"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-২১ || ঝাল ঝাল চিংড়ি পটলের দোপেয়াজা || ১০% লাজুক খ্যাঁকেকে

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা!

আসসালামু আলাইকুম


আশা করি সবাই ভাল আছেন? ভাই-বোনেরা আপনাদের দোয়ায় আমিও আলহামদুলিল্লাহ অনেক ভাল আছি। আমার বাংলা ব্লগ এর সকল ভারত-বাংলাদেশের ব্লগার ভাই-বোনদের প্রতি অসংখ্য অভিন্দন জানিয়ে আমি আমার লেখা শুরু করেছি। আমার বাংলা ব্লগ কমিউনিটি সবসময় ভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করে। আমার কাছে আবার প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে খুব ভালো লাগে। আমি এই পর্যন্ত যতগুলো প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি তার মধ্যে একটি প্রতিযোগিতায় বিজয়ী হতে পেরেছি। বিজয়ী হতে পারি আর নাই বা পারি আমার কাছে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে খুব ভাল লাগে। কারণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে অনেক কিছু জানা যায়।


ঝাল ঝাল চিংড়ি পটলের দোপেয়াজা রেসিপি

20220817_164406.jpg


পটল কিন্তু রান্না করলে একটু মিষ্টি মিষ্টি লাগে আর মিষ্টি লাগলে আমার কাছে একদমই ভালো লাগে না। তারজন্য আমি ঝাল ঝাল রেসিপি তৈরি করেছি। আমি এই প্রথম এভাবে চিংড়ি পটলের দোপেঁয়াজা রেসিপি তৈরি করেছি। সবার প্রথম আমি নিজেই খেয়েছি আমার কাছে এত ভালো লেগেছে আপনারা না খেয়ে বুঝতে পারবেন না। ঘরে থাকা অল্প উপকরণে যে এত মজাদার রেসিপি তৈরি করা যায় জানা ছিল না। আমার বাংলা ব্লগ এত ইউনিক প্রতিযোগিতার আয়োজন করেছেন বলেই আজ পটলের এত ইউনিক ইউনিক রেসিপি সম্পর্কে জানতে পেরেছি। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন আমার রেসিপি তৈরি ধাপগুলো দেখিয়ে দেই।


প্রয়োজনীয় উপকরণ


IMG20220817122323.jpg


উপকরণপরিমাণ
পটলআধা কেজি
চিংড়ি মাছহাফ প্লেট
আলু২টি
তেলপরিমাণ মতো
পেঁয়াজ২টি
মরিচের গুঁড়াআড়াই চামচ
হলুদ গুঁড়াএক চামচ
ধনিয়া গুঁড়াএক চামচ
আদা বাটাএক চামচ
লবণস্বাদ মতো
শুকনো জিরাহাফ চামচ

রেসিপির ধাপসমূহ


𒆜১ম ধাপ𒆜



প্রথমে আমি পটল ও আলুর উপরের খোসা ফেলে নিলাম। এরপর পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নেব। এখন আলু ও পটল হলুদ দিয়ে সুন্দর ভাবে মাখিয়ে নেব।


𒆜২য় ধাপ𒆜



এবার চিংড়ি মাছ হলুদ দিয়ে মাখিয়ে নেব। এরপর একটি বাটিতে সবগুলো মশলা অল্প পানি দিয়ে গুলিয়ে নেব।


𒆜৩য় ধাপ𒆜


IMG20220817125811.jpg


এখন চুলায় একটি কড়াই বসিয়ে দেবো।এরপর কড়াই গরম হয়ে গেলে এতে পরিমান মত তেল দিয়ে দেবো।


𒆜৪র্থ ধাপ𒆜


IMG20220817125837.jpg


এরপর তেল গরম হয়ে গেলে হলুদ মাখানো পটল ও আলু দিয়ে দেব।


𒆜৫ম ধাপ𒆜



এবার পটল ও আলু লাল লাল করে ভেজে নেব। ভালো করে ভাজা হয়ে গেলে একটা বাটিতে উঠিয়ে নেব।


𒆜৬ষ্ঠ ধাপ𒆜



এবার একই চিংড়ি মাছ ভেজে নেব। ভাজা হয়ে গেলে পটল ও আলুর সাথে উঠিয়ে নেব।


𒆜৭ম ধাপ𒆜



এখন সেই একই তেলে পেঁয়াজ কুচি দিয়ে দেব। এরপর পেঁয়াজ যখন হালকা লাল হয়ে আসবে তখন এর মধ্যে গুলিয়ে রাখা মশলা দিয়ে দেব। এরপর মশলা ভালো করে কষিয়ে নেব।


𒆜৮ম ধাপ𒆜



এবার পটল,আলু ও চিংড়ি মাছ দিয়ে দেব। এরপর মশলার সাথে ভালো করে কষিয়ে নেব।


𒆜৯ম ধাপ𒆜


IMG20220817131615.jpg


এরপর সবজি গুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণ মতো পানি দিয়ে দেব।


