"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-১৮ || "পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি" || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যদের জানাই আমার সালাম।


আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

প্রথমেই এপার বাংলা এবং ওপার বাংলা সকল ভাইয়া এবং আপুদের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আমরা সবাই জানি আমার বাংলা ব্লগের সকল ফাউন্ডার, এডমিন ও মডারেটর ভাইয়া এবং আপুরা কিছুদিন পরপর নতুন নতুন প্রতিযোগিতার আয়োজন করে থাকে আর সে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমার কাছে অনেক ভালো লাগে। এবারের প্রতিযোগিতা নিয়ে একটু অবাক হয়েছিলাম। তারপর ভেবেছিলাম এই পারফিউম সম্পর্কে মনে হয় তেমন বেশি কিছু লিখতে পারবো না। আমি অল্প সময়ের জন্য একটা কথা ভুলে গিয়েছি এখানে তো আমরা বাংলায় মন খুলে লিখতে পারি। এরপর যখন পারফিউম নিয়ে লেখা শুরু করেছি তখন দেখি আমার লেখা শেষই হয়না।


IMG_20220601_140602.jpg



আমার পক্ষ থেকে @rme দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই বাংলায় নিজের মনের ভাব প্রকাশ করার জন্য এত সুন্দর একটি কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছেন।

IMG20220601135112_01.jpg



এবার আসি মূল কথায়। পারফিউম ব্যবহার করে না বর্তমানে এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কষ্টকর ব্যাপার। আবার এর মধ্যে কিছু কিছু পারফিউম আছে যেগুলোর ঘ্রাণ এতটাই তীর্যক যে কেউ ব্যবহার করে পাশে দিয়ে হেঁটে গেলে সেই ঘ্রাণে মাথা ঘুরাতে শুরু করে। আমার কাছে আবার এত তীর্যক ঘ্রাণ ওয়ালা পারফিউম একদম ভালো লাগে না। একটা কথা মনে রাখবেন যে পারফিউমের ঘ্রাণ তীর্যক থাকে তা যদি ব্যবহার করে বাহিরে বের হন তাহলে সেই ঘ্রাণ ঘামের সাথে মিশে আরো খারাপ একটা ঘ্রাণে পরিণত হবে। এতে করে হয়তো আপনার পাশের মানুষের আরো বিরক্ত লাগতে পারে।


পারফিউম নিয়ে আমার অনুভূতি

IMG20220601135319_01.jpg



আমার কাছে এমন কিছু কিছু পারফিউম আছে যেগুলোর ঘ্রাণ অনেক ভালো লাগে। বেলি ফুলের যে পারফিউম সেগুলো আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু আমি ব্যবহার করিনা তবে কেউ যদি ব্যবহার করে তাহলে খুব ভালো লাগে। আমি যখন বাহিরে যাই তখন আমার নাকে এসে কিছু কিছু পারফিউমের ঘ্রাণ বাঁধা পায়। অবশ্য সেই পারফিউম গুলোর নাম আমি জানি না তবে আমার কাছে সেই ঘ্রাণ অনেক ভালো লাগে। এবার বলি আমি যে পারফিউম ব্যবহার করি তার ঘ্রাণ আমার কাছে অনেক মিষ্টি লাগে। মাঝে মাঝে মনে হয় খেয়ে নেই তাহলে সবসময় এর ঘ্রাণ সম্পূর্ণ শরীরে ঘুরেবেড়াবে হা হা হা😆😆। আমি এই পারফিউম সবসময় ব্যবহার করি। এই পারফিউমের ঘ্রাণ খুবই সুন্দর যার জন্য আমি ব্যবহার করতে পারি।


IMG20220601135037_01.jpg



উপমহাদেশে অনেক বছর আগে যখন পারফিউম ছিলনা তখন নারীরা ধূপের ধোঁয়া চুলে,গায়ে ও পোশাকে মাখতো। সবাই আসলে সুন্দর সুগন্ধির জন্য বিভিন্ন উপায়ে বিভিন্ন ধরনের পারফিউম ব্যবহার করেছিল‌। কারণ এই পারফিউমের গন্ধ আমাদের মনকে করে তুলে আনমনে। একজন ব্যক্তির গায়ে থেকে যখন মিষ্টি সুন্দর ঘ্রাণ আসে তখন আমরা তার উপস্থিতি সবসময় মনে রাখি।


