চোখ ধাঁধানো ইলুউশন আর্ট। ১০℅ প্রিয় লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি ।

এর আগেও আমি ইলুউশন আর্ট করেছি কিন্তু এমন চোখধাঁধানো আর্ট করা হয়নি। ঐ আর্ট গুলোও খুব সুন্দর ছিল তবে আজকের আর্ট আরও বেশি সুন্দর হয়েছে। আমার এই আর্ট শেষ করতে অনেক সময় লেগেছিল। ইদানীং মশার উৎপাত বেড়ে গিয়েছে। তারজন্য রাতের বেলা কাজ করা অনেক কষ্টকর হয়ে ওঠে। কয়েল জালানোর পরও প্রচুর মশা লাগে। আমি দিনের বেলা পারিনা তারজন্য কষ্ট হলেও রাতের বেলা করতে হয়।


CamScanner 11-13-2022 09.24.jpg


এই আর্ট আমি দুই বার করেছি তারপর অবশেষে শেষ করতে পারলাম। প্রথমবার করতে গিয়ে দাগগুলো আঁকাবাকা হয়ে গিয়েছিল। একটু অন্যমনস্ক হলেই আর্ট নষ্ট হয়ে যায়। এই আর্টের দাগগুলো দিতে একদম অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। আমার এই আর্ট আপনাদের কেমন জাগবে জানিনা। তবে চেষ্টা করেছি সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করতে। তাহলে চলুন দেখে নেই চোখধাঁধানো ইলুউশন আর্টের ধাপসমূহ।


প্রয়োজনীয় উপকরণ

received_1176866776370012.jpeg


★ সাদা পেপার

★ কালো কলম

★ স্কেল

★ পেন্সিল


১ম ধাপ

received_2343078059176536.jpeg


প্রথমে একটি পরিষ্কার সাদা আর্ট পেপার নেব। তারপর একটি চর্তুভূজ এঁকে নেব।


২য় ধাপ

received_862465948113587.jpeg


এখন আবার সেই চতুর্ভূজের ভিতরে আরও একটি চতুর্ভূজ এঁকে নেব।


৩য় ধাপ

received_1410920295983372.jpeg


এবার তার ভিতরে আরও একটি চতুর্ভূজ এঁকে নেব।


৪র্থ ধাপ

received_537064264482342.jpeg


received_457532453160491.jpeg


এখন প্রথম বড় চতুর্ভূজের মধ্যে দাগ দিয়ে নেব। এই দাগ গুলো মনেযোগ সহকারে দিতে হবে তা না হলে আর্ট নষ্ট হয়ে যাবে।


৫ম ধাপ

IMG_20221113_090721.jpg


received_647024970238933.jpeg


এবার ভিতরের চতুর্ভূজ দাগ দিয়ে নেব।আমার কাছে এই দাগগুলো দিতে খুব ভালো লেগেছে।


শেষ ধাপ

IMG_20221113_090844.jpg


এবার আমি মাঝখানের ঘর দাগ নিয়ে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের চোখধাঁধানো ইলুউশন আর্ট। অনেক চেষ্টার পর অবশেষে হয়ে গেল আমার আজকের চোখধাঁধানো ইলুউশন আর্ট।


