সন্ধ্যার পর খানদানি চা খাওয়ার মজা || ১০% প্রিয় লাজুক-খ্যাককে🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুল্লিলাহ আপনাদের সবার দোয়ায় অনেক ভালো আছি।

ঘুরাঘুরি আর খাওয়া-দাওয়া করতে আমার অনেক ভালো লাগে। কয়েকদিন ধরে শুধু এটাই চলছে। অনেক দিন ধরে শুনছি আমাদের এখানে একটি দোকান আছে যেখানের চা খেতে খুবই মজার। কিন্তু সময় হয়না বলে যাওয়া হয়ে ওঠেনি। শনিবার সন্ধ্যায় আমরা সবাই মিলে সেখানে গিয়েছিলাম চা খেতে। আমার কাছে সন্ধ্যার পর এভাবে বাহিরে গিয়ে চা খেতে অনেক ভালো লাগে।


received_1542502169546250.jpeg

received_621276139374565.jpeg


Location


আমাদের বাসা থেকে প্রায় অনেকটা দূরে হওয়ায় যাওয়া হয়না। এখানে মাটির ছোট ছোট পাত্রে চা দেওয়া হয়। আমরা সবসময় বাসায় কাঁচের তৈরি চায়ের কাপে চা খেয়েছি। কিন্তু কখনো এভাবে মাটির পাত্রে খাওয়া হয়নি। রাস্তার পাশে ছোট্ট একটা কফিশপ দেখতে ভালোই লাগে। ঐ দিন আবার অনেক গরম ছিল। আমরা সবাই গরমে ঘেমে একদম অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। বাসা থেকে অটোরিকশা করে যেতে হয় অর্ধেক তারপর ঐ কফিশপে হেঁটে যেতে হয়। অটোরিকশা থেকে নেমে হাঁটতে হাঁটতে গরমে অবস্থা খারাপ হয়ে গিয়েছিল।


IMG20220924191805.jpg

IMG20220924191712_01.jpg


Location


আমরা দু'ধরণের চা অর্ডার করেছিলাম। আমরা ছয়জন ছিলাম তারজন্য তিনটি খানদানি চা আর তিনটি চকলেট চা অর্ডার করেছি। খানদানি চা এক কাপ ৩০টাকা আর চকলেট চা এক কাপ ৩৫ টাকা। লোকটি কিছুক্ষণ পরেই গরম গরম চা নিয়ে হাজির হলো। এখানে ছোট-বড় সবাই আসে চা খেতে। অনেক বছর হয়েছে এই দোকান এখানে দিয়েছে। এর চা খেতে ভালো লাগে বলে সবসময় মানুষের ভিড় লেগেই থাকে।


IMG_20220927_223516.jpg

IMG20220924192039_01.jpg


Location


দোকানের পাশে অনেক স্কুল কলেজে ভরা তাই বেচাকেনা হয় বেশি। যাই হোক চা কেমন হয়েছে সেটা তো বলি। একেতো মাটির ছোট পাত্র দেখেই মন ভরে গেল। তার উপর চায়ের উপরের সাজানো দেখে লোভ সামলাতে পারিনি। গরম চা মুখে দিতেই জ্বিহ্বা জ্বলে গেল😃😃। আপনারা তো এখানে আসতে পারবেন না। তাহলে কিভাবে বুঝাবো কতটা মজা হয়েছে। সত্যি এখনো মনে হলপ আবার যেতে ইচ্ছে হয়। আমি খানদানি চা খেয়েছি দারুণ লাগে।



এই প্রথমবার এমন চা পান করে দারুণ অনুভুতি হলো। আমি অনেক চা পান করেছি কিন্তু এমন চা নয়। চকলেট চা পান করা হয়নি তারজন্য এর স্বাদ নিজের এটা বলতে পারছিনা। যারা চকলেট চা পান করেছে তারা বললো অনেক মজা ছিল। আরেকদিন গেলে আমি অবশ্যই চকলেট চা পান করবো। আমি চিন্তা করলাম এখন থেকে মাটির পাত্রে চা পান করবো৷ কারণ মাটির পাত্রে আলাদা একটা স্বাদ খুঁজে পাওয়া যায়। এখন ডিজিটাল যুগ হয়ে গিয়েছে তারজন্য কাঁচের জিনিস ছাড়া অন্য কোনো কিছু ব্যবহার করতে চায়না।