IMG20220601135211_01.jpg



পারফিউম নিয়ে লেখা শুরু করলে মনে হয় যেন শেষই হয়না। আর কথা না বাড়িয়ে আমার পারফিউম নিয়ে অনুভূতি এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন প্রতিযোগিতায় অংশগ্রহণের মধ্য দিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

ভালো ছিল আপু😊অংশগ্রহণের জন্য ধন্যবাদ। আশা করি ভালো কিছু হবে💜

 2 years ago 

দোয়া করবেন সবসময় ভাইয়া এবং এভাবেই পাশে থাকবেন। সব সময় চেষ্টা করে যাচ্ছি আপনাদের মাঝে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পুরো পোস্টটি দেখে সত্যিই খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে অত্যন্ত দক্ষতার সহকারে পারফিউম নিয়ে আপনার অনুভূতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। আশা করি আপনি এই প্রতিযোগিতায় প্রথম সারিতে অবস্থান করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে এত ভালো লাগার জন্য খুবই খুশি হলাম। আসলে এই কমিউনিটিতে আসার পরে অনেক কিছু শিখতে পেরেছি এবং তাই আজকের চেষ্টা করে গেলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

উপমহাদেশে অনেক বছর আগে যখন পারফিউম ছিলনা তখন নারীরা ধূপের ধোঁয়া চুলে,গায়ে ও পোশাকে মাখতো।

কি বলেন এটা তো জানা ছিল না। কিন্তু আপনি পারফিউম নিয়ে অনেক সুন্দর অনুভূতি লিখেছেন। কিন্তু কেন জানিনা আমি পারফিউমের গন্ধ সহ্য করতে পারিনা। এজন্য আমি কোন পারফিউম ইউজ করিনা। আপনি অনেক সুন্দর একটি পারফিউম ইউজ করেন। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু অনেক বছর আগে এরকম ছিল পারফিউম। অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

 2 years ago 

খুব ভালো লিখেছেন এবং পারফিউম টাও বেশ সুন্দর দেখাচ্ছে। সেই সাথে পারফিউম নিয়ে ছোট্ট একটি তথ্য পেলাম আপনার পোস্টটায় খুব ভালো লাগলো আপনার জন্য শুভ কামনা করছি।

 2 years ago 

খুবই সুন্দর করে গুছিয়ে কমেন্ট করেছেন দেখছি। ‌ আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

 2 years ago 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি পারফিউম নিয়ে অনেক সুন্দর কথাগুলো লিখেছেন। আসলে বেশি ঘ্রাণ যুক্ত পারফিউম ব্যবহার করলে আমার কাছে বিরক্ত লাগে। মনে হয় যেন মাথা ধরে যায়। মিষ্টি ঘ্রাণ যুক্ত পারফিউম অনেক ভালবাসি। ধন্যবাদ আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ও অনেক মাথা ধরে যায় আপু। অনেক সুন্দর গুছিয়ে কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আপু আমি আছি একজন যে পারফিউম ইউজ করি না ।তবে পারফিউমের ঘ্রাণ কাছে খুব ভালো লাগে। কিন্তু যারা খুব তির্যক ঘ্রাণ ওয়ালা পারফিউম ইউজ করে সেটাও আমার ভালো লাগেনা। উপমহাদেশের নারীদের এভাবে সুগন্ধি ব্যবহার করার প্রক্রিয়াটি আমার আগে জানা ছিল না। আপনার পোষ্টের মাধ্যমে জানতে পেরেছি। যাই হোক ভাল লাগল আপনার আজকের পোস্টটি ।আশা করি আপনি সেরাদের একজন হবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আমার সাথে আপনার অনেক মিলে গেল দেখছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার গল্পটি বেশ ভাল ছিল। পারফিউম টির সাথেও পরিচিত হলাম। ফ্রেন্ডকে গিফট করা যাবে। দোয়া করি এই প্রতিযোগিতায় আপনি যেন ইউনিং লিস্ট এ থাকেন। ভালবাসা নিবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার ফ্রেন্ড কে গিফট দেবেন জেনে খুবই ভালো লাগলো। এভাবেই উৎসাহ দিয়ে সব সময় পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু, আপনার পারফিউমের অনুভূতির গল্প শুনে খুব ভালো লাগলো।আমার ও বেশি ঘ্রাণ যুক্ত পারফিউম পছন্দ নয়,মৃদু সুগন্ধ বেশি ভালো লাগে আমার কাছে।আপনার পারফিউমটি আশা করি খুব ভালো।আপু আপনাকে ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমিও পারফিউমের গন্ধ বেশি নিতে পারি না। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69