CamScanner 11-13-2022 09.24.jpg


এরপর সেই আর্টের নিচে আমার সাইন দিয়ে দেব। এত সুন্দর একটি আর্ট করে আপনাদের মাঝে চেষ্টা করেছি প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করতে জানিনা কতটুকু পেরেছি। আমার এই আর্টের মধ্যে যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আসলেই আপু চোখ ধাঁধানো ইলুউশন আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে মনে হয় মার্কার দিয়ে করলে আরো বেশি সুন্দর হতো। তারপরও অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।দাগ গুলো অনেক সুন্দর ভাবে দিয়েছেন। কোন আঁকাবাঁকা নেই। একদম সোজা ভাবে দাগ গুলো দিয়েছেন। সবমিলিয়ে ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাইয়া আবার যখন আর্ট করবো তখন আপনার কথাটা মাথায় রাখবো। সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যি আপুর চোখ ধাঁধিয়ে গেল। আপনার তৈরি আজকের আর্ট দেখে মুগ্ধ হলাম। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা পরবর্তীতে অন্য কেউ দেখলে খুব সহজেই তৈরি করে নিতে পারবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনাদের কাছ থেকে এত উৎসাহ পাই বলেই এই ধরনের আর্ট করতে আগ্রহ বাড়ে। গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর একটি ইলুউশন এঁকেছেন আপনি। এটি অংকন করা আসলেই অনেক ধর্য্য সময়ের ব্যপার। আপনি অনেক সময় নিয়ে অনেক সুন্দর করে একেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আসলেই চোখ ধাধানো হয়েছে।সেদিন নিজে আর্ট করতে গিয়ে বুঝেছি এগুলো আর্ট করা কত কঠিণ।একটা লাইন উল্টাপাল্টা হলে পুরো টাই মাটি হয়ে যায়। আপনি খুবই সুন্দর ও সহজভাবে পুরো প্রক্রিয়া বুঝিয়ে দিয়েছেন আপু।ধন্যবাদ চোখ ধাধানো ইলিউশন টি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আবার চেষ্টা করবেন হয়ে যাবে। গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চোখ ধাঁধানো ইলুউশন আর্ট দেখে আমি ইতিমধ্যে মুগ্ধ হয়ে গেলাম। এর আগে এমন আর্ট দেখিনি। আপনার আর্ট পোস্ট গুলো সব সময়ই সুন্দর হয়। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পড়ে খুব ভালো লেগেছে। আমার আর্ট দেখে এত প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই আপু এটা অনেক চোখ ধাঁধানো একটি আর্ট। এই আর্টটি দেখে আমার মাথা ঘুরিয়ে গিয়েছিল। অসাধারণ একটি আর্ট করেছেন আপনি। দেখেই বোঝা যাচ্ছে এটা করতে আপনার অনেক সময় লেগেছে। আর আপনি অনেক ধৈর্য সহকারে আটটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু এই আর্ট সম্পূর্ণ করার পর আমারও চোখ ধাঁধিয়ে গিয়েছে। এই আর্টগুলো দেখতে এতটাই সুন্দর। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই আর্ট গুলো করা সত্যি অনেক কঠিন ব্যাপার। আপনি অনেক সময় নিয়ে করেছেন বুঝতেই পারছি আপু। যেহেতু দুইবারে করেছেন তাই তো ভালোভাবে সম্পন্ন করতে পেরেছেন। একবারে কখনোই সম্পন্ন করা সম্ভব হবে না। যখন কোন আর্ট সম্পূর্ণভাবে তৈরি করা হয় তখন দেখতে খুবই ভালো লাগে। আপু আপনার আর্ট দারুন হয়েছে।

 2 years ago 

আপু প্রথমে ভেবেছিলাম হবে না কিন্তু হাল ছেড়ে দেয়নি চেষ্টা করে গিয়েছি অবশেষে হয়ে গেল।ধন্যবাদ গঠনমূলক মতামতের জন্য।

 2 years ago 

এই আর্ট গুলো আসলেই চোখ ধাঁধানো আর্ট। ইলুউশন আর্ট গুলো অঙ্কন করা সত্যিই খুব কঠিন। ধৈর্য সহকারে মনোযোগ দিয়ে এগুলো করতে হয়। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে করেছেন। চমৎকার একটি ইলুউশন আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এই আর্ট সম্পূর্ণ করেছি। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আর্ট দেখে সত্যিই আমার চোখ ধাঁধিয়ে গেছে। কতটা ডেডিকেশন আর ধৈর্য থাকলে এমন শৈল্পিক আর্ট করা যায় সেটাই ভাবছি শুধু।🙏

 2 years ago 

ভাইয়া অনেক ধৈর্য নিয়ে এই আর্ট সম্পূর্ণ করেছি এবং এই আর্ট করাটা অনেক কঠিন একটি কাজ। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যিই ইল্যুশনটায় চোখ ধাঁধানোর মতোই। এই ইল্যুশনগুলো আঁকার টেকনিক আলাদা। একটা দাগও যদি এদিক থেকে ওদিক হয়ে যায় তাহলেই আর ইল্যুশন অনুভব হবে না। ধন্যবাদ এত সুন্দর ছবি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু একটা দাগ এদিক থেকে ওদিকে হলেই আর্ট নষ্ট হয়ে যায়। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66671.81
ETH 3087.26
USDT 1.00
SBD 3.68