কটন বাড এবং ওলের সুতা ও প্লাস্টিকের বোতল দিয়ে বক্স || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের ডাই প্রজেক্ট নিয়ে। আমার আজকের এই ডাই প্রজেক্টটি আপনাদের কেমন লাগবে জানিনা। তারপরও চেষ্টা করেছি ভালো করার জন্য। আজকের ডাই কটনবাট, প্লাস্টিকের বোতল ও ওলের সুতা দিয়ে তৈরি একটি সুন্দর বক্স। এই ডাই বানাতে আমার আজকে দুইঘন্টা সময় লেগেছে। অনেকদিন পর আমি আবার এভাবে একটি ডাই নিয়ে আপনাদের কাছে চলে আসলাম।


আমি আপনাদের মত এত সুন্দর করে ডাই বানাতে পারি না। "আমার বাংলা ব্লগের" ভাইয়া এবং আপুদের দেখি অনেক সুন্দর সুন্দর ভাই আমাদের মাঝে নিয়ে আসে। তা দেখে আমার অনেক ভালো লাগে। তবে আমিও চেষ্টা করি আপনাদের মত সুন্দর করে বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। তাহলে চলুন দেখে নেওয়া যাক আমার আজকের সুন্দর ডাই।


CamScanner 03-09-2022 17.31.jpg


বক্স বানানোর উপকরণ


IMG20220309112508.jpg


√ সাদা পুঁতি
√ ওলের লাল সুতা
√ কাঁচি
√ গাম
√ রঙিন কাগজ
√ প্লাস্টিকের বোতল
√ কটন বাড
√ কম্পাস
√ পেন্সিল
√ শক্ত কাগজ

বক্স তৈরির প্রক্রিয়াকরণ


ধাপ ১


IMG20220309112918.jpg


প্রথমে আমি বোতল নিয়ে কাঁচি দিয়ে সুন্দরভাবে নিচের অংশ কেটে নেব। আমার এখানে এ বক্স বানাতে প্লাস্টিকের বোতলের শুধু নিচের অংশটুকুই লাগবে।



ধাপ ২


IMG20220309113328.jpg


এবার আমি ওলের সুতা নেব। তারপর বোতলের চারপাশে গাম দিয়ে সুন্দরভাবে সুতা প্যাচিয়ে নিব।



ধাপ ৩


IMG20220309120240.jpg


এখন আমার সম্পূর্ণ সুতা বোতলের গায়ে লাগানো হয়ে গেছে।



ধাপ ৪


IMG20220309133159.jpg


এখন আমি কটনবাড নেব। তারপর সুতা পেঁচিয়ে রাখা বোতলের মধ্যে সুন্দরভাবে গাম দিয়ে সম্পূর্ণ পাশে কটনবাড লাগিয়ে নেব।



ধাপ ৫


IMG20220309143312.jpg


এখন আমি সুতা দিয়ে একটি ফুল বানিয়ে নেব। আমার এই ফুল তেমন বেশি ভালো হয়নি। আমি সুতা দিয়ে তেমন ভালো ফুল বানাতে পারি না। তবে ইচ্ছা আছে সামনে ওলের সুতা দিয়ে আপনাদের সাথে নতুন একটি ফুলের ডাই নিয়ে আসব।



ধাপ ৬


IMG20220309143404.jpg


এই ফুলটিকে বক্সের মধ্যে সুন্দরভাবে গাম দিয়ে লাগিয়ে নেব। তারপর এর উপরে কয়েকটি পুঁতি গাম দিয়ে লাগিয়ে নেব।



ধাপ ৭


IMG20220309160031.jpg


এখন আমি একটি ঢাকনা বানাবো। তার জন্য একটি শক্ত পেপার ও রঙিন কাগজ গোল করে কেটে নিয়েছি। এবার গাম দিয়ে উপরে ও নিচে সুন্দরভাবে লাগিয়ে নেব।



ধাপ ৮


IMG20220309163425.jpg


তারপর কটনবাডের সাদা অংশ গুলো ছোট ছোট করে কেটে ঢাকনার সম্পূর্ণ পাশে সুন্দরভাবে লাগিয়ে নেব।



শেষ ধাপ


IMG20220309163829_01.jpg


আর এভাবে করে আমার তৈরি হয়ে গেলো আজকের সুন্দর একটি বক্স। জানি দেখতে হয়ত তেমন সুন্দর হয়নি আর আপনাদের মত এত ভালো করে আমি বানাতে পারি না। তবে যতটুকু পারি চেষ্টা করেছি সুন্দর ভাবে বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে।


