📸 জানা-অজানা ফুলের ফটোগ্রাফি- পর্ব:১ 📸 ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য by @tanjima

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ-০৫ ফাল্গুন,১৪২৮ বঙ্গাব্দ

১৮ ই ফেব্রুয়ারি,শুক্রবার


আসসালামু-আলাইকুম


📸 জানা-অজানা ফুলের ফটোগ্রাফি


"আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের জানাই হাজারো ফুলের শুভেচ্ছা। আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভাল আছি। "আমার বাংলা ব্লগের" ভাইয়া এবং আপুদের দেখি প্রায় সবসময় ফটোগ্রাফি পোস্ট করে আর সেটা দেখে আমার খুব ভালো লাগে। এই পোস্টগুলো দেখে আমার ইচ্ছে হলো আজ আমিও ফটোগ্রাফি পোস্ট করবো। এ পর্যন্ত আমি অনেক পোস্ট করেছি তবে ফটোগ্রাফি পোস্ট করা হয়নি। সেজন্য আজ আমার তোলা কিছু জানা অজানা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। প্রথমবারের ফটোগ্রাফি পোস্ট করতে যাচ্ছি ভুল ত্রুটি হলে দৃষ্টিতে দেখবেন। আশা করি আমার আজকের ফটোগ্রাফি আপনাদের সবার ভালো লাগবে।


20220218_200620.jpg


পিক্সেল ল্যাব দিয়ে বানানো


আমি ফুল খুব ভালোবাসি। আমি আশা করি আপনারও সবাই ফুল খুব ভালোবাসেন। তার জন্য আমার প্রথম ফটোগ্রাফি পোস্ট ফুল দিয়ে শুরু করলাম। আমি প্রায় সময় বিকেল বেলা হাটাহাটি করি সেই গল্প একদিন আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আজকেও এর ব্যতিক্রম নয়। হাঁটতে হাঁটতে চলে গেলাম বাসা থেকে বেশ খানিক দূরে, আমি সেখানে প্রায় সময় যাই। কারণ ঐ জায়গায় কিছু ফুলের বাগান আছে আর সেখানে জানা-অজানা বিভিন্ন ফুল দেখতে পাওয়া যায়। সব সময় যাওয়া হয় ঠিকই কিন্তু ছবি তুলা হয় না। আজ যখন গিয়েছি তখন আর খালি হাতে ফিরে আসিনি সাথে করে নিয়ে এসেছি আপনাদের জন্য জানা-অজানা কিছু ফুলের ফটোগ্রাফ। তাহলে চলুন শুরু করা যাক।



📸 ফটোগ্ৰাফি নাম্বার : ১ 📸


IMG20220217173223_01.jpg

Location


প্রথম যে ফুলের ফটোগ্রাফ দেখলেন এই ফুল কম বেশি সবাই চিনেন। এর নাম হলো ডালিয়া ফুল। আমার খুব পছন্দের একটি ফুল। এই ফুল বিভিন্ন রঙের হতে পারে। আমার কাছে সবগুলো কালারই ভালো লাগে। এই ফুল চাষ করলে খেতের মধ্যে একসাথে দেখতে আরও বেশি সুন্দর লাগে। ফুল গাছে দেখতে আমার খুব ভালো লাগে আর ছিঁড়ে ফেললে খুব কষ্ট লাগে। এই ফুল দেখার সাথে সাথে একটু ছুঁয়ে দিতে ইচ্ছে হলো।



📸 ফটোগ্ৰাফি নাম্বার: ২ 📸


IMG20220217171825_01.jpg

Location


আমার বিভিন্ন জায়গায় গিয়ে ফুলের ফটোগ্রাফ তুলতে এবং অচেনা ফুল দেখলে নাম জিজ্ঞাস করতে ভালো লাগে। এবার যে ফুল দেখবেন এই ফুল আমি কখনো দেখিনি আর নামও শুনিনি। তবে হয়তো আপনাদের কাছে পরিচিত হতে পারে। আমি এই ফুলের নাম জানিনা বলে ওখানের এক চাচাকে জিজ্ঞেস করলাম তিনি বললেন এটি ভারবেনা ফুল। এই ইউনিক নাম শুনে আমার খুব ভালো লাগলো এবং আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফ করে নিয়ে এলাম। এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। প্রথমে যে ফুল সেটি হলো গাঢ় গোলাপী।


IMG20220217171726_01.jpg

Location


এবার যে রঙের দেখবেন সেটি হলো সাদা রঙের। সবুজের মাঝে সাদা একদম ফুটে উঠেছে। এই রঙের ফুল দেখতে অসাধারন লাগলো।


IMG20220217171701.jpg

Location


এরপর আরেকটি কালার পেলাম সেটি হলো লাল। এই কালারও দেখতে দারুন লাগছে। ভারবেনা ফুলের প্রতিটা কালার ই খুব সুন্দর।



