মজাদার ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগের সকল সদস্যদের জানাই আমার সালাম। আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা,সবাই কেমন আছেন? নিশ্চয় সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই সবার পরিবারকে নিয়ে অনেক ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আমার পরিবারের সবাইকে নিয়ে খুব ভালো আছি।

আমি রান্না করতে খুব ভালোবাসি এবং তার পাশাপাশি সবাইকে সুন্দর ভাবে পরিবেশন করে খাওয়াতেও অনেক ভালবাসি। আবার বিভিন্ন ডাই প্রজেক্ট এবং একটু সময় পেলেই ছোট ছোট কবিতা লেখাও আমার কাছে অনেক ভালো লাগে। এজন্য আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি নতুন রেসিপি নিয়ে হাজির হলাম। যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে আমার খুব ভালো লাগে এবং আপনাদের সাথে শেয়ার করতে আরও বেশি ভালো লাগে।


20220405_234148.jpg


আজ আমি আপনাদের সাথে মজাদার ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপি শেয়ার করবো।আজ হঠাৎ করে ভেজিটেবল ফ্রাইড রাইস খেতে খুব ইচ্ছে করছিল তাই তৈরি করেছি। আমি আজ এত মজাদার রেসিপি তৈরি করেছি আর আপনাদের সাথে শেয়ার করবো না তা কি হয়। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ


20220405_235332.jpg


উপকরণপরিমাণ
পোলাও চালআধা কেজি
পেঁয়াজ কুঁচিএকবাটি
তেলপরিমাণমতো
হলুদ গুঁড়াহাফ চামচ
লবণপরিমাণ মতো
গাজর কুচিএক বাটি
বরবটি কুচিএক বাটি
কাঁচামরিচ কুচিপরিমাণ মতো
আলু কুচিএকটি
টমেটো কুচিএকটি
ডিমদুটি
পেঁয়াজের পাতা কুচিহাফ বাটি

রেসিপি তৈরির প্রক্রিয়াকরণ

ধাপ ১


IMG_20220405_225011.jpg


প্রথমে আমি পোলাউর চাল হাফ সিদ্ধ করে নেব। তার জন্য একটি পাতিলে পানি দিয়ে চুলায় বসিয়ে দিলাম। পানির মধ্যে পরিমাণমতো লবণ ও তেল দিয়ে দেবো।



ধাপ ২


IMG_20220405_224940.jpg


IMG_20220405_225046.jpg


এরপর যখন পানি ফুটে উঠবে তখন এর মধ্যে চালগুলো দিয়ে দিতে হবে। তারপর হাফ সিদ্ধ করে নামিয়ে নিতে হবে। এরপর ঠান্ডা পানি দিয়ে ভালোভাবে ধুয়ে ফ্রিজে রেখে দিব।



ধাপ ৩


IMG_20220405_232918.jpg


IMG_20220405_224326.jpg

এখন আমি সবগুলো সবজি একসাথে নিয়ে ভালোভাবে ধুয়ে একটি পাতিলায় পানি দিয়ে চুলায় বসিয়ে দিয়েছি। সবজি গুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণ মতো লবণ দিয়ে দিলাম। তারপর একটা ঢাকনা দিয়ে ঢেকে দিবো।



ধাপ ৪


IMG20220405172036.jpg


এরপর সবজি যখন সেদ্ধ হয়ে যাবে তখন নামিয়ে একটি চালনি মধ্যে নিয়ে ঠান্ডা পানি দিয়ে ভালোভাবে ধুয়ে ঝরা দিয়ে রাখব।



ধাপ ৫


IMG20220405172458.jpg


এখন আমি ফ্রাইড রাইস তৈরির জন্য প্রথমে সবজিগুলো রান্না করে নেব। তার জন্য চুলায় একটি পাতিল বসিয়ে দেবো তারপর পাতিল গরম হয়ে আসলে পরিমান মত তেল দিয়ে দেবো।



ধাপ ৬


IMG_20220405_232251.jpg


IMG20220405172815.jpg


এরপর যখন তেল গরম হয়ে যাবে তারপর তাতে পেঁয়াজ কুচি দিয়ে দিব। পেঁয়াজ হালকা একটু ভেজে নিয়ে এতে সবজিগুলো দিয়ে দেবো। তারপর পেঁয়াজের সাথে ভালোভাবে মিশিয়ে নেব।



ধাপ ৭


IMG20220405172853.jpg


এবার সবজিগুলোর সাথে কাঁচামরিচ কুচি, টমেটো ও পেঁয়াজের ফুল দিয়ে দেবো। তারপর সবজির সাথে ভালোভাবে মিশিয়ে নেব।



ধাপ ৮


IMG20220405173202.jpg


IMG20220405173458.jpg


IMG20220405173358.jpg


এবার অন্য একটি চুলায় ফ্রাইপেন বসিয়ে তাতে ডিম দিয়ে ভালোভাবে ভেজে নিয়েছি। ডিম ভাজা হয়ে গেলে এই ভাজা ডিম সবজির মধ্যে দিয়ে দেবো। তারপর ভালোভাবে মিশিয়ে নেব।



