ফুল গাছের সাথে কিছু সুন্দর মূহুর্ত || ১০% প্রিয় লাজুক-খ্যাক🦊এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবারের বন্ধুরা


আসসালামু আলাইকুম/নমস্কার


সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে এবং আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

আজ আমি আবারও নতুন আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। একটু ইউনিক পোস্ট না হলে মনে হয় একদমই ভালো লাগেনা। আমি সবসময় চেষ্টা করি ভালো ও ইউনিক পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে। আমি আজ আপনাদের সাথে ফুল গাছের সাথে কিছু সুন্দর মূহুর্ত শেয়ার করতে এসেছি।


IMG_20220713_094503.jpg



আমি আজ যে ফুল গাছের কথা বলবো তার নাম গন্ধরাজ ফুল। আমার কাছ যেমন ফুল ভালো লাগে ঠিক তেমনি আমি জানি আপনাদের কাছেও ফুল অনেক ভালো লাগে। গন্ধরাজ ফুল দেখতে যেমন সুন্দর এর ঘ্রাণও তেমনি অনেক ধন্যবাদ লাগে। আমার ননদ বাড়ির সামনে গন্ধরাজ ফুলের ছোট একটা ডাল এনে লাগিয়েছে। আজ সেই ডাল থেকে কত বড় একটি গাছ হয়েছে।


IMG20220709194315.jpg


Location



কাল রাতের বেলা আমরা সবাই যখন বাহিরে বসে ছিলাম তখন হঠাৎ করে দেখি ঘ্রাণে বাড়ি ভরে গেছে। কিন্তু কিসের ঘ্রাণ আসতেছে বুঝতে ছিলাম। এদিক ওদিক খুঁজতে লাগলাম তারপর হঠাৎ চোখে পড়লো সবুজ পাতার ফাঁকে খুব সুন্দর সাদা ফুল।যার ঘ্রাণে সম্পূর্ণ বাড়ি ভরে গিয়েছিল।


IMG20220709194200_01.jpg


IMG20220709194155_01.jpg


Location


এর মধ্যে আকাশে এত সুন্দর পূর্ণিমার চাঁদ উঠেছে যার আলো ফুলের উপর পরাতে দেখতে আরও বেশি সুন্দর লাগছে। আমার কাছে আবার গন্ধরাজ ফুল অনেক ভালো লাগে। যখন সবুজ পাতার ফাঁকে সাদা ফুলে সম্পূর্ণ গাছ ভরে যায় তখন দেখতে অনেক সুন্দর লাগে। রাতে চাঁদের আলোতে গাছ দেখে মনে হচ্ছিল সম্পূর্ণ গাছ ফুলে ভরা।


IMG20220709194238_01.jpg


IMG20220709194226.jpg


Location


গন্ধরাজ ফুল নিয়ে মজার একটা গল্প শেয়ার করি। আমাদের ঘরের কোণায় আমার মা একটা গন্ধরাজ ফুলের গাছ লাগিয়েছিল। সেই গাছে অনেক ফুল হতো।সেই ফুলের ঘ্রাণে আমাদের ঘর মৌ মৌ করতো। কেউ যাতে চুরি করতে না পারে সেজন্য আমরা রাতের বেলা ফুল গাছ পাহাড়া দিতাম। আমার কাছে ফুল গাছে থাকলে ভালো লাগে কিন্তু ছিড়ে ফেললে ভালো লাগেনা। সবুজ গাছের মধ্যে যখন সাদা ফুল ফোটে থাকে তখন দেখতে অসাধারণ লাগে।


