অরিগ্যামি ||🌻ক্লে দিয়ে সূর্যমুখী ফুল গাছের অরিগ্যামি🌻

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম



আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় প্রচুর বৃষ্টি হচ্ছে। এমন সুন্দর বৃষ্টিতে কার না, ভালো লাগে আপনারই বলেন। রাতের বেলা যখন প্রচন্ড পরিমানে বাতাস আর বৃষ্টি হলো তখন যেন আরামে ঘুম চলে এসেছিলো। এমন গভীর ঘুম মনে হচ্ছিল যেন সেহেরি হয়তো খেতেই পারবো। ঠান্ডায় ঘুমাতে কিন্তু অনেক আরাম হয়। যাই হোক আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় প্রচুর বৃষ্টি হচ্ছে। এমন সুন্দর বৃষ্টিতে কার না, ভালো লাগে আপনারই বলেন। রাতের বেলা যখন প্রচন্ড পরিমানে বাতাস আর বৃষ্টি হলো তখন যেন আরামে ঘুম চলে এসেছিলো। এমন গভীর ঘুম মনে হচ্ছিল যেন সেহেরি হয়তো খেতেই পারবো। ঠান্ডায় ঘুমাতে কিন্তু অনেক আরাম হয়। যাই হোক আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।


আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ক্লে দিয়ে বানানো টবের ভিতর সূর্যমুখী ফুল গাছের অরিগ্যামি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আজকের এই অরিগ্যামি সবার কাছে অনেক ভালো লাগবে। আর্ট, রেসিপি ও পেইন্টিং এর পাশাপাশি অরিগ্যামি তৈরি করতেও খুব পছন্দ করি। তাই তো প্রতি সপ্তাহে একটি হলেও অরিগ্যামি শেয়ার করা হয়। সবসময়ই রঙিন কাগজ দিয়ে অরিগ্যামি তৈরি করা হয়। কিন্তু আজ পোস্টের ভিন্নতা আনার জন্য ক্লে দিয়ে অরিগ্যামি তৈরি করেছি।


CamScanner 03-16-2024 23.51.jpg



টবসহ সূর্যমুখী ফুল গাছের অরিগ্যামি

ক্লে দিয়ে তৈরি এই অরিগ্যামি বানাতে আমার কাছে অনেক ভালো লেগেছে। যখন সম্পূর্ণ বানানো শেষ হলো তখন দেখে আমি নিজেই মুগ্ধ হয়ে গেলাম। মনে হচ্ছিল যেন বাস্তবের সূর্যমুখী ফুল গাছের টব কিনে এনেছি। সত্যিই ক্লে দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। তাছাড়া এই অরিগ্যামি গুলো দেখতেও খুব সুন্দর লাগে। আমার এই অরিগ্যামি বানাতে আমার অনেক সময় লেগেছিল। এই ধরনের অরিগ্যামি টেবিলের উপর সাজিয়ে রাখলে দেখতে খুব সুন্দর লাগে। তাহলে চলুন ধাপগুলো দেখে নেওয়া যাক।


IMG_20240317_032118.png



১. ক্লে

২. প্লাল্টিকের ছুরি


🌻১ম ধাপ🌻


প্রথমে কালো কালার ক্লে নিয়ে গোল বৃত্ত বানিয়ে নেবো। এরপর হাত দিয়ে চেপে চ্যাপ্টা বানিয়ে নেবো। এরপর ছুরি দিয়ে মাঝখানে দাগ দিয়ে নেবো।



🌻২য় ধাপ🌻


এবার হলুদ কালার ক্লে ছোট ছোট করে কেটে নেবো। এরপর সূর্যমুখী ফুলের পাপড়ি বানিয়ে নেবো।


🌻৩য় ধাপ🌻


এবার এই পাপড়ি গুলো কালো বৃত্তের চারপাশে লাগিয়ে নেবো।



🌻৪র্থ ধাপ🌻


এখন হালকা গোলাপি কালারের ক্লে দিয়ে টব বানিয়ে নেবো। এরপর খয়েরী কালার ক্লে দিয়ে টবের ভিতরে মাটি বানিয়ে নেবো।



