চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি || ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।


অনেক দিন ধরে ভাবছিলাম এই রেসিপি শেয়ার করবো কিন্তু সময় হয়ে ওঠেনি। মাঝে মাঝে আমি এই রেসিপি তৈরি করি কিন্তু তাড়াহুড়োর কারণে আর ছবি তোলা হয়না। আমার আজকের রেসিপি চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি। আমার কাছে চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে। আমি সবসময় শুধু ঢেঁড়স ভাজি করে খেয়েছি কিন্তু কখনো চিংড়ি মাছ দিয়ে খাওয়া হয়নি। আমার এই রেসিপি শ্বাশুড়ির কাছ থেকে শেখা।


20220827_224326.jpg


এবার যখন শ্বশুর বাড়ি গিয়েছিলাম তখন আমার শ্বাশুড়ি চিংড়ি মাছ দিয়ে এভাবে সুন্দর করে ঢেঁড়স ভাজি করেছেন আর গরম ভাতের সাথে সেই ভাজি খেতে দারুণ সুস্বাদু লেগেছিল। তারপর শ্বাশুড়ির কাছ থেকে কিভাবে রান্না করতে হয় শিখে আসলাম। আমার বাবার বাড়ির খাবারের সাথে শ্বশুর বাড়ির খাবারের কোনো মিল নেই। কিন্তু আমার শ্বাশুড়ির হাতের রান্না একটু ভালো হয় বলে আমার এতটা সমস্যা হয়নি। আমি খেয়ে মজা পেয়েছি বলে চিন্তা করলাম আপনাদের সাথেও একটু শেয়ার করে নেই। তাহলে কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক রেসিপির ধাপসমূহ।


প্রয়োজনীয় উপকরণ


IMG_20220827_221322.jpg


নামপরিমাণ
ঢেঁড়সএক প্লেট
চিংড়ি মাছপরিমাণ মতো
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো
পেঁয়াজ কুঁচিদুটি
শুকনো মরিচ কুঁচিপাঁচটি
হলুদ গুঁড়াএক চামচ

রেসিপি তৈরির ধাপসমূহ


১ম ধাপ

IMG_20220827_221309.jpg


প্রথমে ঢেঁড়সগুলো পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নেব। কারণ ঢেঁড়স কাটার পর ধুয়া যায় না। ঢেঁড়স কেটে তারপর ধুয়ে নিলে পিচ্ছিল হয়ে যায়। তার জন্য আমি পরিষ্কার পানি দিয়ে কয়েকবার ধুয়ে নিলাম।


২য় ধাপ

IMG_20220827_221259.jpg


এখন আমি সবগুলো ঢেঁড়স সুন্দর ভাবে চিকন করে কুঁচি কুঁচি করে কেটে নেব। আমি বেশি মোটা করে কাটিনি আমার কাছে ভালো লাগে না।



৩য় ধাপ


এখন চুলায় একটি কড়াই বসিয়ে দেব। কড়াই গরম হয়ে এলে এতে পরিমাণ মতো তেল দিয়ে দেব।



৪র্থ ধাপ

IMG_20220827_221229.jpg


এবার তেল গরম হয়ে এলে তাতে পেঁয়াজ কুঁচি দিয়ে দেব।



৫ম ধাপ


এরপর পেঁয়াজ একটু নাড়াচাড়া করে ভেজে নিয়ে এতে চিংড়ি মাছ দিয়ে দেব। এরপর চিংড়ি মাছ একটু ভাজা হলে এতে শুকনো মরিচ কুঁচি ও হলুদের গুঁড়া দিয়ে দেব।


৬ষ্ঠ ধাপ


এরপর সবগুলো একসাথে ভালো করে ভেজে নিয়ে এতে ঢেঁড়স কুঁচি দিয়ে দেব। এরপর চিংড়ি মাছের সাথে ভালো করে নেড়েচেড়ে মিশিয়ে নেব।


শেষ ধাপ

IMG_20220827_221116.jpg


আমি এখানে ঢাকনা দিয়ে ঢাকবো না কারণ ঢাকনা দিয়ে ঢেকে রাখলে ঢেঁড়স পিচ্ছিল হয়ে যাবে।এই ভাজিতে একটু তেল বেশি দিতে হয়।তাহলে খেতে অনেক সুস্বাদু লাগে। এরপর ঢেঁড়স যখন ভাজা ভাজা হয়ে যাবে তখন নামিয়ে নেব।


