আমাদের ছোট্ট রাজকন্যা

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি।

আজ আবারও অন্য রকম পোস্ট নিয়ে চলে আসলাম। সবসময় ভিন্ন পোস্ট করতে ভালো লাগে। সত্যিই সময় এমন একটি জিনিস যা কখনো ধরে রাখা যায় না। আজকে যে সময় চলে গিয়েছে তা আর কখনো ফিরে আসবে না। এই একটা দিন আপনার ভালো যাক আর মন্দ যাক সময় কিন্তু চলে গিয়েছে। আমরা চাইলেও এই সময় কিংবা এই দিন কখনো ফিরে পাবো না। সাধারণত চিন্তা করেন শৈশবের সেই দিনগুলো আজ শুধু স্মৃতির পাতায় জমা পড়ে রয়েছে। আমরা চাইলেও সেই দিনে ফিরে যেতে পারবো না।


1694854024460.jpg


Location


তারজন্য কথায় বলে, সময় এবং নদীর স্রোত কখনো ধরে রাখা যায়। তারা তাদের মতো চলতে থাকে। আমার ছোট্ট ছেলেকে দেখে মনে হয় যেন এই তো কিছুদিন আগে এই পৃথিবীতে এসেছে অথচ দেখেন কত তাড়াতাড়ি সময় চলে গিয়েছে। তার এখন আড়াই বছর চলে আর সে কত মিষ্টি মিষ্টি কথা বলে। আমরাও তো একদিন এমন ছোট ছিলাম আর সেই দিন গুলো কত তাড়াতাড়ি চলে গিয়েছে আর আমরা সময়ের সাথে সাথে কত বড় হয়ে গিয়েছি। এমন কি আমাদের মধ্যে কত পরিবর্তন চলে এসেছে। তারপরও আমরা সময়ের কাজ সময়ের মধ্যে শেষ না করে অলসের মতো বসে থাকি।


আমার বড় ভাবির বিয়ের বয়স পাঁচ বছর হয়েছে কিন্তু তার কোনো সন্তান হয়না। এটা নিয়ে আমার মা কখনো কিছু বলেনি। কারণ এখানে তো মানুষের কিছু করার নেই। তবে যখন গ্ৰামে বেড়াতে যেতো তখন বিভিন্ন জন বিভিন্ন ধরনের কথা বলতো। সে হয়তো তখন কারো কথার উত্তর দেয়নি তবে সে অনেক কষ্ট পেতো। আমি ভাবিকে বুঝতাম মা আর ভাইয়া তো তোমাকে কিছু বলে আর সে বললো না। তাহলে মানুষের কথায় কখনো মন খারাপ করবে না।


1694854032897.jpg


Location


এরপর সবার কথার অবসান ঘটিয়ে আমার ভাবি মা হয়। কথায় বলে না, "সবুরে মেওয়া ফলে"। এই তো ফ্রেব্রুয়ারি মাসের ১৮ তারিখ আমাদের ঘর আলো করে আমাদের ছোট্ট রাজকন্যা পৃথিবীতে আসে। সবাই আমার মা কে বলে এক মেয়ে ঘর ছেড়ে শ্বশুর বাড়ি চলে গিয়েছে আর আল্লাহ আরেক মেয়েকে পাঠিয়ে দিয়েছে। আমার নামের সাথে মিলিয়ে রেখেছি "তানিশা" আর সবাই এখন এই নামেই ডাকে। তবে ওর ভালো নাম আমার ভাইয়ার নামের সাথে মিলিয়ে রেখেছে "ইয়ানা বিনতে ইব্রাহিম"। এই তো আমাদের ছোট্ট পুতুল কয়েক মাস আগে এই পৃথিবীতে এসেছে কিন্তু দেখতে দেখতে সে এখন সাত মাসে পা রেখেছে।


আমি যখন তার কাছে যাই আমাকে দেখেই একটা হাসি দিবে। তার এই হাঁসি দেখলে যেন মন ভরে যায়। যারা এতদিন এত কথা বলেছে তাদের মুখে আজ চুনকালি পড়েছে। তবে হ্যাঁ আরও কথা শুনতো যদি মেয়ে কালো হতো। সবার আদরের রাজকন্যা আর সবাই খুব ভালোবাসে। আমার মা তার নাতনির জন্য পাগল। সে মনে হয় যেন নাতনিকে ছাড়া কোথাও যেতে পারেনা। মাত্র একটু বসা শিখেছে আর এতেই সে আর শুয়ে থাকতে চায়না।