IMG20220711073913.jpg


IMG20220711073809_01.jpg


Location


আমি যখন ছোট ছিলাম তখন একবার মা হঠাৎ করে বলে ফুলের ভরা বানাবে।কিন্তু কি ফুলের ভরা বানাবে বুঝতে পারছিলো না। মা বলতেছে গাছেতো অনেক গন্ধরাজ ফুল হয়েছে তাহলে আজ একটু এই ফুল দিয়েই ভরা বানিয়ে দেখি। তখন মা গাছ থেকে অনেক গুলো ফুল তুলে আনে। এরপর অনেক সুন্দর ও সুস্বাদু ভাবে ভরা বানিয়েছিল। কিন্তু এর স্বাদ কেমন হলো শুনলে অবাক হবেন। এই ভরা খেতে খুবই সুস্বাদু হয়েছিল কিন্তু যেহেতু ঘ্রাণ ফুল তার জন্য একটু ঘ্রাণ লেগেছিল এবং একটু ঝাঁঝ লেগেছে।


IMG20220709194258.jpg


Location


আপনারা একবার বাসায় এই ভরা বানিয়ে দেখতে পারেন। আমার কাছে ভালো লেগেছিল হয়তো আপনাদের কাছেও ভালো লাগবে। রাতের বেলা যখন এই সুন্দর ফুলের দৃশ্য দেখিয়েছি তখন ভাবলাম দিনের বেলা এই ফুল দেখতে কেমন লাগে দেখিয়ে দেই। তারপর আজ সকাল সকাল উঠে কয়েকটি ফুলের ছবি তুলে নিলাম। সকাল বেলা এই সুন্দর ফুলসহ গাছ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।


আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

গন্ধরাজ ফুল আমার খুবই পছন্দের কারণ এই ফুলটি যখন ফুটে তখন তার গন্ধে জায়গাটা ভরে যায়। গন্ধরাজ ফুলের গন্ধ আমার কাছে বেশি ভালো লাগে। আপনার এই পোস্ট পড়ে ভীষণ ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও গন্ধরাজ ফুল অনেক ভালো লাগে। রাতের বেলা যখন এর ঘ্রাণ শুরু হয় তখন আর ঘরে থাকা যায়না।আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

গন্ধরাজ । নামের মাঝেই যার পরিচয় পাওয়া যায় । অনেক পরিচিত ফুল হলেও আমি বাস্তবে কখনো এর দেখা পাইনি । আপনার তোলা ছবি গুলো দেখে বেশ ভাল লাগলো । এর প্রশংসা শুনে এখন ইচ্ছে হচ্ছে এই ফুল গাছা বাড়িতে একটা লাগাতেই হবে ।

 2 years ago 

ভাইয়া নার্সারিতে গেলে এই ফুলের গাছ পাবেন।একটা কিনে লাগিয়ে দেখেন খুব সুন্দর ঘ্রাণ পাবেন এত মনও ভালো থাকবে।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল গাছের রাতের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর লিখেছেন আপু। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া রাতের ফটোগ্রাফি যেমন সুন্দর হয়েছে তেমনি রাতের বেলা বাস্তবে দেখতেও খুব সুন্দর ছিল। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই ফুলটি অনেক পরিচিত এবং প্রিয় একটি ফুল। এটাকে আমাদের এলাকায় গন্ধরাজ ফুল বলে আখ্যায়িত করা হয়েছে এবং এই ফুলের ঘ্রাণ এত বেশি অনেকটা এরিয়াজুড়ে ঘ্রাণটি বিস্তার থাকে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আমরাও এই ফুলকে গন্ধরাজ ফুল বলি ভাইয়া।একদম ঠিক ভাইয়া এই ফুলের ঘ্রাণ অনেকটা এরিয়াজুড়ে বিস্তার করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুল গাছের সাথে আপনি অনেক চমৎকার কিছু সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো অনেক বেশি আকর্ষণীয় লেগেছে ।সেই সাথে রাত্রেবেলার ফটোগ্রাফি অনেক বেশি ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট তুলে ধরার জন্য।

 2 years ago 

আমার কাছেও রাতের বেলা অনেক ভালো লেগেছিল। রাতের বেলা গাছসহ ফুল দেখতে অসাধারণ লেগেছিল। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40