সুস্বাদু মুরগির কাঁচা ডিম ভুনা রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগের সকল সদস্যদের জানাই আমার সালাম। আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? নিশ্চয় সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই সবার পরিবারকে নিয়ে অনেক ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আমার পরিবারের সবাইকে নিয়ে খুব ভালো আছি।

আমি রান্না করতে খুব ভালোবাসি। তার পাশাপাশি বিভিন্ন ডাই প্রজেক্ট এবং একটু সময় পেলেই ছোট ছোট কবিতা লেখাও আমার কাছে অনেক ভালো লাগে। বিভিন্ন রেসিপি তৈরি করে সুন্দরভাবে পরিবেশন করা এবং সবাইকে একসাথে নিয়ে খাওয়া-দাওয়া করতে আমার অনেক ভালো লাগে। এজন্য আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি নতুন রেসিপি নিয়ে হাজির হলাম। যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে আমার খুব ভালো লাগে এবং আপনাদের সাথে শেয়ার করতে আরও বেশি ভালো লাগে।


20220329_141558.png


আমরা সব সময় মুরগির ডিম ভুনা খাই কিন্তু আজ আমি আপনাদের যে রেসিপি দেখাবো সেটিও ডিম ভুনা কিন্তু সেটি হলো মুরগির কাঁচা ডিম ভুনা রেসিপি। আমি আজ বাজার থেকে একটি মুরগী কিনে এনেছিলাম তবে জানতাম না এর ভিতরে ডিম হবে। যখন মুরগিটি অর্ধেক অংশ কাটা হলো তখন দেখি এর ভিতরে বড় বড় দুটি ডিম আবার সাথে আরো ছোট ছোট ডিম আছে। তখন ভাবলাম এই ডিম দিয়ে একটি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করি।


ভুনা রেসিপি তৈরি করতে যা যা লাগবে


20220329_142402.png


উপকরণপরিমাণ
ডিম ও কলিজা১০০গ্ৰাম
পেঁয়াজ কুঁচিএকবাটি
তেলপরিমাণমতো
আদা বাটাহাফ চামচ
রসুন বাটাহাফ চামচ
হলুদ গুঁড়াহাফ চামচ
ধনিয়া গুঁড়াহাফ চামচ
মরিচের গুঁড়াদেড় চামচ
এলাচচারপিস
তেজপাতা২টি

ভুনা রেসিপির প্রক্রিয়াকরণ

ধাপ ১


IMG_20220329_135849.jpg


প্রথমে চুলায় একটি কড়াই বসিয়ে দেবো। এরপর কড়াই গরম হয়ে আসলে তাতে পরিমান মত তেল দিয়ে দেবো। তারপর তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।



ধাপ ২


IMG_20220329_135922.jpg


এখন তেল গরম হয়ে গেলে এতে পেঁয়াজ কুচি দিয়ে দেবো। তারপর তেলের সাথে পেঁয়াজ গুলো ভালোভাবে ভেজে নেবে।



ধাপ ৩


IMG_20220329_135947.jpg


IMG_20220329_140006.jpg


যখন পেঁয়াজ ভাজা হয়ে যাবে তখন তাতে গুঁড়া মশলা গুলো দিয়ে দেব। এরপর হালকা একটু পানি দিয়ে কষিয়ে নিব।



ধাপ ৪


IMG_20220329_140026.jpg


IMG_20220329_140044.jpg


মসলা কষানো হয়ে গেলে এতে আলুর টুকরোগুলো দিয়ে দেবো। তারপর মসলার সাথে একটু সময় নিয়ে আলুগুলো ভালোভাবে কষিয়ে নেব।



ধাপ ৫


IMG_20220329_140109.jpg


IMG_20220329_140125.jpg


মসলার সাথে আলু কষানো হয়ে গেলে এরপর এতে কাঁচা ডিম ও কলিজা গুলো দিয়ে দেব। তারপর মসলার সাথে এগুলো ভালোভাবে কষিয়ে নেব।



ধাপ ৬


IMG_20220329_140146.jpg


এরপর পরিমাণমতো পানি দিয়ে দেবো। আমি এখানে আর ঢেকে দিলাম না কারন যেহেতু কলিজা ও ডিম রান্না করবো সেহেতু এগুলো সিদ্ধ হওয়ার জন্য বেশি সময় দরকার হয়না।



শেষ ধাপ


IMG_20220329_140206.jpg


যেহেতু আমি ভুনা করব তারজন্য যখন পানি একদম শুকিয়ে তেল ভেসে উঠবে তখন আমি নামিয়ে নেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের সুস্বাদু কাঁচা ডিম ভুনা রেসিপি।