📸 ফটোগ্ৰাফি নাম্বার: ৩ 📸


IMG20220217171750_01.jpg

Location


এবার যে ফুল আপনাদের দেখাবো সেই ফুল আমি অনেক বার দেখেছি কিন্তু এর নাম জানা ছিল না। আমি বাগানে যখন এই ফুল দেখতে পেলাম সাথে সাথে চাচার কাছে নাম জানতে চেয়েছি। তখন যে নাম বললো সে নামও আমি কখনো শুনিনি। এই ফুলের নাম হলো জারবেরা। আমার কাছে নামটি খুবই ইউনিক লেগেছে। হয়তো আপনাদের কাছে এই ফুল ও ফুলের নাম খুব পরিচিত কিন্তু আমি শুনিনি বলে ইউনিক মনে হলো।



📸 ফটোগ্ৰাফি নাম্বার: ৪ 📸


IMG20220217174229_01.jpg

Location


এখন আমি যে ফুল আপনাদের দেখাবো সেই ফুল রক্তের মতো লাল সবাই দেখেছেন। এই ফুল রক্তের মতো লাল বলে এর নাম রক্তজবা। কিন্তু আমি আপনাদের আজ লাল নয় হলুদ জবা দেখাবো। প্রথমে আমি হলুদ রঙের দেখে চিনতে পারিনি। তারপর ফটোগ্রাফ করার জন্য যখন কাছে গিয়েছি তখন বুঝতে পারলাম এটি হলুদ জবা। এই ফুল দেখে আমার খুবই ভালো লেগেছে।



📸 ফটোগ্ৰাফি নাম্বার: ৫


IMG20220217172657_01.jpg

Location


এবার যে ফুল দেখাবো সেই ফুলের নাম আমি জানিনা বলে আর শেয়ার করতে পারিনি। আমি চাচা জিজ্ঞেস করেছিলাম কিন্তু আমার মনে নেই তবে আপনারা কেউ জেনে থাকলে কমেন্টে আমাকে জানাবেন। তবে একটা কথা বলতে হয় এই ফুল দেখতে খুবই সুন্দর। সাদা রঙের উপরে খয়েরী রঙ থাকায় মনে হচ্ছে প্রজাপতি বসে আছে। আমি এর আগে এই ফুল কখনো দেখিনি এই প্রথম দেখে মুগ্ধ হয়ে গেলাম।


আজ এখানেই আমার জানা-অজানা ফুলের ফটোগ্রাফি শেষ করছি। অন্য একদিন আবার দেখা হবে নুতন কোনো জানা-অজানা ফুলের ফটোগ্রাফি পর্ব-২ নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।

PhotographyFlower photography
Photographer@tanjima
DeviceRealme C21
LocationSonirakra


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 

ডালিয়া ফুলটি দেখতে খুব চমৎকার লাগছে এছাড়াও আপনার এই ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে অনেক অজানা ফুলের ফটোগ্রাফি দেখলাম। ফুল আমরা সবাই অনেক ভালোবাসি কেননা ফুল হল ভালবাসার প্রতিক এবং আমাদের ভালোবাসা আমরা ফুলের মাধ্যমে প্রকাশ করে থাকি । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এমন সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো উপস্থাপন করার জন্য।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 
 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগতেছে। কারণ বিভিন্ন রকমের ফুল দেখতে খুবই ভালো লাগতেছে।আপনি খুব সুন্দর করে সবগুলো ফটোগ্রাফি করেছেন আর এগুলো দেখতে বেশ চমৎকার লাগতেছে।আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।ফুলের ফুলের ফটোগ্রাফি তুলতেও আমার কাছে খুবই ভালো লাগে। যাইহোক আপনার ফুলের ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই পছন্দ হয়েছে। প্রতিটা ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। আপনি খুবই সুন্দর করে ফুলের ফটোগ্রাফি গুলো তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফির শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

অসম্ভব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপু, ফুল দেখতে খুবই ভালো লাগে সেটা বাস্তবে হোক আর ফটোগ্রাফিতেই হোক। ফুলকে যেভাবেই উপস্থাপন করা হোক না কেন তা সুন্দর লাগবেই। আপনার তোলা ফটোগ্রাফিতে ভারবেন ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা টাও খুব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

আপু আপনার আজকের ফটোগ্রাফি গুলো এককথায় দুর্দান্ত ছিল, প্রত্যেকটা ফটোগ্রাফি হৃদয় ছুয়ে যাওয়ার মত। এছাড়া প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে, আমি কোনটা ছেড়ে কোনটা কে ভালো বলবে এমন কোনটা কে সিলেক্ট করতে পারিনি। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

আসলেই অনেক গুলো ফুল অজানা ছিল জানলাম আপনার মাধ্যমে বিস্তারিত ভাবে খুব গুছিয়ে উপস্থাপন করেছেন আর ফটোগ্রাফি অসাধারন হয়েছে আপু অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

ওয়াও আপু আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে প্রতিটা ফুল। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। এবং আপনি অনেক সুন্দর বর্ণনাও করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে আমার সবথেকে পছন্দের ফুল জবা ফুল আমার কাছে বেশি ভালো লেগেছে। দুঃখের বিষয় হলেও সত্য যে এই রঙের জবা ফুলের আগে আমি কোনদিন দেখেছিলাম না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

বাহ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আমার কাছে প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকার লেগেছে। বিশেষ করে চার নাম্বার ছবিটা আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44