🌳রঙিন গাছের পেইন্টিং🌳১০℅লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম


আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি।

আজ আমার ছেলে দুই বছরে পা দিয়েছে। সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন। আজ সারাদিন তাকে নিয়েই অনেক ব্যস্ত ছিলাম। তারজন্য চেষ্টা করেছি আজ সারাদিন তাকে একটু সময় দিতে। যখন দুপুর বেলা বাবু ঘুমিয়েছে তখন তাড়াতাড়ি করে এই পেইন্টিং করেছি। সম্পূর্ণ পেইন্টিং করার পর আমার কাছে ভালো লেগেছে। আমি জানিনা আপনাদের কাছে আমার এই পেইন্টিং কেমন লাগবে। আপনাদের এত সুন্দর সুন্দর পেইন্টিং দেখে মাঝে মাঝে আমিও চেষ্টা করি পেইন্টিং করার।


received_761061511824652.jpeg


আজ কি পোস্ট করবো বুঝতে পারছিলাম না। তাই মনে যা আসলো তাই করে নিলাম। এই সম্পূর্ণ পেইন্টিং আমি আমার কল্পনা দিয়ে করেছি। এমন রঙিন গাছ বাস্তবে আছে কি না জানা নেই। তবে থাকলে খুব ভালো হতো। যাই হোক তাহলে চলুন ধাপগুলো দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

IMG_20230301_221011.jpg


★ পোস্টার রং

★ পেন্সিল

★ কটনবার

★ আর্ট পেপার


𒆜ধাপ ১:𒆜


IMG_20230301_114718.jpg


IMG_20230301_114655.jpg


প্রথমে আর্ট পেপারের মধ্যে পেন্সিল দিয়ে ডালপালা সহ একটি গাছ এঁকে নেব।


𒆜ধাপ ২:𒆜


IMG_20230301_114906.jpg


এরপর কালো সাইনপেন পেন দিয়ে সেই আর্ট একটু গাঢ় করে নেব।


𒆜ধাপ ৩:𒆜


IMG_20230301_115906.jpg


IMG_20230301_115706.jpg


এবার কালো পোস্টার রং দিয়ে কটনবারের সাহায্যে গাছ কালো করে নেব।


𒆜ধাপ ৪:𒆜


IMG_20230301_120611.jpg


IMG_20230301_120602.jpg


এখন লাল কালার পোস্টার রং দিয়ে গাছের মধ্যে রঙিন পাতার মতো দিয়ে দেব।


𒆜ধাপ ৫:𒆜


IMG_20230301_121008.jpg


IMG_20230301_120950.jpg


এরপর সাদা পোস্টার রং দিয়ে লালের উপর একই ভাবে দিয়ে দেব।


𒆜ধাপ ৬:𒆜


IMG_20230301_121430.jpg


IMG_20230301_121448.jpg


এবার হলুদ পোস্টার রং দিয়ে লাল আর সাদার উপর একই ভাবে দিয়ে দেব।


𒆜ধাপ ৭:𒆜


IMG_20230301_121950.jpg


এখন গাছের নিচে সবুজ কালার পোস্টার রং দিয়ে সুন্দর ভাবে ঘাস এঁকে নেব।


𒆜 শেষ ধাপ :𒆜


IMG_20230301_122326.jpg


সবশেষে এবার গাছ সুন্দর ভাবে কালো কালার করে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের রঙিন গাছের পেইন্টিং।


received_761061511824652.jpeg


এরপর গাছের একপাশে আমার সাইন দিয়ে দেব। এই আর্ট করার পর দেখতে খুবই সুন্দর লেগেছে। আশা করি আপনাদের কাছেও আমার এই আর্ট ভালো লাগবে। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন আর নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last year 

আপু আপনার রঙ্গিন গাছের পেইন্টিংটি সত্যি অনেক সুন্দর হয়েছে। গাছের নিচের অংশ যেমন দেখতে সুন্দর লাগে তেমনি গাছের উপরের অংশ দেখতে অনেক ভালো লাগে। গাছটি দেখে মনে হচ্ছে কোন আপেল গাছের পেইন্টিং তৈরি করলেন। ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার এই পেইন্টিং কোনো আপেল গাছের মনে হয়েছে শুনে খুব খুশি হলাম। গঠনমূলক মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপু প্রথমে আপনার ছেলের জন্মদিনের শুভেচ্ছা রইলো। দোয়া করি যেন বড় হয়ে মানুষের মতো মানুষ হতে পারে এবং বাবা মায়ের মুখ উজ্জ্বল করতে পারে।রঙিন গাছের পেইন্টিং টা কিন্তু দারুন ভাবে ফিনিশিং দিয়েছেন। কালার কম্বিনেশন টা অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পেইন্টিং শেয়ার করার জন্য।

 last year 

আপনাদের দোয়া যেন কবুল হয় আমিন। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

