মজাদার চাউল ভাজার রেসিপি ।১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা,সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমি আবারও অনেক অসুস্থ। একটা সময় ছিল যখন আমি বলতাম আমার কোনো অসুখ হয়না সত্যি আমার ঠান্ডা জ্বর আল্লাহর রহমতে খুব কম হয়। এখনো আমার তেমন ঠান্ডা জ্বর হয়না। কিন্তু যেদিন সিজার হয়েছে তারপর থেকে আমি মাঝে মাঝেই অসুস্থ হয়ে পড়ছি। প্রায় সময় প্রচন্ড কোমড় ব্যাথা করে। আজও তাই মনে হয় যেন সহ্য করার মতো নয়। আমারই কি এমন হয় নাকি সবার এমন মনে হয় জানিনা। যাই হোক কাজের কথায় আসি আমি আজ আপনাদের সাথে মজাদার চাউল ভাজার রেসিপি শেয়ার করতে চলে এসেছি।


20221106_000226.jpg


আমি এই রেসিপি আমার ননদের কাছ থেকে শিখেছি। আমি এবার গিয়ে কিছু অন্য রকম রেসিপি শিখে এসেছি আর আমার কাছেও সেই রেসিপি গুলো ভালো লেগেছে। আমি এখন প্রায় সময় এই রেসিপি তৈরি করি খেতে অনেক ভালো লাগে। এই চাউল ভাজা একটু ঝাল ঝাল হলে খেতে অনেক ভালো লাগে। বিকালের নাস্তা হিসেবে আমরা এই রেসিপি সহজেই তৈরি করে নিতে পারি। তাহলে কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক রেসিপির ধাপসমূহ।


প্রয়োজনীয় উপকরণ


received_426911526271919.jpeg


নামপরিমাণ
চাউলএকবাটি
পেঁয়াজএক প্লেট
সরিষার তেলপরিমান মতো
কাঁচামরিচপরিমাণ মতো
লবণস্বাদ মতো

রেসিপি তৈরির ধাপসমূহ


১ম ধাপ

received_1127624021217501.jpeg


প্রথমে পেঁয়াজের উপরের খোসা ফেলে দিয়ে পরিষ্কার পানিতে ধুয়ে নেব। এরপর কুঁচি কুঁচি করে কেটে নেব।


২য় ধাপ

received_5537905016285570.jpeg


এবার কাঁচা মরিচ ভালো করে ধুয়ে কুঁচি কুঁচি করে কেটে নেব।



৩য় ধাপ

received_1145356436351450.jpeg


received_684755916401126.jpeg


এখন চাউলের মধ্যে পরিমাণ মতো লবণ দিয়ে দেব। এরপর হালকা পানি দিয়ে মাখিয়ে নেব।



৪র্থ ধাপ

received_617342143411990.jpeg


received_1794675907576016.jpeg


এবার চুলায় একটি পাতিল বসাবো চাউল ভাজার জন্য। পাতিল গরম হয়ে গেলে এতে অর্ধেক চাউল দিয়ে দেব। এরপর ভালো করে ভেজে নেব।



৫ম ধাপ

received_686972195954645.jpeg


received_694878955049267.jpeg


এবার চুলায় একটি কড়াই বসিয়ে দেব। এরপর গরম হয়ে আসলে পরিমাণ মতো তেল দিয়ে দেব।


৬ষ্ঠ ধাপ

received_532388824928120.jpeg


received_1458203371330256.jpeg


এবার তেল গরম হয়ে আসলে এতে পেঁয়াজ ও কাঁচা মরিচ কুঁচি দিয়ে দেব। এরপর একদম ভালো করে ভেজে নেব।


শেষ ধাপ

received_884880849590362.jpeg


received_680110050085200.jpeg


এবার আগে ভেজে রাখা চাউল এর মধ্যে দিয়ে দেব। এরপর সবগুলো একটু নেড়েচেড়ে নামিয়ে নেব।


