সুজি দিয়ে সুস্বাদু পিঠা রেসিপি || ১০% লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আমার বাংলা ব্লগ পরিবারে সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম।


আজ সকাল বেলা ঘুম থেকে উঠার পর পিঠা খেতে খুব ইচ্ছে করছিলো। কিন্তু কি পিঠা খাব সেটাই ভেবে পাচ্ছিলাম না। তাড়াতাড়ি অল্প উপকরণে কিছু একটা বানাতে হবে। পিঠা বানানোর জন্য সুজি খুঁজে পেয়েছি। তাই চিন্তা করলাম আজ সুজি দিয়েই পিঠা খাব। আমার কাছে আবার সুজির কেক বা পিঠা খেতে অনেক ভালো লাগে। সুজির পিঠা একটু দানা দানা থাকে বলে খেতে খুব ভালো লাগে। এভাবে সুজির পিঠা ছোট-বড় সবাই খেতে পারবেন। এই পিঠা সকাল বা বিকালের নাস্তা হিসেবে খেতে পারেন।


20220706_103350.jpg



তাহলে চলুন দেখে নেওয়া যাক সুজি দিয়ে সুস্বাদু পিঠা রেসিপির প্রক্রিয়াকরণ।


প্রয়োজনীয় উপকরণ


IMG20220706080537.jpg


উপকরণপরিমাণ
সুজিএকবাটি
আটাপরিমাণ মতো
চিনিএকবাটি
গুড়া দুধহাফ বাটি
তেলপরিমাণ মতো
ডিমএকটি


প্রস্তুতপ্রণালী


ধাপ ১


IMG20220706080744_01.jpg


প্রথমে একটি পরিষ্কার বাটি নেব। তারপর সুজি পরিমাণ মতো পানি দিয়ে মাখিয়ে নেব।



ধাপ ২


IMG20220706080819_01.jpg


এবার গুড়া দুধ দিয়ে সুজির সাথে ভালোভাবে মাখিয়ে নেব।



ধাপ ৩


IMG20220706081217.jpg


এবার সুজি ও গুঁড়া দুধের মিশ্রণের সাথে আটা দিয়ে দেব। তারপর আবার মাখিয়ে নেব।



ধাপ ৪


IMG20220706081408.jpg


এবার সুজি, গুঁড়া দুধ ও আটার মিশ্রণের সাথে চিনি দিয়ে দেব‌। এরপর তিনি ভালোভাবে মিশিয়ে নেব যেন দানা না থাকে।



ধাপ ৫


IMG20220706081906_01.jpg


এবার এর মধ্যে দুটি ডিম দিয়ে দেব। এরপর ডিম ভালোভাবে মিশিয়ে নেব।



ধাপ ৬


IMG_20220706_082310.jpg


সবগুলো উপকরণ মিশানো শেষ হয়ে গেল পাঁচ মিনিটের জন্য রেস্টে রেখে দেব।



ধাপ ৭


IMG_20220706_082544.jpg


এখন চুলায় একটি লোহার কড়াই বসিয়ে দেবো। এরপর কড়াই গরম হয়ে আসলে এতে পরিমান মত তেল দিয়ে দেবো।



ধাপ ৮


IMG_20220706_082939.jpg


এবার গোল গোল পিঠার মত করে তেলে দিয়ে দেব। এরপর একপাশ হয়ে গেলে আরেক পাশ হওয়ার জন্য উল্টিয়ে দেব।



শেষ ধাপ


IMG_20220706_102645.jpg


IMG20220706083953.jpg



এভাবে করে সবগুলো পিঠা ভেজে নেব। এবার পরিবেশন করার জন্য সুন্দর করে সাজিয়ে নেব।


পরিবেশন


20220706_103305.jpg


এবার আমি আমার এই পিঠা রেসিপি সুন্দরভাবে পরিবেশন করার জন্য আপনাদের সামনে নিয়ে আসলাম। এই পিঠা খেতে সত্যি খুবই সুস্বাদু হয়েছিল। আপনারা চাইলে আমার মত এভাবে একদিন বানিয়ে দেখতে পারেন খুবই মজা পাবেন। আশা করি আমার এই সুজির পিঠা আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আবার দেখা হবে নতুন কোন রেসিপি নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

