রঙিন কাগজ দিয়ে উই পোকা || ১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু আলাইকুম

প্রিয় বন্ধুরা আশা করি করোনার এই মহামারীর সময়ে সবাই সুস্থ আছেন, ভালো আছেন এবং নিরাপদে আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভাল আছি।


আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি রঙিন কাগজ দিয়ে বানানো উই পোকা। উই পোকা সব কিছু খেয়ে আমাদের বার বার করে যায় বোকা। আমার মনে হয় এই পোকা কম বেশি সবাই চেনে। আমাদের কমিউটির সকলেই বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস রঙিন কাগজ দিয়ে তৈরি করে। এই জিনিসগুলো দেখতে আমার খুবই ভালো লাগে, তেমনি আমার নিজের কাছেও রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে ভালো লাগে। সে জন্য যখনই সময় পাই তখনই চেষ্টা করি কিছু না কিছু বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করছি আপনাদের আমার বানানো আজকের উইপোকা অনেক ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার আজকের ডাই।



IMG20220129104150_01.jpg

উইপোকা

উইপোকা বানাতে যা লাগবে


IMG20220129004844_01.jpg


১. রঙিন কাগজ দু'টি

২. সাদা কাগজ একটি

৩. পেন্সিল

৪. কম্পাস

৫. কাঁচি

৬. স্কেল

৭. গাম


উইপোকা বানানোর ধাপসমূহ:


ধাপ-১

IMG_20220129_010200.jpg


প্রথমে দুটি রঙিন কাগজ নেব। এবার কালো কাগজ থেকে দুটি এবং নীল কাগজ থেকে দুটি করে বৃও কেটে নেব। আমি কত সেন্টিমিটার করে কেটে নিলাম তা আমি বৃওের মধ্যে লিখে দিয়েছি।



ধাপ-২

IMG20220129010309_01.jpg


এবার আমি উই পোকার জন্য পাখা বানিয়ে নেব। তারজন্য দুটি নীল বৃও নেব। এরপর বৃও দুটিকে সমানভাবে ভাঁজ করে নেব।



ধাপ-৩

IMG20220129010736_01.jpg


এবার ভাঁজ করা অংশ দুটি কালো ৬.৫ সেন্টিমিটার বৃওের দু'পাশে গাম দিয়ে লাগিয়ে নেব। তারপর শুকানোর জন্য পাঁচ মিনিট রেখে দেব।



ধাপ-৪

IMG20220129010834_01.jpg


এখন আমি উইপোকার জন্য মাথা বানিয়ে নেব। তারজন্য আগে থেকে কেটে রাখা কালো ৪ সেন্টিমিটার বৃওকে গাম দিয়ে লাগিয়ে নেব।



ধাপ-৫

IMG_20220129_014600.jpg


তারপর আমি উইপোকার জন্য দুটি শুঁড় বানিয়ে নেব। সেজন্য একটি কালো কাগজ থেকে দুটো শুঁড় বানিয়ে গাম দিয়ে লাগিয়ে নেব।



ধাপ ৬


এবার আমি উইপোকার শরীরে দেওয়ার জন্য কালো কাগজ দিয়ে ছোট ছোট বৃও বানিয়ে নেব। তারপর এগুলো গাম দিয়ে উইপোকার শরীরে লাগিয়ে নেব।



শেষ ধাপ

IMG20220129104101.jpg


সবশেষে আমি চোখ বানিয়ে নেব। তারজন্য একটি সাদা কাগজ থেকে পেন্সিল দিয়ে এঁকে ছোট ছোট চোখ বানিয়ে নেব। তারপর এই চোখ গাম দিয়ে লাগিয়ে নেব। আর এভাবেই শেষ হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে উইপোকা বানানো।



আশা করব আপনাদের সবার কাছে আমার বানানো উইপোকা অনেক ভালো লাগবে। আজকের মতো এখানেই আমার লেখা শেষ করলাম। আবারও আপনাদের কাছে চলে আসবো নতুন কোন ডাই নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন এই দোয়া কামনা করি।


