DIY- (এসো নিজে করি) ☕"প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ"☕ || ১০% প্রিয় লাজুক-খ্যাক🦊এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগ এর সকল সদস্যদের প্রতি আমার অনেক অনেক শুভেচ্ছা জানাই। আশা করি সবাই অনেক অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আপনাদের কাছে আমি আবারও নতুন একটি ডাই নিয়ে এসেছি। আশা করি আপনাদের সবার কাছেই আমার বানানো এই ডাই অনেক ভালো লাগবে। আজকে আমি আপনাদের যে ডাই উপহার দিব তার নাম প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ। চা পান করতে সবারই অনেক ভালো লাগে আর সেই চায়ের কাপটি যদি একটু ভিন্ন ধরনের হয়ে থাকে তাহলে আরও ভালো লাগে। আমরা যদি অপ্রয়োজনীয় জিনিস ফেলে না দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানিয়ে আমাদের ঘরকে আরও আকর্ষণীয় করে তুলতে পারি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে দেখে নেয়া যাক কিভাবে প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ বানানো হয়।


IMG20220104144651.jpg



☕প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ বানাতে যা যা লাগবে☕

IMG20220104124127.jpg


  • প্লাস্টিকের বোতল

  • রঙিন কাগজ

  • গোল বৃত্ত

  • আঠা

  • কাঁচি




☕ প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ বানানোর ধাপসমূহ ☕


☕প্রথম ধাপ☕

IMG20220104125141.jpg



প্রথমে একটি প্লাস্টিকের বোতল নেব। তারপরে বোতলের সামনের অংশ কেটে নেব। অনেক সময় দেখা যায় কাটতে গেলে আঁকাবাঁকা হয়ে যায়। তখন কাঁচির সাহায্যে সুন্দরভাবে সমান করে কেটে নেব। তাহলে কাপের ডিজাইন খুবই সুন্দর হবে। বোতল কাটার উপরেই নির্ভর করে কাপ বানানো।



☕দ্বিতীয় ধাপ ☕


IMG_20220104_201309.jpg


এবার আমি একটি রঙিন কাগজ নিয়ে তা থেকে গোল ফিতার মতো করে দুটি অংশ কেটে নেব। আমি একটু চিকন করে কেটে নিয়েছি আপনারা চাইলে মোটা করে কাটতে পারবেন। আমি নীল কাগজ নিয়েছি আপনারা অন্য কোন কালারেরও নিতে পারেন। যেকোনো কালার দিয়ে বানালেও সুন্দর লাগবে।



☕তৃতীয় ধাপ ☕


IMG20220104130530.jpg


IMG20220104131515.jpg


এখন চিকন করে রাখা অংশগুলোকে গামের সাহায্যে বোতলের গায়ে লাগিয়ে নেব। উপরে একটি আর নিচে একটি লাগাতে হবে এবং লাগানো শেষ হয়ে গেলে পাঁচ মিনিট শুকানোর জন্য রেখে দেবো। আমরা সাথে সাথে যদি এটা দিয়ে কাজ করি তাহলে খুলে যাবে। একারনে শুকানোর জন্য রেখে দিতে হবে।



☕চতুর্থ ধাপ☕


IMG20220104134644.jpg


IMG20220104135251.jpg


এবার আমি একটি গোলাপ ফুল বানাবো। তারজন্য একটি রঙিন কাগজকে কেটে ছোট ছোট করে গোল বৃত্ত বানিয়ে নেব। তারপরে এই বৃওকে ভাঁজ করে চারটি ফুল বানিয়ে নেব।



☕পঞ্চম ধাপ☕


IMG20220104140003.jpg


এখন প্রতিটি ফুল থেকে একটি করে পাপড়ি কেটে গাম দিয়ে লাগিয়ে নেব। এভাবে করে আমি সবগুলো ফুল একসাথে গাম দিয়ে লাগিয়ে নেব। তাহলে হয়ে যাবে আমাদের গোলাপ ফুল। এরপর মাঝখানে একটি সাদা পুঁতি দিয়ে দেবো।



☕ষষ্ঠ ধাপ ☕


IMG_20220104_140651.jpg


IMG20220104141707.jpg


এবার রঙিন কাগজ থেকে আরও এক পিস লম্বা অংশ কেটে নেব। এটাকে আমরা চায়ের কাপের সাথে গাম দিয়ে সুন্দর করে উপরে এবং নিচে লাগিয়ে নেব। আমরা যখন চা পান করি তখন কাপ ধরার জন্য একটা অংশ থাকে সেটাই এখন বানিয়ে নিলাম।



☕সপ্তম ধাপ ☕


IMG20220104142759.jpg


তারপরে আমি যে গোলাপ ফুল বানিয়ে রেখেছি সেটা এখন গামের সাহায্যে কাপের সাথে সুন্দর করে লাগিয়ে নেব। তারপরে শুকানোর জন্য পাচ মিনিট রেখে দেবো।