সুজি দিয়ে সুস্বাদু পিঠা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলে। আপনার রেসিপি তৈরি করার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম, পরবর্তীতে তৈরি করব ইনশাআল্লাহ।

 2 years ago 

ভাইয়া নাম যেমন সুস্বাদু খেতেও তেমনি অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

সুজি দিয়ে সুস্বাদু পিঠা রেসিপিটি বেশ চমৎকার হয়েছে। অসম্ভব সুন্দরভাবে রেসিপিটির প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপু এই পিঠা দেখতে যেমন সুন্দর হয়েছে খেতেও তেমনি সুস্বাদু হয়েছিল। আপনার গঠনমূলক মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুজি দিয়ে সুস্বাদু পিঠা তৈরি রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। খুবই লোভ লাগিয়ে দিলেন সুজি দিয়ে তৈরি করা সুস্বাদু পিঠা রেসিপি দেখিয়ে। খুব সুন্দর ভাবে আমাদের আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত এই রেসিপিটি উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া জিভে জল রেখে বসে থাকার দরকার নেই আপুকে বলেন এখনি আপনাকে সুজির পিঠা বানিয়ে দিতে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুজির পিঠা খেতে ভালোই লাগে।বিকালের নাস্তা হিসাবে ভালোই। আমি ও একদিন বানিয়েছিলাম।আপনার পিঠার ছবি দেখে আমার খেতে ইচ্ছে করছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু ঝটপট বানিয়ে খেয়ে নেন। এই পিঠা খেতে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই সুজি দিয়ে নানা ধরনের জিনিস এবং পিঠা তৈরি করা যায়। আপনি তো খুবই ইয়াম্মি পিঠা তৈরি করলেন। পিঠাগুলো দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। আমার তো দেখেই খুব খেতে ইচ্ছে করতেছে। পুরো রেসিপিটি অনেক সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপ উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপু তাহলে তাড়াতাড়ি আমার রেসিপি দেখে আজই বানিয়ে নেন সুজির পিঠা। গঠনমূলক মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুজি দিয়ে যদিও এভাবে কখনো রেসিপি প্রস্তুত করে খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

ভাইয়া একবার সুজি দিয়ে পিঠা বানিয়ে খেয়ে দেখবেন খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে সুজি দিয়ে সুস্বাদু পিঠা রেসিপি তৈরি করেছেন। সুজি দিয়ে অনেক ধরনের পিঠা বানানো যায়। তবে আপনার রেসিপি দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইঊল।

 2 years ago 

হ্যাঁ আপু এই পিঠা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনিও একবার বাসায় তৈরি করে দেখবেন।আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুজির পিঠা আমার খুবই পছন্দের খাবার। অনেক সুন্দর করে এই পিঠা তৈরির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আমি নিজেও অনেকবার এই পিঠা তৈরি করে খেয়েছি। অনেক ধন্যবাদ আপু মজাদার এবং লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

যেহেতু আপনিও এই পিঠা তৈরি করে খেয়েছেন তাহলে নিশ্চয়ই এর স্বাদ বুঝতে পারছেন। আমার কাছে এই পিঠা অনেক ভালো লাগে। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি সুজি দিয়ে মজার পিঠা তৈরি করেছেন। আমি প্রথমে ভেবেছিলাম এগুলো তালের পিঠা। আসলে বিভিন্ন ধরনের পিঠা তৈরি করা যায় যে আমরা অনেকেই জানিনা। আর এই কমিউনিটির মাধ্যমে অনেক নতুন নতুন রেসিপি শিখতে পেরেছি। খুবই ভালো লাগলো আপনার রেসিপিটি দেখে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই কমিউনিটির মাধ্যমে অনেক নতুন রেসিপি আমরা শিখতে পেরেছি। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56