🌻৫ম ধাপ🌻


এবার একটু গাঢ় গোলাপি কালার দিয়ে টব সাজিয়ে নেবো।



🌻৬ষ্ট ধাপ🌻


এখন সবুজ কালার ক্লে দিয়ে গাছ বানিয়ে নেবো। আমি এর ভিতরে কটনবার দিয়েছি। তা না হলে ক্লে থাকতে চায় না। এরপর গাছে সূর্যমুখী ফুল লাগিয়ে নেবো।



🌻৭ম ধাপ🌻


এবার আবারও সবুজ ক্লে নিয়ে ছোট ডাল বানিয়ে গাছের মধ্যে লাগিয়ে নেবো। তারপর সেই ডালে আরও একটি সূর্যমুখী ফুল লাগিয়ে নেবো।



🌻 শেষ ধাপ🌻


এবার একটি পাতা বানিয়ে গাছে লাগিয়ে নেবো। এরপর টব আবারও একটু সাজিয়ে নিলাম। এভাবেই শেষ হয়ে গেলো আমার আজকের ক্লে দিয়ে টবের ভিতর সূর্যমুখী ফুল গাছের অরিগ্যামি।



🌻ফাইনাল আউটপুট🌻

CamScanner 03-16-2024 23.57.jpg


CamScanner 03-16-2024 23.54.jpg


CamScanner 03-16-2024 23.52.jpg


CamScanner 03-16-2024 23.48.jpg


CamScanner 03-16-2024 23.47.jpg


এবার এই অরিগ্যামির বিভিন্ন ভাবে ফটোগ্রাফি করে নিলাম। আমি আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের ব্লগ অনেক ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দেবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। ধন্যবাদ সবাইকে।


পোস্ট বিবরণ


শ্রেণীঅরিগ্যামি
ক্যামেরাVivo Y16
লোকেশনঢাক, বাংলাদেশ

IMG_20220215_193615.png



1693314960932.jpg

আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 5 months ago 

ক্লে দিয়ে যেকোনো ধরনের জিনিস তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। আপু আপনি বিভিন্ন ধরনের ক্লে ব্যবহার করে দুইটি সূর্যমুখী ফুল একটি টব সহ আরও একটি পাতা তৈরি করেছেন। সূর্যমুখী ফুলটি দেখতে সত্যি অসাধারণ হয়েছে। এরকম সুন্দর একটি পোস্ট দেখতে পেরে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

গত কালকে পরিবেশটা অনেক ঠান্ডা থাকাতে ঘুম অনেক ভালো হয়েছে। আপু আজকে আপনি যে অরিগামি তৈরি করেছেন সেটা সত্যিই অনেক প্রশংসনীয় ব্যাপার। ক্লে দিয়ে অনেক সুন্দর সূর্যমুখী ফুলের অরিগামি তৈরি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এভাবে প্রশংসা করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার সুন্দর মন্তব্য পড়ে ভালো লাগলো।

 5 months ago 

আপনি আজকে আমাদের মাঝে ক্লে দিয়ে সূর্যমুখী ফুল গাছের অরিগ্যামি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি করা সূর্য মুখী ফুল টি অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে ফুল টি তৈরি করেছেন। আসলে এরকম ফুল গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

 5 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ । খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে খুব ভালো লাগলো।

 5 months ago 

অসম্ভব সুন্দর ছিল আজকের ডাই তৈরি। ক্লে দিয়ে খুব সুন্দর করে সূর্যমুখী ফুল তৈরি করেছেন। দেখতে বাস্তব সূর্যমুখী ফুলের মত লাগছে। ভালো চিন্তা ভাবনা ছিল আপু। নিজের দক্ষতার অনেক বড় প্রমাণ দিলেন। যে কেউ দেখলে মুগ্ধ হবে। আমাদের সাথে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আমার এই অরিগ্যামি দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। আপনাদের উৎসাহের জন্যই এভাবে এতদূর আসতে পেরেছি। ধন্যবাদ সব সময় এভাবে পাশে থাকার জন্য।

