এসো নিজে করি || ক্লে দিয়ে মিনি চুলার অরিগ্যামি

in আমার বাংলা ব্লগlast month

সসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে জানাই আমার সালাম। সবাই কেমন আছেন? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের নতুন ব্লগ।


আজ একদম ভিন্ন ধরনের একটি অরিগ্যামি নিয়ে এসেছি। ভিন্ন কিছু তৈরি করতে আমি সবসময়ই পছন্দ করি। আমি জানি আপনারাও তা পছন্দ করেন। আপনারা সবাই জানেন আমি প্রতি সপ্তাহে ক্লে দিয়ে কিছু না কিছু শেয়ার করি। ঠিক আজকেও ক্লে দিয়ে খুব সুন্দর একটি অরিগ্যামি শেয়ার করতে চলে এসেছি। ক্লে দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে অনেক ভালো লাগে। তাছাড়া ক্লে দিয়ে বানানো জিনিস দেখতেও খুব ভালো লাগে। সে জন্য আজকে ক্লে দিয়ে মিনি চুলার অরিগ্যামি নিয়ে এসেছি।


CamScanner 04-04-2024 21.31.jpg


মিনি চুলার অরিগ্যামি


ক্লে দিয়ে চুলা বানাতে আমার কাছে অনেক ভালো লেগেছে। চুলা দেখে তো আমার ছেলে খুব খুশি হয়েছে। বেশি খুশি হওয়ার কারণ এই চুলা দেখতে তার খেলনা চুলার মতো দেখা যাচ্ছে বলে। ফাইনাল আউটপুটের ছবি তুলার সাথে সাথে সে নিয়ে গিয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। ক্লে দিয়ে এই ধরনের ছোট ছোট জিনিস তৈরি করতে খুব ভালো লাগে। অল্প সময়ে খুব সহজেই এই জিনিস গুলো বানানো যায়। তাহলে চলুন ধাপগুলো দেখে নেওয়া যাক।


প্রয়োজনীয় উপকরণ:


IMG_20240404_151736.jpg


১. পলিমার ক্লে

২. কাঁচি


এবার অরিগ্যামি তৈরি ধাপ নিচে দেওয়া হলো----

১ম ধাপ



প্রথমে গোলাপী রঙের ক্লে নিয়ে গোল করে নেব। এরপর হাত দিয়ে চাপ দিয়ে চ্যাপ্টা করে নিলাম।



২য় ধাপ



এবার কালো ক্ল দিয়ে চুলার ভিতরের গোল বৃত্ত বানিয়ে নেবো।



৩য় ধাপ



এবার আবারও কালো ক্লে নিয়ে গোল বৃত্তের চারপাশে বড় বৃত্ত বানিয়ে নেবো।



৪র্থ ধাপ



এরপর গোল বৃত্ত চুলার চাকার ডিজাইন করে নিলাম।



৫ম ধাপ



এবার আবারও কালো ক্লে দিয়ে চুলার চাবি বানিয়ে নেব।



শেষ ধাপ



সবশেষে এবার কমলা কালার ক্লে দিয়ে চামচ বানিয়ে চুলার উপর রেখে দিলাম। এভাবেই শেষ হয়ে গেলো আমার আজকের মিনি চুলার অরিগ্যামি বানানো।



ফাইনাল আউটপুট


CamScanner 04-04-2024 22.50.jpg


CamScanner 04-04-2024 22.48.jpg


অরিগ্যামি বানানোর সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।


🎨পোস্ট বিবরণ🎨


শ্রেণীঅরিগ্যামি
ক্যামেরাVivo Y16
চিত্রকর@tanjima
লোকেশনঢাক, বাংলাদেশ

বন্ধুরা, আজকে শেয়ার করা "ক্লে দিয়ে মিনি চুলার অরিগ্যামি" আপনাদের কাছে কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দিবেন। আজকের মতো এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। সবার জন্য শুভকামনা রইল। আল্লাহ হাফেজ।


IMG_20220215_193615.png



1693314960932.jpg

আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last month 

চমৎকার ছিল আপনার আজকের এই ক্রিয়েটিভিটি। খুবই ভালো লেগেছে আপনার সুন্দর ওই দক্ষতা সম্পন্ন একটি ডাই পোস্ট দেখে। চমৎকার ভাবে আপনি তৈরি করতে সক্ষম হয়েছেন ক্লে দিয়ে মিনি চুলার অরিগামী।

 last month 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনি আজকে বেশ ইউনিক একটি অরিগ্যামি তৈরি করেছেন আপু। ক্লে দিয়ে মিনি চুলা তৈরি দেখে আমার কাছে ভীষণ ভালো লাগলো। তাছাড়া চুলা দেখতে ও দারুন লাগছে। কালার কম্বিনেশনেও চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 last month 

