গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য || ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।


আমি আবারো চলে এসেছি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের আর্ট নিয়ে। আমার আজকের এই আর্ট আপনাদের কেমন লাগবে জানিনা। তারপরও চেষ্টা করেছি ভালো করার জন্য। আমার কাছে এখন আর্ট করতে খুবই ভালো লাগে। নিজের কল্পনা দিয়ে আর্ট করতে আরো বেশি ভালো লাগে। মাঝে মাঝে এমন কিছু জিনিস মাথায় ঘুরপাক খায় ভাবতেই অবাক লাগে আর সেই ভাবনা থেকেই এই আর্টগুলো আপনাদের সাথে শেয়ার করা।


CamScanner 07-19-2022 14.43_2.jpg



আপনাদের সবার কাছেই গিরগিটি এই নাম খুব পরিচিত। অনেক সময় মানুষ কথায় কথায় বলে ঐ মানুষটি গিরগিটির মতো রং বদলিয়েছে। আমি কখনো গিরগিটির রং বদলানোর দৃশ্য দেখিনি তবে একবার গিরগিটি দেখেছিলাম। গিরগিটি দেখতে অনেকটা টিকটিকির মতো তবে একটু দেখতে ভয়ংকর। একটা জিনিস দেখলে খুব সহজেই গিরগিটি চিনতে পারবেন সেটি হলো তার লেজ অনেক লম্বা থাকে। আজ হঠাৎ করে এসব কথা মনে আসাতেই সাথে সাথে আর্ট করে নিলাম গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য। তাহলে কথা না বাড়িয়ে চলুন প্রক্রিয়াকরণ গুলো দেখে নেই।


প্রয়োজনীয় উপকরণ


IMG20220719111753.jpg


✓আর্ট পেপার

✓সাইন পেন

✓পেন্সিল

✓রাবার

✓স্কেল


পেইন্টিং এর প্রক্রিয়াকরণ


ধাপ ১


IMG20220719112053_01.jpg


প্রথমে আমি সাদা আর্ট পেপার নেব। তারপর স্কেল ধরে লম্বা দাগ টেনে নেব


ধাপ ২


IMG20220719115014.jpg


IMG20220719115000_01.jpg


তারপর সেই দাগের ওপর সুন্দর ভাবে পাতা এঁকে নেব।


ধাপ ৩


IMG20220719115301.jpg


IMG20220719115249_01.jpg


এখন পাতার উপর জালসহ মাকড়সার ছবি সুন্দর ভাবে এঁকে নেব।


ধাপ ৪


IMG20220719120514.jpg


IMG20220719120503_01.jpg


এখন মাকড়সাকে খেতে আসছে এমন একটি গিরগিটি এঁকে নেব।


ধাপ ৫


IMG20220719121300.jpg


এবার সম্পূর্ণ পাতা, মাকড়সা ও গিরগিটি সুন্দর ভাবে কালো সাইন পেন দিয়ে গাঢ় করে নেব।


ধাপ ৬


IMG20220719121830_01.jpg


এবার পাতা সুন্দর ভাবে সবুজ কালার করে নেব।


শেষ ধাপ


CamScanner 07-19-2022 14.43_1.jpg


সবশেষে মাকড়সা ও গিরগিটি সুন্দর ভাবে কালার করে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে আমাকে উৎসাহ দেবেন। যাতে সামনে আরো সুন্দর সুন্দর আর্ট আপনাদের মাঝে নিয়ে আসতে পারি।


আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আর্ট আরো করবো, ইনশাআল্লাহ



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

সত্যি কথা বলতে আপনার ভিন্ন রকম একটি চিত্র দেখলাম আমি আজকে। অসাধারণ হয়েছে আপনার চিত্রটি। আমার কাছে অনেক ইউনিক লেগেছে। সে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার এই আর্ট ভিন্ন রকম মনে হওয়াতে খুব ভালো লাগলো। আপনাদের কাছে যখন আমার আর্ট ইউনিক লাগে তখন সত্যি অনেক ভালো লাগে।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। খুব দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন ।আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে দেখান। আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

আমার প্রতিদিনের আর্ট দেখে খুব সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার সুন্দর মন্তব্য পড়ে আমার কাছেও অনেক ভালো লাগে।

 2 years ago 

গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য দেখে মুগ্ধ হলাম।। আপনার পেইন্টিং অসাধারণ লাগলো আমার কাছে।। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে ব্যক্তিগতভাবে প্রতিনিয়তই আপনার অংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগার জন্যই হয়তো আমার এই আর্টগুলো এত সুন্দর হয়। দোয়া করবেন যেন এভাবেই এগিয়ে যেতে পারি। ধন্যবাদ গঠনমূলক মতামতের জন্য।

 2 years ago 

বাহ আপু চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। মনে হচ্ছে যেন পাতার উপর বসে থাকা সত্তিকারের একটি গিরগিটি মাকড়সা খেতে যাচ্ছে। আর্ট টি দেখে খুবই চমৎকার লাগছে। কালারফুল হওয়াতে বেশ ফুটে উঠেছে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনার মতো আমার কাছেও এই আর্ট দেখে একদম বাস্তবের মতো মনে হয়েছিল। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। গিরগিটি দেখলে আগে ভীষণ ভয় পেতাম। ইউনিক আইডিয়া ছিলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া সত্যি গিরগিটি দেখলে আমিও অনেক ভয় পাই। দোয়া করবেন যেন এভাবেই সামনে এগিয়ে যেতে পারি। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

গিরগিটির পাতায় বসা মাকড়সা খাওয়ার দৃশ্য খুবই সুন্দর হয়েছে, সত্যিই অসাধারণ দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার দক্ষতা যত দেখি ততই ভালো লাগে, সুন্দরভাবে উপস্থাপন করেছেন, ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্য পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন একটি ড্রয়িং করেছেন আপু। আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে গিরগিটি টি সবচেয়ে বেশি সুন্দর লাগছে দেখতে। চমৎকারভাবে অংকন করেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপু আপনার কাছে আমার এই আর্ট এত ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ জানাই। সুন্দর মন্তব্য করেছেন যা পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

শিকারী এবং শিকার দুইটাই আপনার চিত্রের মাধ্যমে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগলো চিত্রটি দেখে বিশেষ করে কালার কম্বিনেশনটা দারুন ফুটেছে

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো। ঠিক বলেছেন ভাইয়া শিকারী এবং শিকার দুটো চিত্রই খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50