উপস্থাপনা

20221106_000226.jpg


এখন আমি আপনাদের সাথে আমার রেসিপি সুন্দর ভাবে পরিবেশন করার জন্য নিয়ে আসছি। আমার কাছে এই চাউল ভাজা অনেক ভালো লাগে। আপনাদের ভালো লাগলে বাসায় একবার চেষ্টা করে দেখতে পারেন আশা করি ভালো লাগবে। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো রেসিপির মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

এককথায় জিভে জল আসার মত রেসিপি, ছোটবেলায় বিশেষ করে বৃষ্টির দিনে এই ধরনের চালভাজা মা আমাদের করে খাওয়াতেন। অলস সময় গুলো এগুলোর সাথেই কাটাতাম আজকে আপনার পোষ্ট পড়ার মাধ্যমে ছোটবেলার কথা খুব ভালোভাবে মনে পড়ল। অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া বৃষ্টির দিনে গরম চা আর সাথে এই চাউল ভাজা খেতে খুবই ভালো লাগে। আমার এই রেসিপি দেখে আপনার ছোটবেলার কথা মনে পড়াতে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপু মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। আমার অনেক পছন্দের একটা রেসিপি।জ্বর ঠান্ডা ভালো করার জন্য কার্যকর একটা খাবার। আমরা যখন হোস্টেলে থাকতাম তখন মাঝে মাঝে এইগুলো রাতে বেলা খাওয়া হতো। বিশেষ করে পরীক্ষা আগে এগুলো বেশী খাওয়া হতো। বানানোর ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। বানানোর পর এর ছবিটি দারুন হয়েছে। খেতে অবশ্যই অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া ঠিক বলেছেন জ্বর ঠান্ডা হলে ঝাল দিয়ে এই চাউল ভাজা রেসিপি তৈরি করলে খেতে অনেক ভালো লাগে। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 
আমার জানা মতে আপু কোন সিজারের রোগী সুস্থ নেই।সবার মুখে একই কথা অসহ্য যন্ত্রণা।যাইহোক আপনার সুস্থতা কামনা করছি।আমি অনেক বার ঝাল দিয়ে চাউল ভাজা খেয়েছি গত রাত্রেও খেলাম।আপনার চাউল ভাজা রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনি প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদেরকে দেখিয়েছেন আপনাকে ধন্যবাদ।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া সব সিজারের রোগী প্রায় সময় অসুস্থ হয়ে পড়ে। যাই হোক আপনার কাছে এই চাউল ভাজা রেসিপি ভালো লাগে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি অসুস্থ, আপনি সুস্থ হয়ে যান এটাই কামনা করি।আপু আপনি খুব মজর চাউল ভাজার রেসিপি শেয়ার করেছেন আমি কখনো এভাবে খাইনি।মনে হচ্ছে ঝাল ঝাল খুব মজাই লাগবে।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ আপু ঝাল ঝাল চাউল ভাজা খেতে অনেক ভালো লাগে। একবার খেয়ে দেখবেন খুব ভালো লাগবে। ধন্যবাদ ।

 2 years ago 

আপু সিজার হলে কাজ করার সময় কোমর ব্যাথা করে।আমার দুইটা সিজার প্রথম প্রথম সমস্যা হয়েছিল।আলহামদুলিল্লাহ এখন হয়না।তবে আমি কাজ করার সময় সব সময় কোমরে বেল্ড ব্যবহার করে থাকি।আপনি চাল ভাজা খুব সুন্দর করে করেছেন।আমি মিষ্টি করে যেটা ভাজে সেটা খেয়েছি।কিন্তু ঝাল করে ভাজে সেটা খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে একবার ঝাল ঝাল করে ভেজে খেয়ে দেখতে হবে। আপনি খুব সুন্দর একটি ইউনিক রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

আপু মাঝে মাঝে একদম সহ্য করা যায় না।আপু ঝাল চাউল ভাজা খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ।

