রঙিন ময়ূরের আলপনা।১০℅লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,


আসসালামু-আলাইকুম


আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভাল আছি।

আজ আমি আপনাদের সাথে রঙিন ময়ূরের আলপনা নিয়ে আসলাম। আমার কাছে আলপনা করতে অনেক ভালো লাগে। তারজন্য অনেক দিন পর আবার একটি রঙিন আলপনা নিয়ে আসলাম। এই ধরনের আলপনা যেকোনো অনুষ্ঠানে বাড়ির সিঁড়ি বা দরজার সামনে করলে বাড়ির সৌন্দর্য আরও বেড়ে যাবে। তাছাড়া আমরা যারা সবসময় বাড়িকে সুন্দর ভাবে সাজিয়ে রাখতে চাই তারা এই ডিজাইন করে রাখতে পারি।


CamScanner 12-03-2022 21.42.jpg


অনেক দিন পর এমন রঙিন আলপনা করে অনেক ভালো লাগছে। আমার এই আলপনা করতে মোটামুটি ভালোই সময় লেগেছে। আমি আমার মনের মাধুরি দিয়ে এই আলপনার ডিজাইন ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন ধাপগুলো দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

received_503303678487294.jpeg


★ সাদা পেপার

★ পেন্সিল

★ সাইনপেন

★ রাবার

★ কম্পাস


𒆜ধাপ ১:𒆜



প্রথমে আমি দুটো ময়ূর এঁকে নেব। আমার কাছে এই ময়ূর দু'টো আকার সময় খুব ভালো লেগেছিল।


𒆜ধাপ ২:𒆜



এরপর দুই ময়ূরের মাঝখান থেকে লতার মতো ডিজাইন করে নেব।


𒆜ধাপ ৩:𒆜



এবার লতার মাঝখানে ত্রিভূজের মতো এঁকে নেব। এরপর এর নিচে একটু ডিজাইন করে নেব।


𒆜ধাপ ৪:𒆜



এরপর আবারও লতার মাথায় একটু বাঁকা করে ডিজাইন করবো। এরপর ফাঁকা জায়গায় ফুল এঁকে নেব। এবার লতার মধ্যেও ফুলের পাপড়ি একে নেব।


𒆜ধাপ ৫:𒆜



এখন ময়ূরের মাঝখানে সুন্দর ভাবে ডিজাইন করে নেব।


𒆜ধাপ ৬:𒆜



এবার সম্পূর্ণ ডিজাইন কালো সাইনপেন দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।


𒆜ধাপ ৭:𒆜



এখন ফুল ও পাপড়ির মতো ডিজাইন সুন্দর ভাবে গোলাপি কালার করে নেব।


𒆜ধাপ ৮:𒆜



এবার লতার মাথায় ও মাঝখানে হলুদ কালার দিয়ে সাজিয়ে দেব।


𒆜 শেষ ধাপ :𒆜


এবার ময়ূরকে সুন্দর ভাবে সাজিয়ে নেব। তারজন্য এখানে সবুজ ও নীল কালার ব্যবহার করেছি। এভাবে আমার সম্পূর্ণ আলপনার কালার করা শেষ হলো।


CamScanner 12-03-2022 21.42.jpg


এরপর একপাশে সুন্দর ভাবে আমার সাইন দিয়ে দেব। আমার কাছে এই আলপনা করে আপনাদের সাথে শেয়ার করতে পেরে খুব ভালো লাগছে। এমন ইউনিক আলপনা গুলো আপনাদের সাথে শেয়ার করতে আমার কাছে ভালো লাগে। আশা করি আমার এই আলপনা আপনাদের সবার কাছে ভালো লাগবে।ধন্যবাদ সবাইকে।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last year 

আপু আপনি খুব সুন্দর একটি আলপনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আলপনাটি আঁকতে আপনার প্রয়োজন হয়েছে সাদা পেপার, পেন্সিল, রাবার, সাইনপেন, কম্পাস। আলপনাটিতে রঙিন কলম ব্যবহার করার কারণে এটিকে জীবন্ত মনে হচ্ছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য । আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো।

 last year 

রঙিন ময়ূরের আলপনা ডিজাইনটি সিম্পলের মধ্যে অনেক সুন্দর হয়েছে আপু। কালার কম্বিনেশন টা দারুন লেগেছে আপু।এই আর্ট গুলো আমার কাছে বেশ ভালো লাগে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপনাদের ভালো লাগার জন্যই এত দূর আসতে পেরেছি। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 last year 