☕অষ্টম ধাপ ☕


IMG20220104142849.jpg


এবার আমি এই কাপ যে প্লেটে বসাব সেটা আমি আগে থেকেই গোল করে কেটে রেখে ছিলাম। আমার কাছে একটি হলুদ ফুল ছিল সেটি আমি গামের সাহায্যে গোলের এক পাশে লাগিয়ে নেব।



☕শেষ ধাপ ☕


IMG20220104143225.jpg


সবশেষে আমি কাপটি গাম দিয়ে প্লেটের মধ্যে লাগিয়ে নেব। এরপরে শুকানোর জন্য পাঁচ মিনিট রেখে দেবো। তাহলে হয়ে যাবে আমাদের আজকের প্লাল্টিকের বোতল দিয়ে চায়ের কাপ। এটি বানানোর পরে দেখতে খুবই সুন্দর লাগছিল। আজ এ পর্যন্তই দোয়া করবেন যেন আবারও নতুন একটি ডাই নিয়ে আপনাদের কাছে আসতে পারি ধন্যবাদ সবাইকে।


EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKjwZbPAMBasfs2MV73QCqFuAt1sApAaP6PiH9RwQkXEF8TyaiXiZZ9U5bxdmd...TFsE6jv9VziAydZJDnHhTRwR8oymmuksM7BuvbBrkaD4QN8GxBNEaH6fm18BqBPKHYq8wPkPZHzH2as97CweyF5V769rsPLKDuJuvbbsog7JKZnjAUWz5FDxp6 (1).png

Sort:  
 3 years ago 

আপু আপনার প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপটি খুবই চমৎকার হয়েছে। একেবারে ইউনিক একটি ডাই আপনি নিয়ে এসেছেন। এভাবে কখনো প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ বানানো দেখি নি আপনারটি প্রথম দেখলাম। খুব চমৎকারভাবে আপনি এটি বানিয়েছেন । ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপুমনি সবসময় সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য অনেক ভালোবাসা। দোয়া করবেন সবসময়। আপনার জন্য ও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি করার প্লাস্টিকের বোতলের চায়ের কাপ। সত্যি মনে হচ্ছে বাস্তব চায়ের কাপ, তৈরি কৃত নয়। অনেক সুন্দর করে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন। এর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু মনি। দোয়া করবেন সামনে চেষ্টা করে যেন আরো ভাল কিছু করতে পারি। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু এমন অনেক অপ্রয়োজনীয় জিনিস আছে যে সেগুলো দিয়ে কিছু তৈরি করলে দেখতে ভালোই লাগে। আপনি যে এটি প্লাস্টিকের বোতল কেটে বানিয়েছেন দেখে বোঝার কোন উপায় নেই। আমিতো হঠাৎ করে দেখে মনে করেছিলাম যে সত্যিই কাপ। খুবই চমৎকার হয়েছে । সুন্দর ভাবে আপনি নিখুঁত করে বোতল দিয়ে কাপ তৈরি করেছেন অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

খুবই চমৎকার হয়েছে আপনার প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ তৈরি টি। আপনার সৃজনশীলতার খুব সুন্দর প্রতিফলন দেখিয়েছেন আপনি পোষ্ট টির মাধ্যমে। চায়ের কাপ তৈরির বিবরণ টি অনেক সুন্দর করে দিয়েছেন আমাদের মাঝে। ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

  • প্রথমে দেখে আমি মনে করেছিলাম সত্তিকারের চায়ের কাপ। রঙিন কাগজ দিয়ে আর প্লাস্টিক দিয়ে এত সুন্দর একটি চায়ের কাপ তৈরি করেছেন। চায়ের কাপটিও আমার খুবই ভালো লেগেছে। খুবই চমৎকার ভাবে এটি ফুটে উঠেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য
 3 years ago 

হুম ভাইয়া দেখতে মনে হয় এটি বাস্তবের চায়ের কাপ। এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপটি চমৎকার হয়েছে। এভাবে যে প্লাস্টিকের বোতল দিয়ে কাপ তৈরি করা যায় আগে জানা ছিল না। প্রতিটা ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সত্যি বলতে কি ভাইয়া প্লাস্টিকের বোতল গুলো আমরা সবসময় ফেলে দেই। কিন্তু আমরা যদি একবার চেষ্টা করি তাহলে ফেলনা জিনিস দিয়ে অনেক কিছু তৈরি করা যায়।

 3 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে প্লাস্টিকের বোতল দিয়ে চায়ের কাপ তৈরি করেছেন আপু। আপনার তৈরীকৃত এই চায়ের কাপি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে কাপ তৈরির প্রক্রিয়া টি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি প্লাস্টিকের কাপ তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59456.51
ETH 2300.03
USDT 1.00
SBD 2.48