🌳বিভিন্ন ফলে ভরা গাছ।🌳১০% প্রিয় লাজুক খ্যাঁককে।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি মোটামুটি ভালো আছি। আজ আবারো চলে আসলাম নতুন ও ইউনিক আরেকটি পোস্ট নিয়ে। আমার কাছে এই আর্ট করে অনেক ভালো লেগেছে। বাস্তবে যদি এমন গাছ পাওয়া যেত তাহলে আমার জন্য খুব ভালো হতো। আমার মতো যারা অলস তাদেরও অনেক সুবিধা হতো। এক গাছে সব ধরনের ফল একসাথে পাওয়া গেলে মজাই হতো।


CamScanner 11-19-2022 23.25.jpg


আমি আজ এমন একটি গাছ আপনাদের সাথে শেয়ার করবো যে গাছে বিভিন্ন ধরনের ফল ধরেছে। এই আর্ট সম্পূর্ণ করতে আমার প্রায় অনেক সময় লেগেছিল। তাহলে চলুন দেখে নেই সেই আর্টের ধাপসমূহ।


𒆜প্রয়োজনীয় উপকরণ𒆜

received_800081137757586.jpeg


★ আর্ট পেপার

★ সাইনপেন

★ রাবার

★ পেন্সিল


𒆜গাছের ধাপসমূহ𒆜


𒆜১ম ধাপ𒆜


IMG_20221119_231155.jpg


IMG_20221119_231146.jpg


প্রথমে আমি ডালপালাসহ পেন্সিল দিয়ে একটি গাছ এঁকে নেব।


𒆜২য় ধাপ𒆜


IMG_20221119_231204.jpg


এবার সেই গাছ কালো কলম দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।


𒆜৩য় ধাপ𒆜


received_932551917718294.jpeg


received_1233420220850431.jpeg


এখন গাছের ভিতরে দাগ টেনে নেব। এবার গাছ দেখতে সুন্দর দেখাচ্ছে।


𒆜৪র্থ ধাপ𒆜


received_5541021172650647.jpeg


received_514509077368503.jpeg


এবার ডালের প্রতিটার মাথায় একটা করে ফল এঁকে নেব।


𒆜৫ম ধাপ𒆜


IMG_20221119_231220.jpg


এখন আমি অর্ধেক গাছের মধ্যে ফল এঁকে দেখিয়ে দিলাম।


𒆜শেষ ধাপ𒆜


received_3294252394236073.jpeg


এভাবে আমি সম্পূর্ণ গাছের মধ্যে ফল এঁকে নেব। এরপর গাছ থেকে ঝরে পড়ছে এমন কিছু ফল এঁকে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের বিভিন্ন ফলে ভরা গাছ।


CamScanner 11-19-2022 23.25.jpg


এবার গাছের নিচে আমার সাইন দিয়ে দেব। এই সুন্দর ফল ভরা গাছ আঁকতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।

IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপু আপনি একটি আর্ট পেপারের মধ্যে অনেক সুন্দর ভাবে ফলে ভরা গাছের চিত্র অংকন করেছেন। আবার সেই আর্টের প্রত্যেকটি ধাপকে আপনি আমাদের মাঝে সাবলীল ভাষায় তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

আপু খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যি আপু এক গাছে সবকিছু পেয়ে গেলে আমাদের মত অলসদের অনেক উপকার হত। তাহলে আর কষ্ট করে দূরে যেতে হতো না। এই গাছগুলোই বাসার চারপাশে লাগিয়ে দিতাম। যাইহোক আপু আপনার কল্পনা থেকেই হোক অথবা মনের ইচ্ছা পূরণ করার জন্যই হোক এই চিত্রটা অঙ্কন করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপু ইউনিক একটি চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু দোয়া করেন যারা অলস আছে তারা যেন স্বপ্নের মধ্যে এই গাছ পেয়ে যায়। তাহলে কষ্ট করে আর বাজারে যেতে হবে না। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে এরকম একটি গাছ থাকলে মনে হয় ভালই হতো তাহলে আমিও আমার বারান্দায় বড় একটি টবে এরকম একটি গাছ লাগিয়ে রাখতাম।যখন যে ফল খেতে মন চাইতো নিয়ে খেতাম। এরকম একটি চিত্র আঁকা আপনার মাথায় কোথা থেকে আসলো তাই ভাবছি। ভালোই এঁকেছেন গাছটি। একই আছে সব ধরনের ফল ধরলে তাহলে তো আর অনেক গাছ লাগানোর প্রয়োজন হতো না একটি গাছই তখন যথেষ্ট ছিল।

