ঘরের মেঝের আলপনার ডিজাইন || ১০% প্রিয় লাজুক খ্যাঁককে।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

আজ আবারও আপনাদের সাথে নতুন ও ইউনিক আর্ট শেয়ার করতে চলে এসেছি। আমার কাছে এখন বিভিন্ন ধরনের আর্ট করতে অনেক ভালো লাগে। আপনাদের এই সুন্দর আর্টগুলো দেখে আমিও চেষ্টা করি ইউনিক আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। আমি মনে করি চেষ্টা থাকলে যেকোনো কঠিন কাজই খুব সহজে আমরা করে নিতে পারবো। কিন্তু যখন দেখি এত পরিশ্রমের পর আমার আর্ট দেখতে এত সুন্দর লাগছে তখন সত্যি অনেক ভালো লাগে।


CamScanner 08-23-2022 20.26.jpg


আমি কখনো এভাবে আলপনা করিনি তবে মানুষের আলপনা দেওয়া দেখেছি। আবার কলেজ থেকে আসার সময় রাস্তার মধ্যে এই আলপনা দেখতে পেতাম। আমার কাছে এই আলপনা দেখতে অনেক ভালো লাগে। আমিও একদিন রোমের ফ্লোরে আলপনা করার চেষ্টা করবো তবে আজ খাতায় এঁকে এই সুন্দর আলপনা শেয়ার করছি। তাহলে চলুন আপনাদের এই সুন্দর আলপনার ডিজাইন দেখিয়ে দেই।


প্রয়োজনীয় উপকরণ


IMG20220823132411.jpg


★ আর্ট পেপার
★ সাইন পেন
★ রাবার
★ পেন্সিল


আলপনার ধাপসমূহ


১ম ধাপ

IMG20220823132712_01.jpg


IMG20220823132706.jpg


প্রথমে লাল সাইন পেন দিয়ে সুন্দর ভাবে একটি ছোট ফুল এঁকে নেব।প্রথমবার এমন আলপনা করছি বলে খুব ভালো লেগেছিল। এরপর ফুলের উপরে একটি গোল বৃত্ত এঁকে নেব।


২য় ধাপ

IMG20220823133003.jpg


IMG20220823132955_01.jpg


এবার গোল বৃত্তের চারপাশে কালো কালার সাইন পেন দিয়ে সুন্দর ভাবে কিছু ফুল এঁকে নেব।


৩য় ধাপ

IMG20220823133054.jpg


এখন এই ফুলের চারপাশে দাগ দিয়ে নেব। এবার এই ফুলকে দেখতে তারার মতো দেখাচ্ছে।


৪র্থ ধাপ

IMG20220823133324.jpg


এবার মাঝখানের ফাঁকা জায়গায় সুন্দর ভাবে সবুজ কালার সাইন পেন দিয়ে ডিজাইন করে নেব।


৫ম ধাপ

IMG20220823133543.jpg


এখন আবারও সেই ডিজাইনের চারপাশে তারার মতো আবারও ডিজাইন করে নেব।


৬ষ্ঠ ধাপ

IMG20220823134027.jpg


এবার আবারও ফাঁকা জায়গায় পদ্মফুলের মতো ডিজাইন করে নেব।


৭ম ধাপ

IMG20220823135209.jpg


এবার ফাঁকা জায়গা প্রদীপের মতো ডিজাইন অনেক নেব এবং লাল ও হলুদ কালার সাইন পেন দিয়ে কালার করে নেব।


শেষ ধাপ

IMG20220823135529.jpg


এখন সবশেষে সম্পূর্ণ ডিজাইনের উপরে ছোট ছোট ফুলের পাপড়ি দিয়ে দেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের ঘরের মেঝের আলপনার ডিজাইন।


CamScanner 08-23-2022 20.26.jpg


এবার ডিজাইনের পাশে আমার সাইন দিয়ে দেব। এই সুন্দর আলপনা একে আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ছোট ছোট ফুলের ডিজাইন করতে আমার প্রায় অনেক সময়ই লেগেছিল। আপনারা চাইলে এই আলপনা ঘরের মেঝেতে একে দেখতে পারেন।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

