সোনারগাঁও তাজমহল ঘুরাঘুরি | ১০% প্রিয় লাজুক-খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


IMG_20221011_224534.jpg


কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুল্লিলাহ ভালো আছি। আজ আবারও চলে আসলাম আপনাদের মাঝে ঘুরাঘুরির আরও একটি পোস্ট শেষে করার জন্য। ঘোরাঘুরির করতে আমার আপনার সবারই অনেক ভালো লাগে। বিয়ের আগে প্রচুর ঘুরেছি কিন্তু এখন সাংসারিক কাজে একটা ব্যস্ত সময় পার করি দূরে ঘুরতে যাওয়ার মতো সময় খুঁজে পাচ্ছি না। এখন আবার পর পর দু'বার ঘুরতে গেলাম। আগে ঘুরতে যেতাম নিজের আনন্দের জন্য আর এখন ঘুরতে যাই ছেলের আনন্দের জন্য। আমার ছেলে ছোট হলে কি হবে ঘুরতে সে খুব পছন্দ করে।


received_1462116630939764.jpeg

received_477537984313621.jpeg

IMG20220922160935.jpg


Location


আমি এর আগে সোনারগাঁওয়ের পানাম নগর ঘুরাঘুরির পর্ব শেয়ার করেছিলাম। পানাম নগর ঘুরাঘুরি করে আমার অনেক ভালো লেগেছিল। এরপর আমরা সেখান থেকে অটোরিকশা করে চলে গেলাম তাজমহল দেখতে। পানাম নগর থেকে তাজমহল যেতে প্রায় দেড় ঘন্টার মতো লেগেছিল। দিল্লির তাজমহল দেখার সৌভাগ্য হয়নি কিন্তু বাংলাদেশের তাজমহল দেখতে পেরে খুব ভালো লেগেছে।


IMG20220922150637_01.jpg

IMG20220922150634_01.jpg


Location


আমরা সেখানে যেতে দুপুর আড়াইটা বেজে গিয়েছে। তখন প্রচুর রৌদ আর গরম ছিল তার জন আমরা প্রথমে দুপুরের খাবার খাওয়ার জন্য চলে গেলাম। তাজমহলের কাছেই খুব সুন্দর একটি রেস্টুরেন্টে আছে। এই রেস্টুরেন্টের খাবার খেয়ে খুব মজা পেয়েছি। আমি আবার কোথাও ঘুরতে গেলে রেস্টুরেন্ট থেকে ভর্তা দিয়ে ভাত না খেয়ে আসিনা। আমার কাছে রেস্টুরেন্টের বিভিন্ন পদের ভর্তা দিয়ে ভাত খেতে অনেক ভালো লাগে। খাবারের শেষে একটু ঠান্ডা খেলে খুবই ভালো লাগে।


IMG20220922152021_01.jpg

IMG20220922151929_01.jpg

IMG20220922150645.jpg


Location


তাজমহলের ভিতরে প্রবেশ করার জন্য ৫০টাকা করে টিকেট লাগে। এরপর আমরা তাজমহলের ভিতর প্রবেশ করলাম। আমি তো সেখানে গিয়ে এত সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। সেখানে এত সুন্দর সুন্দর ফুলের গাছ লাগানো যা দেখে মন ভরে গেল। ছোট ছোট রাস্তা তার দুপাশে ছোট ছোট গাছ লাগানো। আবার সাদা কালারের বড় বড় পিলারে ঘেরা এই তাজমহল।


IMG20220922153745_01.jpg

IMG20220922152157_01.jpg


Location


তাজমহলে ঘুরতে গেলে এক টিকেট দিয়ে দুই জায়গা দেখে আসতে পারবেন। তাজমহল আর পিরামিড। পিরামিডের পর্ব সামনে সপ্তাহে আপনাদের সাথে শেয়ার করাবো। আশা করি আপনাদের সবার কাছে আজকের এই তাজমহল ঘুরাঘুরির পর্ব অনেক ভালো লেগেছে। যদি আমার পোস্টে কোনো ভুলত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন এই দোয়া কামনা করি।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Sort:  
 2 years ago 

হেহে একেই হয়তো বলে দুধের স্বাদ ঘোলে মেটানো। আশা রাখি একদিন ইন্ডিয়াতে যেয়ে তাজমহল দেখে আসবেন। তবে আমাদের দেশের এই তাজমহল ও কিন্তু সৌন্দর্যে কম নয়। তবে এই তাজমহলে ঢোকার এন্ট্রি ফি টা বেশি মনে হলো আমার কাছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এখানে টিকেট জন প্রতি ৫০টাকা দেখে আমিও অবাক হয়ে গিয়েছিলাম। কিন্তু কিছু করার নেই।খুব সুন্দর জায়গা সময় পেলে ঘুরে আসবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জি আপু ঠিক বলেছেন ব্যস্ততার কারণে দেখা যায় বছরেও একবার কোথাও ঘুরতে যাওয়া হয় না। কিন্তু দেখা যায় পরপর এক মাসে দুবার ও কোথাও ঘুরতে যাওয়া হয়ে যায় 😁। আপনার ছেলের মত আমার ছোট্ট মেয়েটি ও ঘুরতে যেতে খুব পছন্দ করে। তাই নিজের জন্য না হলেও ওর জন্য মাঝে মাঝে একটু বের হতে হয়। সোনারগাঁও আপনারা খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। ছবিগুলো তো দেখেই বোঝা যাচ্ছে আপনারা খুব ইনজয় করছেন। মাঝে মাঝে ছেলেকে নিয়ে একটু বেরোতে হবে আপু। শুভকামনা রইল

