রঙিন কাগজের ফুলের নকশা ।১০% লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,


আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুল্লিলাহ আপনাদের সবার দোয়ায় অনেক ভালো আছি।


CamScanner 10-18-2022 20.06.jpg


বরাবরের মতো আবারও চলে আসলাম ইউনিক পোস্ট নিয়ে। আমি সবসময় চেষ্টা করি নতুন ও ইউনিক পোস্ট শেয়ার করে আপনাদের মন জয় করে নিতে। আমি অনেক আগে দু'একটি কাগজ দিয়ে নকশা বানিয়েছিলাম। এরপর আর চেষ্টা করা হয়। কিন্তু এখন আপনাদের এত সুন্দর সুন্দর কাগজের নকশা দেখে আমারও খুব ইচ্ছে হলো বানাতে। তাই আর দেরি না করে আজ ছোট একটি নকশা নিয়ে চলে আসলাম। তাহলে চলুন ধাপগুলো দেখে নেওয়া যাক।

𒆜প্রয়োজনীয় উপকরণ𒆜


IMG_20221018_045200.jpg


★ রঙিন কাগজ
★ পেন্সিল
★ কাঁচি
★ স্কেল


নকশা বানানোর ধাপসমূহ


𒆜১ম ধাপ𒆜


IMG_20221018_044546.jpg


IMG_20221018_044617.jpg


প্রথমে আমি রঙিন কাগজ নিয়ে কোনা বরাবর ভাজ করে নিলাম। এরপর বাড়তি অংশ কাঁচি দিয়ে কেটে নিয়েছি।



𒆜২য় ধাপ𒆜


IMG_20221018_044703.jpg


এবার আবারও কোণা ঠিক রেখে সমান ভাবে ভাজ করে নিলাম।



𒆜৩য় ধাপ𒆜


IMG_20221018_044732.jpg


IMG_20221018_044753.jpg


এখন দেখতে ত্রিভুজের মতো লাগছে। এবার কোণা সমান রেখে এক পাশ ভাঁজ করে নেব। এরপর আবার অপর পাশ ভাঁজ করে নেব।



৪র্থ ধাপ


IMG_20221018_044811.jpg


IMG_20221018_044835.jpg


এরপর বাড়তি অংশ কেটে নেব। এরপর স্কেল মাঝখান বরাবর চিকন আছি দাগ টেনে নেব।



৫ম ধাপ


IMG_20221018_044900.jpg


IMG_20221018_044921.jpg


এবার কাঁচি দিয়ে সুন্দর ভাবে কেটে নেব। অনেক সাবধানে কাটতে হবে তা না হলে নষ্ট হয়ে যেতে পারে।



৬ষ্ঠ ধাপ


IMG_20221018_044933.jpg


IMG_20221018_045001.jpg


এরপর আমি আস্তে আস্তে ভাঁজ খুলে নেব।প্রথমে দুটো ভাঁজ খুলে নিলাম। এরপর আরেকটা ভাঁজ খুলে নেব। এখন দেখতে কতটা সুন্দর দেখাচ্ছে।



শেষ ধাপ


CamScanner 10-18-2022 20.06.jpg


এখন সম্পূর্ণ ভাঁজ খুলে নিলাম। তাহলেই হয়ে যাবে আমার আজকের রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা। আশা করি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো ডাই প্রজেক্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুলের নকশা তৈরি করেছেন। রঙিন কাগজটি কিভাবে কেটেছেন আর ভাঁজগুলো কিভাবে দিয়েছেন সেটা পর্যায়ক্রমে ছবি তুলে শেয়ার করেছেন এবং নিচে বর্ণনা দিয়ে বুঝিয়ে দিয়েছেন। এমন সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পড়ে ভালো লেগেছে। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আমরা অনেক কিছুই তৈরি করার চেষ্টা করি। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলেই ভালো লাগে দেখতে। সুন্দর একটি ফুলের ডিজাইন করেছেন দেখে ভালো লাগলো আপু। আপনার দক্ষতা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু রঙিন কাগজের যেকোনো জিনিস বানালেই সুন্দর লাগে। আমিও চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করার।সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের ফুলের নকশা তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বেশ কিছুদিন ধরে দেখছি আমাদের কমিউনিটির অনেকেই রঙিন কাগজের নকশা তৈরি করছে। নকশা তৈরি করার ক্ষেত্রে আপনি চমৎকার একটা রঙিন কাগজের ব্যবহার করেছেন। আর প্রত্যেকটা ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার নকশা তৈরি করতে হয়।

 2 years ago 

আপনাদের কাছ থেকে এত সুন্দর মন্তব্য পেলে সত্যি অনেক ভালো লাগে। খুব সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের নকশাটি চমৎকার হয়েছে আপু। যাকে বলা যায় সিম্পল এর মধ্যে গর্জিয়াস। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু এভাবেই ভাল ভাল কাজগুলো আমাদের মাঝে শেয়ার করে যান এবং এগিয়ে যান।

 2 years ago 

আপু আপনাদের কাছে আমার এই নকশা ভালো লাগে শুনলে আমি অনেক উৎসাহিত হই।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের তৈরি নকশা টি একদম ইউনিক হয়েছে। সিম্পল হলেও দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু। ভালো থাকবেন।

 2 years ago 

হ্যাঁ আপু সিম্পলের মধ্যে একটা সুন্দর নকশা শেয়ার করার চেষ্টা করেছি। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কেটে খুব সুন্দর ভাবে ফুল তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার খুব ভালো লাগে। কাগজ দিয়ে নানাভাবে ফুলের ডিজাইন করা যায়। আমিও মাঝে মাঝে বিভিন্ন ধরনের ডিজাইন করে থাকি। এত সুন্দর চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজাইন গুলোও খুব সুন্দর হয়। আমার ডিজাইন আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার করা নকশাটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে কাজটি সম্পন্ন করেছেন।
আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ । আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কেটে খুবই সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের তৈরি নকশা দেখে মনে হচ্ছে খুব অল্প সময়ে দক্ষতা সহকারে তৈরি করেছেন আপনি। খুব সুন্দর ভাবে আপনি এই নকশা তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন সাজিয়ে গুছিয়ে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া অল্প সময়ে খুব সুন্দর একটি নকশা এটি। আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের ফুলের নকশাটি চমৎকার হয়েছে। এই নকশাটি আমার কাছে অনেক ভালো লেগেছে এক কথায় সিম্পল এর মধ্যে গর্জিয়াস।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সিম্পলের মধ্যে হলেও গর্জিয়াস করার চেষ্টা করেছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ কাঁচি দিয়ে কেটে খুব সুন্দর একটি নকশা তৈরি করে দেখিয়েছেন দেখে আমার খুব ভালো লাগলো। কাটার পদ্ধতিটা শিখে গেলাম আপনার আজকের প্রশ্নের মধ্য দিয়ে। এ জাতীয় নকশাগুলো আমার খুব ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া যেহেতু কাঁটার পদ্ধতি শিখে গিয়েছেন তাহলে আপনিও একটি নকশা বানিয়ে শেয়ার করে নেবেন।ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65