DIY- (এসো নিজে করি) রঙিন কাগজ দিয়ে ম্যাজিক পাখা || ১০% প্রিয় লাজুক খ্যাঁককের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।


আমি আবারো চলে এসেছি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের ডাই প্রজেক্ট নিয়ে। আমার আজকের এই ডাই প্রজেক্টটি আপনাদের কেমন লাগবে জানিনা। তারপরও চেষ্টা করেছি ভালো করার জন্য। আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে ম্যাজিক পাখা । এই ডাই বানাতে আমার আজকে অনেক সময় লেগেছে। আমি আবারও ইউনিক একটি ডাই নিয়ে আপনাদের কাছে চলে আসলাম।


CamScanner 04-12-2022 12.41.jpg


প্রচুর গরম পড়েছে তার মধ্যে আবার লোডশেডিং। যখন কারেন্ট চলে যায় তখন প্রচুর গরম লাগে আর সেই সময় বাতাস করার জন্য আমাদের একটি হাতপাখা দরকার। আবার আমরা যখন বাহিরে যাই তখন দেখা যায় অনেকক্ষণ জ্যামের মধ্যে বসে থাকতে হয়। এসময় গরমে আমরা ভিজে যাই তখন যদি হাতে একটি এরকম ম্যাজিক পাখা থাকে তাহলে আর গরম সহ্য করতে হবে না। আপনাদের সুবিধার জন্য ওরকম একটি ম্যাজিক পাখা আমি আপনাদের কাছে আজ শেয়ার করব। আমার কাছে অনেক ভালো লেগেছে আশা করি আপনাদের কাছেও অনেক ভালো।


প্রয়োজনীয় উপকরণ


IMG20220412090358.jpg


১. রঙিন কাগজ
২. কাঁচি
৩.সুতা
৪.গাম
৫.টেপ
৬.কটন বাট
৭.পেন্সিল


ম্যাজিক পাখা বানানোর প্রক্রিয়াকরণ

ধাপ ১



প্রথমে আমি রঙিন কাগজকে সুন্দর ভাবে পাখার মত করে ভাঁজ করে নেব। আমার এখানে পাখা বানাতে ভাঁজ করা কাগজ দুটি প্রয়োজন হয়েছে।

ধাপ ২


আমি ভাঁজ করা দুটি কাগজের মাঝখানে গাম দিয়ে সুন্দরভাবে লাগিয়ে নিয়েছি। তারপর শুকানোর জন্য রেখে দিলাম।



ধাপ ৩



এবার আবার গাম দিয়ে দুটি পাখি একসাথে মিলিয়ে নেব। তারপর আবার শুকানোর জন্য রেখে দেবো।



ধাপ ৪


IMG20220412092438.jpg


এরপর পাখার পেছনের অংশে সম্পূর্ণ গাম দিয়ে লাগিয়ে একটি পেপার নেব তার মধ্যে সুন্দরভাবে মুড়িয়ে নেব।



ধাপ ৫



এবার আমার পাখার মধ্যে লাগানোর জন্য দুটি সুতার দরকার। এজন্য আমি ছোট করে দুটি সুতা কেটে নিয়েছি। তারপর পাখার দুপাশে সুন্দরভাবে গাম দিয়ে লাগিয়ে নিলাম।



ধাপ ৬



এবার আরেকটি পেপার নিয়ে লম্বা করে দুটি অংশ কেটে নেব। তারপর পাখার উপরের অংশে একটি লম্বা পেপার সুন্দরভাবে মুড়িয়ে নেব।



ধাপ ৭



এরপর পাখার মধ্যে লাগানোর জন্য একটি প্রজাপতির বানিয়ে নেব। তারপর কটনবাট সুন্দর ভাবে কেটে প্রজাপতির মাঝখানে গাম দিয়ে লাগিয়ে নেব।



শেষ ধাপ


IMG20220412103303.jpg


সবশেষে প্রজাপতিটি পাখার উপরে সুন্দরভাবে গাম দিয়ে লাগিয়ে নেব। আর এভাবেই শেষ হয়ে গেল আমার আজকের রঙিন কাগজ দিয়ে ম্যাজিক পাখা।



উপস্থাপনা


IMG20220412122624.jpg


IMG20220412122640.jpg


IMG20220412122632_01.jpg


IMG20220412122447.jpg


CamScanner 04-12-2022 12.42.jpg


এখন আপনাদের সাথে আমি কিছু ছবি শেয়ার করব যে গুলো দেখে আপনারা বুঝতে পারবেন এটি কিভাবে ম্যাজিক পাখা হয়েছে। আমার কাছে এই পাখাটি অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে আর যদি ভালো লেগে থাকে তাহলে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেবেন। যাতে সামনে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সাথে হাজির হতে পারি। আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

এই গরমে একটু হলেও কাজে দিবে এই ম্যাজিক পাখা ।সাধারণত মেলায় দেখেছিলাম এরকম পাখাগুলো। যদিও সেগুলো কাগজের তৈরি ছিল না ।কিন্তু আপনি খুব সুন্দর করে কাগজ দিয়ে ম্যাজিক পাখাটি তৈরি করেছেন আপু। খুব ভালো লাগলো আপনার আজকের এই পোস্ট।

 2 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ জানাই আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই গরমে পাখা অনেক প্রয়োজন। বিদ্যুৎ যখন থাকে না তখন গরমের কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়ে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রঙিন কাগজ দিয়ে ম্যাজিক পাখা তৈরি করেছেন। এবং আমাদের মাঝে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন । অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে খুব খুশি হলাম। এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে আমার খুবই ভালো লাগে ।আপনি খুব সুন্দর করে পাখা তৈরি করলেন যেটা সত্যি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে রঙিন কাগজের ব্যবহার টা অনেক ভাল ছিল ।আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ম্যাজিক পাখা বানিয়ে ফেলেছেন। আমার কাছে খুবই সুন্দর লেগেছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে এত ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গরমের দিনে খুবই কার্যকর একটি জিনিস তৈরি করেছেন আপনি। আমাদের দেশে লোডশেডিংয়ের যে অবস্থা তাতে পাখা ছাড়া গতি নেই। আপনার ম্যাজিক পাখা দারুন ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ম্যাজিক পাখা তৈরি করেছেন।
সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাশাআল্লাহ অনেক সুন্দর একটি পাখা তৈরি করেছেন।এই গরমের মধ্যে কিন্তু এটা বেশ কার্যকরী।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ম্যাজিক পাখা প্রস্তুত করেছেন তো খুবই ভালো লাগছে দেখতে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার একটি ম্যাজিক পাখা আজকে আপনি আমাদের সাথে শেয়ার করলেন আপু। আপনি এরকম ভাবে নিয়মিত আমাদের সাথে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করে শেয়ার করে থাকেন। অনেক অনেক ধন্যবাদ, আপনার আইডিয়া গুলো আমার কাছে ভালই লাগে।

 2 years ago 

ভাইয়া সবসময় উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ও ধন্যবাদ। দোয়া করবেন সবসময়। আর আপনার জন্য ও সবসময় শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74