ঘরের মেঝের আলপনার ডিজাইন খুবই সুন্দর হয়েছে ।এত সুন্দর সুন্দর কাজ করে দেখান সত্যি মুগ্ধ হয়ে যাই। অনেক সুন্দর কিছু অংকন দেখালেন ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য পড়ে আমিও মুগ্ধ হয়ে যাই। এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি বেশ দারুন ভাবে ঘরের ফ্লোর এর আলপনা অংকন করে দেখিয়েছেন। আপনার এত সুন্দর দক্ষতা আমাকে মুগ্ধ করল। বেশি ভালো লাগলো। আলপনা গুলো একেবারে অবিকল হয়েছে ।

 2 years ago 

ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পড়ে আমারও অনেক ভালো লাগলো।এভাবে সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঘরের মেঝের আলপনার ডিজাইন। দেখে আমার অনেক ভালো লাগলো সত্যিই অসাধারণভাবে আপনি আলপনা ডিজাইন তৈরি করেছেন বোঝা যাচ্ছে অনেক ধৈর্য সহকারে এবং দক্ষতার সাথে আপনি ধাপে ধাপে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সব থেকে বেশি ভালো লাগলো আপনার কালার কন্ডিশন টা দেখে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এই ধরনের কাজ অনেক ধৈর্য নিয়েই করতে হয় তা না হলে ডিজাইন গুলো সুন্দর হয়না।সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঘরের মেঝে আলপনা ডিজাইন দেখে আমার অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে ঘরের মেঝে আলপনা ডিজাইন অংকন করেছেন। কালার কম্বিনেশন অনেক ভালো হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর একটি ঘরের মেচে আলপনা ডিজাইন চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাদের কাছ থেকে এত উৎসাহ মূলক মন্তব্য পেয়ে সত্যি আমি ধন্য।গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সাইন পেন দিয়ে খুব সুন্দর একটি আলপনা ডিজাইন তৈরি করেছেন। খুব ভালো লাগলো আপনার ডিজাইনটি। কয়টি কালার মিশিয়ে ডিজাইনটি করেছেন যার জন্য খুব সুন্দর ফুটে উঠেছে। অনেক শুভকামনা রইল

 2 years ago 

কয়েকটি কালার ব্যবহার করাতেই মনে হচ্ছে এতটা সুন্দর দেখাচ্ছে আর আপনাদের কাছেও এতটা ভালো লাগছে।সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি তো দেখছি অনেক সময় দিয়ে খুব সুন্দর একটি আলপনা অঙ্কন করেছেন। আমার কাছে আপনার আজকের এই পোস্ট অসাধারণ লেগেছে। আপনি খুবই দক্ষতা সহকারে উপস্থাপনা করে এই পোস্টটি শেয়ার করেছেন আমাদের সকলের মাঝে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ভাইয়া এই আলপনা সম্পূর্ণ করতে প্রায় অনেক সময় লেগেছিল। এত সময় পর যখন দেখি আর্টগুলো এত সুন্দর হয়ে ওঠে তখন খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

শেয়ার করার জন্য ধন্যবাদ। অনেক পুজায় কাজে লাগবে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই আলপনা দিয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

স্বাগতম আপু।

 2 years ago 

ঘরের মেঝের আলপনা অংকন খুবই সুন্দর হয়েছে আপনার এই অংকন দেখে আমি নিজেই একদিন চেষ্টা করব। খুবই সুন্দরভাবে গুছিয়ে আপনি উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া এই আলপনা দিয়ে আমাদের সাথে শেয়ার করবেন অপেক্ষায় রইলাম। আপনার গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি ঘরের মেঝের আলপনার ডিজাইন আর্ট করেছেন। খুব অসাধারণ একটি ডিজাইন ছিল। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আপু এই ডিজাইন আপনার কাছে ভালো লাগার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88