শেষ ধাপ


IMG20220405173646.jpg


IMG20220405173954.jpg


এবার আমি আগে থেকে হাফ সিদ্ধ করে রাখা ভাত অল্প অল্প করে এই সবজির মধ্যে দিয়ে নাড়াচাড়া করে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকে মজাদার ভেজিটেবল ফ্রাইড রাইস। আমরা এই রেসিপি যেকোনো অতিথি আপ্যায়নেও ব্যবহার করতে পারি। আপনারা চাইলে এই ভেজিটেবল ফ্রাইড রাইস এর মধ্যে আরও বিভিন্ন পদের সবজি দিতে পারেন। তাছাড়া যদি কোনো বাড়তি মসলা দিতে চান তাও দিতে পারেন। কিন্তু আমার কাছে এভাবে ভালো লাগে বলে আমি এভাবেই তৈরি করি।



পরিবেশন


20220405_234446.jpg


আমার আজকের মজাদার ফ্রাইড রাইস রেসিপি আপনাদের মাঝে সুন্দরভাবে পরিবেশন করতে চলে আসলাম। যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আপনাদের সাথে আবারো দেখা হবে নতুন কোনো রেসিপি নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। তাছাড়া আশেপাশের সবাইকে নিরাপদে থাকতে সাহায্য করবেন।

IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 3 years ago 

ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপি দেখতে খুব মজাদার ছিল। দেখতে লোভনীয় হলে খেতেও বেশ মজাদার হবে এটাই স্বাভাবিক। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

সত্যি ভাইয়া খেতে খুবই মজাদার ছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভেজিটেবলস ফ্রাইড রাইস এর রেসিপি টি দেখতে রেস্টুরেন্টের মতো লাগছে।আসলে আপনার পরিবেশন দেখে আমি অবাক। এতো সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করেছেন আমি দেখে অবাক। আশা করি সামনে আরো সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করবেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

ভাইয়া খেতেও রেস্টুরেন্টের ফ্রাইড রাইসের মতো লেগেছে। আপনার এত সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলেই আপনার ভেজিটেবল ফ্রিইড রেসিপিটা দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে।এর পাশাপাশি আপনি সবগুলো ধাপ ভালো ভাবে তুলে ধরেছেন।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে ভেজিটেবল ফ্রাইড রাইস তৈরির করেছেন। খুবই অসাধারণ হয়েছে।ভেজিটেবল ফ্রাইড রন্ধন পদ্ধতি বেশ অসাধারণ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে ধাপসমূহ উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে এত ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামতের জন্য। আপনার জন্য শুভকামনা ও দোয়া রইল।

 3 years ago 

বাহ্ আপু আপনি খুব যত্নসহকারে তৈরি করেছেন ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপি টা দেখে জিভে জল এসে গেল আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য শুনে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি অনেক মজাদার একটি ফ্রাইড রাইস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনারাই ফ্রাইড রাইস রেসিপি দেখে আমার এত রাতে জিভে জল এসে গেল দেখেই মনে হচ্ছে এক দৌড় যেয়ে খেয়ে আসি। হাহাহা। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি ফ্রাইড রাইস রেসিপি আমাদের সকলের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া জিভে জল নিয়ে বসে থাকতে হয়না এখান থেকে নিয়ে খেয়ে নেন।হাহাহা🤩🤩।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

প্রথমে দেখে ভাবলাম যে এটা কোন রেস্টুরেন্ট থেকে কেনা খাবার। আমি অভিভূত আপু। আসলে এত সুন্দর রেসিপি তৈরি করেছেন যা বলার বাহিরে। আবার খাবারগুলো দেখে আমি লোভ সামলাতে পারতেছি না। আমি খুব সুন্দর করে ফ্রাইড রাইস রেসিপি প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি ফ্রাইড রাইস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া দেখতে যেমন সুন্দর হয়েছিল তেমনি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু দেখছি একদম আমার মতো রান্না করতে খুব ভালোবাসেন, আমিও খুব ভালোবাসি রান্না করতে। আহারে আপু এতো রাতে কি রেসিপি দেখালেন। আমার তো জিভে পানি চলে এসেছে। ইচ্ছে করছে সব এক সাথে খেয়ে ফেলি। মজাদার ভেজিটেবল ফ্রাইড রাইস দেখতে একদম রেস্টুরেন্টের মতো হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু মনি।

 3 years ago 

এত রাতে ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপি দেখে আমার নতুন করে ক্ষুধা লেগে গেল। আপনি অনেক চমৎকার করে ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি ভেজিটেবল ফ্রাইড রাইস রেসিপির সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মধ্যে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62497.97
ETH 2428.72
USDT 1.00
SBD 2.65