 5 months ago 

এই ক্লে গুলো কোথায় পাওয়া যায়। বেশ দারুণ হয়েছে আপনার আজকের এই সূর্যমুখী ফুল তৈরি করা। আমি তো দেখে পুরাই অবাক হয়ে গেলাম আপনার সুন্দর এই কার্যক্রম দেখে। দূর থেকে দেখলে যে কেউ বলে বসবে অরজিনাল সূর্যমুখী ফুল। দারুন হয়েছে আপু।

 5 months ago 

ভাইয়া যে কোন লাইব্রেরীতে গিয়ে ক্লে এর কথা জিজ্ঞেস করলেই পাওয়া যাবে। যাই হোক আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 5 months ago 

জাষ্ট অসাধারণ কাজ।
আসলে চাইলেই যেকোনো কিছু দিয়ে চমৎকার ডাইপ্রজেক্ট তৈরি করা যায়, আপনি সেটাই প্রমাণ করলেন। ক্লে দিয়ে খুব চমৎকার সূর্যমুখী ফুল গাছের অরিগামি তৈরি করেছেন। আমি তো প্রথমে দেখেই অবাক হয়ে গেলাম। সত্যি খুব সুন্দর এবং নিখুত একটি কাজ হয়েছে। এ ধরনের চমৎকার কাজগুলো জারি রাখুন। অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার কাজটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া এভাবে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার উৎসাহ পেয়ে খুব ভালো লাগলো। সবই আপনাদের অনুপ্রেরণা।

 5 months ago 

বাহ অসম্ভব সুন্দর হয়েছে।ক্লে দিয়ে সূর্যমুখী ফুল গাছের অরিগ্যামি তৈরি করেছেন প্রথমে দেখে বোঝা যাচ্ছে না এটি তৈরি করা মনে হচ্ছে এটি অরজিনাল গাছ এনে বসিয়ে রেখেছেন। আপনি খুব সুন্দর ভাবে আপনার তৈরি ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনার কাছে অরজিনাল গাছ মনে হয়েছে যেন খুবই ভালো লাগলো। সম্পূর্ণ বানানোর পর সত্যি দেখতে ঠিক তেমনি মনে হয়েছিল। ধন্যবাদ এভাবে প্রশংসা করার জন্য।

 5 months ago 

আমাদের এদিকে তো দুই তিন দিন আগে প্রচুর বৃষ্টি হয়েছিল। কিন্তু এখন বৃষ্টি হচ্ছে না। অনেকদিন পর বৃষ্টি হওয়াতে ঐদিন আমার কাছে খুব ভালো লেগেছিল। যাই হোক আপনি আজকে দেখছি ক্লে দিয়ে অনেক সুন্দর কিছু তৈরি করেছেন। সূর্যমুখী ফুল গাছের অরগ্যামি তৈরি দেখে আমার কাছে তো খুব সুন্দর লেগেছে। দুইটা ফুলকেই খুব কিউট লাগতেছে। ক্লে দিয়ে আমিও তৈরি করেছিলাম কয়েক রকমের জিনিস। এই অরিগ্যামিটা শোপিস হিসেবে সাজিয়ে রাখা যাবে। আর এটা সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে।

 5 months ago 

আপু অনেক দিন পর বৃষ্টি হওয়াতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। হ্যাঁ আপু এই অরিগ্যামি শোপিস হিসেবে রেখে দিলে খুব ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 5 months ago 

গতকাল রাতের ঠান্ডা ওয়েদার আসলেই বেশ ভালো একটা ঘুম হয়েছে। আপনি ক্লে দিয়ে চমৎকার একটি সূর্যমুখী ফুলের অরিগামি তৈরি করেছেন। দেখতে কিন্তু অনেক বেশি সুন্দর লাগছে। ফাইনাল আউটপুটটা আসলেই মুগ্ধ হওয়ার মতো। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

যাক আপনিও তাহলে আরামে ঘুমাতে পেরেছেন। ফাইনাল আউটপুট ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 5 months ago 

ক্লে দিয়ে সূর্যমুখী ফুল গাছের অরিগ্যামি তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এটা দেখে যেন মনে হচ্ছে সত্যিকারের সূর্যমুখী ফুল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে এভাবে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39