বৃষ্টি ভেজা সুন্দর সকাল || ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আমি আবারো চলে এসেছি আপনাদের মাঝে আরেকটি ভিন্ন ধরনের পোস্ট নিয়ে। আমার আজকের এই পোস্ট আপনাদের কেমন লাগবে জানিনা। তারপরও চেষ্টা করেছি ভালো করার জন্য।


IMG_20220725_072351.jpg


আমি আজ আপনাদের সাথে খুব সুন্দর একটি মূহূর্ত শেয়ার করবো। আমার আজকের পোস্ট বৃষ্টি ভেজা সুন্দর সকাল নিয়ে শুরু করলাম।



IMG20220724075358.jpg

IMG20220724075340_01.jpg


Location


আমরা যখন সবাই মিলে বৃষ্টিতে ভিজতে যেতাম তখন এই ছড়া খুব বলতাম। আমার কাছে ছোট বেলার সেই বৃষ্টি ভেজা সকাল আর বর্তমানের বৃষ্টি ভেজা সকালের আকাশ পাতাল ব্যবধান। আমাদের আগে টিনের ঘর ছিল যখন বৃষ্টি হতো তখন সেই বৃষ্টির ঝমঝম শব্দে ঘুমাতে অনেক মজা হতো। টিনের ঘর থাকলে বৃষ্টির সময় আবার অনেক ঠান্ডা লাগে। তখন কাঁথা মুড়ি দিয়ে ঘুমাতে আরো বেশি ভালো লাগে। সকাল বেলা মনে হতো সেই ঘুম যেন কখনো শেষ না হয়।


IMG20220724073128_01.jpg

IMG20220724073120_01.jpg

IMG20220724073112_01.jpg


Location


যেই পরিমাণ গরম পড়েছে বোঝার কোনো উপায় নেই যে এখন শ্রাবণ মাস চলে। ছোটবেলায় দেখেছি বর্ষাকালে প্রচুর বৃষ্টি হতো। কিন্তু এখন প্রায় বৃষ্টি নেই বললেই চলে। একেতো প্রচুর গরম শুরু হয়েছে তার উপর লোডশেডিং সহ্য করা যাচ্ছে না। গতকাল রাতে প্রচুর গরম ছিল তার মধ্যে সারারাত কারেন্ট ছিল না। একদম রাতে ঘুমাতে পারিনি তারপর ভোরবেলা কারেন্টও আসলো এবং বৃষ্টিও শুরু হলো। ঐ সময় এত ঠান্ডা লেগেছে ঘুমাতে অনেক আরাম হয়েছিল। সকাল বেলা সেই বৃষ্টি হাত দিয়ে স্পর্শ করতে অনেক ভালো লেগেছিল।


IMG20220724075333_01.jpg


Location


সকাল সকাল এই বৃষ্টি দেখে মন ভালো হয়ে গেল। আমার এই সকাল বেলাই অনেক ভিজতে ইচ্ছে করছিল কিন্তু আমার ছেলে উঠে পড়াতে আর ভিজতে পারিনি। দিনের বেলা যখন ছেলে ঘুমায় ভিজার মতো সময় থাকে তখন বৃষ্টি হয়না আর আমার ভিজাও হয়না। অনেক দিন হলো বৃষ্টিতে ভিজা হয়না। এই বৃষ্টিতে বসে গরম চা পান করতে সত্যি অনেক ভালো লাগে। আমি ছোটবেলায় দেখেছি বৃষ্টি হলে মা শিম বিচি আর চাল ভেজে নিয়ে আসতো। তখন সবাই একসাথে বসে অনেক মজা করে খেতাম। সেই হারিয়ে যাওয়া দিন যদি আমার জীবনে আবার ফিরে আসতো তাহলে সত্যি অনেক মজা হতো।


IMG20220724075220_01.jpg

IMG20220724075203.jpg


Location


আমার কাছে বৃষ্টি অনেক ভালো লাগে কারণ আমি ঘরে থাকি বলে। কিন্তু এমন অনেক মানুষ আছে যারা দিন আনে দিন খায় তাদের কাছে আবার বৃষ্টি একদমই ভালো লাগেনা না। যদি সারাদিন বৃষ্টি হয় তাহলে যে তাদের না খেয়ে বসে থাকতে হয়। বৃষ্টি হলে যেমন আমাদের জন্য ভালো আবার বেশি হলে ক্ষতিও আছে। এই তো কিছু দিন আগেও বৃষ্টির কারণে সিলেটে বন্যা হয়েছিল। আবার অনেক সময় বৃষ্টি না হলে সবকিছু শুকিয়ে যায়। তখন অনেক জায়গায় পানির অভাব দেখা দেয়।


IMG20220724075051_01.jpg


Location


বৃষ্টির সময়ে কদম ও কেয়া ফুলে ফুলে চারদিক ভরে যায়। আমার কাছে কদম ফুল অনেক ইউনিক লাগে। আমরা কদম ফুলের উপরের অংশ ফেলে দিয়ে মাঝখানের গোল অংশ দিয়ে বল বানিয়ে অনেক খেলেছি। সময়ের সাথে সাথে কোথায় যেন হারিয়ে গেছে সেই দিন গুলো। মনের ভাষাগুলো বাংলায় লিখতে পারি বলে আজ সত্যি অনেক ভালো লাগে। তারজন্য কোনো পোস্ট লিখতে বসলে যেন শেষই হয়না।


