DIY- (এসো নিজে করি) 🧺 "রঙিন কাগজ দিয়ে ফুলের ঝুড়ি" 🧺 || ১০% প্রিয় লাজুক-খ্যাক🦊এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগ এর সবাইকে জানাই আমার সালাম,আসসালামু আলাইকুম। আশা করি সবাই অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আজ আমি আপনাদের কাছে আরো নতুন একটি ডাই নিয়ে এসেছি। আমি যখন বিকালে ডাই বানাতে বসলাম তখন আমার রঙিন কাগজের কালার ছিল এক রকম আর যখন বানাতে বানাতে সন্ধ্যা হয়ে গেল তখন কালার হয়ে গেল অন্য রকম। রাতের কালার দেখে খুবই ভালো লাগলো তখন মনে হলো রাতে করলেই ভালো হত। আমরা ফুল কুড়িয়ে ঝুড়িতে রাখতে খুবই ভালো লাগে। আপনারা যদি ফুল কুড়িয়ে এরকম ঝুড়ির ভিতরে রাখেন তাহলে খুবই সুন্দর লাগবে। আশা করি আপনাদের সবার কাছেই আমার বানানো এই ডাই অনেক ভালো লাগবে। আজকে আমি আপনাদের সুন্দর একটি ফুলের ঝুড়ি উপহার দিব। রঙিন কাগজ দিয়ে আমরা কত কিছুই না বানাতে পারি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার খুবই ভালো লাগে।


IMG20220108224240.jpg



🧺 ফুলের ঝুড়ি বানাতে যা যা লাগবে


IMG20220108162852.jpg



১. হলুদ কাগজ ছয়টি

২. সাদা কাগজ একটি

৩. বেগুনি কাগজ দুটি

৪. পেন্সিল

৫. কম্পাস

৬. কাঁচি

৭. গাম


🧺ফুলের ঝুড়ি বানানোর ধাপসমূহ 🧺


🧺 প্রথম ধাপ 🧺


IMG20220108170220.jpg



প্রথমে আমি ছয়টি হলুদ রঙের কাগজ নিলাম‌। এরপরে প্রতিটা কাগজকে অনেক গুলো ভাঁজ করে পাখার মত বানিয়ে নেব। এভাবে করে আমি ছয়টি হলুদ রঙের কাগজকে সুন্দর করে পাখা বানিয়ে নেব।


🧺 দ্বিতীয় ধাপ 🧺


IMG20220108170925.jpg



প্রথমে আমি গাম লাগিয়ে দুটি পাখা একসাথে লাগিয়ে নিলাম। এভাবে গাম লাগিয়ে ছয়টি পাখা থেকে তিনটি পাখা করে নিলাম। গাম লাগানোর পরে পাঁচ মিনিট শুকানোর জন্য রেখে দিলাম।


🧺 তৃতীয় ধাপ 🧺


IMG20220108174743.jpg



আবারো গাম দিয়ে সবগুলো একসাথে লাগিয়ে নেব। তারপর আবারো পাঁচ মিনিট শুকানোর জন্য রেখে দেবো। আপনারা চাইলে একসাথে সবগুলো গাম দিয়ে লাগিয়ে নিতে পারেন। আমি আমার সুবিধার জন্য এভাবে করেছি।


🧺 চতুর্থ ধাপ 🧺


IMG20220108195631.jpg



এবার আমি এই ঝুড়ির নিচের অংশ বানিয়ে নেব। আমি আগে থেকেই একটা গোল অংশ কেটে রেখেছিলাম। এরপর হলুদ কাগজ থেকে দুটি গোল অংশ কেটে নিয়ে এর মধ্যে গাম দিয়ে লাগিয়ে নিলাম।

🧺 পঞ্চম ধাপ 🧺


IMG20220108205503.jpg



এখন আমি এই গোল অংশকে গাম দিয়ে ঝুড়ির নিচে লাগিয়ে নেব। এরপরে শুকানোর জন্য দুই মিনিট রেখে দেবো। কারণ এটা দিয়ে যদি আমি সাথে সাথে কাজ করতে চাই তাহলে খুলে যেতে পারে।


🧺 ষষ্ঠ ধাপ 🧺


IMG20220108210007.jpg



এবার আমি ঝুড়িটি হাত দিয়ে ধরার জন্য ডান্ডি বানিয়ে নেব। তারজন্য আমি বেগুনি রঙের কাগজ থেকে বড় করে একটি লম্বা অংশ কেটে নেব।