উপস্থাপনা

20220827_224326.jpg


এখন আমি আপনাদের সাথে আমার রেসিপি সুন্দর ভাবে পরিবেশন করার জন্য নিয়ে আসছি। এভাবে চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি করলে আমার পরিবারের সবাই অনেক পছন্দ করে। এমনকি আমিও অনেক বেশি পছন্দ করি। যদি কোনো মেহমান আসে তাহলে তাদের খাবারেও আমরা এই ভাজি পরিবেশন করতে পারি।


আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো রেসিপির মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ আমার খুব প্রিয় একটি মাছ। আর আপনি সেটা ঢেঁড়স দিয়ে রান্না করেছেন তা আরো লোভনীয় লাগছে দেখে। আপনার উপস্থাপনাও খুব সুন্দর ছিল। ধাপে ধাপে এত সুন্দর ভাবে বুঝিয়েছেন বেশ ভালো লাগলো।

 2 years ago 

আমারও অনেক প্রিয় চিংড়ি মাছ। এভাবে চিংড়ি মাছ দিয়ে যেকোনো সবজি খেতে আমার অনেক ভালো লাগে।সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছের সাথে ঢেড়স ভাজি কখনো খেয়ে দেখেনি। তবে আপনার পোষ্টের বর্ণনা গুলো পড়ে আমি বুঝতে পেরেছি নিশ্চয় চিংড়ি মাছের সাথে ঢেঁড়স ভাজি খেতে অনেক সুস্বাদু ছিল। দারুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম এই ভাজি খেতে দারুণ মজা হয়েছিল। আপনিও একবার খেয়ে দেখবেন। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি রেসিপি খুবই লোভনীয় হয়েছে। এভাবে ঢেঁড়স ভাজি করলে খেতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা এই রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু তাহলে চলে আসেন দাওয়াত রইল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে ।আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি করেছেন । দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। একবার এই রেসিপি তৈরি করে দেখবেন আশা করি ভালো লাগবে।আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ! আপু বেশ সুস্বাদু একটি খাবার, চিংড়ি মাছ দিয়ে এভাবে ঢেঁড়স ভাজি করে খেতে আসলে অনেক সুস্বাদু হয়ে থাকে। আমিও মাঝেমধ্যে এভাবে রান্না করে খাই। আপনার আজকের রেসিপিটি দেখতে যেরকম অসাধারণ খেতেও অনেক সুস্বাদু একটা রেসিপি। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

তাহলে তো নিশ্চয়ই জানেন খেতে কতটা সুস্বাদু হয়।আমার অনেক পছন্দের রেসিপি। গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি আমার খুব পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন, আপনার পোস্টটি দেখে চোখ আটকে গেল। চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি দেখে আমার এখনই খেতে মন চাচ্ছে কিন্তু এখন রান্না করার নাই। ধন্যবাদ আপনার চমৎকার পোস্টের জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে আমারও অনেক ভালো লেগেছে।এত সুন্দর ভাবে গঠনমূলক মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে অনেক সুস্বাদু ঢেঁড়স ভাজি রেসিপি দেখতে পেলাম আপু । দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু এই ভাজি খেতে দারুণ মজা হয়েছিল। একবার সময় করে তৈরি করে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ।

 2 years ago 

ঢেঁড়সের রেসিপি এমনিতেই আমার অনেক ফেভারেট তারপরে যদি হয় চিংড়ি মাছ দিয়ে ভাজি করা তাহলে তো আর শেষ নেই লোভের।। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজাদার হবে রেসিপিটি

 2 years ago 

হ্যাঁ ভাইয়া চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজি করলে তো লোভের কোনো শেষই নেই। এভাবে রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স ভাজির রেসিপি আমার কাছে মনে হচ্ছে একদম ইউনিক একটি রেসিপি। এই রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে সব মাছের থেকে চিংড়ি মাছ আমার কাছে প্রিয়। আমি কখনো খাইনি একসাথে ভাজি করে আশা করে খাওয়ার চেষ্টা করব।

 2 years ago 

আমার কাছেও সব মাছের থেকে চিংড়ি মাছ অনেক প্রিয়।ভাইয়া তাহলে একবার এই রেসিপি খেয়ে দেখবেন ভালো লাগবে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41