🌅সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং🌅 ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সদস্যরা আমি আবারও আপনাদের মাঝে নতুন একটি পেইন্টিং নিয়ে হাজির হলাম। আমার কাছে এখন পোস্টার রং দিয়ে পেইন্টিং করতে খুবই ভালো লাগে। যদি কোনো ভুলত্রুটি হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


20220506_182703.jpg


সূর্যাস্তের দৃশ্য


পোস্টার রং দিয়ে অনেকে পেইন্টিং করতে পারে না। আমার কাছেও আগে এমন কঠিন মনে হতো। কিন্তু এখন করতে করতে ঠিক হয়ে গেছে। যারা পোস্টার রং দিয়ে ভালো করে পেইন্টিং করতে চান কিন্তু পারেন না তাদের উদ্দেশ্যে বলছি। আপনারা প্রথমে আর্ট পেপারে পেন্সিল দিয়ে সুন্দর ভাবে সম্পূর্ণ দৃশ্য এঁকে নেবেন। এরপর কালার করবেন দেখবেন অন্য সবার মত আপনিও পেইন্টিং করতে পারছেন। আপনাদের আরো সহজভাবে বুঝানোর জন্য আজ আমার এই পেইন্টিং। তাহলে সময় নষ্ট না করে চলুন শুরু করা যাক।


প্রয়োজনীয় উপকরণ সমূহ


IMG20220419225524.jpg


• আর্ট পেপার
• পোস্টার রং
• তুলি
• প্লেট
• রাবার
• পেন্সিল


চিত্র আঁকার প্রক্রিয়াসমূহ


🌅ধাপ ১🌅


IMG20220505102718.jpg


প্রথমে আমি একটি সাদা আর্ট পেপার নিলাম। এরপর কম্পাসের সাহায্যে সুন্দর করে একটি গোল বৃত্ত এঁকে নেব।


🌅ধাপ ২🌅


IMG20220506083107.jpg


IMG20220506083045_01.jpg


এবার বৃত্তের মাঝখানে স্কেল ধরে দাগ টেনে নেব।এরপর মাঝখানে সুন্দর করে একটি ছোট গোল বৃত্ত এঁকে নেব।


🌅ধাপ ৩🌅


IMG20220506083520.jpg


IMG20220506083503_01.jpg


এবার সুন্দর করে দুটি গাছ ও কয়েকটি পাখি উড়ে যাওয়ার দৃশ্য এঁকে নেব।


🌅ধাপ ৪🌅


IMG20220506085319.jpg


এখন আমাদের পেন্সিল দিয়ে আঁকা শেষ। এরপর রং করার পর্বে চলে যাব। প্রথমে আমি নদী কালার করে নেব। তারজন্য এখানে আমি হালকা নীল কালার ব্যবহার করেছি। এরপর কালো কালার দিয়ে নদীর মাঝখানে পাড় দিয়ে দেব।


🌅ধাপ ৫🌅


IMG20220506093948.jpg


এবার গাছ ও পাখি সুন্দর ভাবে কালো রং দিয়ে কালার করে নেব।


🌅ধাপ ৬🌅


IMG20220506095405.jpg


IMG20220506095342.jpg


এবার আমি আকাশ কালার করে নেব। যেহেতু সূর্যাস্তের দৃশ্য এঁকেছি তার জন্য আকাশে লাল ও হলুদ রং মিশিয়ে কালার করে নিয়েছি।


🌅শেষ ধাপ🌅


CamScanner 05-06-2022 18.11_1.jpg


CamScanner 05-06-2022 18.15.jpg


সবশেষে আমি সূর্য কালার করে নেব। তার জন্য লাল ও হলুদ রং দিয়ে সুন্দর ভাবে কালার করে নেব। এর পর দৃশ্যের পাশে সুন্দর করে আমার নিজের সাইন দিয়ে দেব। আর এভাবে করেই শেষ হয়ে গেল আমার আজকের সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং।


আশা করি আমার এই পেইন্টিং আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় থেকে একটু সময় আমার জন্য নষ্ট করে পুরো পোস্টটি একবার হলেও দেখবেন। আজ এ পর্যন্তই আবার দেখা হবে নতুন কোন পেইন্টিং নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর পেইন্টিং শেয়ার করেছেন। শেষ বেলায় পাখি গুলো উরে তার আপন ঠিকানায় রওনা হয়েছে এই দৃশ্যটা দেখতে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমার কাছেও পাখির এই দৃশ্য খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। খুব অসাধারণ লেগেছে আমার কাছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। চিত্রকর কে দেখতে আমার অন্যরকম সুন্দর চলে গেছে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার মতো এত সুন্দর হয়না। আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আর্ট পেপারের উপর পেন্সিল দিয়ে প্রথমে একে নিলে সেই পেইন্টিংটি আরো বেশি নিখুঁত হবে বলে আমি মনে করি।
যাইহোক, পোস্টার রং ব্যবহার করে আপনার অঙ্কন করা সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিংটি দারুন হয়েছে আপু। আপনার করা পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম । আপনি বেশ ভালই পেইনটিং করেন। এভাবেই এগিয়ে চলুন আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আর্ট পেপারের উপর পেন্সিল দিয়ে প্রথমে একে নিলে সেই পেইন্টিংটি আরো বেশি নিখুঁত হবে বলে আমি মনে করি।