 2 years ago 

আপু চিন্তা করলাম যদি কখনো আলাদিনের চেরাগ পাই তাহলে আপনাদের সবার জন্য এই গাছ চেয়ে নেব। তারজন্য আগে থেকে রেডি করে রেখছি হা হা হা। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
আপু আপনার আর্টের মতো আমার একটি ফলের গাছ হলে ভালো হতো। ফলের বর্তমানে যে দাম,এক গাছ থেকেই সব ফল পাওয়া যেত।হা হা হা।আপনার অসাধারণ চিন্তা থেকে একটি চমৎকার চিত্রাঙ্কন করেছেন।আসলে এটাই হচ্ছে প্রতিভা।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে বিভিন্ন ফলে ভরা একটি গাছের চিত্রাঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

ভাইয়া চলেন তাহলে আজ থেকে বাজারে এমন গাছ খুঁজা শুরু করি হা হা হা।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

একটি গাছে অনেক গুলো ফল এ ধরনের একটি গাছ থাকলে তো অনেক ভালই হয়। যখন ইচ্ছা হবে যেটাই ইচ্ছা হবে সেটা খেতে পারতাম। আপনার মনের ইচ্ছাগুলো আপনি চিত্র অঙ্কনের মাধ্যমে পূরণ করেছেন। এত সুন্দর করে বিভিন্ন ফলে ভরা একটি গাছের চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এমন গাছ থাকলে সত্যি ভালো হতো কিন্তু দুঃখের বিষয় সেই গাছ নেই। যাই হোক খুব সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বিভিন্ন ফলে ভরা গাছের চিত্র অঙ্কনটি দেখে বেশ আকর্ষণীয় লাগছে। আমার জানামতে পৃথিবীতে আদৌ এরকম গাছ আছে কিনা আমার জানান নেই। তবে আপনার চিন্তাধারা ছিল ইউনিক এবং চিত্র অংকটি ছিল ইউনিক। আমাদের মাঝে বিভিন্ন ফলে ভরা গাছের চিত্র অংকন শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

পৃথিবীতে নেই বলেই এই আর্ট মাথায় আসলো আর এমন গাছ থাকলে আর্ট করার মজা পেতাম না। আপনার কাছে ভালো লাগলো জেনে খুশি। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

বাহ্ সব রকম ফলের সহযোগে এত সুন্দর একটা গাছের ডুডল এঁকেছেন দেখতে খুব ভালো লাগছে। প্রতিটা ফল ছোট ছোট কিন্তু পার্ফেক্ট লাগছে। আমার মনে হচ্ছে সত্যিই যদি এমন হত যে এক গাছেই সব ফল পাওয়া যেতো! কি ভালোই না হত।
তবে বিজ্ঞান যে হারে এগোচ্ছে, হয় তো কিছুদিনের মধ্যেই এমন হবে যে এক গাছেই সব ফল পাওয়া যাবে। 😁

 2 years ago 

দিদি এমন গাছ পাওয়া গেলে আমি খুব খুশি হবো।তাহলে কষ্ট করে আর বাজারে যেতে হবে না হা হা হা।খুব সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু বিভিন্ন ফলে ভরা গাছ এর আর্ট টি অনেক ইউনিক লেগেছে।তবে এককথায় বলতে গেলে আপনি আর্ট পোস্টটি খুবই চমৎকার আপু। আপনি আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

এমন একটি গাছ যদি আমাদের থাকতো তাহলে অনেক উপকারে আসতো। আপনি বিভিন্ন ধরনের ফল দিয়ে গাছের চিত্র অঙ্কন করলেন। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক টাইম নিয়ে চিত্র অংকনটি করলেন। এসব চিত্র অংকন করতে অনেক ধৈর্যেরও প্রয়োজন হয়। আপনার চিত্রাংকনটি অসাধারণ। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু অনেক সময় লেগেছিল এই আর্ট সম্পূর্ণ করতে। এই ধরনের আর্ট করতে একটু সময় বেশিই লাগে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65