নিজের লেখা ছোট একটি কবিতার নাম - শুভ জন্মদিন তোমার‌ | ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করছি সবাই খুব ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি।


আপনাদের জন্য আমার কিছু কথা


আমার আজকাল কেন জানি কবিতা লিখতে ও পড়তে খুব ভালো লাগে। আমার কাছে আগে সবচেয়ে বেশি উপন্যাস পড়তে ভালো লাগতো। যদি কোন উপন্যাসের বই পেতাম তাহলে খাওয়া-দাওয়া ছেড়ে দিয়ে পড়া শুরু করতাম। যতক্ষণ না পর্যন্ত শেষ হতো ততক্ষণ পর্যন্ত অন্য দিকে কোন খেয়াল ছিল না। কিন্তু কিছুদিন ধরে আমার ভাবনায় কেন জানি কবিতা লিখার প্রতি বেশি ভাবনা চলে এসেছে। "আমার বাংলা ব্লগের" ভাইয়া এবং আপুদের কবিতা দেখে আমি রোজ নতুন নতুন কবিতার প্রেমে পড়ে যাচ্ছি। এত সুন্দর সুন্দর কবিতা দেখে আমারও অনেক ইচ্ছা হয় কবিতা লেখে আপনাদের মাঝে শেয়ার করি।হয়তো আমি তেমন ভালো কবিতা লিখতে পারি না তবে চেষ্টা করি ছোট ছোট কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।



কবিতার নামঃ শুভ জন্মদিন তোমার



20220302_154259.jpg



ফুলে ফুলে ভরে যাক তোমার এ ছোট্ট জীবন
রংধনুর সাত রঙের মতো রাঙ্গা হয়ে যাক তোমার এ জীবন

তোমার এ জীবন যেন সুখের সাগরে ভেসে যায়
এই প্রার্থনা করি বিধাতার কাছে সারাটি জীবন।

সকালে সূর্যের হাসিতে যেমন বিশ্বময় আলোয় ভাসে
পাখির কল কাকলিতে যখন চারপাশ ভাসে
তখন স্নিগ্ধ বাতাস এসে বলে যায় আজ জন্মদিন তোমার।

অভিমানের মেঘ ভাসিয়ে দাও দূর আকাশে
মন খারাপের দিন যেন না আসে

জীবনে দুঃখগুলো উড়িয়ে দাও আকাশের নীড়ে
অসীম সুখ যেন বয়ে আনে তোমার জীবনে
এই প্রার্থনা করি বিধাতার কাছে।

নতুন ফুলে প্রকৃতি সেজেছে নতুন রূপে
তাই বাতাসের সুবাসিত স্নিগ্ধতায় ভরে যায় মন
সেই সময় বাতাসে বাতাসে প্রতিধ্বনি হয়ে বেজে ওঠে
আজ জন্মদিন তোমার।



মূলভাব


আমাদের এ ছোট্ট জীবনে প্রতিটি বছর ঘুরে যখন জন্মদিন আসে। তখন আমরা সেই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য কিছু না কিছু আয়োজন করে থাকি। আমাদের জীবনটাকে সুন্দর ভাবে গড়ে তোলার জন্য সবাই আমাদের জন্য দোয়া কামনা করে। আমি জানিনা আমার আজকের কবিতাটি গুছিয়ে লিখতে পেরেছি কিনা। তবে চেষ্টা করেছি সুন্দর ভাবে লিখে ও অল্প কথায় মূলভাব দিয়ে বুঝিয়ে দিতে। ভূল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


IMG20220301164133_01.jpg


Location


আজ এ পর্যন্তই। আবার দেখা হবে নতুন কোন কবিতা নিয়ে আপনাদের সাথে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে রাখবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 

আসলে আমি কবিতাটি দেখি নাই, দেখেছি একজন মায়ের তার সন্তানের প্রতি ভালোবাসার প্রতিচ্ছায়া। আসলে লেখাগুলো কবিতা মনে হলেও আমার কাছে মনে হচ্ছে একজন মায়ের হৃদয়ের গভীর থেকে তার সন্তানের জন্য প্রার্থনা। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি অনেক অসাধারণ একটি কবিতা লিখেছেন। একটা কথা ঠিক বলেছেন আমাদের জীবনে বছর ঘুরে ঘুরে প্রতিবার এই জন্মদিন টা আসে। আপনি জন্মদিন নিয়ে অনেক সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন। কবিতার প্রত্যেকটা লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। কোন লাইনটা ছেড়ে কোন লাইন কোড করবো বুঝতে পারছিনা। আমাদের মধ্যে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু । আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার কবিতাটি । আপনার সোনামণির জন্য অনেক দোয়া রইল , তার ভবিষ্যৎ জীবন যেন সুন্দর ও সুখের হয় সেই কামনাই করি । ভালো থাকবেন সবসময় এই দোয়াই রইল ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা ও দোয়া রইল।

 2 years ago 

খুবই সুন্দর ছিলো আপু আপনার কবিতাটি আসলেই প্রতিবছর ঘুরে আসে আমাদের এই বিশেষ দিন আর সেই দিনটাকে রাঙানোর জন্য খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।

তোমার এ জীবন যেন সুখের সাগরে ভেসে যায়
এই প্রার্থনা করি বিধাতার কাছে সারাটি জীবন।

বিশেষ করে এই লাইন গুলো অনেক ভালো লাগছে আমার কাছে

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আমার কাছে খুবই ভালো লাগলো। কবিতাটি প্রতিটি লাইনে খুবই ভালো লাগছে। আর আপনার ছোট্ট বাবুর জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল। আপনাকেও অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু সত্যি বলছি আপনার কবিতাটি এত বেশি ভাল লাগল যে কবিতার মাঝে একজন মায়ের ভালোবাসা এবং কতটা মায়া জড়ানো অনুভূতি থাকে তাই প্রকাশ পেয়েছে। এটার কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দারুন একটি কবিতা লিখেছেন আপু। জন্মদিন নিয়ে আপনার লেখা এই কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে।কবিতার প্রতিটি লাইনের ছন্দ খুব সুন্দর ভাবে মিলিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57497.94
ETH 3099.12
USDT 1.00
SBD 2.32