আপনার কাছে এই অরিগ্যামি অনেক ভালো লেগেছে যেন খুশি হলাম। ধন্যবাদ।

 last month 

ক্লে দিয়ে মিনি চুলার অরিগ্যামি অসাধারণ হয়েছে। সত্যি ভাই আপনার দক্ষতা অসাধারন আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে এই ডাই পোস্টটি শেয়ার করলেন দেখতে পেয়ে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 last month 

খুব সুন্দর মন্তব্য করেছেন। পড়ে ভালো লাগলো। ধন্যবাদ।

 last month 

মিনি চুলার অরিগ্যামি বেশ দুর্দান্ত হয়েছে। ক্লে দিয়ে মিনি চুলার অরিগ্যামি অসাধারণ হয়েছে। একেবারে দেখতে ছোট বাচ্চাদের খেলনা চুলার মতোন মনে হচ্ছে ‌। চুলার অরিগ্যামি দেখে খুব ভালো লাগলো। আপনার তৈরি প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। আপনার উপস্থাপন দেখে ভালো লাগলো। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

যদিও ক্লে দিয়ে কাজ করার অভিজ্ঞতা আমার নেই। তবে কেন জানি মনে হয় এই কাজগুলো করতে বেশ সময়ের ব্যাপার। ক্লে দিয়ে মিনি চুলার অরিগ্যামি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু।

 last month 

আপু মোটামুটি ভালোই সময় লাগে এই ধরনের অরিগ্যামি তৈরি করতে। একবার ক্লে দিয়ে কোন কিছু তৈরি করে দেখবেন। আশা করি নতুন অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। ধন্যবাদ।

 last month 

আপনি এত সুন্দর একটা অরিগ্যামি তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার তৈরি করা এই অরিগ্যামিটা অনেক সুন্দর হয়েছে। এরকম চুলা গুলো যদি বাচ্চাদেরকে তৈরি করে দেওয়া হয়, তাহলে তো অনেক বেশি খুশি হবে। বাচ্চারা এই ধরনের খেলনা দিয়ে খেলতে খুব পছন্দ করে। আপনার ক্লে দিয়ে তৈরি করা এই মিনি চুলাটা অনেক সুন্দর হয়েছে। আপনার ছেলে তো এটা পেয়ে খুশি হওয়ারই কথা আপু। এটাতো খুশি হওয়ার মতোই জিনিস বাচ্চাদের জন্য।

 last month 

হ্যাঁ আপু এই ধরনের জিনিস বাচ্চারা পেলে অনেক খুশি হয়। আমার ছেলেও খুব খুশি হয়েছিল। আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

ক্লে দিয়ে খুবই চমৎকার একটি মিনি চুলা তৈরি করেছেন আপু। আপনার তৈরি অরিগামি টি অসাধারণ লেগেছে আমার কাছে। খুবই ইউনিক একটি অরিগামি তৈরি করেছেন আপু। প্রতিটা ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আপু ।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনার কাছে আমার এই অরিগ্যামী ইউনিক লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 last month 

ক্লে দিয়ে খুব সুন্দর মিনি চুলার অরিগামি তৈরি করেছেন। চুলা টি বেশ দারুন লাগছে দেখতে। ক্লে এর তৈরি জিনিসগুলো ভালই লাগে দেখতে। আপনার আজকের এই অরিগামিটির প্রত্যেকটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপু।

 last month 

আপু আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 last month 

ক্লে দিয়ে কোন কিছু তৈরি করলে আমার কাছে দেখতে খুব সুন্দর লাগে। এত সুন্দর দেখতে একটা মিনি চুলা তৈরি করেছেন আপনি, যেটা খুব ভালো লাগতেছে। আপনার ছেলে নিশ্চয়ই এই চুলাটা পেয়ে অনেক খুশি হয়েছিল। এমনিতে ছোটরা এই ধরনের জিনিস পেলে খুব খুশি হয়। আর এগুলো দিয়ে খেলাধুলা করতে খুব ভালোবাসে। ক্লে দিয়ে আমিও কয়েকটা জিনিস তৈরি করেছিলাম। যেগুলো আমার মেয়ে পেয়ে খুশি হয়েছিল। মিনি চুলা হাওয়ায় অনেক বেশি কিউট লাগতেছে এটাকে দেখতে।

 last month 

ভাইয়া আপনার কাছেও ক্লে দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে ভালো লাগে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 65692.54
ETH 2944.52
USDT 1.00
SBD 3.67