 2 years ago 

আপনি বলেছেন আপনার সহজে অসুখ হয় না আর দেখুন এখন অসুখ ছাড়ছেই না। আসলে সিজারের পরে শুনেছি অনেকের প্রচণ্ড পরিমাণে কোমরে ব্যথা হয়। আপনার মনে হয় তাই হয়েছে। আমারও মাঝে মাঝে হয়। আপনার চাউল ভাজা রেসিপিটি আমার কাছে ভালই লাগলো। এরকম করে চাল ভেজে খেলে মনে হয় ভালো লাগবে। শিখে নিয়েছি আপু আপনার কাছ থেকে রেসিপিটি।

 2 years ago 

আপু এই ব্যাথা সারা জীবন বয়ে বেড়াতে হবে।হ্যাঁ আপু এই চাউল ভাজা খেলে অনেক ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপু চাউল ভাজা রেসিপিটি দেখেই তো খেতে ইচ্ছে করছে।রেসিপি তৈরির প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি।ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি আপু। কোমড়ের ব্যথা অনেক কষ্টদায়ক যার হয় সেই শুধু বোঝে। চাল ভাজা কতদিন আগে খেয়েছি মনেই পড়ে না। আগে ছোটবেলায় দেখতাম বাড়িতে অনেক মুড়ি ভাজা হতো তখন চুলার পাশে বসে মুড়ি ভাজা দেখতাম আর যে ভাজতো তাকে বলতাম আমাকে একটু চাল ভেজে দিন, মুড়ি ভাজা শেষে আমাকে চাল ভেজে দিতো। লবণ তেল দিয়ে মেখে খেতাম অনেক ভালো লাগতো। কিন্তু কখনো এভাবে চাল ভাজা খাওয়া হয়নি। আপু আপনি খুবই সুন্দর করে চাল ভাজার রেসিপি টি শেয়ার করেছেন তার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আমরাও যখন মুড়ি ভাজতো সেখান থেকে চাউল ভাজা নিয়ে মাখিয়ে খেতাম খুব ভালো লাগতো। যেহেতু এভাবে আপনার কখনো খাওয়া হয়নি তাহলে একবার এই রেসিপি দেখে খেয়ে নেবেন। আশা করি ভালো লাগবে। গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আর আমার সর্দি লেগেই থাকে কেন জানি।আপু সিজার হলে কোমর ব্যথা করে সবারই।শুনেছি পিঠে একটা ইনজেকশন যে দেয়, তার কারনে।যাই হোক আপু আপনার রেসিপিটা আমার খুব ভালো লেগেছে। এভাবে কখনো চাল ভাজা খাওয়া হয়নি।ঝাল ঝাল খেতে নিশ্চয়ই অনেক মজা।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। আমি একদিন বাসায় বানিয়ে দেখবো তো।আপু সংরক্ষণ করে রাখা যায় কি?

 2 years ago 

আপু একবার এভাবে ঝাল দিয়ে চাউল ভাজা রেসিপি তৈরি করে দেখবেন খেতে খুবই সুস্বাদু লাগে। আশা করি আপনার কাছে ভালো লাগবে। ধন্যবাদ।

 2 years ago 

সর্বপ্রথম আপনার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করছি।।
আমিও দেখেছি সিজার হওয়ার পর থেকেই আমার আপুর এরকম সমস্যা মাঝে মাঝেই হয়।।

এরকম সব ধরনের মশলা দিয়ে চাউল ভাজা খেতে কিন্তু আমারও অনেক ভালো লাগে। বিশেষ করে বৃষ্টির দিনে মা এগুলা প্রস্তুত করে আমাদের দিতো খাওয়ার জন্য।।

আপনার প্রস্তুত করা দেখে বহুদিনের পুরনো স্মৃতি মনে হয়ে গেল
মনে হচ্ছে খেতে খুব মজাদারি হয়েছিল ।।

 2 years ago 

ভাইয়া আমার এই রেসিপি দেখে আপনার পুরনো স্মৃতি মনে হওয়াতে খুব ভালো লাগলো। সত্যিই বৃষ্টির দিনে এই চাউল ভাজা খেতে অনেক ভালো লাগে ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65