DIY- (এসো নিজে করি) 🪑রঙিন কাগজ দিয়ে চেয়ার🪑 || ১০% প্রিয় লাজুক-খ্যাক🦊এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। সবাই অনেক সুস্থ এবং ভাল থাকুন এই দোয়া করি। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আপনাদের কাছে আবারো নতুন একটি ডাই নিয়ে এসেছি। আমি আজকে আপনাদের জন্য রঙ্গিন কাগজ দিয়ে চেয়ার বানালাম। আমাদের প্রতিটি জায়গায় চেয়ার খুব প্রয়োজন হয়। আমরা যখন পড়তে বসি তখন টেবিলের সাথে যদি খুব সুন্দর একটা চেয়ার থাকে তাহলে অনেক ভালো লাগে। আবার যদি ডাইনিং টেবিলে খেতে বসি তখন যদি সুন্দর একটি চেয়ার থাকে তাহলে আরো বেশি ভালো লাগে। আমার আজকের ছোট একটি চেয়ার হলো কাগজ দিয়ে তৈরি। আমার চেয়ারে হয়তো কেউ বসতে পারবেন না তবে সুন্দর করে সাজিয়ে রাখতে পারবেন। আপনাদের মতো হয়তো সুন্দর করে আমি ডাই বানাতে পারি না তবে একটু চেষ্টা করেছি সুন্দর করে বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।


IMG20220110095335.jpg



🪑চেয়ার বানাতে যা যা লাগবে🪑


IMG20220110000154.jpg


  • রঙিন কাগজ একটি

  • পেন্সিল

  • গাম

  • কাঁচি

  • স্কেল



🪑চেয়ার বানানোর ধাপসমূহ 🪑


🪑প্রথম ধাপ 🪑


IMG20220110001756.jpg



প্রথমে আমি নীল রঙের একটি কাগজ নিলাম‌। এবার এই কাগজের মধ্যে স্কেল ধরে চার সেন্টিমিটার মাপ দিয়ে চার ভাগ করে কেটে নেব।


🪑 দ্বিতীয় ধাপ 🪑


IMG20220110002443.jpg



এবার প্রতিটা লম্বা অংশকে আবারো ছোট করে কেটে নেব। আমি উপরে ছয় সেন্টিমিটার ও নিচে চার সেন্টিমিটার করে কেটে নিয়েছি। আপনারা চাইলে কম বা বেশি নিতে পারেন।


🪑তৃতীয় ধাপ 🪑


IMG20220110004722.jpg



এবার প্রতিটা অংশকে চিকন লম্বা করে ভাঁজ করব। তারপরে একদম শেষে গাম দিয়ে লাগিয়ে নেব। এরপরে শুকানোর জন্য পাঁচ মিনিট রেখে দেবো।


🪑 চতুর্থ ধাপ 🪑


IMG20220110083749.jpg



এখন প্রতিটা লম্বা অংশকে একটার সাথে একটা গাম দিয়ে সমানভাবে লাগিয়ে নেব। আমি একবার নয়টা এবং আরেকবার পাঁচটা গাম দিয়ে লাগিয়েছি। এরপর শুকানোর জন্য আবারো পাঁচ মিনিট রেখে দেবো।

🪑 পঞ্চম ধাপ 🪑


IMG20220110081528.jpg


IMG20220110082358.jpg



এবার আমি আরেকটি হলুদ কাগজ নিলাম। ঠিক আগের মত করে লম্বা অংশ কেটে নেব। তারপরে আবার এটিকে ছোট করে কেটে নেব। কিন্তু এর মধ্যে কিছু পিস হবে ছোট আর কিছু পিস হবে বড়।


🪑 ষষ্ঠ ধাপ 🪑


IMG20220110083830.jpg



এখন আবার আগের মতো সবগুলোকে চিকনভাবে ভাঁজ করে নেব। তারপরে পাঁচ মিনিট শুকানোর জন্য রেখে দেবো।


🪑সপ্তম ধাপ 🪑


IMG20220110085533.jpg



আমি প্রথমে যে নয়টি পিস গাম দিয়ে লাগিয়ে নিয়েছিলাম তার তিন পাশে হলুদ পিসগুলো গাম দিয়ে সুন্দর করে লাগিয়ে নেব। এরপরে আবারো শুকানোর জন্য রেখে দেবো।