ভাইয়া আপনি একটু ভালো করে দেখবেন আমি প্রথমে আর্ট পেপারের মধ্যে পেন্সিল দিয়ে সুন্দর একটি দৃশ্য একে নিলাম তারপর কালার করেছি। ভাইয়া আমার পেইন্টিং নিখুঁত হয়েছে কিনা জানিনা, তবে চেষ্টা করেছি নিখুঁতভাবে করে আপনাদের সাথে শেয়ার করতে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যারা পোস্টার রং দিয়ে ভালো করে পেইন্টিং করতে চান কিন্তু পারেন না তাদের উদ্দেশ্যে বলছি। আপনারা প্রথমে আর্ট পেপারে পেন্সিল দিয়ে সুন্দর ভাবে সম্পূর্ণ দৃশ্য এঁকে নেবেন। এরপর কালার করবেন দেখবেন অন্য সবার মত আপনিও পেইন্টিং করতে পারছেন

জ্বি আপু আমি আপনার কথার সাথে সহমত পোষণ করেছি। আমার মতামতটা আপনার হয়তো বুঝতে একটু ভুল হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমিও আপনার কথাটা প্রথমে বুঝতে পারি নাই, এখন আমি বুঝতে পেরেছি। এভাবে উক্তি দিয়ে দিলে হয়তো বুঝতে সুবিধা হত।

যাইহোক আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল। ☺️

 2 years ago 

আপু আপনি তো খুবই চমৎকার করে সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করেছেন। পেইন্টিংটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। সূর্যাস্তের সময় রক্তিম লাল আকাশ আবার পাখিগুলো ঘরে ফিরে যাচ্ছে খুবই মনমুগ্ধকর পরিবেশ এর সৃষ্টি করেছেন আপনার এই পেইন্টিং এর মাঝে। সব মিলিয়ে খুবই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পেইন্টিং কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া এমন দৃশ্য বাস্তবে দেখতে সত্যি মন ভরে যায়।ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে এত সুন্দর ভাবে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সূর্যাস্তের পেইন্টিং টি আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। যা দেখে অনেক ভালো লাগলো বিশেষ করে শেষ বিকেলের সূর্য টি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্র এখন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে এত ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং এটি আমার কাছে দারুন লেগেছে। দারুন দক্ষতায় আপনি করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং এই দৃশ্যগুলো দেখতে চমৎকার লাগে। পাখি গুলো কি সুন্দর ভাবে উড়ে যাচ্ছে।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যি বলেছেন এই দৃশ্য গুলো দেখতে অনেক সুন্দর লাগে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি যে সুন্দর পেইন্টিং করেছেন প্রশংসার দাবিদার, কেননা আপনার কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইন্টিং আমাদের উপহার দেওয়ার জন্য। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি দারুন একটি পেইন্টিং করেছেন। পেইন্টিং করতে আমার কাছেও খুব ভালো লাগে। আমি প্রায়ই পেইন্টিং করতাম কিন্তু এখন তেমন একটা করা হয় না। তবে গতকালকে বসে একটি পেইন্টিং করেছিলাম। আপনার এই পেইন্টিংটি অনেক আকর্ষণীয় দেখাচ্ছে।

 2 years ago 

আমার কাছেও এখন পেইন্টিং করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছবিটা সুন্দর হয়েছে ।তবে সূর্যের সেপটা একটু আঁকা বাঁকা হয়ে গিয়েছে। নাহলে ছবিটা দেখতে আরো সুন্দর লাগতো । সবকিছু মিলিয়ে অবশ্য খারাপ হয়নি । আঁকতে থাকুন। এক সময় আরও ভালো হবে আপনার ছবি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পোস্ট করার পর দেখতে পেলাম সূর্যের সেপটা একটু আঁকাবাকা মনে হচ্ছে।আর ঐ সময় আমার কিছুই করার ছিল না। তার জন্য এভাবেই রেখে দিয়েছিলাম। ধন্যবাদ ভাইয়া আমার ভুল ধরিয়ে সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67