ধন্যবাদন্তে,

@tanjima

আমি তানজিমা। আমি বাংলাদেশের একজন গর্বিত নাগরিক। বাংলা আমার প্রাণের ভাষা, বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলি, বাংলায় গান গাই। আমি বাংলায় লিখি, বাংলায় পড়ি। আমার বাংলা ব্লগ আমাদেরকে এত সুন্দর একটি সুযোগ করে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ জানাই।

received_383502250209364.webp

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 3 years ago 

ওয়াও ,আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি উইপোকা তৈরি করেছেন। আপনি রঙ্গিন কাগজ ব্যবহার করে উইপোকা টি তৈরি করায় দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। সেই সাথে আপনি এই পোকাটির গায়ে পেইন্টিং করাতে আরো বেশি ইউনিক মনে হচ্ছে। এমন জিনিস তৈরি করতে আসলেই অনেক খাটনি এবং সময়ের প্রয়োজন। আপনি খুবই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে উইপোকা তৈরি করেছেন। আমার কাছে পোকা টা দেখতে অনেক ভালো লেগেছে। খুবই ইউনিক লেগেছে আমার কাছে আপনার পোস্টটি। আপনাকে অনেক ধন্যবাদ এই অসাধারণ পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে উই পোকা তৈরি দেখে ভালো লাগলো আপু আপনি অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

উইপকাটি কেমন দেব দেব করে চেয়ে আছে দেখেই ভয় লাগছে হাহাহা।যাইহোক অনেক সুন্দর করে তৈরি করেছেন আপু এর ধাপে ধাপে অনেক সুন্দর করে উপস্থাপন ও করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।🖤

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি উইপোকা তৈরি করেছেন। আপনার উই পোকাটা দেখে খুবই ভাল লেগেছে। কালার কম্বিনেশন খুব ভালোভাবে দিয়েছেন। এরকম ক্রাফট গুলো দেখতে খুবই ভালো লাগে। আমাদের মাঝে এত সুন্দর একটি রঙিন কাগজের তৈরি পোকা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

  • উই পোকা দেখে প্রথমে আমি ভয় পেয়েছি। আমার কাছে খুবই ভালো লেগেছে এটি দেখে। রঙিন কাগজ দিয়ে এগুলো তৈরি করতে অনেক সময় ব্যয় করতে হয়। ভাজ গুলো যদি ভুল হয় তাহলে পুরো কাজটা ভুল হয়ে যায়। খুব অসাধারণ ভাবে বর্ণনা করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল
 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর একটি পোকা তৈরি করেছেন আপু। পোকা তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর লেগেছে। সত্যি আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পোকা তৈরি করেছেন একদম বাস্তব পোকার মতো দেখতে লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি উইপোকা তৈরি করেছেন আপু। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের উইপোকা টি দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে। সত্যিই আমি আপনার এই রকম পোস্ট দেখে মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি উইপোকা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

রঙিন কাগজ দিয়ে উই পোকা তৈরিটি জাস্ট ওয়াও লাগছে দেখতে। সত‍্যি আমি মুগ্ধ আপনার কাজটি দেখে। রঙিন কাগজ দিয়েও এতো সুন্দর সুন্দর প্রজেক্ট তৈরি করা যায় না দেখলে বুঝাই যায় নাহ। আপনার সৃজনশীলতা অনেক ভালো দেখছি। সত‍্যি আপনার কাজটি প্রশংসার যোগ্য। শুভকামনা রইল আপু💖💖

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।
 3 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি উইপোকা তৈরি করেছেন। আমার কাছে বেশি ভালো লেগেছে আপনি খুব সুন্দর কালার পছন্দ করেছেন এটি তৈরি করার জন্য। তাছাড়া খুব সহজেই আপনি এটি তৈরি করেছেন তা আপনার তৈরির ধাপ গুলো দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি উইপোকা তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24