DIY-(এসো নিজে করি) পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং || ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম


আসসালামু আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটির সদস্যরা আমি আবারও আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে হাজির হলাম। আমি কখনো পোস্টার রং দিয়ে এভাবে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করিনি। এই প্রথম বার প্রাকৃতিক দৃশ্য এঁকে আপনাদের মাঝে একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। এতেই আমার অবস্থা খারাপ হয়ে গেছে। সকাল থেকে শুরু করেছি মাত্র শেষ করে আপনাদের মাঝে নিয়ে আসলাম। যদি কোনো ভুলত্রুটি হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


CamScanner 04-22-2022 16.26_3.jpg


প্রাকৃতিক দৃশ্য


আজ আমি আপনাদের পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করে দেখাবো। আপনাদের এমন মনোমুগ্ধকর দৃশ্য দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে আর আমি আপনাদের থেকেই ধারণা নিয়ে আজ একটু চেষ্টা করে দেখলাম। আমার কাছে এমন দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্যগুলো মনে হয় যেন আমাদের জীবনের সাথে গভীরভাবে মিশে আছে। তার জন্যই তো আমরা সেই দৃশ্য উপভোগ করতে ছুটে যাই গ্ৰামে। আশা করি আপনাদের সবার কাছে সেই গ্ৰামের প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় থেকে একটু সময় আমার জন্য নষ্ট করে পুরো পোস্টটি একবার হলেও পড়বেন।



প্রয়োজনীয় উপকরণ সমূহ ছবি


IMG20220422114343.jpg


১ - সাদা পেপার
২ - পোস্টার রং
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পেন্সিল
৬ - রাবার


অঙ্কনের প্রক্রিয়াকরন


ধাপ :- ১

IMG20220422092558.jpg


IMG20220422092617.jpg


প্রথমে আমি আর্ট করার জন্য একটি সাদা পেপার নেব। তারপর পেন্সিল এর সাহায্যে দুটো ঘর ও নদী এঁকে নেব।



ধাপ :- ২

IMG20220422093927.jpg


IMG20220422093939.jpg


এরপর ঘরের পিছনে সুন্দর করে কিছু গাছপালায় এঁকে নেবে।



ধাপ :- ৩

IMG_20220422_150434.jpg


IMG_20220422_150517.jpg


এরপর নদী, নৌকা ও আকাশ এগুলো সুন্দর ভাবে একে নেব।



ধাপ :- ৪

IMG_20220422_134155.jpg


প্রথমে আমি ঘর ও নৌকা কালার করে নেব। তার জন্য এখানে হলুদ কালার পোস্টার রং নিয়ে সুন্দরভাবে কালার করে নিয়েছি।



ধাপ :- ৫

IMG_20220422_150337.jpg


এবার আবার লাল কালার পোস্টার রং নিয়ে ঘর ও নৌকার মধ্যে হালকা ভাবে সুন্দরভাবে কালার করে নিব।



ধাপ :- ৬

IMG_20220422_150621.jpg


এরপর কালো কালার পোস্টার রং নিয়ে ঘর ও নৌকার মধ্যে সুন্দরভাবে কালার করে নেব।



ধাপ :- ৭

IMG_20220422_150638.jpg


IMG_20220422_150657.jpg


এবার সবুজ কালার পোস্টার রং নিয়ে সবগুলো গাছের মধ্যে সুন্দরভাবে কালার করে নেব।



ধাপ :- ৮

IMG_20220422_150734.jpg


IMG_20220422_150717.jpg


নীল কালার পোস্টার রং নিয়ে সুন্দরভাবে আকাশের মধ্যে কালার করে নেব এবং সাদা কালার নিয়ে সুন্দর করে মেঘ গুলো দিয়ে দিব।



ফাইনাল ধাপ

CamScanner 04-22-2022 16.26_2.jpg


সবশেষে আমি নদীর কালার করে নেব তার জন্য এখানে নীল ও সাদা কালার দিয়ে সুন্দরভাবে কালার করে নেব। এভাবেই শেষ হলো আমার আজকের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করা।


উপস্থাপনা


CamScanner 04-22-2022 16.26_1.jpg


CamScanner 04-22-2022 16.26_4.jpg


আমার প্রাকৃতিক দৃশ্য সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য নিয়ে আসলাম। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে আমাকে উৎসাহ দেবেন। যাতে সামনে আরো সুন্দর একটি দৃশ্য আপনাদের মাঝে নিয়ে আসতে পারি।


আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আর্ট আরো আঁকবো, ইনশাআল্লাহ।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  

সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি অনেক ট্যালেন্ট একজন মানুষ। আপনি আর্ট খুব পছন্দ করেন। অনেক সুন্দর হয়েছে। আমার খুব ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি কখনো পোস্টার রং দিয়ে এভাবে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করিনি। এই প্রথম বার প্রাকৃতিক দৃশ্য এঁকে আপনাদের মাঝে একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। এতেই আমার অবস্থা খারাপ হয়ে গেছে। সকাল থেকে শুরু করেছি মাত্র শেষ করে আপনাদের মাঝে নিয়ে আসলাম।

আপু এটা প্রথম প্রথম তো একটু সময় লাগবে, আপনি একটা জিনিস খেয়াল করবেন আমরা যদি কোনো অপরিচিত জায়গায় যাই তো যদি কোন একটা রাস্তা দিয়ে যাই, সে রাস্তা অনেক দূর মনে হয়। কিন্তু যদি প্রতিদিন আপনি সেই রাস্তা দিয়ে আসা-যাওয়া করতে থাকেন তাহলে কিন্তু সেই দূরত্বটা আর মনে হবে না। ঠিক এই ক্ষেত্রে একই রকম আপনি প্রতিনিয়ত এভাবে চেষ্টা করে যান, দেখবেন একটা সময় অনেক অল্প সময়ে আপনি আরও চমৎকার চমৎকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করতে পারবেন। অসংখ্য ধন্যবাদ আপনার আজকের পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে এবং এই ভাবে আমাদের মাঝে প্রতিনিয়ত পেইন্টিং শেয়ার করবেন। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য পড়ে অনেক উৎসাহ পেলাম।এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং এর আর্ট গুলো আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগে। এরকম আর্ট করতে আমার অনেক ইচ্ছে করে কিন্তু আমি এরকম আর্ট করতে পারিনা। পোস্টার রং দিয়ে আপনি অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন আপু। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য আর্ট করার জন্য।

 2 years ago 

আপু একবার চেষ্টা করেন দেখবেন ঠিক হয়ে যাবে। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভালোই এঁকেছেন গ্রামীণ দৃশ্য। সুন্দর ছিল উপস্থাপনা আপনার। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার মূল্যবান সময় দিয়ে এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি পোস্টার রং দিয়ে প্রথম প্রাকৃতিক দৃশ্য আর্ট করছেন দেখে একদমই মনে হচ্ছে না। মনে হচ্ছে যে অনেক দক্ষ হাতের আর্ট এটি। ঘরগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া আপনার রং করার ফিনিশিংটা খুব ভালো হয়েছে যার কারণে আর্টটি দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

আপু আমার কাছেও ঘরগুলো অনেক ভালো লেগেছে। আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে দৃশ্য টি দেখতে বেশ সুন্দর লাগছে। কুঁড়ে ঘর আর নৌকা গুলো দারুণ লাগছে

পোস্টার রং দিয়ে কোন পেন্টিং করতে গেলে অনেক সর্তকতা অবলম্বন করতে হয়। ধন্যবাদ আপনাকে আপুর সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপু আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। এভাবে পাশে থাকবেন সবসময় এই দোয়া করি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অঙ্কন করা পেইন্টিংটি নীল আকাশ এবং নদীর নীলজল সত্যি মনমুগ্ধকর একটি পরিবেশ সৃষ্টি করেছে। একই সাথে নদীতে ভেসে চলেছে কয়েকটি নৌকা। সত্যি আপু আপনার অঙ্কন করা পেইন্টিং এর তারিফ করতে হয়।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে এত ভালো লাগার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই। খুব সুন্দর ও গঠনমূলক মন্তব্য করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আমরা আল্লাহর রহমতে বেশ ভালো আছি।আপু আপনি এই গ্রুপ ধারনা নিয়ে খুব সুন্দর করে আর্ট করেছেন।পোস্টার রং দিয়ে দৃশ্যটা বেশ সুন্দর হয়েছে।কালারটা বেশ দারুন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার মন্তব্য পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু, প্রাকৃতিক দৃশ্য গুলো এমন, মনে হয় খুব কাছের এবং এই জায়গাটি কি আমি চিনি। আর দেখলে এতটাই ভাল লাগে যে মনটা অনেক ফ্রেশ হয়ে যায়। অনেক ভাল ছিল আপু আপনার এই ড্রয়িং টি, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হুম ভাইয়া প্রাকৃতিক দৃশ্য গুলো সত্যিই এমনই হয় দেখলে মন ভাল হয়ে যায়। গঠনমূলক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67738.09
ETH 3786.24
USDT 1.00
SBD 3.57