উপস্থাপনা


20220329_141745.png


আমি এই প্রথম কাঁচা ডিম ভুনা করেছি। এই ডিম ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমরা সচরাচর মুরগির ডিম ভুনা তৈরি করে থাকি কিন্তু এভাবে তো কখনও কাঁচা ডিম পাওয়া যায় না তার জন্য করাও হয়না। আজ হঠাৎ পেয়েছি সেজন্য এই ডিম ভুনা করে আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করতে চলে আসলাম। যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনাদের সাথে আবারো দেখা হবে নতুন কোনো রেসিপি নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। তাছাড়া আশেপাশের সবাইকে নিরাপদে থাকতে সাহায্য করবেন।

IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে মুরগির ডিম ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির ডিম ভুনা আমার কাছে খুবই সুস্বাদু লাগে বিশেষ করে দেশি মুরগির ছোট ছোট ডিমগুলো খেতে অনেক বেশি সুস্বাদু। এত মজাদার একটি ডিম ভুনার রেসিপি আমাদের সকলের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনার কাছে খেতে দারুণ লাগে তার জন্য অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনি মুরগির কাঁচা ডিম ভুনা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

তাহলে একদিন বাসায় তৈরি করে নিবেন। খেতে খুবই অসাধারণ লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

সুস্বাদু মুরগির কাঁচা ডিম ভুনা রেসিপি শেয়ার করেছেন আপু। চমৎকার লাগল আপনার এই পোস্ট টি। আমিও খেয়েছি এইভাবে ডিম। খুবই মজার একটা রেসিপি শেয়ার করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন ছিল। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

আপনি খেয়েছেন জেনে ভালো লাগলো। সত্যিই ভাইয়া খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে মুরগির কাঁচা ডিম ভুনা রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে অত্যন্ত দক্ষতার সহিত রান্নার প্রক্রিয়া সমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ছোটবেলায় মুরগির পেটের ভিতরে থাকা এই ডিমগুলি আমি খুব পছন্দ করতাম। রান্না হলে আমি বেছে বেছে সব খেয়ে ফেলতাম। আপনার পোস্ট দেখে ছোটবেলার সেই স্মৃতিগুলো মনে পড়ে গেলো। এই ডিমগুলি খেতে অবশ্য বেশ মজাই লাগে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আপনার সাথে আমারও অনেক মিল আছে আমিও ছোট বেলায় অনেক খেয়েছি। আপনার ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

আমরা যা কিছু করি না কেন প্রশ্ন থেকেই যায়। আপনার কাছা ডিমের নাম এই প্রথম শুনলাম। তবে আপনার কাঁচা ডিমের রেসিপি ছিল অসাধারণ। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া মুরগী ডিম পারার আগে যদি জবাই করে দেই তাহলে এমন ডিম পাওয়া যায়। এই রেসিপি খেতে দারুণ লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বেশি ইউনিক এবং সুন্দর একটি রেসিপি ছিল বলে মনে হচ্ছে আমার। খুব সুন্দর ছিল আপনার উপস্থাপনা এবং তৈরির ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে তাই ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

আলু দিয়ে ডিমের ভোনা খুব সুন্দর ভাবে আপনে উপস্থাপন করেছেন। বিশেষ করে পোস্টটি সাজানো খুব দারুণ ছিল। পোস্ট আমাদের লক্ষ্য করেছি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় জিনিসের তালিকা তৈরি করে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে অসাধারণ ছিল আপনার এই পোস্ট।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

প্রথমে মুরগির কাঁচা ডিম শুনে একটু দ্বিধাগ্রস্ত হয়ে গেছিলাম। পড়ে বুঝতে পারলাম আপনি কোনো ডিমের কথা বলছেন। আরে আপনি তো লটারি পেয়েছেন মুরগির সাথে ডিম ফ্রী হা হা। কাঁচা ডিম এর রেসিপি টা ভালো তৈরি করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।।

 3 years ago 

এগুলো পাওয়া যায় না বেশি ভাইয়া। তবে খেতে কিন্তু খুবই সুস্বাদু লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এক কথায় অসাধারণ আপু। একদম নতুন ধরনের একটি রেসিপি দেখলাম আপনার মাধ্যমে। ডিমের ভুনা রেসিপি খেয়েছি। তবে এরকমটি কাঁচা ডিমের ভুনা রেসিপি কখনো খাওয়া হয়নাই। আপা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। কালারটা অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

তাহলে খেয়ে নিবেন একদিন খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার জন্য শুভকামনা থাকলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62497.97
ETH 2428.72
USDT 1.00
SBD 2.65