প্রথমে আপনার ছেলের জন্য দোয়া কামনা করি। সে যেন বড় হয় মানুষের মত মানুষ হয়। যেহেতু সে আজ দুই বছরে পদার্পণ হলো। আসলে আপু বাড়িতে ছোট ছেলে বা মেয়ে থাকলে কাজ করতে অনেক সমস্যা হয়ে থাকে। এর মধ্যে দিয়ে আমাকে বা আপনাকে এগিয়ে যেতে হবে। যাহোক আপনি খুবই সুন্দর রঙিন গাছের পেইন্টিং তৈরি করেছেন। আপনার পেইন্টিংটি খুবই চমৎকার লাগছে। খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে আপনার পেইন্টিংটি শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাইয়া ছোট ছেলেমেয়ে থাকলে কাজ করতে অনেক সমস্যা হয়। তারপরও প্রতিনিয়ত আমাদের কাজ করে যেতে হয়। আপনার গঠনমূলক মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ।

 last year 

পেইন্টিং খুব সুন্দর একটি আর্ট। আপনি আজ গাছ এবং ঘাসের পেইন্ট করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। এখানে পোষ্টার রং দেয়াতে আরো ফুটেছে। আপনার রঙের ব্যবহারের দক্ষতা ভাল। ধাপগুলো ছবি এবং বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ ভাইয়া পোস্টার রং ব্যবহার করার জন্য এই পেইন্টিং বেশি ফুটে ওঠেছে। খুব সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ।

 last year 

প্রথমে আপনার বাবুর জন্য দোয়া রইল। আল্লাহ যেন তাকে নেক হায়াত দান করে। আজকে আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং টি দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ব্যস্ততার মাঝেও খুব চমৎকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু ব্যস্ততার মাঝে কোনো কাজ করলে মনে হয় সবচেয়ে বেশি সুন্দর হয়। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

আপনার কল্পনায় তো দারুন পেইন্টিং আসে আপু। অসাধারণ সুন্দর হয়েছে, বিশেষ করে কালার কম্বিনেশনটা দারুন ছিল। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিল। আর এই দুটো মিলে একটা দারুন পোস্ট তৈরি করেছেন আপনি। এই ধরনের আর্ট করাটা একটু টাফ, কিন্তু চেষ্টা করলে পারা যায়।

 last year 

ভাইয়া কল্পনা দিয়ে একবার কোনো কাজ করে দেখবেন। তার মধ্যে একটা তৃপ্তি পাওয়া যায়। ধন্যবাদ।

 last year 

আপনার আজকের এই এত সুন্দর প্রিন্টিং করা দেখে আমি মুগ্ধ। আমার খুবই ভালো লেগেছে আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন একটি পোস্ট দেখে। আপনি দারুন একটা গাছকে তৈরি করে দেখিয়েছেন। প্রথমে কালো কালারের রং ব্যবহার করেছেন এরপরে দারুন ভাবে ডালের বুকে ডিজাইন করেছেন রঙিন কালারে রং ব্যবহার করে। সবমিলে খুব সুন্দর হয়েছে।

 last year 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো।

 last year 

পোস্টার রং দিয়ে বেশ ভালই একটি আর্ট করেছেন আপু। আমি গতকালকের পোস্টে একটি আর্ট শেয়ার করেছিলাম সেটা জল রং দিয়ে করা ছিল। দুপুরের সময়টাতে যখন আপনার দুই বছরের ছেলে ঘুমিয়ে পড়েছে, সেই সময়টাকে কাজে লাগিয়ে বেশ ভালো একটি আর্ট আপনি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপু, কটনবার ব্যবহার না করে যদি তুলি ব্যবহার করতেন তাহলে হয়তো আরো অনেক বেশি ভালো হতো আর্ট টি।

 last year 

ভাইয়া ছেলে না ঘুমালে কাজ করা খুবই কঠিন হয়ে পড়ে। তারজন্য ঘুম পাড়িয়ে সব সময় চেষ্টা করি ঠান্ডা মাথায় কাজ করতে। ভাইয়া একটু ভিন্নতার জন্য তুলির পরিবর্তে কটনবার।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 65122.20
ETH 2988.31
USDT 1.00
SBD 3.68