DIY-(এসো নিজে করি) লাভ মান্ডালা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে এবং আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমার কাছে বিভিন্ন ধরনের মান্ডালা আর্ট করতে খুবই ভালো লাগে। প্রতি সপ্তাহে একটি মান্ডালা আর্ট করতে পারলে আমার কাছে অনেক ভালো লাগে। তারজন্য প্রতি সপ্তাহে একটি হলেও মান্ডালা আর্ট করার চেষ্টা করি। সেজন্য আমি আজ আবারও আপনাদের মাঝে সুন্দর একটা মান্ডালা আর্ট শেয়ার করতে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সুন্দর একটি লাভ মান্ডালা আর্ট। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই সুন্দর লাভ মান্ডালা আর্ট। তাহলে চলুন শুরু করা যাক।


CamScanner 05-17-2022 11.33_2.jpg



প্রয়োজনীয় উপকরণ


IMG20220510181548.jpg


১. সাদা কাগজ
২. রাবার
৩. পেন্সিল
৪. কালো কলম
৫.কম্পাস
৬. পোস্টার রং


মান্ডালা আর্টের ধাপসমূহ


ধাপ-১



প্রথমে আমি একটি সাদা আর্ট পেপার নেব। তারপর সুন্দর করে একটি লাভ এঁকে নেব। এরপর লাভের দুইপাশে পাখির ডানার মতো দুটো ডানা দিয়ে নেব।



ধাপ ২



এবার কম্পাস দিয়ে লাভের বিপরীত পাশে সুন্দর করে পাঁচটি গোল দাগ দিয়ে নেব।



ধাপ ৩



এবার কালো কালার সাইন পেন দিয়ে সুন্দরভাবে পাখা সহ লাভ কালার করে নেব।



ধাপ ৪


IMG20220517100021.jpg


এখন স্কেল ধরে সম্পূর্ণ গোল বৃত্তের মধ্যে চিকন চিকন দাগ দিয়ে নেব।



ধাপ ৫


IMG20220517100850.jpg


এবার প্রথম বৃত্তের মধ্যে সুন্দরভাবে ফুলের ডিজাইন করে নেব। তারপর কালো কালার সাইন পেন দিয়ে সুন্দরভাবে কালার করে নেব।



ধাপ ৬


IMG20220517101935.jpg


এরপরের বৃত্তগুলোর মধ্যে সুন্দরভাবে ফুলের ডিজাইন করে কালো কালার সাইন পেন দিয়ে সাজিয়ে নেব।


ধাপ ৭


IMG20220517110440.jpg


এবার সম্পূর্ণ বৃত্তটিকে ফুলের ডিজাইন দিয়ে আবারও কালো কালার সাইন পেন দিয়ে সুন্দরভাবে সাজিয়ে নেবো। তাহলে আমার মান্ডালা আর্টের ফুলের ডিজাইন করা শেষ হবে।


শেষ ধাপ


CamScanner 05-17-2022 11.25_1.jpg


সবশেষে আমি প্রথমে যে লাভ এঁকেছিলাম সেটি লাল কালার পোস্টার রং দিয়ে সুন্দরভাবে কালার করে নেব। তাহলে হয়ে যাবে আমার আজকের লাভের সুন্দর একটি মান্ডালা আর্ট।


CamScanner 05-17-2022 11.33_1.jpg


আমার আজকের মান্ডালা আর্ট আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। এই মান্ডালা আর্ট করার পর আমি নিজে দেখেই অবাক হয়ে গেলাম এত সুন্দর একটি আর্ট করেছি। আমার কাছে এই মান্ডালা আর্ট অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন। যাতে সামনে আরো নতুন নতুন আর্ট আপনাদের সাথে শেয়ার করতে পারি। ধন্যবাদ সবাইকে। আজ এ পর্যন্তই সামনে আবারও দেখা হবে নতুন কোন মান্ডালা আর্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

অসাধারণ সুন্দর একটি ম্যান্ডেলা এঁকেছেন আপনি। বিশেষ করে আর্ট এর ধাপ গুলো আমার কাছে খুব চমৎকার লেগেছে। আর ফাইনাল লুকিং সত্যিই মাইন্ড ব্লোইং ছিল।