1694854027954.jpg


Location


বাচ্চারা লাল জিনিস খুব পছন্দ করে। তারা লাল কিছু দেখলেই ধরতে চায়। আমার মা সহ সবাই গ্ৰামে বেড়াতে যাবে তাই বাবুর জন্য লাল টুকটুকে একটা জামা এনেছে। তারপর তাকে সেই জামা পরানোতে যেন মনে হচ্ছিল আকাশ থেকে লাল পরী নেমে এসেছে। সবাই সেই সময় ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। সেও দেখছি লাল জামা পড়ে খুব আনন্দে আছে। জামা খুলতে গেলেই কান্না শুরু করে দেয়। এদিকে আমার ছেলেও বাবুকে দেখে খুব খুশি আর বলে আম্মু দেখো তানিশা লাল জামা পড়েছে।


যাই হোক আমার লেখা এখানেই শেষ করলাম। আশা করি আমার লেখা পড়ে আপনাদের কাছে ভালো লাগবে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আসলে বাচ্চা হওয়া না হওয়া এটি সম্পূর্ণ আল্লাহ তায়ালার ইচ্ছা। এখানে মানুষের কোন হাত নেই। তারপরেও গ্রামের কিছু লোকজন এই বিষয়টা বোঝেনা। মানুষকে কষ্ট দিতে পারলেই এরা খুশি হয় ।যাইহোক আল্লাহ তা'আলা আপনার ভাবীর দিকে মুখ তুলে তাকিয়েছেন এবং তাকে রাজকন্যার মত একটি মেয়ে দিয়েছেন বেশ ভালো লাগলো। আর আপনাদের বাবুটি কিন্তু সত্যিই রাজকন্যার মতো দেখতে । লাল জামা পড়ায় দেখতে ভীষণ ভালো লাগছে আর ইয়ানা নামটিও বেশ মিষ্টি।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আপু গ্ৰামের কিছু অশিক্ষিত মানুষ আছে যারা শুধু মানুষকে কষ্ট দেওয়ার জন্য বসে থাকে। আপনার কাছে বাবুর নাম ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

মানুষের কাজে মানুষকে কষ্ট দেওয়া কিন্তু বিবেকহীন মানুষের। এরা বোঝেনা মানুষ তৈরি এবং সৃষ্টি করেছেন একজনই তিনি হলেন মহান আল্লাহতালা। ইনি কারোর বাচ্চা দেন এবং কারোর দেন না সবই তারই ইচ্ছে। এই নিয়ে মানুষের কত কিছু যার বাচ্চা হয় না তাকে অনেকে অনেক কথা বলে কষ্ট দিয়ে থাকে কিন্তু এগুলো ঠিক নয়। সত্যি বলতে আপু আপনার বাচ্চাটা অনেক কিউট রাজরানী বলতে গেলেই চলে। লাল জামা পরে তাকে আরো অনেক কিউট দেখাচ্ছে আপু ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া এটা আমার নয় আমার বড় ভাইয়ার মেয়ে। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 last year 

আসলেই সবুরে মেওয়া ফলে। এই দেখুন আপনার ভাইয়ের ঘরে কত সুন্দর একটা রাজকন্যা এসেছে যাকে দেখতে এত মিষ্টি। এই লাল ড্রেসটা পড়ার পর মনে হচ্ছে যেন লাল পরী বসে আছে। ছোট্ট পরীর জন্য অনেক অনেক দোয়া রইল যেন সুন্দরভাবে পৃথিবীতে বেড়ে উঠতে পারে এবং সব সময় ভালো থাকে।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ আপু ধৈর্য ধরার জন্য আজ তাদের কোল আলো করে ফুটফুটে কন্যা সন্তান এসেছে। খুব সুন্দর মন্তব্য করেছেন। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 last year 

আপু লাল পরীকে তো দেখতে ভীষণ সুন্দর লাগতেছে। আমাদের ছোট্ট রাজকন্যা কে দেখে ভীষণ ভালো লাগলো। আসলে ছোটরা লাল কাপড় বেশি পছন্দ করে। অনেক সুন্দর একটি পোস্ট উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ভাইয়া ছোট বাচ্চারা লাল জামা কাপড় খুব পছন্দ করে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আসলেই আপু, সময় সময়ের মতো পার হয়ে যায় । তবুও আমরা সবকিছু বুঝে শুনেও অলসের মতো দিন কাটিয়ে দিই। আসলেই বিয়ের কয়েক বছরের মধ্যে যদি বাচ্চা না হয়, আশপাশের লোকেরা নানা ধরনের কথা বলতে থাকে, কিন্তু তারা এটা বোঝেনা এতে মানুষের মনে কষ্ট হয়। যাই হোক, এখন আপনার ভাবির ফুটফুটে একটা সুন্দর মিষ্টি মেয়ে হয়েছে দেখে ভালো লাগলো। লাল রঙের জামাটা পড়ে সত্যিই তাকে পরীর মত লাগছে।

 last year 

কখনো ভালো সময়ের কথা মনে থাকে না কিন্তু খারাপ সময়টা সবাই মনে রাখে। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68305.20
ETH 2710.66
USDT 1.00
SBD 2.72