বাড়ির সিঁড়ির আলপনার ডিজাইন || ১০% প্রিয় লাজুক খ্যাঁককে।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

আজ আবারও আপনাদের সাথে নতুন ও ইউনিক আর্ট শেয়ার করতে চলে এসেছি। আমার কাছে এখন বিভিন্ন ধরনের আর্ট করতে অনেক ভালো লাগে। আপনাদের এই সুন্দর আর্টগুলো দেখে আমিও চেষ্টা করি ইউনিক আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। আমি মনে করি চেষ্টা থাকলে যেকোনো কঠিন কাজই খুব সহজে আমরা করে নিতে পারবো। কিন্তু যখন দেখি এত পরিশ্রমের পর আমার আর্ট দেখতে এত সুন্দর লাগছে তখন সত্যি অনেক ভালো লাগে।


CamScanner 08-26-2022 22.14.jpg


আমি এর আগে ঘরের মেঝের আলপনা করেছিলাম। আমার সেই ডিজাইন আপনাদের সবার অনেক ভালো লেগেছিল। তারজন্য চিন্তা করলাম এবার সিঁড়ির সুন্দর ডিজাইন করলে মনে হয় আপনাদের আরও বেশি ভালো লাগবে। সিঁড়িতে এমন আলপনা দেওয়া থাকলে দেখতে আরও বেশি সুন্দর লাগে। আমরা ঘর যেমন সাজিয়ে রাখতে চাই তেমনি বাহিরেও যদি সাজিয়ে রাখি তাহলে দেখতে খুবই সুন্দর লাগে। আপনারা এই সুন্দর ডিজাইন আপনাদের বাড়ির সিঁড়িতে করে দেখতে পারেন। আশা করি আমার করা এই সুন্দর আলপনা আপনাদের সবার অনেক ভালো লাগবে।তাহলে চলুন আপনাদের এই সুন্দর আলপনার ডিজাইন দেখিয়ে দেই।


প্রয়োজনীয় উপকরণ

IMG20220823132411.jpg


★ আর্ট পেপার
★ সাইন পেন
★ রাবার
★ পেন্সিল


আলপনার ধাপসমূহ

১ম ধাপ


প্রথমে আমি পেন্সিল দিয়ে সুন্দর করে অর্ধেক ফুলের ডিজাইন করে নেব।


২য় ধাপ

IMG20220823140224.jpg


এবার সেই ফুল লাল কালার সাইন পেন দিয়ে সুন্দর ভাবে কালার করে নেব।


৩য় ধাপ


এখন ফুলের একপাশে লতার মতো ডিজাইন করে নেব। এরপর সেই ডিজাইন কালো সাইনপেন দিয়ে কালার করে নেব।


৪র্থ ধাপ


এবার লতার ডিজাইন হলুদ কালার সাইন পেন দিয়ে কালার করে নেব। একই ভাবে অপর পাশেও একই ডিজাইন করে কালার করে নেব।


৫ম ধাপ

IMG20220823141355.jpg


এখন ডিজাইনের মাঝখানে ময়ূরের মতো সুন্দর ডিজাইন করে নেব। এরপর কালো ও হলুদ কালার করে নেব।


৬ষ্ঠ ধাপ

IMG20220823141456.jpg


এবার ময়ূরের মাঝখানে লাল কালার করে নেব।


শেষ ধাপ

IMG20220823141639.jpg


এখন সবশেষে সম্পূর্ণ ডিজাইনের পাশে ছোট ছোট লতাফুল দিয়ে দেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের বাড়ির সিঁড়ির আলপনার ডিজাইন।


CamScanner 08-26-2022 22.14.jpg


এবার ডিজাইনের পাশে আমার সাইন দিয়ে দেব। এই সুন্দর আলপনা একে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনারা চাইলে এই আলপনা বাড়ির সামনের সিঁড়ির মধ্যে একে দেখতে পারেন।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

সুন্দর হয়েছে দিদি। পরিষ্কার পরিচ্ছন্ন কাজ। ভালো থাকুন।

 2 years ago 

দিদি আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। আপনার কাছে আমার এই আলপনা ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাড়ির সিঁড়ির আলপনার ডিজাইন টা আসলেই অনেক অনেক সুন্দর হয়েছে। নজর কড়ার মতো একটা কাজ হয়েছে।ডিজাইন এর কালার কম্বিনেশন টা বেশ ভালো হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ডিজাইন শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্য পড়ে খুব ভালো লাগলো।গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাড়ির সিঁড়ির আলপনা ডিজাইন টি অনেক সুন্দর হয়েছে আপু।খুব নিখুঁত ভাবে অংকন টি সম্পন্ন করেছেন।আপনার ডিজাইন টি ভবিষ্যতে কাজে লাগবে।অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপু একবার এভাবে আলপনা দিয়ে দেখবেন আশা করি সুন্দর লাগবে।আমার ডিজাইন আপনাদের কাজে আসলে নিজেকে ধন্য মনে হবে। আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার আলপনা ডিজাইন আসলেই খুব ইউনিক হয়েছে। খুবই সুন্দর ভাবে আপনি বাড়ির আলপনা ডিজাইন আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার তৈরি এই আলপনা ডিজাইনটি দেখতে আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে চমৎকার একটি আলপনা ডিজাইন আমাদের মাঝে এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া তাহলে এই আলপনা একদিন সিঁড়ির মধ্যে এঁকে দেখবেন। আশা করি দেখতে খুব সুন্দর লাগবে।আপনার কাছে এত ভালো লাগার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার আল্পনার ডিজাইনটি অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশনটা ছিল বেশ চমৎকার। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। উপস্থাপনাটি বেশ চমৎকার হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। সবসময় এভাবে পাশে থাকার পর আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে এই আলপনাটি অংকন করেছেন। এটি বাড়ির সিডির উপর অঙ্কন করলে ভীষণ ভালো দেখাবে। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে। খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাদের কাছে আমার আর্ট ভালো লাগলে নিজেকে ধন্য মনে হয়। সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাজগুলো আমার কাছে সবসময় ইউনিট মনে হয় আপু। আপনি খুব সুন্দর করে আজকে বাড়ির সিঁড়ি আলপনা ডিজাইন করেছেন অনেক সুন্দর হয়েছে আর কবি নিখুঁতভাব করার চেষ্টা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া তাহলে এই আলপনা বাড়ির সিঁড়িতে করে দেখবেন আশা করি ভালো লাগবে।খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এর আগে আপনার নিজের আলপনা আমি দেখেছিলাম খুবই ভালো ছিল সেই আলপনাটা নতুন করে আরেকটি আলপনা দেখতে পারলাম এই আলপনাটি আরো বেশি সুন্দর। আপনার বাড়ির সিঁড়িতে এই আলপনাটি অনেক বেশি ভালো লাগবে বলে আমার মনে হয়।

 2 years ago 

ভাইয়া আমি এখনো সিঁড়িতে এই আলপনা করিনি তবে আশা আছে করার। এখন শুধু খাতায় একে শেয়ার করলাম। সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41