received_1183776438845232.jpeg

IMG20220924192200_01.jpg


Location


আগের দিনের মানুষ মাটির পাত্রে খাবার খেত এবং মাটির ঘরে ঘুমাতো বলেই তাদের অসুস্থ হতো কম। আমি ছোটবেলায় আমাদের এলাকায় অনেক মাটির ঘর দেখেছি কিন্তু এখন একটিও মাটির ঘর নেই। যাই হোক ঘুরাঘুরি আর খাওয়া-দাওয়া করে অনেক মজা পেয়েছি। আপনারাও সময় করে ঘুরাঘুরি করে আসবেন।ঘুরাঘুরি করলে আমাদের মন যেমন ভালো থাকে তেমনি ছেলেমেয়েদের মনও ভালো থাকে। আবার দেখা হবে অন্য কোনো ঘুরাঘুরি পোস্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Powe

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

খানদানি চা, চকলেট চা আজকে প্রথম নাম শুনলাম আপু, আমি খুবই চা-প্রেমী একজন মানুষ চা আমার জীবনের অনেক টা অংশ জুড়ে রয়েছে কিন্তু সারাজীবন ধরে ঐ এক দুধ চা খেয়েই পার করে দিচ্ছি এছাড়া আর কোন চা খাওয়া হয়নি। আপু আপনি ঠিকই বলেছেন আগের দিনের মানুষ মাটির থালাবাসনে খাবার খেতো আর মাটির ঘরে ঘুমাতো তাই অসুখ কম হতো, এখনকার দিনে যত আরাম বেড়ে গেছে ততটাই মানুষ অসুস্থ হয়ে পড়ছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু মুহুর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমিও সব সময় দুধ চা খেয়ে এসেছি। কিন্তু এখানে এমন চায়ের দোকান হয়েছে জেনে আর বসে না থেকে চলে গেলাম এই চা খেতে। ঠিক বলেছেন আপু এখন মানুষ অনেক আরামে থাকে বলে এত অসুখ বিসুখ দেখা দিয়েছে। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 
আমাদের এখানে আছে তেতুল চা, মরিচ চা, আরও বিভিন্ন নামের। কিন্তু খানদানি ও চকলেট চা এর নাম শুনিনি এবং মাটির পাত্র দিয়ে পরিবেশন। দেখেই তো খেতে ইচ্ছে করছে আপু।একটা প্রবাদ আছে "সবুরে মেওয়া ফলে"। যার কারনে খাওয়া সময় একটু জ্বিহ্বা জ্বলে গিয়েছে।হা হা হা।যাই হোক খুবই মজা তো পেয়েছিলেন।অসংখ্য ধন্যবাদ আপু, চা পান করার কিছু চমৎকার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ভাইয়া আমিও এমন নাম প্রথমবার শুনেছি তার জন্য আর বসে থাকতে পারলাম না চলে গেলাম চা খেতে। ধৈর্য ধরতে না পেরে খেতে গিয়ে এমন অবস্থা। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে এই ধরনের চা খেতে খুবই মজাদার এবং সুস্বাদু। আপনি খুব সুন্দর ভাবে চা খাওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। পোস্টটি দেখে ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এ ধরনের চা খেতে সত্যি অনেক সুস্বাদু লাগে। আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনি সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

খানদানি চা।নামের ভেতরেই একটি রাজকীয় ব্যাপার আছে।আপনি খুব সুন্দর ভাবে রেস্টুরেন্ট আর চায়ের বর্ণনা দিয়েছেন।আর যেতে পারব না মানে কি?হুট করে একদিন যেতেও পারি তখন ট্রাই করা যাবে।আমারো চা খেলে জিহ্বা জ্বলে যায়।ধন্যবাদ সুন্দর মোমেন্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া একদিন সময় করে চলে আসেন খেয়ে দেখবেন খুব ভালো লাগবে। আপনার মন্তব্য করে খুব ভালো লাগলো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74