IMG20220309180830_01.jpg


আমার কাছে বিভিন্ন ধরনের ভাই বানাতে অনেক ভালো। একটি সুন্দর ডাই বানিয়ে শেষ করতে অনেক সময়ের প্রয়োজন হয়। আমি সারাদিনে‌ তেমন বেশি সময় পাইনা। আজ একটু সময় পেলাম সে জন্য চলে আসলাম আপনাদের মাঝে নতুন কোনো ডাই শয়ার করতে। আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এ পর্যন্তই সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।




IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর করে কটনবার উলের সুতা ও প্লাস্টিকের বোতল দিয়ে বক্স তৈরি করেছেন। বক্স তৈরি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজেই বক্সটি তৈরি করতে পারবে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনাও রইল।

 2 years ago 

আপনি কটন এবং উলের সুতা সেই সাথে একটি বোতল ব্যবহার করে আমাদের মাঝে দারুন একটা বক্স তৈরি করে দেখিয়েছেন । আপনার এই পোস্টটা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ইউনিক মনে হয়েছে আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুজিয়ে এই জিনিসটি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন।্ সব মিলিয়ে পোস্ট টা দারুন ছিল । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু ওয়াও😍😍 দারুণ হয়েছে তো।উলের সুতা, কটন বাড ও বোতল দিয়ে অসম্ভব সুন্দর একটি বক্স তৈরি করেছেন আপু। আপু আপনার বুদ্ধির কোনো জবাব নেই মাশাআল্লাহ। আপু মনি আপনার বক্স তৈরি টা আমার কাছে অনেক ইউনিক লেগেছে। খুব দক্ষতা আর ধৈর্যের সাথে নিখুঁত ভাবে কাজটি করেছেন। ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনাও রইল।

 2 years ago 

আপনার অনেকগুলো ডাই দেখেছি আপু। আপনি অনেক সুন্দর ডাই তৈরি করতে পারেন। আজকেও আপনি ওলের সুতা এবং কটনবার দিয়ে খুবই সুন্দর একটি বক্স তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে এককথায় অসাধারণ। আর আপনি খুবই সুন্দরভাবে এর উপস্থাপনা ও করেছেন অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনাও রইল।

 2 years ago 

কটনবাট ওলের সুতা ও প্লাস্টিকের বোতল দিয়ে অনেক সুন্দর করে একটি বক্স বানিয়েছেন দেখে আমার কাছে অত্যন্ত চমৎকার লেগেছে। আপনার বক্সটির কালার এত সুন্দর হয়েছে খুব ভালো লাগলো । আপনি বক্স বানানোর প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনাও রইল।

 2 years ago 

কটনবার এবং সুতা দিয়ে সুন্দর একটি প্লাস্টিকের বক্স তৈরি করেছেন আপু। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার বক্সটি। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এই রকম সুন্দর একটি কারুকার্জ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনাও রইল।

 2 years ago 

আপু,অসাধারণ সুন্দর একটি বক্স তৈরি করেছেন, যা দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি এই বক্সটি তৈরি করতে অনেকটা ধৈর্যের পরীক্ষা দিয়েছেন,তা আপনার বক্সটি দেখেই বোঝা যাচ্ছে। যার কারণে আপনার সারাটি দিন লেগে গেছে। কটনবাট ও ওলের সুতা এবং প্লাস্টিকের বোতল দিয়ে কঠিন কষ্ট করে আকর্ষণীয় একটি বক্স তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং এই বক্সটি তৈরি করার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনাও রইল।

 2 years ago 

বাহ আপু আপনার কাজটি দেখে সত্যিই আমি অনেক মুগ্ধ হলাম। সত্যি কিছু সাধারণ জিনিস কে কাজে লাগিয়ে নিজের বুদ্ধিদীপ্ত চিন্তাভাবনায় খুব সুন্দর একটি বক্স বানিয়েছেন। এবং তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভেচ্ছা রইল।

 2 years ago 

কটন বাড এবং ওলের সুতা ও প্লাস্টিকের বোতল দিয়ে বক্স তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57451.97
ETH 3105.02
USDT 1.00
SBD 2.32