DIY- (এসো নিজে করি) রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট || ১০ % লাজুক খ‍্যাঁকের জন‍্য বরাদ্দ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় ভাই ও বোনেরা,আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার দয়ায় আশা করি ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।


প্রিয় আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা। আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

অনেক দিন হল রঙিন কাগজ দিয়ে তেমন কিছু বানানো হয় না। তার জন্য আজকে চিন্তা করতে থাকলাম যে রঙিন কাগজ দিয়ে কিছু একটা বানিয়ে আপনাদের সামনে নিয়ে আসব। আমি ভাবলাম কি বানানো যায় অবশেষে মনে হল যে একটি ওয়ালমেট বানাই। যেই ভাবা সেই কাজ সাথে সাথে ওয়ালমেট বানানোর জন্য বসে পড়লাম। তারপর রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট বানিয়ে আপনাদের সামনে নিয়ে এসেছি। রঙের কাগজ দিয়ে আমার কাছে যে কোন জিনিস বানাতে ও দেখতে খুবই ভালো লাগে। অনেক সময় এগুলো দেখতে একদম বাস্তবের মত লাগে। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG20220228215641_01.jpg


প্রয়োজনীয় উপকরণ


IMG20220228171441.jpg


√ রঙিন কাগজ

√ আঠা

√ কাঁচি

√ পেন্সিল

√ কম্পাস


ওয়ালমেট বানানোর ধাপসমূহ


ধাপ ১


IMG20220228171733.jpg


প্রথমে আমি একটি কালো পেপার নিব। সেখান থেকে লম্বা করে কিছু পেজ কেটে নেব।



ধাপ ২


IMG20220228172802.jpg


এবার আমি এই পেজগুলোকে লম্বা করে লাঠির মত বানিয়ে নেব।



ধাপ ৩


IMG20220228180941.jpg


এবার আমি একটি গোল কাগজ কেটে নেব। তারপর গাম দিয়ে গোল বৃত্তের মধ্যে লম্বা লম্বা লাঠি গুলো সুন্দর ভাবে লাগিয়ে নেব।



ধাপ ৪


IMG20220228174916.jpg


এখন আমি ফুল বানিয়ে নেব। তার জন্য একটি লাল কাগজ নিলাম। তারপরে একে চার ভাগ করে নিব।



ধাপ ৫


IMG20220228180925_01.jpg


এবার আমি একটি পেজ নেব। তারপর সুন্দরভাবে ফুলের আকৃতি দিয়ে দেব। এরপর কাঁচি সাহায্যে দিয়ে কেটে নেব। আমি এখানে অনেকগুলো ফুল বানিয়ে নিলাম।



ধাপ ৬


IMG20220228181739.jpg


এবার আমি গাম দিয়ে একটি ফুলের উপরে আরেকটি ফুল সুন্দরভাবে লাগিয়ে নেব। তারপর শুকানোর জন্য রেখে দেব।



ধাপ ৭


IMG20220228201404.jpg


এবার আমি ফুলের ভেতরে দেওয়ার জন্য কলি বানিয়ে নেব। তার জন্য একটি কালো কাগজকে লম্বা করে কেটে নিয়েছি। এরপর সেই কাগজকে ভাঁজ করে তার মধ্যে চিকন চিকন করে কেটে নিলাম।



ধাপ ৮


IMG20220228201603.jpg


এবার এটিকে ভাঁজ করে গাম দিয়ে লাগিয়ে নেব। তারপর শুকানোর জন্য রেখে দেব। এরপর ফুলের মধ্যে গাম দিয়ে লাগিয়ে নেব।



শেষ ধাপ


IMG_20220228_215811.jpg


এভাবে আমি সবগুলো ফুলের মতো লাগিয়ে নেব। তারপরে ফুলগুলো সেই লম্বা লাঠির মধ্যে সুন্দরভাবে গাম দিয়ে লাগিয়ে নেব। তারপরে আমি তিনটি পাতা বানিয়ে সে পাতাগুলো ফুলের পাশে লাগিয়ে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের সুন্দর একটি ওয়ালমেট।

উপস্থাপনা


IMG20220228215543_01.jpg


আমি আজক সুন্দর একটি ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করলাম। জানিনা আমার আজকের ওয়ালমেটটি আপনাদের ভাল লাগবে কিনা। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন। আপনাদের কমেন্ট পেলে আমি নতুন নতুন কাজ করতে উৎসাহ পাই। আমি যতটুকু পারি চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখে সত্যিই চোখ জুড়িয়ে গেল। সেইসাথে ওয়ালমেট তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন। বিশেষ করে ফুলগুলো কিন্তু আকর্ষণীয় ছিল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে।
দেখতে খুবই সুন্দর লাগছে ।আপনার ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা দারুন ছিল ।আপনি খুবই দক্ষতার সাথে এটি তৈরি করেছেন ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বেশ ভাল দক্ষতার পরিচয় দিয়েছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কমেন্ট করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। ফুলগুলো খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে ফুলগুলো তৈরি করতে আপনার অনেক বেশি সময় লেগেছে। এরকম ওয়ালমেট গুলো দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে ঘরের দেয়ালে লাগালে বেশি সুন্দর দেখায়। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। দেখে খুব ভালো লেগেছে। কাগজের তৈরি ওয়ালমেট টি খুব নিখুঁত এবং সৌন্দর্যমণ্ডিত হয়েছে। ফুলগুলো তৈরি দুর্দান্ত হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনার ওয়ালমেট তৈরি করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে আপনি খুবই সুন্দর কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেটি খুবই সুন্দর দেখাচ্ছে।।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুণ ভাবে ফুটেছে ।
ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে ভুমিকা রাখবে।।
ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি অনেক নিখুঁতভাবে ফুলগুলো তৈরি করেছেন। কালার কম্বিনেশন দারুন ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ্ খুব সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন তো।আসলে রঙিন কাগজের ওয়ালমেট গুলো ভালোই লাগে দেখতে।প্রত্যেকটা ধাপ আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ওয়াল হ্যাংগিং একটি ফুলের ওয়ালমেট বানিয়ে দিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন ।অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রঙিন কাগজের ফুল বা ওয়াল হাঙ্গিং ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44