালো লাগে, তেমনি আমার নিজেরও বিভিন্ন জিনিস বানাতে অনেক ভালো লাগে। এজন্য যখনই সময় পাই তখনই চেষ্টা করি কিছু না কিছু বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে। আশা করছি আপনাদের আমার বানানো এই ওয়ালমেট অনেক ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার আজকের ডাই রঙিন কাগজ ও কার্টন পেপার দিয়ে ওয়ালমেট।


CamScanner 05-02-2022 16.21_2.jpg



ওয়ালমেট বানাতে যা লাগবে

IMG20220502085200.jpg


১. কার্টন পেপার

২. পেন্সিল

৩. রাবার

৪. গাম

৫. কাঁচি

৬. রঙিন কাগজ


ওয়ালমেট বানানোর ধাপসমূহ

ধাপ ১

IMG_20220502_085830.jpg


IMG20220502095346.jpg


প্রথমে আমি পাতা বানাবো। তার জন্য রঙিন পেপারকে চার ভাঁজ করে সুন্দর ভাবে কিছু পিস কেটে নেব। এবার সেই পিসগুলোকে আবার ত্রিভুজের মত করে কেটে নেব।



ধাপ ২

IMG20220502101250.jpg


IMG20220502104607.jpg


এবার মাঝখান বরাবর প্রথমে ভাঁজ করে নেব। এরপর পাখা বানাতে আমরা যেভাবে ভাঁজ করি ঠিক সেভাবে ভাঁজ করে সুন্দরভাবে পাতা বানিয়ে নেব।



ধাপ ৩

IMG20220502105253.jpg


এবার মাঝখানে গাম দিয়ে দু'পাশ সুন্দর ভাবে লাগিয়ে নেব। এরপর শুকানোর জন্য রেখে দেব।



ধাপ ৪

IMG20220502105806.jpg


IMG20220502112808.jpg


আমি কম্পাস দিয়ে কার্টন পেপারের মধ্যে গোল বৃত্ত এঁকে কাঁচি দিয়ে সুন্দরভাবে কেটে নিয়েছি। এবার যে পাতাগুলো বানিয়ে রেখেছে সেই পাতাগুলো বৃত্তের চারপাশে গাম দিয়ে সুন্দরভাবে লাগিয়ে নেব। যেহেতু ওয়ালমেট বানাবো তার জন্য এর পিছনে একটি সুতার গাম দিয়ে আটকে নিয়েছি।



ধাপ ৫

IMG_20220502_133945.jpg


IMG_20220502_133927.jpg


এবার আরেকটি রঙিন পেপার থেকে গোল বৃত্তের মত করে কেটে নেব। তারপর মাইকের মত ভাঁজ করে গাম দিয়ে লাগিয়ে নেব।



ধাপ ৬

IMG20220502120438.jpg


এবার এই মাইকগুলো ওয়ালমেট এর মাঝখানে সুন্দরভাবে গাম দিয়ে চারপাশে লাগিয়ে নেব।



শেষ ধাপ

CamScanner 05-02-2022 15.56_5.jpg


IMG_20220502_160033.jpg


এখন আমি আর একটি রঙিন পেপার নিয়ে গোল বৃত্তের মত কেটে সুন্দরভাবে একটি ফুল বানিয়ে নেব। তারপর সেই ফুলটিকে ওয়ালমেট এর মাঝখানে গাম দিয়ে সুন্দরভাবে লাগিয়ে নেব। এরপর শুকানোর জন্য রেখে দেব।


আশা করি আপনাদের কাছে আমার এই ওয়ালমেট ভালো লাগবে। আজকের মতো এখানেই আমার লেখা শেষ করছি। আগামীতে আবারও দেখা হবে নতুন কোন ডাই নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন এই দোয়া কামনা করি।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

বাহ! আপু খুব চমৎকার একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন তো দেখে তো একবারে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন গুলো এত চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন যা দেখে চোখ ফেরানো যাচ্ছে না। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত চমৎকার একটি ফুলের ওয়ালমেট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে এতটাই ভাল লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ও কার্টুন পেপার দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেটটি ওয়ালে টানালে অনেক সুন্দর দেখাবে। আপনি দারুন দুটি কালার দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে আসলেই অনেক অসাধারণ লাগছে। পাতাগুলো দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে দেখানোর জন্য।

 2 years ago 

আসলেই ঠিক বলছেন দুটি কালার দেওয়ার জন্য বেশী সুন্দর লাগছে। আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে অনেক উৎসাহ পেয়েছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর এবং নজরকাড়া না একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। এভাবেই সব সময় পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন।

 2 years ago 

আপু আপনি তো রঙিন কাগজ এবং কার্টন পেপার দিয়ে খুব অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। জাস্ট অসাধারণ হয়েছে ওয়ালমেট টি। আমি দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনার এই ওয়ালমেট টি। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

ভাইয়া আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। এভাবে সবসময় পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ও কার্টন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট দেখতে অনেক সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর ভাবে এই ওয়ালমেট তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনারা এভাবে সব সময় পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন। আশা করি সামনে আরও ভাল কিছু উপহার দিতে পারব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু রঙিন কাগজ দিয়ে। রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আমিও নিজেও মাঝে মাঝে করার চেষ্টা করি। আপনার অনেক একটু আমার কাছে ভিন্ন রকম লেগেছে। সেইসাথে মাশাল্লাহ খুব ভালো উপস্থাপনা করেছেন।প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করেছেন।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করে থাকেন ভাইয়া। আজকে আপনি অনেক সুন্দর একটা মতামত করেছেন যা সত্যি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের ওয়ালমেট টি দেখতে আসলে বেশ সুন্দর লাগছে। আর আপনি এটা তৈরি করার পদ্ধতি খুবই সহজভাবে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। সব সময় ভালো কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। আমার কাছে আপনার ওয়ালমেট টি খুবই ভালো লেগেছে। বিশেষ করে মাঝখানে লাল ফুলের কলি গুলো খুব ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর লাগছে দেখতে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী আপু ঠিক বলছেন লাল ফুলের জন্য অনেক সুন্দর লাগছে। আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ ও কাটন দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন দেখতে অনেক ভালো লাগছে, ওয়ালমেট টি একেবারে কালারফুল হয়েছে যেই ঘরে ওয়ালমেট লাগাবে সেই ঘরের উজ্জ্বলতা অনেক বেড়ে যাবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কালার ফুল ওয়ালমেট তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি ওয়ালমেট টানিয়ে রেখেছি। আসলেই দেখতে অনেক সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.034
BTC 66499.54
ETH 3203.31
USDT 1.00
SBD 4.14