🧺 সপ্তম ধাপ 🧺


IMG20220108215440.jpg



এখন এই লম্বা ফিতার মতো অংশটাকে গামের সাহায্যে ঝুড়ির দু'পাশে লাগিয়ে নেব। এরপরে পাঁচ মিনিট শুকানোর জন্য রেখে দেবো।


🧺 অষ্টম ধাপ 🧺


IMG20220108215605.jpg



এবার আমি এই ধরনির মধ্যে লাগানোর জন্য সাদা কাগজ দিয়ে কয়েকটি ফুল বানিয়ে নেব। একটা বড় ফুল আর একটা ছোট ফুল একসাথে গাম দিয়ে লাগিয়ে নেব। তারপরে মাঝখানে একটি সাদা পুঁতি গাম দিয়ে লাগিয়ে নেব। এরপরে আবারো শুকানোর জন্য রেখে দেবো।


🧺 শেষ ধাপ 🧺


IMG20220108224537.jpg



এবার আমি ফুলগুলো গাম দিয়ে ঝুড়ির ধরনির মধ্যে লাগিয়ে নেব। তাহলে হয়ে যাবে আমাদের আজকের ফুলের ঝুড়ি। আপনারা যেকোনো কালারের বানাতে পারেন। এই ঝুড়িতে আমরা ফুল ছাড়াও টুকটাক কত কিছুই রাখতে পারি। আবার এটাকে আমরা ঘরের সুকেসের ভিতরে সাজিয়েও রাখতে পারব। এটি বানানোর পরে দেখতে খুবই সুন্দর লাগছিল। আশা করি আমার এই ঝুড়ি আপনাদের অনেক ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png



Sort:  
 3 years ago 
  • রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুলের ঝুড়ি তৈরি করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ হয়েছে। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন আপু। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। সত্যি বলতে অসাধারন হইছে। আর আপনি এটা তৈরি করার প্রতিটি ধাপ আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও রঙিন পেপার ব্যবহার করে আপনি দারুন একটি ফুলের ঝুড়ি প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালারটা দারুণ ভাবে ফুটে উঠেছে ধাপগুলো সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

  • রঙিন কাগজ দিয়ে ফুলের ঝুড়ি দেখতে খুবই অসাধারণ লাগতেছে। এটি আমার খুবই ভালো লেগেছে। যেন মনে হচ্ছে সত্যি কারের একটি ঝুড়ি। পুঁথিগুলো দেওয়ার কারণে এটি খুবই ভালো দেখাচ্ছে।
 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার এই পোস্ট যে আপনার কতটা ভালো লেগেছে সেটা আপনার রিস্টিম দেখেই বুঝতে পেরেছি।

 3 years ago 

ওয়াও আপু খুব সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে ফুলঝুড়ি বাবানান। আপনি খুব সুন্দর করে এটি বানিয়েছে। প্রতিটি থাকলে খুব সুন্দর হবে আমাদের কাছে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ফুল ঝুড়ি বানানোর নিয়ম আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য ও শুভকামনা রইল।

রঙ্গিন কাগজের ফুলের ঝুড়ি দেখতে অনেক সুন্দর হয়েছে। আর এর সাথে যে ফুল গুলো ব্যবহার কথা হয়েছে সেগুলো ও অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ফুলের ঝুড়ি তৈরি করেছেন। আমার কাছে তো বেশি ভালো লেগেছে ঝুড়ির উপরের অংশে কয়েকটি ফুল দিয়েছেন। ফুল গুলোর জন্য বেশি আকর্ষণীয় লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে আমাদের মাঝে এত সুন্দর একটি ফুলের ঝুড়ি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু, এত সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। দোয়া করবেন সামনে যেন আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

অনেক সুন্দর হয়েছে আপু রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের ঝুড়িটি। তৈরীর পদ্ধতি গুলো অনেক সুন্দর ও গোছালোভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। অনেক সহজেই খুব সুন্দর একটি জিনিস আমাদের তৈরি করে দেখালেন। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করবার জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি ফুলের ঝুড়ি তৈরি তৈরি করেছেন। আপনার তৈরীকৃত এই ফুলের ঝুড়ি টি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে হলুদ রঙের কাগজ ব্যবহার করার কারণে এটি বেশ আকর্ষণীয় মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি রঙিন কাগজের ফুলের ঝুড়ি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর একটি কমেন্টের অসংখ্য ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন আরও ভালো কিছু যেন আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39