🪑 অষ্টম ধাপ 🪑


IMG20220110085852.jpg



ঐটা শুকাতে শুকাতে আমি নিচের পায়য়া বানিয়ে নেব। তার জন্য তিনটি হলুদ পিস নিলাম। এবার মাঝখানে একটি দিয়ে দু'পাশে দুটি অংশ দিয়ে সুন্দর করে গাম লাগিয়ে নেব।


🪑 নবম ধাপ 🪑


IMG20220110091609.jpg


IMG20220110092445.jpg



এখন এই পায়য়াকে গামের সাহায্য চেয়ারের নিচে সুন্দর করে লাগিয়ে নেব। তারপরে আরেক পাশে আবারো গাম দিয়ে আরেকটি পায়য়া লাগিয়ে নেব। এরপর শুকানোর জন্য পাঁচ মিনিট রেখে দেবো।


🪑শেষ ধাপ 🪑


IMG20220110094652.jpg


IMG20220110095701.jpg



এবার আমি দুটি লম্বা অংশ নিয়ে দু'পাশে সুন্দর করে গাম দিয়ে লাগিয়ে নেব। এরপর আমি আগে যে পাঁচটি পিস একসাথে গাম দিয়ে লাগিয়ে রেখেছিলাম সেটা এখন চেয়ারের উপরে দুই পিসের মাঝখানে সুন্দর করে গাম দিয়ে লাগিয়ে নেব। তাহলে হয়ে যাবে আমাদের আজকের চেয়ার বানানো। আমার এই ডাই আপনাদের ভালো লাগবে কিনা জানিনা তবে অনেক চেষ্টা করেছি যাতে আপনাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করতে পারি।



ধন্যবাদ সবাইকে।
@tanjima


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 3 years ago 

  • রঙিন কাগজ দিয়ে খুব অসাধারণ একটি চেয়ার তৈরি করেছেন। দেখতে খুবই ভালো দেখাচ্ছে। প্রথমে দেখে মনে করেছিলাম একটি সত্তিকারের একটি চেয়ার। ধাপে ধাপে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে আপনি চেয়ারটি তৈরি করেছেন। পুরো আসল চেয়ার এর মতো দেখতে লাগছে। অনেক দক্ষতার সহকারে আপনি কাজটি করেছেন বোঝাই যাচ্ছে। আপনি চেয়ারটি তৈরি করার প্রত্যেকটি ধাপ সুন্দর করে উপস্থাপন করে দেখিয়েছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ দিদি। চেয়ারটি বানানোর পরে আমি নিজেই অবাক হয়ে গিয়েছিলাম দিদি যে আমি এত সুন্দর করে চেয়ার বানাতে পারি। দিদি আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি চেয়ার প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটে উঠেছে আপনারাই পোষ্টের মাধ্যমে আপনার ইউনিক বুদ্ধির প্রকাশ ঘটেছে শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

এত গুছিয়ে কমেন্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মাশাআল্লাহ অসাধারণ প্রতিভা দেখিয়েছেন আপু। রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি চেয়ার তৈরি করেছেন। সত্যি অসাধারণ হইছে। অনেক অনেক শুভকামনা রইল আপু

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে সাথে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 3 years ago 

এরকম করে চেয়ার বানানো সত্যিই চমৎকার একটি আইডিয়া ছিলো দিদি । বেশ ভালো লেগেছে আমার কাছে। আর নীল এবং সবুজ এর অসাধারন একটি রং এর মিশ্রণ হয়েছে। অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

রঙের মিশ্রনটা আপনার ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ দিদি। আপনার জন্যও অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 
  • রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর চেয়ার তৈরি করেছেন। সত্যিই অসাধারণ, দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই চেয়ার তৈরি করার উপস্থাপন দেখে আমিও শিখতে পেরেছি। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে আপনার আপনার রঙ্গিন কাগজের তৈরি করা চেয়ারটি। আপনার চেয়ারটিতে আমার বসার ইচ্ছা করতেছে। আপু। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু।

 3 years ago 

এত সুন্দর একটি কমেন্ট করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

কাগজ দিয়ে খুব দারুন চেয়ার করছেন, প্রতিভা প্রকাশ করার খুবিই দারুন জায়গা আমার বাংলা ব্লগ।আপনার চেয়ারটি অনেক সুন্দর হয়েছে। খুবই দক্ষতার সহিত কাজটি করছেন। অনেক অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও দোয়া রইল।

 3 years ago 

আপনার বানানো চেয়ারটি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কাগজের চেয়ার বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40