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আপু বাচ্চাদের মাঝে মাঝে একটু ঘুরা ঘুরি করতে নিয়ে যেত। তাহলে আমাদের পাশাপাশি তাদের মনটাও ভালো থাকে।

 2 years ago 

আমি প্রায় আরো সাত থেকে আট বছর আগে এই সোনারগাঁ তাজমহলে গিয়েছিলাম। এখন দেখছি এর আশপাশটা অনেক ফাঁকা মানুষজন তেমন একটা নেই। কিন্তু যখন আমি গিয়েছিলাম তখন খুব ভিড় ছিল। অর্থাৎ ভালো কোন ছবি তুলতে পারিনি। তবে দিনটি খুব আনন্দের সাথে উপভোগ করেছিলাম তাই সবকিছু স্মৃতির পাতায় বন্দি হয়ে আছে। আপনার পোষ্টটি দেখে সেদিনটির কথা খুব মনে পড়ছে। সুন্দর লিখেছেন সেই সাথে বেশ সুন্দর ফটোগ্রাফি দিয়েছেন। সব মিলিয়ে পোস্টটি দারুন লেগেছে আপু।

 2 years ago 

আপু দুপুর বেলা ছিল বলে মানুষের আনাগোনা কম ছিল। কিন্তু যখন আমরা চলে আসবো সেই মুহূর্তে অনেক মানুষজন দেখা গিয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সোনারগাঁয়ে অসাধারণ মুহূর্ত উপভোগ করেছেন।ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি তাজমহলের ফটোগ্রাফি অসাধারণ এবং তাজমহল দেখার জন্য টিকিট কাটলে সাথে পিরামিড দেখা যায়। আশা করছি সামনের পর্বে পিরামিডের ফটোগ্রাফি দেখতে পাবো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এখানে এক টিকেটে দুই জায়গায় ঘুরা যায়। পিরামিডের পর্ব দেখার অপেক্ষায় থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রথমত বলে পিরামিডের পর্বের অপেক্ষায় রইলাম আমি।
আর সোনারগাঁয়ে যে তাজমহল আছে তা আমার জানা ছিল না । দেখতে হুবহু আসল তাজমহলের মতোই। আর আমিও রেস্টুরেন্টে গেলে ভাত খেলে ভর্তা ছাড়া খেয়ে আসিনা।

পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

তাজমহলে বেশ ভালই সময় কাটিয়েছেন দেখছি। আসলে ঘোরাঘুরি করাটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ ঘোরাঘুরি করলে বেশ ভালই অনুভব হয়। বিশেষ করে তাজমহলের ভিতরের প্রবেশ করতে ৫০ টাকার টিকেট মনে হচ্ছে একটু বেশি হয়ে গেল। কিন্তু আপনার ফটোগ্রাফি এবং সময় কাটানো বেশ ভালই লেগেছে। পরবর্তী পর্বের পিরামিডের ঘোরাঘুরিটাও দেখে নিব।

 2 years ago (edited)

সত্যিই সাংসারিক জীবনে প্রবেশ করলে আর ঘোরাঘুরি করা যায় না।সোনারগাঁও তাজমহল স্থানটি সম্পর্কে অনেক শুনেছি।জায়গাটি সত্যিই অনেক সুন্দর,ঐতিহাসিক স্থানে ঘুরাঘুরি করেছেন দেখে ভালো লাগলো আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঘোরাফেরা করতে আমারও খুব ভালো লাগে আর আপনার ঘোরাফেরার ছবিগুলো দেখে মনে হচ্ছে এখনই একটু কোথাও ঘুরে আসি।

 2 years ago 

বাংলাদেশের তাজমহল দেখে খুব ভালো লাগলো।সোনারগাঁও তাজমহলে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার ছেলেকে নিয়ে খুব সুন্দর সময় উপভোগ করেছেন। আসলে তাজমহরের ভিতরে অংশ দেখতে বেশ অসাধারণ। এত সুন্দর ফল শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই

 2 years ago 

ঢাকা থাকি এখনো আমি সোনারগাঁও তাজমহলে যাইনি। সময় হয়েই উঠেনি। অথচ আগ্রার তাজমহল দেখে এসেছি। 😂কি একটা অবস্থা 😅অনেক ভাল লাগলো আপু জায়গাটা দেখে। অনেক ধন্যবাদ আপু, আপনার পোস্ট এর মাধমে জায়গাটা দেখতে পেলাম,ভাল লাগলো অনেক।🥰

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59305.10
ETH 2602.12
USDT 1.00
SBD 2.44