একদম ঠিক বলেছেন আপু এরকম আলপনা অনুষ্ঠান বাড়িতে সিঁড়িতে এবং বারান্দায় করলে দেখতে অনেক সুন্দর লাগে। সাইন পেন ব্যবহার করে অনেক সুন্দর ভাবে ডিজাইনটি ফুটে তুলেছে। চমৎকার লাগছে দেখতে আপু। ধন্যবাদ আপনাকে

 last year 

আপু একবার এই আলপনা দিয়ে বাড়িকে সাজিয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু মনের মাধুরী মিশিয়ে তো বেশ চমৎকার একটি রঙিন আলপনা এঁকেছেন। অনেকদিন পর রঙিন আলপনা আঁকাটা কিন্তু সত্যি সুন্দর হয়েছে। আর নিয়মিত যদি আঁকেন তাহলে না জানি আরো কত সুন্দর হবে ।প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার ।আসলেই এই আর্ট গুলো বিভিন্ন অনুষ্ঠানে বেশি দেখা যায় ।যাই হোক ভালো ছিল ।ধন্যবাদ।

 last year 

আপু আপনার কাছ থেকে উৎসাহ পেয়ে মুগ্ধ হয়ে। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 last year (edited)

আপনার জল রংয়ের আর্টিস্ট দেখে সত্যিই খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ময়ূরের আলপনা আর্ট করেছেন। এবং আমাদের মাঝে খুব চমৎকার ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আসল এ ধরনের আর্ট দেখতে খুবই সুন্দর লাগে । আপনার আর্ট দেখে বোঝা যাচ্ছে আপনার আর্ট করার দক্ষতা অনেক বেশি। আলপনার মাধ্যমে খুব দুর্দান্তভাবে ময়ূর গুলো ফুটিয়ে তুলেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

প্রশংসা মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 last year 

আপু আপনার অনেক সুন্দর করে রঙ্গিন আলপনা ডিজাইন এঁকেছেন। যা দেখে আমার চোখ জুড়িয়ে গেলো। কালার কম্বিনেশন টা অনেক দারুন হয়েছে আপু। এ ধরনের আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে।এত সুন্দর রঙিন ময়ূরের আলপনা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনাদের ভালো লাগার জন্যই এত দূর আসা । খুব সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ।

 last year 

রঙটার জন্য সবচেয়ে বেশি ভালো লাগছে দেখতে।এছাড়া শেপটা তো ম্যাটার করেই।ডিজাইনটা অনেক ভালো হয়েছে।
এমন কাজগুলো সবসময়ই মানুষের এক্সট্রা ট্যালেন্ট প্রকাশ করে।শুভ কামনা রইলো আপনার জন্য 🧡

 last year 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। আপনার মন্তব্য খুব সুন্দর হয়েছে।

 last year 

রঙিন ময়ূরের আলপনা খুবই সুন্দর লাগছে দেখতে। আপু আপনার তৈরি করা এই সুন্দর আলপনাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে কোন কিছু যদি দক্ষতার সাথে তৈরি করা হয় তাহলে দেখতে ভালো লাগে। অনেক সুন্দর করে আর্টের প্রতটি ধাপ তুলে ধরে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

আপনার কাছে এত ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 last year 

ঠিকই বলেছেন আপু এ ধরনের আলপনা কোন বিয়ের অনুষ্ঠানের সিঁড়িতে কিংবা দরজার সামনে করলে ভালোই লাগে। আপনি কিন্তু খুব সুন্দর করে ময়ূরের আলপনাটি করেছেন। এই ময়ূরীর আলপনাই করা হয় আমি দেখেছি। ভালো লেগেছে আপু আপনার আলপনা করাটি কালারটাও অনেক সুন্দর হয়েছে।

 last year 

আপু আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে।এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 last year 

এমন আলপনা বিভিন্ন অনুষ্ঠান বা বিয়ে বাড়িতে দেখা যায়। বেশ ভালো লাগে এমন আলপনা দেখতে। আপনার আলপনা ডিজাইনটি দেখেও বেশ ভালো লাগছে আপু। বিভিন্ন রং দিয়ে এই আলপনা আপনি তৈরি করেছেন। কালারফুল হয় আলপনা ডিজাইনটা একটু বেশি ভালো লাগছে।

 last year 

ধন্যবাদ আপু উৎসাহ মুলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59740.56
ETH 3011.58
USDT 1.00
SBD 3.79