𒆜শেষ ধাপ𒆜


CamScanner 08-17-2022 16.33_1.jpg


এবার ঝোল শুকিয়ে আসলে নেড়েচেড়ে নামিয়ে নেব।এরপর সুন্দর ভাবে পরিবেশন করার জন্য একটি বাটিতে ঢেলে নেব। আর এভাবেই শেষ হয়ে গেল আমার ঝাল ঝাল চিংড়ি পটলের দোপেয়াজা রেসিপি তৈরি। আপনারা একবার এই রেসিপি বাসায় তৈরি করে দেখবেন। আশা করি খেতে খুবই সুস্বাদু হবে।


আবার দেখা হবে নতুন কোন রেসিপি নিয়ে নতুন কোন প্রতিযোগিতার মাধ্যমে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

বরাবরের মতো এবারও চমৎকার একটি বিষয়ের উপর প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আপনি সেই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য খুব চমৎকার করে চিংড়ি পটলের দোপেয়াজা রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি আমার কাছে অসাধারণ লেগেছে। অবশ্যই একদিন ট্রাই করে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া একদিন বাসায় তৈরি করে দেখবেন আশা করি ভালো লাগবে। আমার কাছেও খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার পর।

 2 years ago (edited)

ঠিক বলেছেন আপু । প্রথম হয়ে পুরষ্কার গ্রহণ করা বড় কথা নয় । অংশগ্রহণ করাটাই বড় । এই প্রতিযোগীতার মাধ্যমে কত যে রেসিপি জানার সুযোগ হলো তা বলে বোঝাতে পারবো না । পটল দিয়ে যে এত্ত কিছু তৈরি করা সম্ভব তা মোটেও জানা ছিল না ।আজকে আপাওনার মাধ্যমেও একটি নতুন রেসিপি জানার সুযোগ হলো । আপনার জন্য শুভকামনা রইলো ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই প্রতিযোগিতার আয়োজন করেছেন বলেই হয়তো আমরা এত ইউনিক রেসিপি সম্পর্কে জানতে পেরেছি।গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি পটলের দোপেয়াজা রেসিপি দারুন হয়েছে আপু। কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এছাড়া চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। লোভনীয় ও মজার একটি রেসিপি তৈরি করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আমার কাছেও চিংড়ি মাছ অনেক ভালো লাগে।ঢাকায় আসার সময় এই মাছগুলো বাড়ি থেকে নিয়ে এসেছি। গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

পটলের দো পেঁয়াজি রেসিপি টা আপনি আমাদের মাঝে অনেক ইউনিক ভাবে উপস্থাপন করেছেন ।
আসলে এই রেসিপিটা অনেকদিন খাওয়া হয়নি রেসিপিটা দেখেই জিভে জল চলে এসেছে, দারুন হয়েছে রেসিপিটা আপু।

 2 years ago 

ভাইয়া তাহলে আজই এই রেসিপি তৈরি করে খেয়ে নেন।এভাবে পটল রান্না করে খেতে খুবই সুস্বাদু লাগে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কখনো চিংড়ি পটলের দোপেয়াজু খাওয়া হয়নি। পটলের এমন ইউনিট ইউনিক রেসিপি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। কিছুদিন ধরে পটলের বিভিন্ন ধরনের রেসিপি গুলো শিখছি। এসব রেসিপি অবশ্যই আমি একটা একটা করে ট্রাই করে দেখব।

 2 years ago 

আপু আমিও এই প্রতিযোগিতা দেওয়ার পর থেকে পটলের বিভিন্ন রেসিপি শিখতে পারলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি পটলের দোপেয়াজা রেসিপি দেখে তো লোভ লেগে যাচ্ছে। অনেক সুন্দর হয়েছে চিংড়ি পটলের দোপেয়াজা। আগে কখনো এভাবে রান্না করে খাওয়া হয়নি। আপনার থেকে নতুন রেসিপি শিখে নিলাম। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপু আমিও এই রেসিপি প্রথম তৈরি করেছি। খেতে খুবই সুস্বাদু হয়েছিল। একবার আপনিও তৈরি করে দেখবেন।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অও,অসাধারণ হয়েছে চিংড়ি পটলের দোপেয়াজা রেসিপিটা আপু।দেখেই খেতে মন চাইছে।এইরকম মাখা মাখা করে খেতে খুব ভালো লাগে তাছাড়া চিংড়ি মাছ আমার খুব পছন্দের।ধন্যবাদ আপনাকে,শুভকামনা রইলো।

 2 years ago 

আপু আপনার চিংড়ি পটলের দোপেয়াজা দেখতে খুবই লোভনীয় লাগছে। খুব সুন্দর করে আপনি রেসিপিটি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমি এই প্রথমবার এই রেসিপি তৈরি করেছিলাম।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি পটলের দোপেয়াজা দেখেই তো জিভে জল চলে এলো। অতি লোভনীয় পটলের একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার রেসিপির বর্ণনা গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনার রেসিপি আট নাম্বার ধাপটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। চিংড়ি মাছের সাথে পটলের একটি অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া তাহলে আজই এই রেসিপি তৈরি করে খেয়ে নেবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64271.38
ETH 3157.43
USDT 1.00
SBD 4.25