 2 years ago 

ভাইয়া আমার এই মান্ডালা আর্ট আপনার কাছে এত ভালো লেগেছে জেনে আমি খুব খুশি হলাম। আপনার মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ পেলাম। গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার একটি লাভের ম্যান্ডেলা অংকন করলেন। এরকম ছোট ছোট ফুলের ম্যান্ডেলা গুলো আসলেই খুবই চমৎকার দেখায়। বিশেষ কোরে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে তো জাস্ট অসাধারণ লাগলো। দেখতে যেমন সুন্দর দেখাচ্ছে তেমনি আকর্ষণীয় লাগছে। ধাপে ধাপে খুবই চমৎকার ভাবে পুরো অংকন টি সম্পন্ন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার মত আমার কাছেও ছোট ছোট ফুল দিয়ে এরকম মান্ডালা আর্ট করতে ও দেখতে অনেক ভালো লাগে। আমার এই আর্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে আমার কাছে অনেক ভালো লাগলো। আমাকে এত সুন্দর মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য এবং পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

লাভ মান্ডালা আর্ট করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেন আপু। প্রথমে চিত্র টি দেখার পরে আমি মনে করেছিলাম হয়তো বা এটি কোন একটি পাখির ম্যান্ডেলা আর্ট। আসলে এই ধরনের ম্যান্ডেলা আউট করার ক্ষেত্রে অনেক ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন হয়।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া দুটো ডানা দেওয়া ওরকমই মনে হচ্ছে। আর এরকম মান্ডালা আর্ট করতে সত্যি অনেক সময় লেগে যায় এবং ধৈর্য দিয়ে করতে হয়। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার বেশ কয়েকটি ম্যান্ডেলা আর্ট আমি দেখেছিলাম অত্যন্ত ভাল হয় আপনার ম্যান্ডেলা আর্ট গুলো। আজকের লাভ ম্যান্ডেলা আর্টটিও অনেক ভালো হয়েছে। ম্যান্ডেলা আর্টের ছোট ছোট কাজগুলো ধৈর্য নিয়ে খুব দক্ষতার সাথে সম্পন্ন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া মান্ডালা আর্টের ছোট ছোট কাজগুলো অনেক ধৈর্য্য নিয়ে দক্ষতার সাথে করতে হয়। তা না হলে মান্ডালা আর্ট দেখতে সুন্দর লাগে না। আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে আমি খুব খুশি হলাম। আপনার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল ও রং তুলির মাধ্যমে আপনি অসাধারণ একটি লাভের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি এই ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে এত নিখুত ভাবে লাভের ম্যান্ডেলা আর্ট তৈরি করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্য পড়ে আমি খুব খুশি হলাম। আপনার মন্তব্যের মাধ্যমে আমাকে এভাবে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই অসাধারণ একটি ম্যান্ডেলার করেছেন আপনি। আপনার ম্যান্ডেলার আমার কাছে সব সময় খুবই ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ‌‌শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে যেমন আমার মান্ডালা আর্ট ভালো লাগে তেমনি আমার কাছেও আপনার পেইন্টিং গুলো খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর পেইন্টিং করেন। আমার এই আর্টের মধ্যে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে একটি লাভ মান্ডালা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনারাই অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে মাঝখানের লাল রঙ্গের লাভ দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার মত আমার কাছেও মাঝখানের লাভ লাল রং করাতে অনেক ভাল লেগেছে। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার লাভ ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ম্যান্ডেলা আর্ট সত্যি অসাধারণ। আপনি খুব সুন্দর ভাবে লাভ এর ম্যান্ডেলার আর্ট করেছেন এবং ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনার সৃজনশীলতা ও বুদ্ধিমত্তা সত্যিই প্রশংসনীয় এত সুন্দর উপস্থাপন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু সবসময় চেষ্টা করি সৃজনশীল কোন কাজ দক্ষতার সাথে করে আপনাদের মাঝে উপস্থাপন করতে আর আমার সেই কাজগুলোর মধ্যে আপনারা এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেন তার জন্য আমার কাছে অনেক ভালো লাগে। আপনার মন্তব্য পেয়ে আমি খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার কাছে ম্যান্ডেলা আর্ট করতে খুবই ভালো লাগে, আর আমাদের কাছে আপনার সেই অঙ্কিত ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই ভালো লাগে। আজ আপনি লাভ ম্যান্ডেলা আর্ট করেছেন। আর এই ম্যান্ডেলা টি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি এর আগেও আপনার ম্যান্ডেলা অংকন দেখেছি আর আজকেও দেখছি। আপনার ম্যান্ডেলা অংকন যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। খুবই নিখুঁত করে ধৈর্য সহকারে এত সুন্দর লাভ ম্যান্ডেলা অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি আমাকে এত সুন্দর ভাবে আপনার মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার এত সুন্দর মন্তব্য পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74