যাই হোক আমার এই মনের কথাগুলো এখানেই শেষ করলাম। আবার আপনাদের মাঝে দেখা হবে নতুন কোনো পোস্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

বৃষ্টি ভেজা সকালের খুব সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন খুবই ভালো লাগলো পড়ে। এখন মাঝে মাঝে হঠাৎ কিছু সময় বৃষ্টি হচ্ছে যে বৃষ্টির কারণে আসলে গরমটা একটু কম এবং স্বস্থির নিঃশ্বাস ফেলতে পারছি।

 2 years ago 

ভাইয়া আবার মাঝে মাঝে বৃষ্টি হলেও গরম শুরু হয়েছে। অতিরিক্ত গরমের মধ্যে বৃষ্টি হলে খুবই ভালো লাগে। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে বৃষ্টি অনেক ভালো লাগে।আসলেই ঠিক বলেছেন শ্রাবন মাছ যে বুঝার কোন জো নেই। যাক সারারাত কষ্টের পর ডাবল বোনাস পেলেন,এক তো কারেন্ট আরেক তো বৃষ্টি। ভালো ছিলো আপনার সকাল টা। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু সারা রাত পরে যখন কারেন্ট আসলো তখন মনে হচ্ছিল একটু শান্তিতে ঘুমাতে পারবো। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্ট দেখেই বোঝা যাচ্ছে বৃষ্টি ভেজা সকালের অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সকাল সকাল বৃষ্টি মানে যেন এক অন্যরকম অনুভূতি যেটা আমি গতকাল উপভোগ করেছিলাম। আপনার সুন্দর এই মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক ভাইয়া সকাল সকাল বৃষ্টি মানে একদম অন্যরকম অনুভূতি। আপনার গঠনমূলক মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সকালের মুহূর্তটা এমনিতেই অনেক সুন্দর হয়ে থাকে ।আর বৃষ্টিময় সকালের সৌন্দর্য উপভোগ করতে কেনা পছন্দ করে। দারুন সময় অতিবাহিত করেছেন যেটা আমাদের সাথে খুব সুন্দর ভাবে শেয়ার করলেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া সকালের মুহূর্ত এমনিতেই অনেক ভালো লাগে আর তারমধ্যে যদি বৃষ্টি হয় তাহলে সেই মুহূর্ত আরও সুন্দর হয়ে ওঠে। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টি ভেজা সুন্দর সকাল আমার কাছে ভীষণ ভালো লাগে। আর বৃষ্টি দেখলে ভিজতে মন চায়। আপনার পোস্ট ভিজিট করে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক আমার মতো বৃষ্টি দেখলেই খুব ভিজতে ইচ্ছে করে। আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টি হলে আমার কাছে বেশ ভালো লাগে। বৃষ্টি ভেজা দিনের এই রকম অনুভূতিগুলো কিন্তু বেশ দুর্দান্ত লাগবে। আপনি দেখছি আপনার ছোট ছোট অনুভূতিগুলো তুলে ধরেছেন। আমারও বেশ বিভিন্ন স্মৃতি মনে পড়ে গেল।

 2 years ago 

আপু তাহলে সেই স্মৃতি গুলো নিয়ে একদিন পোস্ট করে ফেলেন। আপনার সেই পোস্টের অপেক্ষায় থাকবো।ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

বৃষ্টি আসলে আমার কাছে অনেক ভালো লাগে আপু। বৃষ্টির দিনে আসলে প্রকৃতি নতুন রূপ নেয় সেটা দেখতে বেশি ভালো লাগে। আর আসলে বিশেষ করে আপনি ঠিক বলেছেন কদম ফুল টা আমার কাছে দেখতে খুব ভালো লাগে। ছোট বেলায় কদমফুল নিয়ে অনেক দুষ্টামি করতাম ধন্যবাদ আপনাকে পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বৃষ্টির দিন নিয়ে সবার জীবনেই অনেক মধুর স্মৃতি জড়িয়ে আছে আর সেই স্মৃতি কখনো ভোলার নয়।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বৃষ্টি ভেজা সকাল ভালো উপভোগ করছেন দেখছি। তবে একটি কথা ঠিক বলেছেন যারা দিন আনা দিন খায় তাদের জন্য বৃষ্টি অনেক কষ্টকর। ঘরে বসে সময় পার করি তাদের জন্য বৃষ্টিটা অনেক আনন্দ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া অনেক সময় তাদের কথা চিন্তা করলে আবার বৃষ্টি ভালো লাগে না। ধন্যবাদ আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোটবেলার বৃষ্টি ভেজা সকাল এর সাথে এখনকার বৃষ্টি ভেজা সকাল অনেক পার্থক্য। আপনি ঠিকই বলেছেন আকাশের জমির পার্থক্য রয়েছে। অনেক অনেক ভালো লাগলো।

 2 years ago 

ছোটবেলার সেই সময়টা আর কোনোদিনও ফিরে আসবে না। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39